সারাদিন ক্যাওয়াস দেখে হলো না আমার কোন কাজ

আলমগীর এর ছবি
লিখেছেন আলমগীর (তারিখ: বুধ, ২৪/০৩/২০১০ - ৯:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

সচলের থুতাথুতি সবার মনেই প্রভাব ফেলেছে, এটা অস্বীকার করার জো নেই। আমার আবার হালে পানি নাই অবস্থা। হালে পানি নাই মানে কী একটু ব্যাখ্যা করি। গ্রামে গরু দিয়ে হাল জুড়ে দেয়ার পর কৃষকের দরকার হয় পানির। এটা বোরো মৌসুমের আবাদের সময়। অন্য দুই মৌসুমে অনেক বৃষ্টি থাকে। কৃষক হাল জুড়ে দিয়ে বসে আছে, কিন্তু পানির অভাবে জুত করতে পারছে না। পানি আসে গভীর/অগভীর নলকূপ থেকে হয়ত। এমন হয়, অনেকের নিজের গরু নেই ধার করে হাল জুড়েছে। এমন সময় পানি না পেলে খুব করুণ অবস্থা। আমার পিএইড শেষ ওভার-ওভারওভার ডিউ। আর দিন পনের হাতে বড়জোর। এ অবস্থায় মন অস্থির নিয়ে কিছুই হয় না। তার উপর, অনিকেত দা আমাদের বহুদিন বহু গান শুনিয়ে আনন্দ দিয়েছেন। আজকে উনার জন্য এ গানটা। আরো যাদের মন একটু আধটু খারাপ তাদের জন্য কথা একটাই: চিয়ার আপ ম্যা-অ্যা-ন।

এ সব প্যাঁচাল পাড়লাম, গানটাকে টিজার থেকে লুকানোর জন্য। কবিরা যেটাকে ছতর ঢাকা বলেন।

এ গানটা তিথির গাওয়া, আমার বাজানো, কনফুর রেকর্ড করা। তারেক-তিথি গত ডিসেম্বরে দেশে যাবার দু-কি-একদিন আগের ঘটনা। লোকজনের সামান্য কথাবার্তা শোনা যাবে ব্যাকগ্রাউন্ডে। শেষদিকে আমার মেয়ের কার্টুনের সংলাপও আছে খানিকটা।

শিরোনাম: সারাদিন তোমায় ভেবে।
কথা/সুর: সুবীর সেন।
কণ্ঠ: নিঘাত তিথি।

এটা মোবাইল সংস্করণ, বাংলাদেশে যারা ধীর গতির নেট সংযোগ ব্যবহার করেন তাদের জন্য। আকার ১মেগার কম।

Get this widget | Track details | eSnips Social DNA




এটা হাই কোয়ালিটি এমপিথ্র ফরমেট। আকার প্রায় ৮মেগার মতো।

Get this widget | Track details | eSnips Social DNA

গানটা তুলে দিলাম তিথিকে কোনরূপ জিজ্ঞাসা না করেই। আমার হাতে আসতে এত দেরী হলো ক্যান এই জেদেই চোখ টিপি মন খারাপ করলে বিপদ। গানের কথায় দুটো শব্দে বিচ্যুতি আছে, কোন রিহার্সেল ছাড়াই বাজানো, এক বারেই রেকর্ড করা। আমার বাজানোও নির্ভুল না। ভুলচুক মার্জনীয়।

বাকী অংশ শুধুমাত্র নিবন্ধিত সদস্যদের জন্য।


মন্তব্য

মুস্তাফিজ এর ছবি

"সারাদিন তোমায় ভেবে হলোনা কোন কাজ..." আমার প্রিয় একটা গান। সুবীর সেনের ভরাট গলা এখনও কানে বাজে। অন্যরকম গাওয়া ভালো লাগলো।

...........................
Every Picture Tells a Story

আলমগীর এর ছবি

এখন আমারে সুন্দরবনের দাওয়াত দেন হাসি

স্নিগ্ধা এর ছবি

আলমগীর - আপনার যদি ওভার, ওভার, ওভারডিউ হয়ে থাকে তাইলে আমার যে কতোগুলা ওভার লাগাতে হবে!!! কমেন্টের ঘরে কুলাবে না দেখে তাই খালি সহ-হাহাকার জানাচ্ছি মন খারাপ

ইসসসস, পনেরো দিন পরে আপনি মুক্ত?!

ব্লগিং ব্যাপারটা যে কী জিনিষ আস্তে আস্তে টের পাচ্ছি। এতো প্রভাবিত হয়ে যাই! নিজেকে একটা 'ছিহ!' দিলাম .........

আলমগীর এর ছবি

মুক্ত এখনও হইনি। জার্নাল পেপার নিয়ে হাড্ডাহাড্ডি অবস্থা। এটা মনে হয় বেশ কিছুদিনই চলবে।

স্নিগ্ধা এর ছবি

নাহ্‌, তিথির গলাটা যে এতোই ভালো!!!

আলমগীর এর ছবি

গলা কই? বলেন কণ্ঠটা এতোই ভালো খাইছে

স্পর্শ এর ছবি

ভালো লাগলো।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

আলমগীর এর ছবি

থ্যাংকু স্পর্শ। বোনের সংসার কেমন চলে?

স্বাধীন এর ছবি

বেশ সুন্দর গানের গলা। গানটা শুনে বেশ ভাল লাগলো। জানিয়ে গেলাম।

আলমগীর এর ছবি

ধন্যবাদ স্বাধীন ভাই। আরো দিতে উৎসাহ পাবো।

অনিকেত এর ছবি

দারুন গান।
তিথির গানের গলাটা বড় ভাল। এত মসৃনভাবে সে তার-সপ্তক ঘুরে আসল, শুনে অবাক হতে হয়---
আর বস, তোমার বাজানো নিয়ে কী বলব! ফাটাফাটি

আর পনের দিন পর তুমি আমাদের লীগ (আমি,স্নিগ্ধা'পু এবং আরো যারা বহু বছর ধরে পি এইচ ডি নামক দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত) থেকে আলাদা হয়ে যাবে এইটা ভাবতে একই সাথে আনন্দ এবং কিঞ্চিত হিংসে হচ্ছে।

থাক, আজ হিংসেটা সরিয়ে রেখে শুধু আনন্দটা জানিয়ে গেলাম।

মঙ্গলম!!!

আলমগীর এর ছবি

নারে ভাই। এমনে করে জানানোটা মনে হয় ঠিক করলাম না। হ্যাগলিং এখনও আছে। কখনও আশাবাদী হই, কখনও মনে হয় এনাফ, আই কুইট। যেটাই হোক, আমি আর প্রলম্বিত করতে চাই না।

আপনাদেরও হয়ে যাবে নিশ্চয়ই। ভাল থাকুন।

s-s এর ছবি

থুতাথুতি কি? নতুন শব্দ শিখলাম হাসি
গানটা তো পেছনের শব্দের চোটে শোনাই গেল না মন খারাপ তেমন।
নয়েস রিমুভাল দিয়ে কোনো কাজ হবে?

আলমগীর এর ছবি

একটা নীরিহ শব্দ খুঁজছিলাম, থুতাথুতি শব্দ কিনা তাও জানি না। মাথায় আসল, লিখে ফেললাম। পেছনে আমার মেয়ে ইউটিউবে কিছু একটা দেখছিল। এরকম নয়েজ সরানো মনে হয় না সম্ভব মন খারাপ

সাফি এর ছবি

আমি গানটা প্রথম শুনি সোলসের পার্থর গলায়। তারপর থেকেই গানটা খুবই পছন্দের। তবে এত হাই স্কেল গান, আমার মতন বাথরুম শিল্পীর গলা বুজে আসে।

আলমগীর ভাই এর পিএইচডি পরবর্তী পরিকল্পনা কি?

আলমগীর এর ছবি

গলা অভ্যাস করলেই উঁচূতে তুলতে পারবেন। পিএইড শেষ হলে, চাদর গায়ে দিয়ে ঘুরব, গানবাজনা শিখব। জানি না দেশেও চলে যেতে পারি।

নৈষাদ এর ছবি

বহুদিন পর গানটা শুনলাম। উইটিউবে দেখা সেই গিটারিষ্ট বোধহয় আলমগীর ভাই। গান ভাল লেগেছে, তবে ব্যাকগ্রাউন্ডে বিরক্তিকর নয়েজ ছিল (রেডিও চলছিল কি?)

আলমগীর এর ছবি

গিটারিস্ট বইলেন না। ব্যাকগ্রাউন্ডে মেয়ে ইউটিউব দেখছিল। সেজন্য দুঃখিত।

শরতশিশির এর ছবি

উফ্‌, আমার নিজের কয়দিন পরেই গ্র্যাজুয়েশান, এখন মাথা খারাপ হওয়ার অবস্থা প্রায়। তারমধ্যে আসলেই, এত্ত কেওস! চোখ টিপি

খুব ভাল লাগলো গানটা শুনে। ইউটিউবে কমেন্ট করে এসেছি। আপনাদের তিনজনকেই অনেক ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

আলমগীর এর ছবি

ধন্যবাদ, দুই জায়গায় মন্তব্যের জন্যই।

অতিথি লেখক এর ছবি

অসাধারণ।

-স্নিগ্ধা করবী

আলমগীর এর ছবি

ধন্যবাদ শোনার জন্য।

সচল জাহিদ এর ছবি

চমৎকার গলা তিথি আর সেই সাথে আলমগীর ভাইয়ের গীটার।

অফটপিকঃ @তিথিঃ ইউটিউবে গানটি দেখার সময় আমার বউ পাশে ছিল, শোধাল সে তোমার স্কুল বান্ধবী, এবার বের করত চিনতে পার কিনা !!

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

আলমগীর এর ছবি

বান্ধবী, বান্ধবীর বর আর তিথিকে দিয়ে একটা ত্রিশিল্পী সংগীত হয়ে যাক হাসি

সচল জাহিদ এর ছবি

সাথে বাদনে আলমগীর ভাই থাকলে মন্দ হয়না।

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

আলমগীর এর ছবি

সহাস্য বদনে হাসি

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

তারা আরো কয়টা বেশি থাকলে দিতে পারতাম। মন ভরে নাই বইল্যা পোস্টে হাজার তারা। গানের কথা যেমন সুরটাও খুব ভালো লাগলো।

-আগে শুনিনাই বইল্যা ভালোলাগাটাও বেশি। তবে তিথির গলা তারার সা এর পরে মনে হয় যায় না। তবুও তার গায়কীর জন্য ভালো লেগেছে। সুরেলা কণ্ঠ।

গিটারের তারে যিনি টোক্কাইতেসিলেন আলমগীর কথাটা পোস্টেই উল্লেখ করেছেন।

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

আলমগীর এর ছবি

তারা বাকী থাকল। ধন্যবাদ জুলিয়ানদা।

শুভাশীষ দাশ এর ছবি

চমৎকার।

আলমগীর এর ছবি

রাকৎমচ।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালো লাগলো।

আলমগীর এর ছবি

কেন ভালো লাগলো?

প্রকৃতিপ্রেমিক এর ছবি

দাঁড়ান, জিজ্ঞেস করি।

সাইফ তাহসিন এর ছবি

১৫ দিন পড়ে বেড়াইতে আসেন গুরু! আশাকরি পাংখা উড়াইতে উড়াইতে শেষ হবে এই ১৫ টা দিন।

গানের কথা কি বলব, ছোট মুখে বড় কথা হয়ে যাবে, দারুউউউউউউউউউন লাগল।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

আলমগীর এর ছবি

ওবামা থাকতে থাকতে একদিন যাবার চেষ্টা দিবো দেঁতো হাসি

প্রবাসিনী এর ছবি

মুগ্ধ
________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

আলমগীর এর ছবি

কী বলেন!

মামুন হক এর ছবি

আলমগীর ভাইয়ে বাজনা আর তিথির গান সামনে থেকে শোনার সৌভাগ্যবান সচলদের মধ্যে আমি একজন। অনেক আগে সে নিয়ে পোস্টও দিয়েছিলাম। সামনে আবার আসতেছি আপনাদের শহরে। আবারও কাছে থেকে শোনার আশা রাখি হাসি

আলমগীর এর ছবি

আমাদের শহর আপনার দেশ জনাব। চলে আসেন।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

তিথির গলা পুরো প্রফেশনাল গান গাইবার মতো ভালো! আমি খুবই ইম্প্রেসড্। খালি প্র্যাকটিসের অভাবে উঁচু জায়গা গুলোতে একটু কষ্ট হচ্ছে বলে মনে হয়েছে। অবশ্য এব্যাপারে আমি "হাম্বা", তাই সিরিয়াসলী নিতে মানা করি, প্লীজ। দুজনকে ডাবল থাম্বস আপ।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

থ্যাংকু।

গৌতম এর ছবি

আপনেরা গায়ক-বাজকের দল একসাথে দেশে আসেন- পার্টিপুর্টি দিমুনে। হাসি

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

আলমগীর এর ছবি

ওকিডকি।

তাহসিন আহমেদ গালিব এর ছবি

কম্পজিশনটা ভাল লাগলো।
খুব ভাল
ভিডিওটা দেখে মুগ্ধ হলাম

আলমগীর এর ছবি

ধন্যবাদ এত ভাল কথা বলার জন্য হাসি কম্পোজিশন কই দেখলেন।

তাহসিন আহমেদ গালিব এর ছবি

ভিডিওটায় কম্পোজিশন/টিউন যাই বলেন...সেটাই বুঝাতে চেয়েছি।
কর্ডগুলা জানা থাকলে আমিও একটু টং-টাং করতাম, এই আর কি!

আলমগীর এর ছবি

হায় হায় আমি তো বুঝতে পারিনি।
এখান থেকে নামিয়ে নিন। কি সি+ডি দুটো ফাইলে।
আমার করা, ভুল ভ্রান্তি থাকলে তাও আমার।

নিজের করা+সংগ্রহ/সংশোধন করা মিলে কিছু আছে এখানে banglachord.com

[রেজি বিশেষ কারণে বন্ধ আছে। আপনার ইমেইল ঠিকানা দিলে আমি রেজি করে দিতে পারব।]

স্বপ্নাহত এর ছবি

ব্যাপক ব্যাপক। তিথি আপু রক্করে!

---------------------------------

বাঁইচ্যা আছি

---------------------------------

বাঁইচ্যা আছি

আলমগীর এর ছবি

থ্যাংকু।

রাহিন হায়দার এর ছবি

অতি চমৎকার!
ব্যাকগ্রাউন্ড নয়েজটা থাকাতে কিন্তু একটা উত্তরাধুনিক আবহ আসছে! চোখ টিপি
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

নজমুল আলবাব এর ছবি

তিথি মেয়েটারে দেখলেই মনে হয়, এই মেয়ে এমন করে গাইতেই বুঝি এসেছে। ভালো লাগলো।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

এই চীন্দেশে ইউটিউব বন্ধ, ইস্নিপসেও সুবিধা করতে পারলামনা। দেশে ফিরে নেই একবার, তারপর শুনব।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

রণদীপম বসু এর ছবি

সবাই যখন বলছে, তাহলে তো চমৎকার না হয়েই যায় না ! তাছাড়া শিল্পীকে ক'দিন আগে দেখেই তো শিল্পীই মনে হয়েছিলো ! অগ্রিম অভিনন্দন। হা হা হা !
যাই এবার গান শুনি গে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

গানটা শুনে আবার কমেন্ট করতে এলাম।
ধীর গতির নেটে শোনার যোগ্য সংস্করণের জন্য প্রথমে বিশাল একটা কৃতজ্ঞতা জ্ঞাপন করে নেই। কেননা এই প্রথম অন্তর্জালে কোন গান কোন প্রতিবন্ধকতা ছাড়াই একটানে শোনার সুযোগ হলো আমার।

আর এজন্যেই নিজের সৌভাগ্যকে একটা ধন্যবাদ দিয়ে ফেলি, আবেগ মেশানো এতো মিষ্টি কণ্ঠ আর মোলায়েম গিটার সঙ্গত মিলে এরকম উপস্থাপনা উপভোগ করতে পারলাম বলে।
আর তিথির জন্য একটা নিন্দা প্রস্তাব- এরকম কণ্ঠসম্পদ পেয়েও যে কিনা বিনাচর্চায় ফেলে রাখে অবহেলায়, সে সংগীতের শত্রু। তাঁকে নিয়মিত রেয়াজের সাজা দেয়া হোক !

হা হা হা ! অনেক অনেক ধন্যবাদ।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রেনেট এর ছবি

অদ্ভুত মায়াকাড়া কন্ঠ। অস্ট্রেলিয়াবাসীদের হিংসাই মন খারাপ
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি

আমিও বলি চমৎকার।

আনন্দী কল্যাণ এর ছবি

মুগ্ধ!! মুগ্ধ!! মুগ্ধ!!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তিথি ঢাকা এসে গান গায় নাই।
তার কন্ঠে শুধু ছিল আমার বিরুদ্ধে অভিযোগনামা ঃ(

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।