নয়া বছরের আকীকা দেই আসেন

অমিত আহমেদ এর ছবি
লিখেছেন অমিত আহমেদ (তারিখ: বিষ্যুদ, ০১/০১/২০০৯ - ১২:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সচলেরা ছড়িয়ে আছেন সারা পৃথিবী জুড়ে। সচলেরা নতুন বছরের প্রথমদিনের সূর্যোদয়ের ছবি যদি এখানে আমাদের সাথে ভাগাভাগি করে নেন তাহলে দারুন একটি ব্যাপার হবে। আমরা সারা পৃথিবীর নতুন সূর্য দেখতে পাবো।

২০০৮ এর শেষ দিনের সূর্যাস্তের ছবিও আসতে পারে।

কিংবা নতুন বছরের আনন্দ উৎসবের ছবি। রাতের কাউন্ট ডাউন, নাইটক্লাব, আতশবাজি, আলোকশয্যা, দাওয়াত, খাদ্য-খানা-পানীয়।

© অমিত আহমেদ


মন্তব্য

রানা মেহের এর ছবি

নিজের ছবি দেয়া যাবেনা? চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অমিত আহমেদ এর ছবি

অবশ্যই যাবে।
নতুন বছরে রানা মেহের এর ছবি দেখার প্রত্যাশায় রইলাম।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নজমুল আলবাব এর ছবি

লানা মেহেলেল চবি আমুও দেকুম...

দ্রোহী এর ছবি



গরীবের আবার সিগনেচার!!!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এতো লোকজনকে নববর্ষে নিরাশ করা ঠিক না।
দিয়ে দেন ছবি, আপামনি...
আমরা একটু দেখি...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

রানা মেহের তো মনে হয় ছেলে। সবাই দেখি আপামনি বলছে। নাকি আমি ভুল করলাম ইয়ে, মানে...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

@ রানা মেহের

এখানে সূর্যের ছবি চাওয়া হয়েছে তো, চাঁদের ছবি না চোখ টিপি

তবে আমার কাছে আপনার ছবি আছে। বলেন তো দেই একটা এখানে... খাইছে


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

স্নিগ্ধা এর ছবি

আমিও নিজের ছবি দিয়াম! ভালো দেখে একটা - দরকার হলে ফটোশপের সাহায্য নিয়েই নাহয় ......... মন খারাপ

রণদীপম বসু এর ছবি

বলেন কি !! এইটা তাইলে আপনের ছবি না আপা !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অভ্রনীল এর ছবি

এইটা মনে হয় ভালানা... তারউপর মনে হয় এডিটিং ছাড়া..।।
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রানা মেহের এর ছবি

এই অমিত
আমাদের নির্বাচন পরবর্তী নৃত্যসভার কী হলো?
আসছেন কবে?
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অমিত আহমেদ এর ছবি

হ্যাঁ রানা।
হাতে একটু টাকা আসলেই আমি টরন্টো বাই বাই। অনেকদিন লন্ডন যাই না। ফিস-এন-চিপস খাইতে মন চায়। প্রধান উপলক্ষ্য নৃত্যসভা।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রানা মেহের এর ছবি

ফিশ এন চিপস রেডি থাকবে।
শুধু ট্রাডিশনাল টা না। ওয়েদারস্পুনের ফিস এন চিপসও নাকি হেভী।
আর ওখানকার চকলেট কেকটা কী বলবো। একদম ব্রাড পিট টাইপ ব্যাপার

তাড়াতাড়ি চলে আসুন।
পারলে শিমুলকেও ব্যাগে ভরে নিয়ে আসুন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

রানা মেহের এর ছবি

চিঙ্কু অপ্র
'কে বলে শারদশশী সে মুখের তুলা
পদনখে পড়ে আছে তার কতগুলা' দেঁতো হাসি

বাড় বেশী বেড়েছে? রেগে টং
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নজমুল আলবাব এর ছবি

কার বেড়েছে বাড়!?!?!

ছেড়ে দে শয়তান....

ইয়া... ঢিশুম্মাআআআআ...

ভুল সময়ের মর্মাহত বাউল

ধুসর গোধূলি এর ছবি

- ছাড়বোনা শোন্দরী... আমি তোর দেহ নেবো, মন দিয়ে কি খাট্টা খাবো?
মুহাহাহাহা...

[সিনেমাটিক তুই তুকারী- মার্জনীয়]
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

হা হা হা দেঁতো হাসি

যান, মাইন্ড খায়েন না, দিয়েই দিলাম আপনার ফোটুক-

auto

প্রকৃতিপ্রেমিক এর ছবি

চাঁদ মামা,, সুন্দর তো। কে তুলেছে? এক্সপোজার কত?

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমি কিছু বরফের ছবি দিতে পারি, নদীর বরফ-- ২০০৮এর কিছু আর ২০০৯ এর সকালে কিছু চোখ টিপি

রানা মেহের এর ছবি

ছবিটাতো সুন্দর।
কার তোলা?
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতন্দ্র প্রহরী এর ছবি

@ পিপি'দা

এটা চাঁদ মামা না, চাঁদ আপু চোখ টিপি
কে তুলেছে তা তো ভাই জানি না, তবে আমি যে তুলিনি, সেটা জানি দেঁতো হাসি
নেট থেকে পাওয়া। তবে আপনি যদি আমাকে অনেক আগে জানতে চাওয়া এইসব এক্সপোজার-ফোজার জাতীয় টার্মগুলা শিখায়া দিতেন, তাহলে এখন চাপা মেরে সুন্দর এই ছবিটা তোলার কৃতিত্বটা বাগিয়ে নিতাম। হা হা হা।

@ রানা মেহের

আপনি যে সুন্দর, তা বারবার কেন বলছেন? চিন্তিত
নেন, আপনার আরেকটা ফোটুক দিলাম সবার জন্য-

auto

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনি বেশ রসিক দেখা যাচ্ছে।

বিপ্রতীপ এর ছবি

বেচারা অমিত ভাই...সূর্যের বদলে চাঁদ দিয়া যাইতাছে লোকজন চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

...সূর্যের বদলে চাঁদা দিলে কেমন হয়... চোখ টিপি

রানা মেহের এর ছবি

আমার কপাল!
ছবি দিতে পারিনা
নাহলে আপনারো একটা ছবি দিয়ে দিতাম মন খারাপ
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অভ্রনীল এর ছবি

এইটাও কি চাঁদ আপু??
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

বিপ্রতীপ এর ছবি

সূর্য তো ঠিকঠাক মতো উঠেই না মন খারাপ
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

রানা মেহের এর ছবি

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতন্দ্র প্রহরী এর ছবি

মজাক করতেছিলাম আপু, কিছু মনে কইরেন না হাসি


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

দ্রোহী এর ছবি

যাব্বাড়া! সূর্যের ছবি দেখব ভাবলাম কিন্তু কোথায় কী? পারলে একটা ছবি আমিই দিতাম কিন্তু অত ভোরে ঘুম থেকে উঠতে হবে যে!


গরীবের আবার সিগনেচার!!!

ধুসর গোধূলি এর ছবি
অমিত আহমেদ এর ছবি

একদিন পরেরটাই না হয় দেন। আমরা ব্লগার মানুষ। কম্পিউটার ছেড়ে উঠতেই ইচ্ছে করে না চোখ টিপি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রানা মেহের এর ছবি

কোন অসুবিধা নেই দ্রোহী
রাতের সূর্যের ছবি দিয়ে দিন দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এই পোস্টে দেয়ার উদ্দেশ্যে একটা ছবি তোলার জন্য মাইনাস ১৬ডিগ্রী ঠান্ডার রাতে বেরিয়েছিলাম। ভাল লাগলে কষ্টটা স্বার্থক হবে। ছবিটার মূল উদ্দেশ্য ব্রীজ নয়-- নতুন বছরের প্রথম চাঁদ। চাঁদের ঠিক নিচেই উজ্জ্বল যে তারা দেখা যাচ্ছে সেটা সম্ভবত বৃহস্পতি গ্রহ। ছবিটিতে একাধিক ফ্রেম দিয়ে প্যানোরমা তৈরি করা হয়েছে। আগে কখনো করিনি, তাই কাজটা ততটা ভালো হয়নি। এ্যাম্বাসাডর ব্রীজ, রাতে যেমন দেখায়।

auto

অমিত আহমেদ এর ছবি

অসাধারণ লাগলো।
আপনি আমাদের জন্য এই কষ্টটুকু করলেন... মনটা খুব ভালো হয়ে গেলো রে ভাই।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অভ্রনীল এর ছবি

অসাধারন!!

প্যানোরমা তৈরি করতে কোন সফটওয়্যার ব্যবহার করেন? ফটোশপ?

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ক্যাননের সফটওয়্যার যেটা ক্যামেরার সাথে এসেছে-- Digital Photo Professional যা DPP নামে বেশী পরিচিত। এর মধ্যে জুমব্রাউজার নামে একটা জিনিস আছে, সেটা দিয়ে।

রানা মেহের এর ছবি

জোস ছবি পিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

পান্থ রহমান রেজা এর ছবি

সূর্যাস্ত কিংবা সূর্যোদয় কোনোটাই নাই। অন্যরা ছবিতে দেখালে দেখি, ব্লগে শোনালে শুনি। হাসি

অভ্রনীল এর ছবি

ভাইজান কি জেলখানা থেকে বলতেসেন না টয়লেটে আটকা পড়সেন??

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

লীন [অতিথি] এর ছবি

আফসোস, আমার camera ইন্তেকাল করছে।
নতুন বছরের শুভেচ্ছা রইলো।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

টরোন্টোয় সূর্যাস্ত

অমিত আহমেদ এর ছবি
অমিত আহমেদ এর ছবি

auto
রাতের উৎসব। কাউন্ট ডাউন।
টরন্টো, কানাডা।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।