সচল হওয়া গেলো

ফকির লালন এর ছবি
লিখেছেন ফকির লালন (তারিখ: বুধ, ২৭/০১/২০১০ - ৭:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

সাম্প্রতিক ইমেইলে জানা গেলো যে সচল হয়েছি। খুব খুশীর খবর। আমায় সচলায়তনের সাথে পরিচয় করিয়েছে ও বাংলা টাইপ শিখিয়েছে যে সচল তার প্রতি আজ অশেষ কৃতজ্ঞ্তা।


মন্তব্য

রাহিন হায়দার এর ছবি

অভিনন্দন। আপনার কবিতা নিয়মিত পড়া হলেও শুকনো মন্তব্য রেখে যেতে মন চায় না। কৃতজ্ঞতা যাকে জানালেন তার নাম কি প্রকাশে মানা?
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

ফকির লালন এর ছবি

একটু রহস্য আর কি?

যুধিষ্ঠির এর ছবি

আমি জানি তয় কমু না দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন ফকির লালন।
শুভকামনা রইল আপনার জন্য।

অনার্য সঙ্গীত এর ছবি

অভিনন্দন হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

অভ্রনীল এর ছবি

খাইসে! লোকজন দেখি গনহারে প্যান্টুলুন হারাইতেসে!! প্যান্টু হারাইয়া ন্যাংটু হওয়ায় অভিনন্দন!!
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অনিকেত এর ছবি

অভিনন্দন ফকির লালন!

তুলিরেখা এর ছবি

আপনাকেও কেন জানি আগে থেকেই সচল মনে হতো। সম্ভবত ফকীর ইলিয়াসের সঙ্গে গুলিয়ে ফেলতাম! চিন্তিত
আপনাকে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা ফকির লালন।
-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

ফকির লালন এর ছবি

ইলিয়াস ভাই, ঈ-কার ফকীর আর আমি ই-কার ফকির। উনি আদিকাল থেকেই সচল, আর আমি সদ্য।

সাবিহ ওমর এর ছবি

ফকির ভাইকে অভিনন্দন। ওইদিন আমাকে একজন চ্যালেঞ্জ করেছিল আমি শূণ্য দশকের পাঁচজন কবির নাম বলতে পারবো কি-না। আমি পেরেছিলাম। আর যাদের নাম বলেছিলাম ফকির লালন তাদের একজন হাসি

আমি এখনো প্যান্টু হারাই নাই। কিন্তু ইদানিং দেখিতেছি কমেন্ট করলে ধাঁই করে সেটা পাবলিশ হয়ে যায়। ঘটনা কি?

ফাহিম এর ছবি

আমারও, ঘটনাটা কি???

=======================
যদি আমি চলে যাই নক্ষত্রের পারে —
জানি আমি, তুমি আর আসিবে না খুঁজিতে আমারে!

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

অনার্য সঙ্গীত এর ছবি

আমি জানি কিন্তু কমুনা। তাইলে আপনার বুইঝা ফেলবেন যে আমি মডু খাইছে দেঁতো হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সাবিহ ওমর এর ছবি

মডু পাওয়া গেছে একটা! ধর! ধর!!!

ফকির লালন এর ছবি

খাইসে, যাকে বলেছিলেন আপনারে ছাইড়া দিলো, মারে নাই?

রাহিন হায়দার এর ছবি

আমারও একই কাহিনী ... হয়তো বেশি মন্তব্য করি দেইখা মডুরা বিরক্ত হইয়া মডারেশন বন্ধ কইরা দিসে!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

রেশনুভা এর ছবি
সুহান রিজওয়ান এর ছবি

সচলাভিনন্দন !!!!

_________________________________________

সেরিওজা

আশরাফ মাহমুদ এর ছবি

শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

অনিন্দিতা চৌধুরী এর ছবি

অভিনন্দন ।

ফকির লালন এর ছবি

সব বন্ধুদের অভিনন্দন জানানোর জন্য ধন্যবাদ জানাচ্ছি।

সবজান্তা এর ছবি

ওহ ! সুসংবাদটা চোখ এড়িয়ে গিয়েছিলো হাসি

দারুণ খবর। আপনার কবিতাগুলি খুবই মসৃণ এবং প্রাঞ্জল। পূর্ণ সচলত্ব প্রাপ্তিতে অভিনন্দন, এই গতিতেই, এরকম চমৎকার লিখতে থাকুন।

হাসি


অলমিতি বিস্তারেণ

তিথীডোর এর ছবি

অভিনন্দন!

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

যুধিষ্ঠির এর ছবি

আরে!!! দারুণ খবর শোনালেন, বস্। বহুদিন ধরে এটার অপেক্ষায় ছিলাম। ছোটখাটো হলেও একটা কবিতা দিতেন! কবিতা দিয়ে ব্যাপারটা সেলিব্রেট করতে পারলে মজা হতো!

আরও ঘন ঘন কবিতা আসুক। ডায়াস্পোরা নিয়ে লেখাও চাই!

সাইফ তাহসিন এর ছবি

অভিনন্দন

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শুভাশীষ দাশ এর ছবি

অভিনন্দন!

দ্রোহী এর ছবি

সচল পরিবারে স্বাগতম হে কবি।

মৃত্তিকা এর ছবি

সচলপ্রাপ্তিতে অভিনন্দন কবি!

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আপনি যে সচলে লিখছেন সে ব্যাপারটা জানতে জানতে ছয় মাস লেগে গিয়েছিল। যেদিন থেকে জানতে পেলাম আপনি সচলে লিখছেন সেদিন থেকেই প্রতীক্ষায় ছিলাম কবে আপনি পূর্ণ সচল হবেন। কবিরা এমনিতেই একটু অন্য রকম হন। তাঁরা সচরাচর গদ্য বা অন্যের লেখায় মন্তব্য করতে চান না। এদিকে আবার এই সচল রাজ্যে মিথষ্ক্রিয়ার কোন বিকল্প নেই। তারপরও আপনি যে ধৈর্য্য ধরে লিখে গেছেন, মন্তব্য করে গেছেন তার জন্য হাঁপ ছেড়ে বাঁচা গেল।

নিয়মিত কবিতা লেখেন এমনসব কবিদের মধ্যে যাঁদের নিয়ে সচল গর্ব করতে পারে আপনি তাঁদের একজন। অভিনন্দন গুরু! এবার দু'হাত খুলে কবিতা দিয়ে যান, আমরা অঞ্জলী পেতে আছি।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

ধুসর গোধূলি এর ছবি
পান্থ রহমান রেজা এর ছবি

অভিনন্দন!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন আপনাকে।
মধুবন্তী মেঘ

গৌতম এর ছবি

অভিনন্দন। হাসি

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

অভিনন্দন কবি!
.
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

মূলত পাঠক এর ছবি

অনেক অভিনন্দন!

নাশতারান এর ছবি

অনেক অনেক অভিনন্দন রইল !!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন!!!! হাসি

অতিথি লেখক এর ছবি

সাবাস ...অভিনন্দন .....আমি যে কবে হবো মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।