আত্মহনন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০৪/০৬/২০০৮ - ৪:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

জীবন ভেসে যায় মৃত্যুস্রোতে
জন্ম নেয় অন্য এক দিনে
এটাইতো এক মধুর আত্মহনন।

রক্ত বেরিয়ে আসে
আমার উন্মুক্ত আঘাতে
আমাকে দেয় আত্মহননের গাঢ় স্বাদ।
শিকারীর আবেগ
বদলে যায় হৃদয়হীন হাসিতে
এটাইতো এক মধুর আত্মহনন।

ঘুমের বড়িগুলো গোনা শেষ
ধারাল ছুরি রাখা আছে সযতনে
আচ্ছন্ন চেতনায় একটাই অনুভূতি-
এক মধুর আত্মহনন।

চিঠি লেখা হয়ে গেছে তোমায়
যেখানে স্পর্শ পাবে শেষ নিঃশ্বাসের
এই বোধ, এই ভাবনা-
সবই এক মধুর আত্মহনন।

সব শেষে
যখন আমি বলি বিদায়
আমার স্বত্তা বলে ওঠে-
এটাইতো এক মধুর আত্মহনন।
এটাইতো আমার শেষ আত্মহত্যা।

---------------------

কবিতাটা angel of suicide ছদ্মনামে লেখা একজন ব্রিটিশ কবির। কবিতাটির আংশিক পরিবর্তন করা হয়েছে অনুবাদের সময়।

আশরাফ


মন্তব্য

পুতুল এর ছবি

সচল সমৃদ্ধ হয়ে উঠুক আরো এমন অনুবাদে।
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

শাহীন হাসান এর ছবি

এটাইতো এক মধুর আত্মহনন।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রায়হান আবীর এর ছবি

সুন্দর...আমিও দিলাম পঞ্চ তারকা...
---------------------------------

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

খুব ভালো লাগলো।

তীরন্দাজ এর ছবি

দারুন কবিতা আর দারুন অণুবাদ!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।