সচল হতে চেয়ে নূপুরের করুণাবেদনপত্র

নূপুরের ছন্দ এর ছবি
লিখেছেন নূপুরের ছন্দ [অতিথি] (তারিখ: বুধ, ০৯/০৭/২০০৮ - ১২:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বরাবর
কর্তৃপক্ষ,
সচলায়তন.কম,
অনলাইন রাইটার্স কমিউনিটি
অন্তর্জাল।

বিষয়: সচল হইতে চাহিয়া করুণ আবেদনপত্র।

জনাব
অত্যন্ত পরিতাপের বিষয় যে আমার স্বামী জনাব নজরুল ইসলাম রাত দিন চব্বিশ ঘন্টা সচলায়তনের দিকে চেয়ে থাকে। আমার প্রতি তো দূরের কথা, সংসারের প্রতিও তার কোনও মনোযোগ নাই।
প্রথমদিকে আমি ভাবতাম বুঝি ইন্টারনেটে নতুন কোনও নারীর প্রেমে পড়েছে। বলা বাহুল্য আমাকেও সে ইন্টারনেট থেকেই হরণ করেছিলো।
কিন্তু দেখলাম যে সচলায়তনে মোটেই তেমন উল্লেখযোগ্য সংখ্যক নারী নাই। তখন চিন্তা হলো যে তাহলে সে সারাদিন এখানে কি করে? এত এত ছেলে যেখানে সেখানে তো আমার থাকার কথা। আপনাদেরই বা কি বুদ্ধি? আমাকে বাদ দিয়ে তাকে রেখে দিয়েছেন?

তাই আজ আমি নিজেই আমার স্বামীর সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে সচল হবার ইচ্ছা পোষণ করছি।

অতএব, জনাবের নিকট আব্দার, তিনি বা তারা যেন আমাকে অতিসত্ত্বর সচল করে সচলায়তনকে সমৃদ্ধ করার দ্বার খুলিয়া দোজাহানের অশেষ নেকী হাছিল করেন।
নতুবা হুমকি দিয়ে বলছি, আমি ঘরে ঘরে দূর্গ গড়ে তুলবো, আমার ঘরে সচলায়তনের প্রবেশ চিরতরে বন্ধ করে দেওয়া হবে।
বাকীটুকু আপনার বিবেচনা।

ধন্যবাদসহ
নূপুর


মন্তব্য

হিমু এর ছবি

বরাবর
নূপুর

বিষয়ঃ অতিথি হিসেবে লেখা শুরু করার করুণ আহ্বান

ভাবী,

অতিথি হিসেবে লেখা শুরু করুন। বর্বর নজরুল ইসলামকে কম্পিউটার থেকে হঠিয়ে দিয়ে আপনি নিজেই বসুন, শুরু করুন লেখা। প্রয়োজনে আলাদা কম্পিউটার আর হাব সংযোগের মাধ্যমে পাপিষ্ঠ ইসলাম সাহেবের সঙ্গে পোস্টানোতে পাল্লা দিন। আপনার যা কিছু আছে নিয়ে ঝাঁপিয়ে পড়ুন।

কিছুদিন অতিথি হিসেবে লেখার পর যখন দেখবেন লোকে উপরোক্ত সংসারবৈরাগী নজরুল ইসলামের পোস্ট ফেলে আপনার পোস্ট পড়ছে, তখন বুঝবেন আপনার সচল হবার সময় ঘনিয়ে এসেছে। তখন সচলায়তনই আপনাকে সচল করার জন্যে আরেক দফা দরখাস্ত পাঠাবে।

বাকি চাহিয়া লজ্জা দিবেন না।

বিনীত
একজন মডারেশনদায়গ্রস্ত সচল।


হাঁটুপানির জলদস্যু

নূপুর এর ছবি

হিমু ভাই,
পত্রের প্রথমে সালাম নিবেন। আশা করি ভালোই আছেন। আপনার লেখা পড়ে খুবই ভালো লাগলো। আপনার মতো এরকম একজন ভদ্র এবং মার্জিত ব্যক্তিই তো খুঁজছিলাম। আমার জন্য না, আমার এক বান্ধবীর জন্য। চোখ টিপি

আপনার করুণাহ্বানে সাড়া দিয়ে তুমুল বেগে লেখালেখির প্রস্তুতি নিচ্ছি। যদিও নজু কাল রাত থেকেই ল্যাপটপ দখলে রেখেছে। মাত্র একটু কপাল খুললো। এখন অবশ্য আমাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

আপনি দোয়া করবেন এবং আমাকে সচল করবেন, যাতে আমি নজুর ষড়যন্ত্রের সমস্ত কালো হাত ভেঙে গুড়িয়ে উড়িয়ে দিতে পারি।
ধন্যবাদ

খেকশিয়াল এর ছবি

ওরে ! ভাবী দেখি ডেঞ্জারাস পাব্লিক ! আগেই হিমু ভাইয়ের জন্য বান্ধবী ঘুষ রেডি কইরা রাখসে ! তবে ভাবী, বান্ধবী একটা কম পড়সে, হিমু ভাইয়ের কিন্তু দুইটা বিয়া, হের হাতেই নাকি লেখা আছে ।

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অমিত আহমেদ এর ছবি

কি অবিচার, কি অনাচার... ছ্যাহ ছ্যাহ!
নজরুল ভাইয়ের উপর লানত!
ভাবিকে শুভেচ্ছা।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

নূপুর এর ছবি

ধন্যবাদ সহমর্মীতার জন্য।

ফারুক ওয়াসিফ এর ছবি

সচল পারিবারিকে আদালতে আমরা সোপারেশ করিলাম।
নইলে তো আবার ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার ভয়। কভু অশি বিষে দংশেনি যারে সে বুঝিবে কীসে এই ওয়ার্নিং!মন খারাপ

আমি ঘরে ঘরে দূর্গ গড়ে তুলবো, আমার ঘরে সচলায়তনের প্রবেশ চিরতরে বন্ধ করে দেওয়া হবে।

নারী জাতি জাগুক কিন্তু যার যার ভাবি জাতি জাগিয়া উঠিলে সর্বনাশ। সচল প্রজাতিতে মড়ক লাগিবার সম্ভাবনা।

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

নূপুর এর ছবি

ঠিক আছে,
নজুর কাছে শুনলাম আপনার ঘরেও নাকি আপনার বস আছে একজন? তার ফোন নম্বরটা দিন তো, আমি সব ব্যবস্থা করছি। দেঁতো হাসি

তানবীরা এর ছবি

নূপুর,

করুন আবেদন পত্রের দিন শেষ, একটা বোমাপত্র ঝাড়েন ভাই।

হিমু, সাইডে চাপেন মিয়া, নুপুরকে লেডিস প্লাস, ফ্যামিলি কনসেশনতো দিবেনই।

তাড়াতাড়ি লেখা শুরু করেন, আমারো একা একা লাগে এখানে এত্তো ছেলের ভীড়ে।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নূপুর এর ছবি

আসছি দাঁড়ান। আমাকে সচল না করে যাবে কোথায়? একবার সচল হয়ে নেই, তারপর দেখবেন বোমা কাকে বলে!

শ্যাজা এর ছবি

তানবীরা,

আমারো একা একা লাগে এখানে এত্তো ছেলের ভীড়ে।

এইডা কি কইলা ভাই! নাহয় আমি বেশ অনিয়মিত কিন্তু আমারে একেবারে ভুইলা গিয়া নিজেরে একলা কইলা! সেন্টু খাইলাম মন খারাপ

মুমুরেও ভুলনডা উচিত না!

তবে সচলাগণ যে সত্যই অচলা হইয়া থাকেন এইডা ঘটনা মন খারাপ উদা- তিথি, আয়েশা, মধুশ্রী ও আরও অনেক সচলা।


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

অনিন্দিতা এর ছবি

জ্বী জ্বী তাড়াতাড়ি শুরু করেন।

নূপুর এর ছবি

শুরু তো করেই দিলাম। বাকীটুকু আপনাদের দোয়া।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঘরের শত্রু বিভীষণ ভীষণ রূপগ্রহণ করিয়াছে... বুঝিবা আমার এবার অচল হবার পালা... গরীবের ঘরে একখানা মোটে কম্পুযন্ত্র... তাহা নিয়ে এখন টানাটানি চলিবে?
সচলায়তনে তোমার আগমন অশুভ হউক... কুশুভ হউক... আমি মডারেটরগণকে যারপরনাই অনুরোধ করি যেন তোমার অচলত্ব কভু নাহি ঘুঁচে... কাভি নেহি...
ভাইরে... তোমারে দরকার হইলে ঘুষ টুস দেই... তাও তুমি আমার সচলের পেটে লাথি মারিও না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- হেহ হেহ হেহ মিয়া ভাই দেঁতো হাসি

এইবার বেশি তাফালিং করলেই স্ক্রীনশট সহ আপনের উলটাসিধাচিতকাইত সব মন্তব্য ভাবীর কাছে চালান করা হবে। মুহাহাহা...
কই যাইবেন হালায়!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি কি ডরাই সখি ভিখাড়ী রাঘবে?

ইয়ে ধূগোদা... বলতেছিলাম যে... আমার শালীদের সাথে কিন্তু আমারই বেশি খাতির... নূপুরের চেয়ে তারা আমারেই বেশি মানে... বুঝলেন তো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- চিন্তায় ফেলাইয়া দিলেন নজু ভাই। চিন্তিত
কারে বিশ্বাস করুম এখন! দুনিয়াজুড়া পচুর গিয়ানজাম।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নূপুর এর ছবি

হাচা কথা কইছেন মিয়াভাই। পাঠায়া দেন।

নূপুর এর ছবি

যা ভাগ। আইছে আমারে ঘুষ দিতে, আজকে ভাত বন্ধ।

ধুসর গোধূলি এর ছবি

- ভাতের লগে বাথরুমের দরজাও দেন বন্ধ কইরা।

নজু ভাইয়ের আবার বাঁশবাগান অবসেশন আছে। ঐখানে প্রকৃতির ডাকে সাড়া দিয়া বাঁশের পাতায় ইয়ে সারতে গিয়া বুঝবোনে কতো পাতায় কতো ধার! হো হো হো
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ধুসর গোধূলি এর ছবি

- আপনে কি আমাগো নজু ভাই নামক নজরুল ইসলামের কথা কইতাছেন?
যদি তাই হয় তাইলেগো ভাবী আপনে আইছেন, জনগণ এখন রেহাই পাইবো। কি গোপন কথা যে আছেগো ভাবী আপনের লগে। নজু ভাইডা খালি কাইক্কা মাছের মতো পিছলাইয়া যায়। দ্রোহী নামক এক ইউনিয়ন মেম্বরের লগে ষড়যন্ত্র কইরা (দেখেন সে কেবল ঘরেই ষড়যন্ত্র করে না, আন্তর্জালেও করে!) আমাগো মতোন কচিকাচা-নাদান-কোমলমতি বালকদের চোখের সামনে মূলা-ঢেড়শ-গাজর-শালগম-পটল-আলু সব ঝুলাইয়া রাখে। আমরা তেনাদের অতিআচারে অতিষ্ঠ হইয়া গেছি। আপনের মতো ভাবীরা যদি আগাইয়া আসেন তাইলে আমরা অভাগারা বাঁইচা যাই।

অতিথি হইয়াই আপাতত ল্যাখতে থাকেন। কমেন্টের বন্যায় আপনের পোস্ট ভাসায়া দেওয়া হৈবে। এই ব্যাপারে নিশ্চিন্ত থাকতে পারেন। মডুরামরা আপনের পোস্টে কমেন্ট গুণতে গুণতে দিশাহারা হৈয়া সচলত্ব দিয়া দিবে। আর তারপর আপনাদের আই মীন আগত ভাবীদের বোনদায়গ্রস্ততা থেকে রক্ষা করার দায়িত্ব নাহয় এই গরীব ই নিয়া নিবো নে।

ফাটায়া ল্যাখতে থাকেন খালি।
ইয়া হাবিবি চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নূপুর এর ছবি

ঠিক আছে,
মূলা-ঢেড়শ-গাজর-শালগম-পটল-আলু এসব দিয়ে একটা মজাদার তরকারী রেঁধে খাওয়াবো আপনাকে। আপনি একটু দেখুন তো কত তারাতারি আমাকে সচল বানানো যায়, নইলে নজু আমার উপর খুব পাঠ নিচ্ছে কাল থেকে, বলে সে সচল আমি নাকি অচল (মনখারাপ)। এই অপমান আর সহ্য হয় না।
আমি আমার বোন বান্ধবী সব আপনার জন্য রেডি করে রাখলাম। আপনি শুধু চোখ বন্ধ করে বেছে নিবেন। এটুকু তো পারবেন?

ধুসর গোধূলি এর ছবি

- খাইছে, দুনিয়াজুড়া দেহি পচুর গিয়ানজাম!!

ভাবী আপনে ডরাইয়েন না। এই পোস্ট হাফসেঞ্চুরী কইরা ফেলছে মন্তব্য দিয়া। আরও একটা ছাড়েন "নজুকে চেলাকাঠ প্রদর্শন" নামে। ঐটা এনশাল্লাহ সেঞ্চুরী ছাড়াইয়া ছাড়ুম।

আপনার বোন-বান্ধবী থেকে একের অধিক বেছে নেয়ার সিস্টেম আছেতো ভাবী! চোখ টিপি
মানে বলছিলাম আমাদের ধর্মে তো চাইরটা পর্যন্ত জায়েজ আছেই।
আর এইসব কথা বেবাকের সামনে বলা ঠিক না। এইখানে আবার কম্পিটিশন বেশি। বিশিষ্ট মোটারাম আবার আপনার এই কমেন্ট দেখলে আপনারে লগে লগে সচল বানায়া ঘুষ হিসাবে আমার হবু পত্নীগুলারে দাবী কইরা বসবো! হালায় বহুত ইয়ে। ওর জন্য যদি পারেন একটা পেত্নী যোগাড় কইরেন। সাইজ হইয়া যাইবো হালায়।

ইয়া হাবিবি ভাবী। চালায়া যান। আছি আপনের ও আপনের বোন-বান্ধবীদের লগে। ফি আমানিল্লাহ॥
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রণদীপম বসু এর ছবি

আহারে, পাপিষ্ঠ নজরুল পুরুষের কারণে আইজ দেয়াল ভাইঙ্গা অবলা রমণী ভাবীরাও বাইর হইয়া আইলো !
নারী জাতির প্রতি এহেন অবিচার ! ইহা সহ্য করিবার নয়। আসুন সবাই মিলে কণ্ঠে কণ্ট মিলাই-
নারী পুরুষ ভাই ভাই
নজরুল ভাইয়ের ক্ষমা নাই।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নূপুর এর ছবি

নজরুলের তো ক্ষমা নাই-ই নাই, কিন্তু আপনে আমারে অবলা বললেন? মন খারাপ করলাম।

স্নিগ্ধা এর ছবি

প্রিয় সম্ভাব্য এবং সম্ভাবনাময় সহ সচল নূপুর,

আপনার কি কি লাগবে একটু কি জানাবেন? ইউরেনিয়াম? জর্দার খালি কৌটা? বাঁশের লাঠি ? ক্লোরোফর্ম? নিদেনপক্ষে একটা 'রদ্দা' বিষয়ক বই? মোট কথা, আরেকটি কম্পিউটার ছাড়া আর যা কিছু আপনার দরকার, আমি পাঠাচ্ছি।

কম্পিউটার পাঠানো যাবে না নীতিগত কারণে। আজকের এই কম্পিউটার দখলের যুদ্ধে জয়ী হওয়া মানে আগামীর তাবৎ যুদ্ধে সহসচল (আশু বিকল) নজরুল ইসলামের নাকে খৎ দস্তখত।

হিমুর মতোই বলি, আপনি আপনার লেখা এবং আর যা যা দরকার নিয়ে, ঝাঁপিয়ে পড়ুন। আর, এদিকে আমরা তো রইলামই!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নাকে খৎ ক্ষত সকলই হয়ে গেছে গো দিদি... সম্বল বলতে একটা কেবল ল্যাপটপ আর সচলায়তন ছিলো... তাও বুঝি গেলো... আমার পরবর্তী পোস্টের শিরোনাম কি তবে- গৃহে গৃহে পুরুষ নির্যাতন, সাম্প্রতিক হাল হকিকত বিষয়ে হবে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

ছিহ্‌, নজরুল ইসলাম, দাদা আমার, এসব কি কথা?! সম্পদের সুষম বন্টনের সংগ্রাম আর পুরুষ নির্যাতন বুঝি এক হলো?? আচ্ছা ঠিকাছে, আপনার কি কি লাগবে সেটাও নাহয় জানান আমাকে? মোটা কম্বল? বর্ম? ছালা? নিদেনপক্ষে একটা 'How to survive domestic struggle' জাতীয় বই ? হাসি দেঁতো হাসি

নূপুর এর ছবি

নজুরে সাইজ করার যাবতীয় পদ্ধতি আমার জানা আছে, আমার কিছু লাগবে না, কম্পিউটারের দখলও নিতে পারবো, আপনি বরং ওকেই ছালা বস্তা এগুলো সরবরাহ করুন। বেচারার জন্য মাঝে মাঝে মায়াই হয় (চোখটিপি)।
আর দেখুন একটু চেষ্ট চরিত্র করে সবাই মিলে আমাকে সচল বানাতে পারেন কি না। এই একটা দিকেই আমি ওর কাছে পিছিয়ে আছি, পরাজিত আছি।

খেকশিয়াল এর ছবি

ও এই নি কারবার ?
ভাবী আপ্নে এগিয়ে চলেন আমরা আছি আপ্নের লগে ...
লন লন লন সালাম ভাবী আপ্নে লন সালাম ...

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অতিথি লেখক এর ছবি

ওয়ালাইকুম সালাম, ধন্যবাদ সাথে থাকার জন্য। কিন্তু আপনার নাম খেকশিয়াল কেন? আপনার জন্য সুইট দেখে একটা নাম দিতে হবে। দাঁড়ান সচল হয়ে নেই আগে।
অবশ্য আমাকেও লোকে ছোটবেলায় শিয়াল পণ্ডিত ডাকতো।

খেকশিয়াল এর ছবি

ভাবী, যান্ত্রিক নগরের গ্যাঞ্জামে পইড়া খেউয়াইতে খেউয়াইতে শিয়াল হইয়া গেসি মন খারাপ
( এই প্রথম কারো থিকা সহানুভূতির টোন পাইয়া ইমোশনাল )

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সুমন সুপান্থ এর ছবি

নজরুল ভাই
অবস্থা তো দ্যাখি খুবই খারাপ ! এদিকে আপনি আবার ধু:গো র সঙ্গে
'' শালী বিষয়ক প্রায় প্রতারণা ''করে বসে আছেন !
মামলা যে কয়টা হয় কে জানে ! তার উপর দুদক তো আছেই ! তাদের নতুন সংসারে অসাম্য বিষয়ক জরুরী বিধিমালা য় একটা মামলা তো হবেই ! তরিত্ এই আপোষহীন নেত্রীর সঙ্গে চুক্তি সম্পাদন করেন ( নতুন করে )
আল্লাহ আপনার সহায় হোন ।

---------------------------------------------------------

আমার কোন ঘর নেই !
আছে শুধু ঘরের দিকে যাওয়া

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

অতিথি লেখক এর ছবি

ভাই, আপনি ওর পক্ষ নিলেন? আমি ওর সাথে কোনও চুক্তি করলে তো! কোনো সমঝোতা নাই। মামলা চলবেই।

সৌরভ এর ছবি

তোফা তোফা !


আবার লিখবো হয়তো কোন দিন

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

অন্তত ল্যাপটপের একটা ছবি তো দিতে পারেতন।

ফকির ইলিয়াস এর ছবি

আমাদের ভাবী সাহেবা কে শীঘ্রই সচল করিবার জন্য উর্ধ্বতন
কর্তৃপক্ষের কাছে সুপারিশ করিতেছি।
না করা হইলে আম্রিকাবাসীরা মার্কিন ইস্টেট ডিপার্টমেন্টে
লবিং করিতে বাধ্য হইবেক !

অতিথি লেখক এর ছবি

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ইশ্, ঢাকায় থাকলে নাহয় আপনাকে দাওয়াত করে খাওয়াতাম। রেসিপি পাঠাবো?

আরিফ জেবতিক এর ছবি

বেচারা ঘরের অশান্তি দূর করতে গিয়ে সচল সামনে নিয়ে বসে , এখন সচলেও যদি এসে সেই গিন্নীকেই দেখতে হয় , তাহলে কিভাবে হবে ?

সকল বিবাহিত সচলদের পক্ষ থেকে আমি প্রস্তাবে ভেটো দিচ্ছি ।
এক পরিবার-এক সচল...এই নীতি কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে ।

যতো ভালো লেখাই হোক , সচল পরিবারের দ্বিতীয় জন যাতে অতিথি লেখকের উপরে উঠতে না পারে , সেদিকে তীক্ষ নজর রাখতে হবে ।

বিনীত
আরিফ জেবতিক
সমন্বয়ক
গৃহনির্যাতিত পুরুষ ব্লগার এসোসিয়েশন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি দেখলাম পৃথিবীতে আপনি আমার সবচেয়ে বড় সুহৃদ। একমাত্র আপনেই আমার দুঃখ কষ্ট বুঝতে পারলেন...
আমি গৃহনির্যাতিত পুরুষ ব্লগার এসোসিয়েশনের স্বেচ্ছাসেবক হিসেবে খেদমতি করতে রাজী আছি।
আর এক পরিবার এক সচল শ্লোগানে কণ্ঠ মিলাইলাম... হ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহা মজার পোস্ট হাসি চলুক কোন ক্লাসে যেন exam এ এমন আবেদন পত্র লিখতে হত খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

গৌতম এর ছবি

ভাবী,

যতো যাহাই বলেন, আমি কিন্তু নজরুল ভাইয়ের পক্ষেই রহিয়াছি। আপনি যেইভাবে ভাইজানের ব্লগক্যারিয়ার হুমকির মুখে ফেলিলেন, তাহাতে তাহার জন্য আমি কিঞ্চিৎ উদ্বিগ্ন। যদিও জানি, সচল হইবার পর আপনার লেখালেখির ঠেলায় ভবিষ্যতে একদিন নজরুল ভাইকেও আপনারই মতো একখানা পত্র লিখিতে হইবে মডারেটরদের কাছে; যেইখানে তিনি আপনাকে যেন শিগগির পুনরায় অতিথি করিয়া দেওয়া হয় আবেদন রাখিবেন, সেইদিন আমি আবার আপনার পক্ষে আসিবো।

তবে যেহেতু আমার ঘরে কোনো দুর্গ নাই, আমি আপনাদিগের এই যুদ্ধকৌশল পর্যবেক্ষণ করিতেছি, সকল গৃহীযোদ্ধার মতামত ও উৎকণ্ঠা বিশ্লেষণ করিতেছি এবং সে অনুযায়ী রণকৌশল তৈরি করিয়া রাখিতেছি- যাহাতে পরবর্তী সময়ে আমার ঘরে দুর্গ গড়িয়া উঠিলে আমি সেই দুর্গে অতর্কিত হানা দিতে পারি।

বিনীত
গৌতম
পর্যবেক্ষক
গৃহনাইফলেঅনির্যাতিত পুরুষ ব্লগার এসোসিয়েশন
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর কি পর্যবেক্ষন করার দরকার আছে? বুঝতেছেনই তো... খালি একটাই কথা বলি... হয় বিবাহিত হন অথবা সচল থাকেন... দুই নৌকায় পাও দিয়েন না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আকতার আহমেদ এর ছবি

এইডা আফনি কী করলেন বস ! ঘরেতো আমরা পুর্ণমাত্রার অচল.. এইখানে অনেক কাঠখড় পুঁড়াইয়া সচল হইলাম একটু মন খুইলা কথা কওয়ার জন্য। এখন যদি এইখানেও আফনারা বাগড়া দেন.. ক্যাম্নে কী ! না বস.. চিন্তায় ফালায় দিলেন !

নুরুজ্জামান মানিক এর ছবি

ভাবি নুপুরের আগমন দ্রুত হোক
হিমুর পরামর্শ গ্রহন করুন
না করে উপায়ও নাই ।

********************************************
A life unexamined is not worthliving.-Socrates

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

পান্থ রহমান রেজা এর ছবি

নুপুর ভাবীকে স্বাগতম। পোস্টের নিক্কণ শুনতে চাই নিয়মিত।

রায়হান আবীর এর ছবি

ভাবি শুরু করেন লেখা। বন্য হইয়া কমেন্টের বন্যা বসায়া দিমু এনশাল্লাহ। হাসি
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আবীর... দাওয়াত বাতিল হয়া যাইবো কইলাম... হুশিয়ার....
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

নজরুল ভাই চিন্তা কইরেন না। আমি তো আছি, আমি তো মইরা যাই নাই। আমি আইজকাই এক বিশাল মিলাদ মাহফিলের আয়োজন করতাছি আপনার জিন্দা রুহের মাগফেরাতের লাইগা। দেখবেন দোয়ার বরকতে আমাগো নুপুর ভাবী আবার ঘরের কাজে মন দিছে।

আর একান্তই যদি আপনের সচল দিয়া বিদায় নেওয়া লাগে তাইলে এক বিরাট ফেয়ারওয়েল পার্টির ব্যাবস্থা করুমনে। সবাই মিলা সেইখানে কবিতা পাঠ করবে - যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়, তবু চলে যায়।

--------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মাহবুব লীলেন এর ছবি

আমি নজরুলকে বাদ দিয়ে তার জায়গায় নূপুরকে সচল কারার জোর দাবি জানাচ্ছি

নজরুলকে ব্যান করার যুক্তিসমূহ

০১
স্বামী স্ত্রী এক জায়গায় থাকলে পরিবেশ দূষিত হতে পারে ঝগড়াঝাটিতে। সুতরাং নজরুল বাদ

০২
একজন দায়িত্বশীল পিতা হিসেবে নজরুলের উচিত ঘরসংসার করা... সুতরাং জরুল বাদ

০৩

নজরুল ইন্টারনেট থেকে নারী অপহরণকারী (আহরণ?)। সুতরাং নজরুল বাদ

০৪
আমরা সব সময় নতুনকে স্বাগত জানাতে পছন্দ করি সুতরাং পুরোনো নজরুল বাদ

নজরুলের ফিরে আসার উপায়

বাদ পড়ার পরে নজরুল যদি টানা পাঁচ বছর অতিথি হিসেবে প্রতিদিন একটা করে ভালো লেখা (অন্তত ৫০ জন ব্লগার বলতে হবে এইটা ভালো লেখা।) লিখতে পারে তাহলে ষষ্ঠ বছরে নজরুলের ফিরে আসার সুযোগ হইলেও হইতে পারে

নজরুলের জন্য সহানুভূতি

ভাইরে শান্তি গেলো
হাছা মিছা চাপা ঝাড়া আর ওইসব কাহিনী বলার দিন শেষ
কিছুই করার নেই
আমরা আপনার আত্মার মাগফেরাত কামনা করি...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লীলেন্দা... ঘুষ কোথায় বইসা নিবেন পিককে নাকি সাকুরায়?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

ব্যাপক মজা পেলাম! হাসি

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

তীরন্দাজ এর ছবি

আমার এসব সমস্যাও নাই, সংগ্রামও করতে হয়না। বউ বাংলা জানেনা... ! নতুন সচলদের এই জ্বালা থেকে মুক্তি পাবার সম্ভাব্য পথ বাতলে দিলাম। ... বিদেশী বিয়া করেন... আর করে ইচ্ছামতো ব্লগর ব্লগর! এইডাই একমাত্র উপায়!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

হিমু এর ছবি

মরসেন। ধূসর গোধূলি শালির খোঁজে হামলা করবে এখনই।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- হ, তোর মতো তো!
তীরুদা বলছিলাম কি, বাসার নাম্বারটা ইট্টু দিতেন যদি। ভাবীর সাথে কথা কইতাম আরকি! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রাফি এর ছবি

সচলে বহুত কিসিমের লেখা পড়ি; তবে আবেদনপত্র বোধহয় এইটাই পয়লা।
দারুন মজা পেলাম।
আসুন সকলে বজ্রকন্ঠে আওয়াজ তুলি, লাখো কন্ঠে ঘোষনা করি----
"একদফা এক দাবী
সচল হবেন নূপুর ভাবী"

-----------------------------------------
অর্থ নয়, কীর্তি নয় ,স্বচ্ছলতা নয়-
আরো এক বিপন্ন বিস্ময়
আমাদের অন্তর্গত রক্তের ভেতরে
খেলা করে;
আমাদের ক্লান্ত করে;

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

নুরুজ্জামান মানিক এর ছবি

নজুর আত্মার মাগফেরাত কামনায় কীর্তিনাশার আহবানে এখানে একটা মিলাদ শরিফ দেয়া হল-

আল্লাহুম্মা সাল্লে আলা সাইয়েদেনা মাওলানা মুহম্মদ
ওয়ালা আলে সাইয়াদেনা মাওলানা মুহম্মদ ।।

এশকে তোমার সকল সৃজন ওই আকাশ আর এই জমিন ;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

এক পলকে নুর ঝলকে সব তমসা করলে লীন ;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

তপ্ত মরু সিক্ত করে ফোটালে ফুল সাত রঙ্গীন;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

পড়েন দরুদ মজনু সমস্বয়ং রাব্বুল আলামীন;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

তুমি আল্লাহর জ্যোতি ঝলমল হে সিরাজুস সালেকিন ;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

দিলের ভিতর মিলের মেলা মায়ার খেলা বাজায় বীন;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

গ্রহরাজির রশ্নিরেখা তোমার নুরেই রয় নবীন;
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

কতটুকু জানি তোমায় না চিনে হায় বাড়ল ঋণ
রহমতেরি স্বরুপ তুমি রাহমাতাল্লিল আলামিন ।।

*****************************************
A life unexamined is not worthliving.-Socrates

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মানিক ভাই... গোলাপজল ছিটাইলেন না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেনেট এর ছবি

এ যে দেখি গৃহযুদ্ধ!
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দেবোত্তম দাশ এর ছবি

মানতে হবে মানতে হবে, আমাদের দাবী মানতে হবে, করতে হবে, করতে হবে, নূপুর ভাবীকে সচল করতে হবে,
ভাবী আপনার পেছনেই আমি আছি তো, তাই আপনাকে এগিয়ে দেওয়া, তারপর আমাকে আর কে আটকায় ।
খোলো খোলো দ্বার রাখিও না আর বাহিরে আমায় (আমাদের) দাঁড়ায়ে ।

----------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

মৃদুল আহমেদ এর ছবি

খাইছে! ভয় পাইতাছি এই নজরুলের অবস্থাও না শেষে জাতীয় কবি নজরুলের মতো হয়। অত প্রতিভা নিয়াই কবি নজরুল এক নিরীহ প্রমীলার চোট সামলাইতে পারলেন না, আর এ তো যুদ্ধংদেহী এক প্রমীলা!
নজরুল ভাই, আপনার মাজারের চিফ খাদেম হিসাবে অগ্রিম বুকিং দিয়া রাখলাম!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রায়হান আবীর এর ছবি

লেখাটা পড়ছিলাম সকাল বেলা দুই ক্লাসের ফাকে...কমেন্ট গুলা দেখা হয় নাই। এখন সেইগুলা পড়ে সেই রকম মজা পাইলাম... হাসি

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

বিপ্রতীপ এর ছবি

একদফা এক দাবী
সচল হবেন নূপুর ভাবী
দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
ব্যাক্তিগত ওয়েব ও ব্লগ | ফেসবুক | আমাদের প্রযুক্তি

অম্লান অভি এর ছবি

ভাই নুপুর (.......আমরা সবাই ভাই ভাই),
অতিথি হিসাবে কি যে বলি! আবার না আমার অতিথি'র নামও কাটা যায়। এই অতিথি পেতেই আমার বেশ ক'দিন লেগেছে। আজ সকালে এক ভাঙ্গা মনের আলোড়ণ লিখলাম তবে কোথায় আছে জানা নেই। আর কাদম্বীনি পাঠের পর মন্তব্য তাও হতো মডারেটরের মাথা থেকে হারিয়ে গেছে (কারণ নুপুর)। আপনার আবেদনে যে তোলপাড়। হয়তো এবার সচল'রা অচল হবে 'এক পায়ে নুপুর ................' অন্য আর এক পা আছে তাও হয়তো ভুলেই যাবে মডারেটর'রা।
আর নজরুল ভাই বিভীষণ নয় এবার রাবণ সাবধান!

প্লিজ মডারেট, নুপুর পড়া পায়ে আমায় চাপা দেবেন না।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

শ্যাজা এর ছবি

আসেন আসেন নুপুর। সচলায়তনে নারী ব্লগার কম বলে একটা কথা চালু আছে বাজারে। সচল পুরুষেরা বেশ খানিকটা মনমরা হয়েই থাকেন বোধায়! আপনার এই আবেদনপত্র সহ শুভাগমনের আশায় দেখছেন তো কি রকম আনন্দের বন্যা বয়ে চলেছে। কাজেই আপনার চিন্তা নাই। তূণে যা আছে নিয়া খালি ময়দানে নাইমা পড়েন। বাকি সচলায়তনের মর্জি!

জয়তু..


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দিছি বাপের বাড়ি পাঠায়া... আমার লগে ষড়যন্ত্র?
আহ্... এইবার আমি আরাম কইরা সচলায়তনে ব্লগাই।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

নিছক কৌতূহল... নির্ঝঞ্ঝাটে বাপের বাড়ি বেরিয়ে আসার তরিকা ছিল না তো এটা? চোখ টিপি তাহলে কিন্তু ভাবি সাহেবা বিপুল ব্যবধানে বিজয়ী। যদি তা না-ই হয়ে থাকে, বাপের বাড়িতেও ইন্টারনেট-সাইবার ক্যাফে-মোবাইল ইন্টারনেট থাকতে পারে কিন্তু! খাইছে

ধুসর গোধূলি এর ছবি

- আর তখন নজু ভাইয়ের এহেন মন্তব্যের লাইগা চেলাকাঠের পিডা দুইডা বেশিই পড়বো মনে হৈতাছে। চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বুঝতেই পারতেছেন... এখন সচলায়তনে আমার কথা বলার নানাবিধ সীমাবদ্ধতা আছে... কখন কি বইলা বিপদাপন্ন হই...
চ্যালাকাঠের বাড়ির কথা তো ধূগোদা বলছেই...
তবে তার বাড়িতে এখন ইন্টারনেট কানেকশন নাই... দুইদিন আমি নিরাপদ।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রায়হান আবীর এর ছবি

বাহ্‌!!

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

আরে !! নজু ভাবী যে ! মানে নূপুর আপু ! আমি সব ভাবীদের আপুই বলি, আপনার বেলাতেও তাই সই !
ভাল লাগছে দেখে যে আপনিও আনুষ্ঠানিকভাবে লেখালেখি শুরু করেই দিলেন। নজু ভাই যদি কম্পু নিয়ে বেশি ফ্যাকড়া শুরু করে তাহলে ভাত না খাইয়ে রাখার হুমকি দিবেন। কাজ হবে ইনশাল্লাহ্‌ । নিশ্চিন্তে লেখা শুরু করে দিবেন নজরুল ভাইকে সংসার সামলাবার দায়িত্ব দিয়ে।
এবার আমাদের দাবি-দাওয়া মেটাতে হবে কিন্তু নূপুর আপু, নিয়মিত লেখা দেওয়া শুরু করেন নাইলে কিন্তু উল্টা আমাদেরকেই আপনার বিরুদ্ধে আন্দোলনে দেখতে পারেন।

সচলে আপনাকে অভিনন্দন আর আপনার সচলত্ব প্রাপ্তির জন্য আন্তরিক শুভকামনা জানাই এবং সকল বাঁধাসৃষ্টিকারীরা সমূলে উৎপাটিত হউক।

[ভূঁতেঁরঁ বাঁচ্চাঁ]

অতিথি লেখক এর ছবি

নজু ভাইডা খালি কাইক্কা মাছের মতো পিছলাইয়া যায়। দ্রোহী নামক এক ইউনিয়ন মেম্বরের লগে ষড়যন্ত্র কইরা (দেখেন সে কেবল ঘরেই ষড়যন্ত্র করে না, আন্তর্জালেও করে!) আমাগো মতোন কচিকাচা-নাদান-কোমলমতি বালকদের চোখের সামনে মূলা-ঢেড়শ-গাজর-শালগম-পটল-আলু সব ঝুলাইয়া রাখে। আমরা তেনাদের অতিআচারে অতিষ্ঠ হইয়া গেছি। আপনের মতো ভাবীরা যদি আগাইয়া আসেন তাইলে আমরা অভাগারা বাঁইচা যাই।

নূপুর (পুতুল), এই বালকের (ধুগো) কথায় কান দিও না ইনি উপরোক্ত কারো চাইতেই কম না......ভাগে কম পড়ছে মনে হয় তাই ওনাদের বিপক্ষে কইতাছে অন্যথায় এইগুলান বস একটা রসুনের কোষ......

কল্পনা আক্তার (নীল পরী- তোমার চেনার জন্য)

.............................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খাইছে... আপনে এইখানে? গুড গুড... কেমন আছেন? ধূগো বালকরে তো ভালো বইলাই জানি আমি... রসুন কে বুনলো আবার?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

আমি ভালো আছি... আর আফনে কেমন আছেন তা দেখতে পাইতাছি। আমি তো খালি ধুগো'রে কই নাই....ওই রসুনের কোষের মধ্যে আফনেও একটা..

কল্পনা আক্তার

.................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

খুব মজা পাইলাম।
নজরুল ভা‌ই ও নুপুর ভাবী ‍আর আপনাদের বাবুর জন্য শুভকামনা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।