ভালো বাসা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২০/০৯/২০০৮ - ১০:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বাড়ি ভাড়া নেয়ার সময় আব্বু আম্মু কি খোঁজে কে জানে! আব্বু হয়তো খোঁজে কম ভাড়া, আম্মু হয়তো খোঁজে বড়সড় রান্নাঘর। আমার অবশ্য এসব কিছুতেই মাথা ব্যাথা নেই। আমি নতুন বাসা দেখতে গিয়েই দেখি রুমে জানালা কতগুলো...নাহ, আমি কোন প্রকৃতি প্রেমিক নই। আমার রুমের জানালা দিয়ে কোন সুন্দরী মেয়ে দেখা গেলেই আমি খুশি। আর জানালা দিয়ে ছাদ বা বারান্দা দেখা গেলে তো কোন কথাই নেই। আমার গোপন কথাটা আপনারা আবার আব্বু-আম্মুকে যেন বলে দিয়েন না!

এবারও যথারীতি ঘুরে ঘুরে বিভিন্ন রুমের জানালা দিয়ে উকি দিয়ে দেখছি...কাউকে দেখা যায় কি যায় না। নাহ, তেমন কাউকে দেখতে পেলাম না। শুধু পাশের বাসার একটা লোককে দেখলাম খালি গায়ে রুমে হাটাহাটি করছে। তা, লোকটার বয়েস আব্বুর মতই হবে। হে আল্লাহ...এই লোকটার যেন সেইরকম দেখতে একটা মেয়ে থাকে!

এবার উঠেছি একটা এপার্ট্ম্যান্ট কম্পলেক্সে। এদের ভাবসাবই আলাদা। সব টিপটপ। ড্রেস পরা দুইজন গার্ড থাকে ২৪ ঘন্টা। মোটামুটি সব বাসিন্দাদেরই নিজেদের গাড়ি আছে, শুধু আমাদের নেই। লিফট ও আছে একটা। এখন আর কষ্ট করে ৫ তলা সিড়ি বেয়ে উঠতে হয়না। লিফটে উঠ, বোতাম টিপ দাও, সাই করে লিফট গন্তব্যে নিয়ে যাবে। আহ খোদা! একদিন এই লিফটে যেন সেইরকম একটা মেয়ে উঠে আমার সাথে!

আল্লাহ আমার দোয়া বেশ তাড়াতাড়িই কবুল করলেন মনে হল। একদিন স্কুল থেকে ফিরছি, দেখি, লিফটের সামনে বোতাম টিপে এক অপূর্ব সুন্দরী মেয়ে অপেক্ষা করছে। আমি ও বেশ একটু ভাবসাব নিয়ে পাশে গিয়ে দাঁড়ালাম। মনে মনে ঠিক করে নিচ্ছি লিফটে উঠলে কি কি কথা বলব।

ওমা, মেয়ে দেখি ২ সেকেন্ড পরেই হনহনিয়ে সিড়ির দিকে হাঁটা দিল! ওহ! আমার সাথে লিফটে চড়বে না বুঝি? তা, ওই মেয়ে কি ভেবেছে আমার একা একা আরাম করে লিফটে যেতে কষ্ট হবে? হু...হু... যাও সিড়িতে চড়ে। আমি যাচ্ছি লিফটে চড়ে। হে আল্লাহ... এই মেয়ের বাসা যেন ৮ তলায় হয়। উঠতে উঠতে যেন এই মেয়ের ঠ্যাং ব্যাথা হয়ে যায়।

আমার মনটা যে একটু খারাপ হল না, তা না। কিন্তু এটা বাইরে প্রকাশ করলে কি চলে?

দুপুরে ভাত খেয়ে বেরুলাম। যাব পল্টু ভাইদের বাসায়। পল্টু ভাই বিশাল এলেমদার লোক। তার পিছনে মেয়েরা সারাক্ষণ মাছির মত ভনভন করে ঘুরছে। পল্টু ভাই অবশ্য কাউকে পাত্তা টাত্তা দেন না। উনার কাছ থেকে মেয়ে পটানোর কিছু টিপস নিয়ে আসতে হবে।

পল্টু ভাই বাসাতেই ছিল। আমার সব কাহিনী শুনে কিছুক্ষণ থম মেরে বসে রইল। শোকে পাথর হয়ে গেল নাকি? অবশ্য হবারই কথা। আমার মত জলজ্যান্ত হ্যান্ডসাম ছেলের সাথে কোন মেয়ে এরকম করতে পারে শুনলে যেকোন হৃদয়বান লোকেরই মনে কষ্ট পাওয়ার কথা। এই জন্যই তিন তিনবার ডিগ্রী ফেল করা স্বত্তেও পল্টু ভাইকে আমার এত ভালো লাগে।

পল্টু ভাই এবার মুখ খুললেন...পুরানো কথা মনে করিয়ে দিলি রে নান্টু। সেই ৩ বছর আগের কথা। থাকি কলাবাগানে। আমিও এরকম একদিন লিফটে উঠলাম। সাথে সেইরকম দেখতে একটা মেয়ে। লিফটা ২ তলা পর্যন্ত উঠতেই কারেন্ট চলে গেল...

তারপর?? তারপর কি হল?? উত্তেজনায় আমার শরীর কাঁপতে লাগল।

পল্টু ভাই আবার কিছুক্ষণ আমার দিকে উদাস হয়ে তাকিয়ে থাকলেন, তারপর একসময় বললেন... তারপর আর কি হবে? যা হওয়ার তাই হল।

কি হল?

নাহ...তোর এখনো এগুলো শোনার বয়েস হয়নি। যা, বাসায় গিয়ে ট্রান্সলেশন করগে।

বটে! আমার বয়স হয়নি? আমি এখন ট্রানশলেশন করব? সামনের সপ্তাহে দেখব কে নিয়ে যায় তোমার চিঠি কেয়া আপার কাছে।

(চলবে?)

(দ্বিতীয় স্বত্তা)

ditioshotta@gmail.com


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

চলবে মানে! চলুক চলুক!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

চলবে? বলছেন তাহলে? হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তার্পরে?

অতিথি লেখক এর ছবি

তারপর চিন্তা কর্তেছি চিন্তিত

দ্বিতীয় স্বত্তা

সুমন চৌধুরী এর ছবি
অতিথি লেখক এর ছবি

হাসি

দ্বিতীয় স্বত্তা

স্বপ্নাহত এর ছবি

চরম হইসে ভাইজান। ভাল্লাগলো । হাসি

চলবে মানে পুরা দৌড়াবে। অপেক্ষায় থাকলাম।

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

থ্যাঙ্কু থ্যাঙ্কু

মাহবুব লীলেন এর ছবি

লেখাটা অবশ্যই চলবে
তবে লিফটে কারেন্ট যাওয়া নিয়ে কোনো প্লান না করাই ভালো
কারণ এখন অটোমেটিক জেনারেটর কয়েক সেকেন্ডের মধ্যে লিফট চালু করে দেয়

অভিযান মাঝপথে যাইবার আগে দরজা খুলিয়া গেলো...

অতিথি লেখক এর ছবি

সেই যুগে যত্র তত্র জেনারেটর ছিলনা ভাইজান চোখ টিপি

দ্বিতীয় স্বত্তা

আলমগীর এর ছবি

চলবে।

অতিথি লেখক এর ছবি

কিন্তু আমি তো কাহিনী খুইজা পাইতেসি না ইয়ে, মানে...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনার লেখা খুবই গতিশীল, জনাব।
চলবে মানে আবার কি?
জলদি... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ শিমুল আপা।
দ্বিতীয় স্বত্তা নামটা খুব খিয়াল কইরা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাইরে আমি তো আপনের চেয়েও দুখি মানুষ। মিরপুরে থাকতাম নিজের বাড়িতে... পাল্টানোর কোনো সুযোগ ছিলো না। নিউ ডিওএইচএস-এ অফিস নিলাম। আমরা তিন যুবা সারাক্ষন তাকায়া থাকি বিভিন্ন জানালায়, কিন্তু যুইতমতো কাউরে পাই না। একদিন দুপুরে ভাত খাইতে বইসি... বাইরে ঝিরি ঝিরি বৃষ্টি... দেখি সামনের এক বাড়ির দোতলার বারান্দায় দুইটা মেয়ে বিদেশী জামাকাপড় পইরা ভিজে। ভাত গলায় আটকাইবো না?
ব্যাস... আমি আর পান্থ দুইজনে দুইটারে বুক করলাম... আর তারপর থেকা কাজ কাম বাদ দিয়া জানালা দিয়া তাকায়ে থাকি সেই দুইজনের আশায়।
কিন্তু হায়... সেই দুইজনরে আর পাই না... তার বদলে অন্য অন্য মেয়েরা... বেশিরভাগই তরুণী সুন্দরী... তব্দা খাইলাম... এত্ত সুন্দরী মেয়ে একবাড়িতে? কেম্নে কি?

তখন নাটক লেখার খাতিরে মাঝে মধ্যে অফিসেই রাত্রিযাপন করতাম। এক মাঝ রাইতে বিরাট গণ্ডগোল... দেখি সেই বাড়ির সামথে থিকা এক মাইক্রো ছুটলো... তার পিছে পিছে এক মহিলা বটি হাতে... কাহিনী কি?
তারপরে পুলিশ...
তারপরে জানলাম সেইটা একটা ব্রোথেল আছিলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

কঙ্কি!

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি দারুন মজা পেলাম, অবশ্যই চলবে চলুক
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

কি চলবে?

মুশফিকা মুমু এর ছবি

চাক্কা বল সাবান
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

ওহ! আপনি বুঝি চাক্কা বল সাবান ব্যবহার করেন? হাতের ত্বকের ক্ষতি করে না?

সৌরভ এর ছবি

চলুক।


আবার লিখবো হয়তো কোন দিন

অতিথি লেখক এর ছবি

চলবে

রানা মেহের এর ছবি

দ্বিতীয় স্বত্তা
দ্বিতীয় পর্ব নামান জলদি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতিথি লেখক এর ছবি

দ্বিতীয় পর্ব আর লিখতে ইচ্ছা করছে না হাসি

অতন্দ্র প্রহরী এর ছবি

চলবে মানে‍! পুরা দৌঁড়াবে! লেখা চরম হচ্ছে! তাড়াতাড়ি পরের পর্ব ছাড়েন হাসি
___________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

অতিথি লেখক এর ছবি

আগামী মাসে পরের পর্ব দেঁতো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।