যাকে আমি অনেক আগেই চিনি...

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১৯/০৩/২০০৯ - ২:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নীল

----------------------------------------------------------------------

জীবন থেকে অতীত হয়ে গেছি সেই কবে। পাখির শিসে ধর্ষিত নিঃশ্বাসের বাতাস। কেবল মেঘের চোখের জলে ভাসতে দেখেছি একটি পরিচিত যন্ত্রণা। আমি তাকে কখনও বোন বলি; বলি শোনে যাও দিদি আমার, তুমি কী দেখেছো কোথাও সেইসব রঙ্গিন প্রজাপতিদের? যাদের ভীড়ে নিজেকে হারিয়ে ফেলবো ভেবেছি অনেক সময়? কিম্বা উড়ে যাবো তাদের সম্প্রদায়ে? দেখেছো কী তুমি? কোনো উত্তর না দিয়ে তুমিও চলে যাও কোথাও কি কেউ রেখে গেলো কোনো আয়না, সেই খোঁজে!

মানুষ বড় হলে দুঃখ বড় হয়ে যায়! মানুষ মারা গেলে কী দুঃখ মরে যায়? এমন কিছু তোমা হতে জানবো বলে সই, আমি কি জেগে থাকি নি কীর্ত্তন রাতে? রাতের মিহি হাওয়া আর জোনাকির আলোয় ভেসে যায় নি কী আমার স্বপ্নের ঘ্রাণ? তুমি চিনিতে পারনি, পেরেছে কি জানিনি কোনোদিন; যেমন জানা হয়নি ইছামতির জলে না ধলেশ্বরীর জলে ভাসিয়েছ তোমার হাতের মেহেদীর রঙ।
আমি জানি না। জানি না আমি অনেক কিছু। শুধু বলি, বলে যাই-‍ ‍"তুমি আমার সেই গুহাচিত্র, যাকে আমি অনেক আগেই চিনি..."


মন্তব্য

সুমন সুপান্থ এর ছবি

মানুষ বড় হলে দুঃখ বড় হয়ে যায়!

মাভৈ !!

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

নীল [অতিথি] এর ছবি

আপনার মন্তব্য পেয়ে ভালো লাগছে...।
ধন্যবাদ সুমন সুপান্থ আপনাকে

নীল [অতিথি] এর ছবি

পাঠ ও মন্তব্য দু'টার জন্যেই ধন্যবাদ।

পান্থ রহমান রেজা এর ছবি

চলুক

নীল [অতিথি] এর ছবি

ধন্যবাদ আপনাকে...

সুহান রিজওয়ান এর ছবি

ভাই, এইটা পড়তে ব্যাপক কষ্ট হইসে।
কেমতে লিখলেন ??

নীল [অতিথি] এর ছবি

আপনের পড়তে কষ্ট হইছে, আর আমি কষ্টরে লিখতে চাইছি! এই আর কি।

নীড় সন্ধানী [অতিথি] এর ছবি

নীলজল
এত কষ্ট কেনে?
ছুঁয়ে গেল ভেতর কুটির।

নীল [অতিথি] এর ছবি

আপনের মতো যে ভাই আমিও এক নীড়ের সন্ধান করে যাচ্ছি।

অছ্যুৎ বলাই এর ছবি

মানুষ ছোট হলে দুঃখ ছোট হয়ে যায়। হাসি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দারুণ সুন্দর...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীল [অতিথি] এর ছবি

অন্তস্থ পৃথিবী'র মতো সুন্দর হতে পারবে না যে কখনও

মুশফিকা মুমু এর ছবি

বাহ!

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নীল [অতিথি] এর ছবি

আহ্ ।

অতন্দ্র প্রহরী এর ছবি

দারুণ!

নীল [অতিথি] এর ছবি

অশেষ ধন্যবাদ প্রহরী।

রাফি এর ছবি

চমৎকার লেখা; তবে বানান ভুলগুলো চোখে লাগছে,ছোট লেখাতো. হাসি

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

নীল [অতিথি] এর ছবি

ধন্যবাদ রাফি।
কোন বানানগুলো ভুল একটু কষ্ট করে যদি তোলে ধরতেন তাহলে পরবর্তীতে ভুল না করার চেষ্টা করতাম।

রাফি এর ছবি

হাসি কিছু মনে না করলে বলি....

তুমি কী দেখেছো কোথাও সেইসব রঙ্গিন প্রজাপতিদের? কি
কিম্বা উড়ে যাবো তাদের সম্প্রদায়ে? কিংবা
দেখেছো কী তুমি? দেখেছ কি
মানুষ মারা গেলে কী দুঃখ মরে যায়? কি
রাতের মিহি হাওয়া আর জোনাকির আলোয় ভেসে যায় নি কী আমার স্বপ্নের ঘ্রাণ? তুমি চিনিতে পারনি, পেরেছে কি জানিনি কোনোদিন;
কি..... চিনতে..পেরেছ

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

মেঘ এর ছবি

মেঘ

উত্তম

মেঘ

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ হে প্রিয় বন্ধু...

---নীল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।