টিকিটিকি ও আমি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২৬/০২/২০১০ - ১০:৫৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার ঘরে একটা টিকটিকি আছে।এটা এমন কোন ব্যাপার না।বাংলাদেশের সব বাসায় অন্তত গোটা বিশেক থাকে।কিন্তু আমি বাজি ধরে বলতে পারি আমার এই টিকটিকিটা অন্য রকম।সারাদিন সে কই থাকে জানিনা,সন্ধ্যার সময় আমি যখন পড়তে বসি( অথবা আম্মুর ভয়ে পড়ার ভাব ধরি) ঠিক তখন তার আগমন ঘটে।আমার সন্দেহ ব্যাটা দিনভর ঘুমায়।ইশ....আমি যদি পারতাম..যাই হোক,আমার দুঃখে কারো এই লেখা পড়ার আগ্রহ জাগবে না,তাই আগের বিন্দুতে ফিরে যাই। আমার টিকটিকিটার একটা নামও রেখেছিলাম,কিন্তু তার সেটা যে বেশি একটা পছন্দ হয়নি সেটা সে তার বাবহারেই বুঝিয়ে দিয়েছে।আপনারাই বলেন,এই অশিক্ষিত টিকটিকি নামকরনের কি বোঝে? আমি যে তাকে কত আদর করে টাইরাননোসরাস বলতাম,ব্যাটার সেটা সহ্যই হলোনা।তিনদিন সে টিউবলাইটের পিছনে লুকিয়ে ছিল।এমনকি তার প্রিয় কুইযিন পোকাও খেতে আসিনি।

যাই হোক,এবার বলি আমার টাইরাননোসরাস কেন অন্যদের থেকে আলাদা।আমি যখন পড়ি সে খুব মন দিয়ে আমাকে লক্ষ্য করে।শুধু বছরখানেক আগে আমি যখন নিমপাতার রস গেলার মতো বাংলা ব্যকরণ পড়তাম তখন সে শুধু ডিনার করতে যেত।আর আমার টিকটিকির সবচাইতে প্রিয় বিষয় হল গণিত। এই টিকটিকি ব্যাটাকে দিয়ে যে কত ই‍ন‍টীগ্রেশন করিয়েছি তার ইয়ওা নেই।এই যে এতক্ষণ ধরে বকরবকর করলাম,তাও পেরেছি সে কয়েকটা প্রাইম সঃখ্যা বের করতে ব্যস্ত।না হলে কি আসতে পারতাম।ওইটা ঠিক আমার ট্রেসিং শিট এর উপর পেট খালি করতো।

ভাবছি একে আগামি বছর গণিত অল্ম্পিয়াড এ নিয়ে যাব।আপনাদের কি মত??


মন্তব্য

শুভাশীষ দাশ এর ছবি

ভাই, আপনার নাম বলেন। টিকটিকি আমার সাথে এইরকম করত। আমিও টিকটিকির সাথে ওইরকম করতাম।

অতিথি লেখক এর ছবি

আমি মোটেই ভাই না। পারলে আপনারটাকেও নিয়ে আসবেন।দুইজন একসাথে গণিত করবে।আহা!!!

ঘুম পরী

অতিথি লেখক এর ছবি

যান নিয়ে যান। ভাল হবে। শুধু একটা বিষয় খেয়াল রাখবেন, সেখানেও যেন পেট খালি না করে। ভাল থাকবেন।
শিবলী

অতিথি লেখক এর ছবি

করবে না।ওকে তিনদিন আগে থেকে না খাইয়ে রাখব

রাগিব এর ছবি

টিকটিকির ডিম এই মার্কিন মুলুকে আমদানি করতে চাই। টিকটিকির অভাবে বড়ই মনোকষ্টে আছি।

----------------
গণক মিস্তিরি
মায়ানগর, আম্রিকা
ওয়েবসাইট | টুইটার

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

অতিথি লেখক এর ছবি

শুধু ডিম,আমি আপনাকে আস্ত টিকটিকি দিতে পারি।আমদানি করা লাগবেনা,ফ্রী দিব

xee এর ছবি

জরুরী ভিত্তিতে কয়েকটা অংকে পাকা টিকটিকি দরকার,সামনে অংক পরীক্ষা ।

----নকশা বীদ

শাহেনশাহ সিমন এর ছবি

যাক! লিখলে তবে। স্বাগতম তাবা হাসি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অতিথি লেখক এর ছবি

ভাই আপনার টিকটিকি দেখি ইনটিগ্রেশণ ও পারে। বুয়েট ভর্তি পরিক্ষার্থীদের কিছু সরবরাহ করেন।
_________
শুভ্রসাদা

ঘুম পরী [অতিথি] এর ছবি

একটা্কেই শুধু শিখিয়েছি।বাকি গুলো মহা পাজি, একটুও পড়াশুনায় মন নেই।আপনাকে কয়েক দিনের জন্য ধার দিতে পারি

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

বেশ তো।
লিখে যান।
টিকটিকির জয় হোক।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।