শেয়ালের গল্প

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১৫/০৪/২০১০ - ৯:২৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

জহিরুল ইসলাম নাদিম

শেয়াল এলো ঢাকায়
চোস্ত দেখে কাপড় চোপড়
কিনল হাজার টাকায়!

স্যুট বানাল, কোট বানাল
আর কিনল টাই
ভদ্রবেশী শেয়াল দেখে
বলল পুলিশ 'হাই'!

ভাবল শেয়াল আটকে দেবে
নিরাপত্তা আইনে
ছুটল বাঁয়ে বনের দিকে
না তাকিয়ে ডাইনে!


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আরো বড় করেন এটাকে।

নাশতারান এর ছবি

পিপিদার সাথে একমত। খুব সুন্দর এগুচ্ছিলো। আরেকটু বড় করতে পারতেন।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

মর্ম এর ছবি

২য় প্যারায় 'আর কিনলো' না হয়ে যদি হতো 'কিনলো সাথে'..কেমন হতো তাহলে? হাসি

৩য় প্যারাটাতেও ছন্দ নিয়ে কাজ করা যায়।

শেষ কথা হলো, শেয়ালমামার গপপো আরো লম্বা চওড়া হলেই সুন্দর হতো, ওর লেজটার মতো। দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ সুন্দর মতামতের জন্য। চেষ্টা করব বড় করতে।

অতিথি লেখক এর ছবি

সত্যি তাহলে বোধয় ভালই হ'ত।
এবং কোনো সন্দেহ নেই ৩য় প্যারাটাও বদলে দেয়া যায়। আসলে লেখার সময মাথায় স্বত:স্ফূর্ত ভাবে যা আসে তাই লিখি ফেলি চট করে। তবে ক্রিটিক্যাল অ্যানালিসিস হবে জানলে আরো কষ্ট করতাম নিশ্চয়ই।প্লিজ মন্তব্য করতে ভুলবেন না। শুভেচ্ছা।

মর্ম এর ছবি

ছড়ায় ছন্দপতন হলে বা তাল ছুটলে মোটেও ভালো লাগেনা, এজন্যই একটু সাবধান থাকাই উচিত।

ছড়াযাত্রা ছন্দমুখর হোক। হাসি

অফটপিক: মন্তব্য বা লেখায় অবশ্যি অবশ্যি নিক ব্যবহার করবেন, কেমন?
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

বোহেমিয়ান এর ছবি

সুন্দর ছন্দজ্ঞান । এক সময় ধুম ধাম ছড়া লিখতে পারতাম । এখন যারা লেখেন তাদের প্রশংসা করি আর হিংসাই!

সচলে স্বাগতম ।
এটা তো বোধহয় আপনার প্রথম পোস্ট । (অন্তত আমার পড়া)
_________________________________________

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

ধুসর গোধূলি এর ছবি

- আমার কাছে ছড়া পড়তে ভীষণ ভালো লাগে। মজাদার ছড়া হলে তো কোনো কথাই নেই। এরকম ছড়া সামনে পেয়ে ধুমধাম পড়ে ফেলি, তবে সেগুলো হঠাৎ-ই শেষ হয়ে গেলে কেমন কেমন লাগে! আপনি মনে হলো, হঠাৎ করেই শেষ করে দিলেন।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

সুন্দর। ধন্যবাদ।

আইড-শাফী উদ্দীন
অতিথি লেখক

Email:

অতিথি লেখক এর ছবি

মজার ছড়া।যাকে যেখানে মানায়............।

মিতু
রিফাত জাহান মিতু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভাল্লাগছে! চলুক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।