আমি এত সময় পাই ক্যামনে?

পাগল মন এর ছবি
লিখেছেন পাগল মন [অতিথি] (তারিখ: শুক্র, ১৬/০৪/২০১০ - ৩:৩১অপরাহ্ন)
ক্যাটেগরি:

পাগল মন

গতকাল ছিল এই টার্মের শেষ "ক্লাসডে"। এ উপলক্ষে গ্রাজুয়েট স্টুডেন্ট সোসাইটির “বারবিকিউ” ছিল। সেখানে বেশ মজা করলাম। এরপর গ্রোসারি শপে যাওয়ার সময় দেখলাম আরও কয়েক জায়গায় ছেলেপেলে (মূলত আন্ডারগ্র্যাড) পার্টি করছে। বেশ মজা লাগলো। একটা ছেলেকে দেখলাম, কাঁধে একটা মেয়েকে নিয়ে ঘুরে বেড়াচ্ছে, ইংলিশ টিনেজ কমেডি মুভিগুলার কথা মনে পড়ে গেল, যেখানে পোলাপাইন কতকিছুই না করে। চোখ টিপি এরপরে সারাদিন বেশ ব্যস্ততার মধ্যেই কেটেছে। মোটামুটি দিনটা খারাপ যায়নি বলা যায়, মেজাজও ভালোই ছিল। গন্ডগোলটা লাগলো রাতে এসে যখন ফেসবুকে বসছি।

দেশে যখন ছিলাম, নতুন নতুন এফ.এম রেডিও চালু হলো আর অভিজ্ঞতা হলো “বাংলিশ” নামে এক নতুন ধরনের ভাষা শোনার, যা শুনলে শরীর জ্বলে যেত রেগে টং ।দেশের বাইরে আসার পরে আর বাংলা রেডিও শোনা হয় না, একারণে বাংলিশও তেমন শুনতে হয় না। দেশী নাটক যা দেখি সেগুলোতে কথ্য ভাষা ব্যবহার করলেও বাংলিশটা তেমন ব্যবহৃত না। যাক তখন একটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলাম।

এখানে এসে ফেসবুকে প্রচুর সময় দিতে শুরু করলাম। প্রথম প্রথম যা দেখতাম তাই ভালো লাগতো, তেমন একটা চিন্তাভাবনা করতাম না। হয়তো জীবনে প্রথম সবাইকে ছেড়ে থাকার ধাক্কাটা সামলাতে পারিনি তখনো। গন্ডগোলের শুরু এ বছরের শুরু থেকে (মনে হয়, সঠিক কবে থেকে মনে নেই), যখন ফেসবুক বন্ধুদের স্ট্যাটাসগুলো ভালোভাবে খেয়াল করা শুরু করলাম। এক একজনের স্ট্যাটাস এক এক ধরনের। কিছু কিছু স্ট্যাটাস পড়েতো মাঝে মাঝে হাসতে হাসতে পেট ব্যথা হয়ে যায়, আবার কিছু স্ট্যাটাস পড়ে মন খারাপও করি। কিন্তু আজকে লেখার বিষয় আসলে সেটা না।

কেউ কেউ আছে এমনভাবে সংক্ষেপে ইংরেজী/বাংলা স্ট্যাটাস দেয় যে সেটা পড়ে বুঝতে বেশ কষ্টই হয়।আমি আবার পুরোনো দিনের মানুষ, এরকম “ইয়ো” প্রজন্মের ইংরেজী বুঝিনা। কিন্তু যারা লিখে এগুলো, তারাও তো আমার সমবয়সী অ্যাঁ ।আমি একবার আমার এক বন্ধুকে বলছিও যে এভাবে সংক্ষেপে লেখার মানে কি, লিখলে পুরোটা লিখ।এরকমভাবে লিখলে সবচেয়ে বড় সমস্যা যেটা হয়, তা হচ্ছে লেখার ভাবটা ঠিকমত বুঝা যায় না (আমার ধারণা)। একটি ছোট উদাহরণ দেইঃ আজ নাকি দেশে (ঢাকায়) বৃষ্টি হয়েছে অনেকদিন পরে, বিশাল আনন্দের খবর, তো একজন তার স্ট্যাটাস দিয়েছে, “@last rain, ki shanty” তো এই স্ট্যাটাস পড়ে প্রথমেতো আমি বুঝতেই পারিনি যে এটা “At last”, পরে বুঝলেও আর খবরের মজাটা পাইনি। তবে আজ আমার মেজাজ আসলে চূড়ান্ত রকমের খারাপ হইছে এই স্ট্যাটাসটা দেখে, “sobaik SNB”। আপনারাই বলেন, এরকম লেখা পড়লে কার মেজাজ ঠিক থাকে? তাই প্রচন্ড মেজাজ খারাপ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিলাম, “আমি এত সময় পাই ক্যামনে?” রেগে টং

অ.ট. আমার লেখায় বানান ভুল থাকলে সেগুলো ধরিয়ে দেয়ার জন্য অনুরোধ করছি।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনাকে SNB
চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

আপনাকেও শুভ নববর্ষ. হাসি

পাগল মন

অতিথি লেখক এর ছবি

পাগল মন,

তোমাকেও SNB ! থুক্কু ! শুভ নববর্ষ !! দেঁতো হাসি

লেখা আরেকটু বড় কর না ভাই! তুমিও তো দেখি আমার মত ছোট লেখা দিয়েই চালিয়ে দিচ্ছো!

আর আমি কিন্তু ফেইসবুকে স্ট্যাটাস সবসময় পুরোটাই লিখি হাসি

- মুক্ত বিহঙ্গ

অতিথি লেখক এর ছবি

বিহঙ্গ ভাই, শুভ নববর্ষ।


লেখা আরেকটু বড় কর না ভাই! তুমিও তো দেখি আমার মত ছোট লেখা দিয়েই চালিয়ে দিচ্ছো!

এটা সে অর্থে কোন লেখা না, শুধুমাত্র মেজাজ খারাপ হইছে বলেই লেখা। মন খারাপ

পাগল মন

অছ্যুৎ বলাই এর ছবি

আচ্ছা, 'ডিজ্যুস' আর 'ইয়ো'র মধ্যে পার্থক্য কি? কোনটা লেটেস্ট?

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অতিথি লেখক এর ছবি

বলতে পারলাম না। মন খারাপ

পাগল মন

অতিথি লেখক এর ছবি

mja khrp ∏ni চোখ টিপি

পাগল মন

অতিথি লেখক এর ছবি

পাগল মন, বিষয় টা আসলেই অনেক সময় বিপত্তি ঘটায়।
ধুগোদা আপনিও পারেন নাকি?এরকম লিখলে বানান ভুলের কোন সম্ভবনা নাই!!!!

মিতু
রিফাত জাহান মিতু

অতিথি লেখক এর ছবি

তা আর বলতে... রেগে টং

পাগল মন

ধুসর গোধূলি এর ছবি

- হে হে হে

আমি অতোটা জ্ঞানী হয়ে উঠি নাই এখনও যে এই ভাষার ভাবোদ্ধারে নিজেকে জড়াতে পারবো! একটা ট্রাই দিছিলাম আরকি! কিন্তু উত্তর পেয়ে মনে হলো এই পথ আমার জন্য না। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

কাকুল কায়েশ এর ছবি

@last rain টা তো আমার কাছে srkm mja lgse! চমৎকার আইডিয়া!
=======================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

টিউলিপ এর ছবি

যারা এইরকম স্ট্যাটাস দেয়, তাদের কুযুক্তি হলো এটা নাকি লিখতে কম সময় লাগে। কিন্তু পড়ে অর্থ উদ্ধার করতে যে আমাদের বারোটা বেজে যায়, তা কে বলবে।

আরো এক ধরনের আছে, তারা music লিখবে muzik, my লিখবে ma, দেখে এমন মেজাজ খারাপ হয় যে কি বলবো।
___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

অতিথি লেখক এর ছবি


যারা এইরকম স্ট্যাটাস দেয়, তাদের কুযুক্তি হলো এটা নাকি লিখতে কম সময় লাগে। কিন্তু পড়ে অর্থ উদ্ধার করতে যে আমাদের বারোটা বেজে যায়, তা কে বলবে।

সহমত।
মেজাজ খারাপ খুব বেশী হয়েছে বলেই লিখছি... ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছি...

পাগল মন

অম্লান অভি এর ছবি

আপনাকে SNB <শুভ নব বর্ষ>। মন খারাপ করবেন না এত সময় কোথায়। ধন্যবাদ দিন যে আপনার মন খারাপ আমরা পড়লাম মডুরা পড়তে দিলেন। শুভ নববর্ষ।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

অতিথি লেখক এর ছবি

আপনাকেও ধন্যবাদ, পড়ার জন্য... আর মন খারাপ করিনি, মেজাজ খারাপ করেছি...

পাগল মন

সাবিহ ওমর এর ছবি

Ste cul dud..itz jus fun...যাই হোক আপনার জন্য একটা ছুটমুট নির্ঘন্টঃ

lol = laugh out loud
lmao = laughing my a$$ off (বাংলা হাহাপগে, হাসতে হাসতে পড়ে গেলাম)
lmfao = laughing my f***ing a$$ off
rofl/rotfl = rolling on the floor laughing
roflmao = গড়াগড়ি দিয়া হাসি + lmao
omg = Oh my God!
wtf = What the f**k! (বাংলা কস্কী মমিন!)
imo = in my honest opinion
imho = in my honest opinion
afaik = as far as i know
btw = by the way
bs = bull sh!t
asap = নিশ্চয়ই জানেন, as soon as possible
tc = take care
ty = thank you
thnx = thanks
np = no problem
brb = be right back
hbd = Happy birthday
hbdd = Happy birthday Dosto
em = eid mubarak
gr8 = great
b4 = before
skewl = school (similarly kewl = cool)
hawt = hot

এইতো আর কিছু মাথায় আসতেসেনা দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

সেইরকম !! আপনে তো দেখি পুরাই বস !!! দেঁতো হাসি

gr8 !!!

- mb [মুক্ত বিহঙ্গ] দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

ভাইডি, আমি লা-জওয়াব... হাততালি
মনে হচ্ছে এখন জাতে উঠতে পারবো... দেঁতো হাসি

পাগল মন

রাব্বানী [অতিথি] এর ছবি

মামুন,
তোমার তো ট্রেনিং শেষ। এখন বাকি সময় কি করবে? [আর তোমার তো 'পাগল মন' তাই অফুরন্ত সময়!]

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।