বিড়াল সমাচার

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৭/০৯/২০১০ - ৮:৫৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

অফিস থেকে ফিরে আমার প্রথম কাজ হচ্ছে ল্যাপুটা অন করে স্কাইপে সাইন ইন করা। এর পরে অপেক্ষা…কখন আমার বোনের সময় হবে ভাগ্নিটাকে নিয়ে স্কাইপে বসার। ‘দূরত্ব যতই হোক, কাছে থাকুন’…এই কথাটা আর সব ক্ষেত্রে খাটলেও ছোট একটা বিড়াল ছানার বেলায় কিছুতেই খাটে না। যতবারি দেখি ভাগ্নিটাকে, মনে হয় শুধু দেখাটা enough না... স্ক্রীনের ভিতর দিয়ে একটু ছুঁয়ে দিতে পারতাম…একটু কোলে নিতে পারতাম! কিন্তু পারিনা…ছোট্ট ওই মুখটার সাথে আমার দূরত্ব শুধুমাত্র এই স্ক্রীনটা…তারপরও পারিনা মন খারাপ
এখন মহারানীর বয়স মোটে ৯ মাস। খুবই মজার একটা বয়স। প্রতিদিনই দেখি নতুন নতুন কিছু একটা করছে…গুটি গুটি দুইটা দাঁতও উঠা শুরু করেছে হাসি নিজস্ব ভাষায় কত কী যে বলে যায় তার কোন হিসেব নাই!! কোন দিন সে তার মা কিভাবে তাকে জোর করে খাওয়ালো সেই কমপ্লেইন করে, কোনদিন আমি আমার বস কতটা অসহ্য সেই গল্প করি দেঁতো হাসি অবশ্য ল্যাপটপের সামনে তাকে বসানোর পরে প্রথমে সে যেই কাজটা করে তা হল কীবোর্ডে থাবড়া দিয়ে দিয়ে স্কাইপের লাইনটা কেটে দেয়া হাসি
আমি কোন কালেই বাচ্চা কাচ্চা পাগল টাইপ পাবলিক ছিলাম না। রাস্তায় কিংবা শপিং মলে ছোট ছোট বাচ্চা দেখলে ‘কিউট’ অথবা ‘আহারে’ বলা পর্যন্তই। শুধুমাত্র ভাগ্নিটার বেলায় সব হিসাব উল্টা পাল্টা দেঁতো হাসি কিন্তু আল্লাহর দুনিয়ায় কোন বিচার নাই মন খারাপ …একটা মাত্র বোন আর একটা মাত্র ভাগ্নি…তাদেরকে কেন থাকতে হবে এত হাজার হাজার মাইল দূরে যে, আমি যখন ইচ্ছা ছোট বিড়ালটাকে কোলে নিতে পারব না?? কেন আমার জন্য সে সু্যোগ বরাদ্দ করা হয়েছে বছরে মাত্র একবার?? খুব সাধারন একটা চাওয়া কিন্তু সেটাও মাঝে মাঝে কত দুঃসাধ্য! কে বলে জীবন অনেক মধুর?? মন খারাপ

১৭/০৯/১০


মন্তব্য

কৌস্তুভ এর ছবি

আহা দুঃখু করেন না। দুয়া করি শিগগিরই আপনারো খোকাখুকু হোক, তাদের আদর করে সময় কাটান। হাসি

অতিথি লেখক এর ছবি

ইয়ে...মানে...নিজেরগুলোর সাথে আবার একগাদা দায়িত্বও এসে পড়বে কিনা...তাই তখন যে কি হবে সেটা ঠিক বলতে পারি না দেঁতো হাসি
পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ হাসি

অতিথি লেখক এর ছবি

ইয়ে...মানে...নিজেরগুলোর সাথে আবার একগাদা দায়িত্বও এসে পড়বে কিনা...তাই তখন যে কি হবে সেটা ঠিক বলতে পারি না দেঁতো হাসি
পড়া এবং মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ হাসি

ইশতিয়াক এর ছবি

অনেক আবেগ দিয়ে লেখা। আপনার জীবন মধুর হোক

যতবারি দেখি ভাগ্নিটাকে, মনে হয় শুধু দেখাটা enough না... স্ক্রীনের ভিতর দিয়ে একটু ছুঁয়ে দিতে পারতাম

enough না লিখে বাংলা লিখলে আরো ভালো লাগত। অনেকটা আর.জে মত বাংলিশ হয়ে গেলো না !!

ভালো থাকবেন

অতিথি লেখক এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে হাসি
ঠিক বলেছেন... মন খারাপ পরের বার আর এই ভুল করব না...আমি আরজে দের বাংলিশটা খুবই অপছন্দ করি দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

মুহাহাহা! আমার পাঁচ পাঁচটা বোন এবং মাশাল্লাহ আঠারোটা ভাগ্না-ভাগ্নি! দেঁতো হাসি কিন্তু আল্লাহর দুনিয়ায় কোনো বিচার নাই... মন খারাপ আমার একটাও বউ নাই, বাচ্চা-কাচ্চা তো দূরের কথা...

কুটুমবাড়ি

অতিথি লেখক এর ছবি

আমার কিন্তু পেটে পেটে অনেক হিংসা!!! খাইছে আপনার বোন এবং ভাগ্না-ভাগ্নিদের জন্য অনেক ভালবাসা রইল হাসি
আপনার জন্য দোয়া রাখি অচিরেই আপনি শহীদ হন...থুক্কু...বিয়া বসেন দেঁতো হাসি

তিথীডোর এর ছবি

পিচ্চিটার একটা ছবি জুড়ে দিতেন, ওকে দেখতে ইচ্ছে করছে... যদিও বাচ্চাকাচ্চা আমার চারচোখের বিষ!

মন্তব্যে নিকটা জানিয়ে দেবেন আশা করি! হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

লেখার সময় একবার ভেবেছিলাম একটা ছবি জুড়ে দেই...কিন্তু এখনো সচলে কিছুটা আনাড়ি...ঠিকমত লেখা পোস্ট করতে পারবো কিনা এই নিয়েই সন্দিহান ছিলাম...তাই আর রিস্ক নিলাম না...বিড়াল নিয়ে আবার লিখলে অবশ্যই ছবি জুড়ে দেব দেঁতো হাসি
নিবন্ধনের সময় 'অস্থির চিত্ত' নিক নিয়েছিলাম...কিন্তু পরে আর পছন্দ হয় না...কি যে মুস্কিল মন খারাপ
বি.দ্র. আমিও চার চোখ...চিমটি খাইছে

শাহেনশাহ সিমন এর ছবি

আমার বাসায় আছে একটা বান্দর, ওটার আধো বোলের কিচিরমিচির শুনে ভালৈ সময় কেটে যায়।

অতিথি লেখকের নামটা জানতে ইচ্ছুক।
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।