বিবাগিনীর অনুকাব্য

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৯/১০/২০০৭ - ৪:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

::এক::

শরতের শিরশিরে শিশিরে ভেজা
অদ্ভুত শেষরাত।
হয়তো কষ্টগুলো সব সুখ হয়ে যেতো
যদি মাথায় ছোঁয়াতে হাত।

::দুই::

শেষরাতে শিশির পড়ে টুপটাপ;
তোমার সাথে বলব কথা
চোখে চোখ রেখে চুপচাপ।

::তিন::

দূরে কোথাও হারিয়ে যাবার আগে,
তানপুরাতে সুর তুলবো
অচেনা কোনো রাগে।
সুরে কি তার চিনবে আমায় তুমি?
নাকি ধরেই নিয়েছো হারিয়েই গেছি আমি!


মন্তব্য

দ্রোহী এর ছবি

আমি ভেবেছিলাম হিলিয়াম কিংবা হাইড্রোজেন অনুর সাইজের কাব্য হবে। এখন দেখি পুরা ইউরেনিয়াম অনুর সাইজের কাব্য। হাসি

কাব্য জুড়ে বিবাগিনী নামের মাহাত্য বিদ্যমান।


কি মাঝি? ডরাইলা?

অমিত আহমেদ এর ছবি

দ্রোহী ভাই, আপনার avatar টা তো সেই রকম!


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অমিত আহমেদ এর ছবি

কার জন্য এত হাহাকার বিবাগিনী আপা?
ভালৌছে


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সন্ন্যাসীই ভাত পায় না! এর মধ্যে আবার বিবাগিনী হাজির দেঁতো হাসি
মশকরা করলাম।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সংসার সমালোচক এর ছবি

আরে এ তো দেখি লুকিয়ে থাকা মুক্তো।
লিখতে থাকুন।
সেইরকম ছন্দ আর কথন।

আরিফ জেবতিক এর ছবি

হাসি

মাশীদ এর ছবি

কাব্য সুস্বাদু হয়েছে।

কিন্তু তোকে চিনি বলে তোর থেকে শুধুই এরকম ছ্যাঁকা-কাব্য পড়তে চাচ্ছি না । i wanna see one of the most wittiest ppl of all time in action again! তোর আরো অনেক কিছু দেবার আছে। লিখতে শুরু করে দে হাত খুলে। হতে পারে সেটাও কোন দুঃখের কবিতা বা একটা দিনের কোন মন খারাপের গল্প। সেসব এখানে উগড়ে ফেলে আমাদের সাথে ভাগাভাগি করে নে কষ্ট। কিন্তু তারপরেই আমি আবার দেখতে চাই ঐ ছটফটে দুরন্ত এভার-পজেটিভ মেয়েটাকে, বিবাগিনী নামটা যাকে মানায়ই না।

ভাল থাকিস।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নিঘাত তিথি এর ছবি

বাহ, সুন্দর তো!

-- আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

বিবাগিনী এর ছবি

একদম ই ভাবিনি সবার এত ভাললাগতে পারে!অনেক অনেক ধন্যবাদ সবাইকে।

দ্রোহী কাকা আপনাকে নিয়ে ভয়ে ছিলাম!আপনি আমার "পুঁটলি" কে ভুলে যা পড়লেন,আপনাকে কি বিশ্বাস আছে?দোয়া করবেন যেন সত্যি ইউরেনিয়াম হতে পারি।আমার অনেক তেজষ্ক্রিয় হিসাব চুকানো বাকি আছে।

অমিত ধন্যবাদ অনেক। হাহাকার নেইতো একটুও!হাহাকার করে হেরে যাওয়া মানুষ।আমি তা না।

সংসারে এক সন্ন্যাসী,আমাদের তো এইটাই মজা!বিবাগিনী,সন্ন্যাসী এদের ভাত কাপড় এর ধান্দা নাই।ভাত এর চিন্তা মাথায় কারফিউ দিলে ভাববেন আপনি সন্ন্যাসী না,আপনি "সমন্বিত বাঘ বা অপরিণত ঘুড়া"!!!

সংসার সমালোচক,অনেক অনেক ধন্যবাদ!খুব ভালো লেগেছে আমার আনাড়ি লেখাকে এত প্রশ্রয় দিয়েছেন বলে।তিথি আপনাকেও অজস্র ধন্যবাদ।

আরিফ,আপনার মুচকি হাসি টা আরো অনেক কিছু লিখে সচলায়তন ভরিয়ে ফেলার সাহস দিচ্ছে আমাকে!সাধু সাবধান!

my very own মাশীদ আপু,I WILL BE BACK!! আমি জানি আমি তোমার কাছে কি!so I will not let you down. তোমার পিছুপিছু সব জায়গার মতই সচলায়তনেও এলাম।অনেক অনেক ভাল লাগে এখানে সত্যি!তুমি ভাল থেকো।আমিও থাকব।আমার চতু্র্থ অনুকাব্য টা তোমার জন্য।

..::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::.

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বিবাগিনী এর ছবি

‌::চার::

মরি মরি করে মরতে মরতে
একদিন আমি ঠিকঠিক বেঁচে যাব।
গাছ নই,আমি তপ্ত লোহা!
আগুনের তাপে পুড়তে পুড়তে
কয়লা হব না,ইস্পাত হয়ে যাব।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

দ্রোহী এর ছবি

আমাদের ভুবনে স্বাগতম।

কাকা শব্দটা উহ্য রাখা কি মুষ্কিল?


কি মাঝি? ডরাইলা?

মাশীদ এর ছবি

এইটা বেস্ট!
কঠিন!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতিথি লেখক এর ছবি

বিবাগিনী,
"সুরে কি তার চিনবে আমায় তুমি?
নাকি ধরেই নিয়েছো হারিয়েই গেছি আমি!"

এই দুইটা লাইন আমাকে কোথায় যেন নিয়ে গেলো।বুঝিনা।
চমতকার লিখেছেন।
ভালো থাকবেন।

-নিঝুম

বিবাগিনী এর ছবি

ধন্যবাদ দ্রোহী (no কাকা)।

নিঝুম আপনিও ভাল থাকবেন।অজস্র ধন্যবাদ।

‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

দ্রোহী এর ছবি

হায়!! আবারো কাকা?


কি মাঝি? ডরাইলা?

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

দারুন তো!

বিবাগিনী এর ছবি

::পাঁচ::

নরম অবয়বের চোরাবালিতে তোমার ডুবে যাওয়া..
এ এক আদিম সম্মোহন!
আদুরে স্রোতের উষ্ণ ফিনকিতে আমার ভিজে যাওয়া..
যেন এক অনন্ত অবগাহন!

::ছয়::

অলস কোন দুপুরের খুনসুটি বাতাসে
শুকনো একটা শিলকড়ই এর ফুল,
আমি হয়ে যদি ছুঁয়ে দেয়
তোমার অগোছালো চুল,
মনে মনে শুধু একটু আমায় ভেবো।

::সাত::

কাঁচের চুড়ি ভেঙ্গে চুরে
হাত দুটো গেছে এলোপাতাড়ি কেটে।
কয়েকটা স্বপ্নের বু্দবুদ ছিল হাতের তালুতে;
তাও গেলো ফেটে।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অমিত আহমেদ এর ছবি

বেশ হচ্ছে কিন্তু!


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

বিবাগিনী এর ছবি

শিমুল আপনার অদ্ভুত ঋজু লেখনীর কাছে আমার প্রলাপ তো কিছুই না!অনেক ধন্যবাদ।

অমিত আপনাকে এক বস্তা ধন্যবাদ আর সাথে দুই পাটি দাঁত বের করা এক গাল হাসি দেঁতো হাসি

দ্রোহী আরে আরে আমি কি আপনাকে আর কাকা ডাকি নাকি? খাইছে

‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

দ্রোহী এর ছবি

আবারো কাকা শব্দটা এসে গেল যে?


কি মাঝি? ডরাইলা?

অমিত আহমেদ এর ছবি

মাইলসের গান কলেজে এভাবে গাইতাম আমরা
"হ্যালো কাকা,
পকেট ফাঁকা,
কটা টাকা ধার হবে নাকি?"


ভালবাসি, ভালবাসি, ভালবাসি তোমায়!
ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

বিবাগিনী এর ছবি

::আট::

মাঝে মাঝে আমার মাঝে
"তুমি" এসে যায়।
খুব পিপাসায় সেই "তুমি" কে
আকন্ঠ আমি শুঁষে নেই।
মাঝে মাঝে মনে হয়,
আমি বোধ হয় হুঁশে নেই!

::নয়::

তোমার চোখের ছুরিতে আমি ক্ষত বিক্ষত;
অবসন্ন দেহ বেয়ে নামে
রক্তিম সিনান।
চিরল চিরল করে চেরা পর্বত,দিঘী,উপত্যকায়
ফালি ফালি করে কাটা নিহত অভিমান।

::দশ::

অসহ্য লাল ডালিম ফুল রঙা শাড়িটা পরে
যদি কপালে দেই সিঁদূরে টিপ,
একটুও কি চাইবে না তুমি বাসতে ভালো?
তোমার জন্য পথ চায় এই কালি পড়া দুটি চোখ..
তোমারই জন্য নিবিড় মায়ায় কাজল কালো।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বিবাগিনী এর ছবি

::এগারো::

শেষ রাত মানেই কিন্তু রাতের শেষ না;
মায়াবিনী,একাকিনী, বিবাগিনী শেষরাত..
কাল পক্ষের শেষ রাত্রির চাঁদ
সরু হতে হতে হয়ে যায় শঙ্খের করাত।
শেষ চাঁদ মানেও কিন্তু চাঁদের শেষ না।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

হাসান মোরশেদ এর ছবি

কমেন্টে লিখছেন কেনো? আলাদা পোষ্ট দেন । প্রতি তিন বা চারটা নিয়ে একটা পোষ্ট করেন । কমেন্টে দিলে সব পাঠকের পড়ার সুযোগ না ও হতে পারে ।

-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

বিবাগিনী এর ছবি

হুমম,আসলে এই ব্লগটা শুরুর সময় তো আমি অতিথি ছিলাম।নিজের ব্লগ সংখ্যা বাড়াতে চাইনি একই জিনিষ দিয়ে।কিন্তু আপনি ঠিক বলেছেন।ধন্যবাদ।এখুনি করছি।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

হাসান মোরশেদ এর ছবি

ধীরেই ধীরেই করুন । পোষ্টের একটা কোটা আছে সম্ভবতঃ । ২৪ ঘন্টায় দুটোর বেশী পোষ্ট প্রথম পাতায় এলাউড না ।
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

বিবাগিনী এর ছবি

মাশীদ আপু হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অতিথি লেখক এর ছবি

বিবাগিনী চার , আট, নয়, দশ, এগার দারুন!

- খেকশিয়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।