জামাতী চোরাগোপ্তা হামলা বনাম আপনার-আমার চোখ-কান-ঘ্রান!

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: সোম, ০৫/০৭/২০১০ - ৫:২০অপরাহ্ন)
ক্যাটেগরি:

গতকাল বিকেলে অফিসের গাড়ীতে বাসায় ফিরছিলাম ক্লান্তিতে ঝিমোতে ঝিমোতে। আচমকা একটা ভাঙচুর হামলার হৈ রৈ শব্দ সামনে। গাড়ীটা কড়া ব্রেক কষে থমকে দাঁড়ালো।

চোখ মেলে দেখি সামনে শখানেক গজ দুরে আগ্রাবাদ এক্সেস রোডের মাথায় উন্মাতাল ভাঙচুর করছে কয়েকশো উন্মাদ শিবির ক্যাডার। গাড়ীঘোড়া যে যেদিকে পারছে পালাচ্ছে। দেরী না করে আমাদের ড্রাইভার চট করে গাড়ী ঘোরালো। আমরাও পালালাম ভিন্ন পথে। যে পথে গেলাম সেই পথেও দেখলাম গুড়ো গুড়ো কাঁচের টুকরায় সাদা হয়ে আছে রাজপথ। আধঘন্টার তান্ডবে শ'খানেক গাড়ী দফারফা করে ফেলেছে গর্ত থেকে বেরিয়ে আসা জামাত শিবিরের শেয়ালের দল।

ঘটনাটা সাঈদী-নিজামী-মুজাহিদ ত্রয়ীকে রিমান্ডে নিয়ে ডিম দেবার টেষ্ট প্রতিক্রিয়া। সম্ভবতঃ এরকম আচমকা হামলা করে সরকার বা জনগনের প্রতিক্রিয়া দেখতে চায় জামাতীরা। তারপর আরো বড় কাজে হাত দেবে। আরেকদিন হয়তো কোন যাত্রীবাহী বাসে কিংবা জনাকীর্ণ মার্কেটে পেট্রোল বোমা মেরে টেষ্ট করবে। পাকিস্তান হবার পথে রওনা দিতে চায় বরাবর।  প্রয়োজনে যে কোন নিকৃষ্ট পথই বেছে নিতে পারে।

কিন্তু আমরা তা হতে দিতে পারি না!! বড় কোন ঘটনা ঘটানোর আগেই আমাদের সতর্ক হতে হবে। সরকার ওদের বিচার করবে, আমাদের নিরাপত্তার ব্যবস্থা নেবে সেই ভরসায় ঘুমিয়ে থাকলে জামাতী শিয়ালদের পোয়াবারো। কারণ সরকারের ভেতরেও ঘাপটি মেরে আছে অনেক ছুপা রুস্তম। আওয়ামী লীগের ভেতরেই যে জামাতী রিক্রুট লোক নেই তাও বলা যায় না। এইটা মীরজাফরের দেশ। বেচাকেনা এখানে দিনের বেলায়ই হয়। কোন কিছু অসম্ভব নয়। সুতরাং এই দেশ রক্ষার দায়িত্ব অনেকাংশে আমার কিংবা আপনার।

আমার একটা অংশ আছে এদেশের মালিকানায়। আমি বেশী না পারলেও অন্ততঃ সেই অংশটুকু রক্ষা করবো।

কি করতে হবে আমাদের? কি ক্ষমতা আছে আমজনতার?

আছে, অবশ্যই আছে। ক্ষমতা আপনারও আছে, আমারও আছে। আমাদের চোখ আছে, কান আছে, নাক আছে, মাথা আছে। সেগুলোই আমাদের অস্ত্র। আমাদের ইন্দ্রিয়গুলো ব্যবহার করবো সতর্কভাবে। যাদের এই ইন্দ্রিয়গুলো সচল আছে তারা সন্দেহজনক ঘ্রান পেলেই জায়গামতো খবর দেবেন। খবর দেবার জায়গা খুঁজে না পেলে আপনার যে কোন আত্মীয় বন্ধুকে জানাবেন।কোন খবরই হজম করে রাখবেন না।

সরকারকে 'দেখি না কি করে' থিউরি থেকে বেরিয়ে এসে প্রো-একটিভ ভুমিকা নিতে হবে। জনগনকে বলে দিতে হবে, কোন সন্দেহজনক নড়াচড়া দেখলে কার কাছে খবর দিতে হবে। গতকালের একশান দেখে মনে হলো মরিয়া হয়ে উঠতে পারে জামাতীরা যে কোন সময়। দেলু-মতি-মুজার যুদ্ধাপরাধের বিচার শুরু হলে পরিস্থিতি খারাপ হতে পারে। সরকার কি মানুষকে সম্পৃক্ত করার সেরকম কোন প্ল্যান করেছে? আগুন লাগলে আমরা জানি কোথায় খবর দিতে হবে, জামাতী নড়াচড়া দেখলে কোথায় খবর দেবো ষোলকোটি মানুষকে জানিয়ে দিন জনাব সরকার। মানুষকে সম্পৃক্ত করতে না পারলে আপনারা কতদুর সফল হবেন সন্দেহ আছে। হয়তো একটা মোবাইল ফোনই বাঁচাতে পারবে অনেক প্রাণ।

আপনার চোখ খোলা রাখুন, কান খোলা রাখুন, ঘ্রান খোলা রাখুন। এই দেশকে আমরা আরেকটি পাকিস্তান বা আফগানিস্তান হতে দেবো না কিছুতেই!

 


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

"আপনার চোখ খোলা রাখুন, কান খোলা রাখুন, ঘ্রান খোলা রাখুন। এই দেশকে আমরা আরেকটি পাকিস্তান বা আফগানিস্তান হতে দেবো না কিছুতেই!"---আপনাকে ঝাঁঝা

মুস্তাফিজ এর ছবি

আমার একটা অংশ আছে এদেশের মালিকানায়। আমি সেই অংশটুকু রক্ষা করবো।

...........................
Every Picture Tells a Story

কৌস্তুভ এর ছবি

খুব ঠিক কথা। আরেকটা পাকিস্তান বা আফগানিস্তান কিছুতেই চাই না আমরা।

অনুপম ত্রিবেদি এর ছবি

অতি উত্তম জাঝা ... আপনার এই কথাটা ঠিক যে সরকারের উচিৎ এই মূহুর্তে বেশ কিছু হটলাইন চালু করা এবং আমাদের জানিয়ে দেয়া। আমার একটা অংশ আছে এদেশের মালিকানায়। আমি সেই অংশটুকু রক্ষা করবো। এই দেশকে আমরা আরেকটি পাকিস্তান বা আফগানিস্তান হতে দেবো না কিছুতেই।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে - এই লেখাটির জন্য ...

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ঠিক। একটা কো-অর্ডিনেটেড এফর্ট চাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

তানভীর এর ছবি

আপনার স্পিরিটটা ভালো লাগলো। এই তো চাই।

সুমন চৌধুরী এর ছবি
শাহেনশাহ সিমন এর ছবি

চলুক
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।