খোলা থাক!!

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: বুধ, ০৬/০৬/২০১২ - ৫:১৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

সেদিন দুনিয়া কাঁপানো সাইরেনটা যারা শুনেছেন তাদের বলছি ছোট্ট ঘটনাটা।

লোকের কথায় কান না দিয়ে সে নিজেকে নিজেই বড় মনে করতে শুরু করলো। সময় হলে সে তার ল্যাপটপ নিয়ে বসে যায়, সাথে একটা অপটিক্যাল মাউস, ছোট্ট মোবাইল সেট, আর অতি অবশ্যই সানগ্লাস। ল্যাপটপ চালাতে সানগ্লাস কেন লাগে সেটা বুঝতে একটু সময় লাগতে পারে আপনার। আমার চোখে চশমা আছে বলে সহজে বুঝেছি ব্যাপার।

কেউ বললো মোবাইলে চার্জ নেই, সেটটা চেয়ে নিয়ে কানি আঙুল দিয়ে মোবাইলের পিঠ চুলকে চার্জার পিনহোলটা বের করে বলবে 'চার্জে লাগাও'।

একদিন মাতব্বরীটা ডাইনিং টেবিল পর্যন্ত গড়ালো। কেউ প্লেট ধুয়ে দিলে নেবে না। নিজে সেই কর্মটা করে ভাতটা তুলে দিতে অন্যকে কাজে লাগাবে। তারপর প্রয়োজনীয় মাছ তরকারীর সমাহার ঘটলে এলোপাথাড়ি খাওয়া শুরু করবে। খেতে খেতে সারা টেবিলময় একাকার করলেও কেউ কিচ্ছুটি বলতে পারবে না। দাঁত ব্রাশ করে থুক করে মাথার উপরের বেসিনে ফেলতে হবে থুথু। বেসিনের কলটা যত দূরে নাগালের বাইরে থাকুক না কেন, কুলি করতে হবে নিজ হাতে।

সবকিছুই সয়ে নেয়া হচ্ছিল সাইরেনের ভয়ে। কিন্তু একদিন নতুন শেখা একটা বাক্যে যখন হুকুম জারি হলো 'খোলা থাক' সেদিন আর মেনে নেয়া গেল না। কেউ বাথরুমে ঢুকলেই দরোজাটা হা খোলা রাখার হুকুম দিতে লাগলো পৌনে তিন বছরের বিচ্ছু পোলা!

এটা মেনে না নেয়াতেই দুনিয়া কাঁপানো সেই সাইরেন - খোলাআআআআআআআআ থাকককককককককক!!


মন্তব্য

মরুদ্যান এর ছবি

হেহেহে শয়তানী হাসি কঠিন পোলা!!

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

নীড় সন্ধানী এর ছবি

চ্রম কঠিন হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

নীল রোদ্দুর এর ছবি

হা হা হা, খোলা থাক!!!

-----------------------------------------------------------------------------
বুকের ভেতর কিছু পাথর থাকা ভালো- ধ্বনি দিলে প্রতিধ্বনি পাওয়া যায়

নীড় সন্ধানী এর ছবি

হো হো হো খোলা থাকছে না!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

পিচ্চিগুলা আসলেই একেকটা বিচ্ছু... বাঘের বাচ্চা

কড়িকাঠুরে

নীড় সন্ধানী এর ছবি

কঠিন বিচ্ছু হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তারানা_শব্দ এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি তা কিভাবে ম্যানেজ হলো শেষে?

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

নীড় সন্ধানী এর ছবি

এখনো ম্যানেজ করা যায়নি, সাইরেন সয়ে নিয়ে আছি দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

মন মাঝি এর ছবি

এবার ৯৬ ধারা ফিরিয়ে আনেন! গড়াগড়ি দিয়া হাসি

****************************************

নীড় সন্ধানী এর ছবি

উপায় নাই গড়াগড়ি দিয়া হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তাপস শর্মা এর ছবি

দেঁতো হাসি দেঁতো হাসি

জবরদস্ত বিচ্ছু। সাব্বাস ব্যাটা, চালাইয়া যাও শয়তানী হাসি

নীড় সন্ধানী এর ছবি

উৎসাহ দিচ্ছেন?? ওঁয়া ওঁয়া

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

চরম উদাস এর ছবি

পুলা তো নয় সেতো আগুনেরি গুলা রে দেঁতো হাসি

নীড় সন্ধানী এর ছবি

সে আর বলতে দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

এট্টু সাহস করে বলুন না.. শিশুদের জন্যে হ্যা। দেঁতো হাসি

-বিক্ষিপ্ত মাত্রা

নীড় সন্ধানী এর ছবি

ওই সাহস এখনো বাজারে মেলে না দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সত্যপীর এর ছবি

সাইরেনের ব্যাপারটা পেপারে দেখসিলাম এখন পরিষ্কার হইল চিন্তিত

..................................................................
#Banshibir.

নীড় সন্ধানী এর ছবি

কইছিলাম না? কেউ না কেউ দেখসে পেপারে গড়াগড়ি দিয়া হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

প্রদীপ্তময় সাহা এর ছবি

এইরম কারো পাল্লায় পড়লে জীবন শ্যাষ। ইয়ে, মানে...

তাসনীম এর ছবি

হা হা হা - বাচ্চাদের সবদাবী মানা অসম্ভব হাসি

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

দ্রোহী এর ছবি

হেহেহেহে... আমারটা হারকিউলিস! নিজের ওজন ১১ কেজি কিন্তু ধাক্কা দিয়া ২৮ কেজি টিভি ফালায়া দিসে। হাসি

অতিথি লেখক এর ছবি

অথিতি লেখক ব্যাপারটা বুঝতে পারছি না, কেউ কি দয়া করে বুঝিয়ে বলবেন

বৃষ্টির রঙ এর ছবি

আমার বোনের মেয়ে ও এই অর্ডার জারি করেছে। ও আবার সাইরেনের সাথে ধাক্কা যোগ করে নিসে। ৪ বছর বয়স। গড়াগড়ি দিয়া হাসি

প্রৌঢ় ভাবনা এর ছবি

মনে হয় বাপ কা বেটা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।