অল্প কথা

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: বুধ, ১৮/০৭/২০১২ - ৪:০৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

১. রোজা আসছে। কসম খোদার, ভালো হয়ে যাবো এবার। একবেলা কম খেয়ে দুইবেলা বেশী খাবো।

২. বেশী কথায় বেশী পাপ। ফজুল বাতে সময় নষ্ট না করে ইবাদত করতে না পারার আক্ষেপে মন ভারী করে রাখবো।

৩. ঘুষ খাওয়া হারাম বলে রোজায় ড্রয়ার খুলে রাখবো। খোলা ড্রয়ারে কেউ খাম রেখে গেলে বিব্রত হলেও কাউকে না করতে পারি না।

৪. হালিমের বদলে ইফতারীতে ফালুদা খাবো। হালিমের টাকাটা পদ্মাসেতুর জন্য জমিয়ে ঈদের পরে আবুলের পকেটে ভরে দেবো।

৫. বেতনের টাকায় জাকাত দেবো, ড্রয়ারে গছানো খামের টাকা দিয়ে ঈদের বাজার করবো। হারাম টাকার জাকাত নাই, কালো টাকার ট্যাক্স নাই।

৬. বাংলাদেশ ব্যাংক নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে শুনে মুদ্রাস্ফীতি জমে বরফ হয়ে গেছে। জানলাম বিশ্বের তুলনায় বাংলাদেশ তিনগুন বেশী উন্নতি করেছে, বিশ্বের উন্নতি লক্ষ্যমাত্রা ২.৫% আর আমাদের উন্নতি ৬.৩%। চাইলে মুদ্রানীতির একটা কপি কালেকশানে রাখতে পারেন।

৭. শিরোনামে দেখলাম এবার হাইব্রীড গাড়ি এলো বাংলাদেশে। খবরে খুঁজে পেলাম না। তবু গাড়িটা পছন্দ হয়ে গেল ঈদের স্বপ্ন হিসেবে।

৮. এলাকার কোন সমস্যা? মনের কোন দুঃখ? এখন থেকে আপনি সরাসরি ডায়াল করতে পারেন এই নাম্বারে ০১৫৫৫৮৮৮৫৫৫ । প্রধানমন্ত্রী আপনাদের সুখ দুঃখের কথা শুনবেন।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

গতকাল শুনলাম ফোনে কোন মহিলার দুক্ষের কথা শুনে নাকি আজ থেকে মতিঝিল রুটে চারটা BRTC বাস নামচ্ছে শুধু মহিলাদের জন্য - তার মানে কি, সে আমাদের রোজকার জীবনের কিছুই জানে না বা এই সমস্যা জানত না???!!!
-লাবণ্যপ্রভা

নীড় সন্ধানী এর ছবি

এটা তো খুবই সুখের কথা! ফোন করেও সমস্যার সমাধান হচ্ছে বাংলাদেশে হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অমি_বন্যা এর ছবি

ব্যাপক মজা পাইলাম পড়ে । ভালো থাকবেন নীড় দা।

নীড় সন্ধানী এর ছবি

মজা না পেলে তো খবরই আছিল হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এইরকম ছোট্ট পোস্ট পড়ার একটা মজা আছে। দ্রুত পড়া যায়, কিন্তু, বক্তব্য অনেক বিস্তৃত হাসি

নীড় সন্ধানী এর ছবি

সচলে দুজন শিমুল আছে, শুরুতে আমি গুলিয়ে ফেলতাম কার লেখা পড়ছি। কারণ দুজনই আমার প্রিয় লেখিয়ে। আজকে দুজনকে একসাথে পাওয়ার সৌভাগ্য হলো। হাততালি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

লইজ্জা লাগে

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

মজা লাগল পড়ে। হাসি

নীড় সন্ধানী এর ছবি

মজা পাইছেন পয়সা দেন খাইছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ঘুমকুমার এর ছবি

৫. বেতনের টাকায় জাকাত দেবো, ড্রয়ারে গছানো খামের টাকা দিয়ে ঈদের বাজার করবো। হারাম টাকার জাকাত নাই, কালো টাকার ট্যাক্স নাই।

চলুক

নীড় সন্ধানী এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সত্যপীর এর ছবি

হেভি জোস!

..................................................................
#Banshibir.

নীড় সন্ধানী এর ছবি

তাইলে একটা জোস গুড় নেন (গুড়)

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

পথিক পরাণ এর ছবি

হারাম টাকার জাকাত নাই, কালো টাকার ট্যাক্স নাই।

হহ্‌!!

নীড় সন্ধানী এর ছবি

চাল্লু দুইন্যায় বিচার নাই!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ত্রিমাত্রিক কবি এর ছবি

গুল্লি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নীড় সন্ধানী এর ছবি

গুল্লি করেন ক্যান, ডর পাই চোখ টিপি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

উতপাখির হৃদয় এর ছবি

পদ্মা নদী যদি জানিতে পারিত , তাহার উপর সেতু বানানো নিয়া এত ক্যাচাল চলিতেছে তাহা হইলে সে মনের দুঃখে শুকাইয়া মরুভূমি হইয়া যাইত । ইহাতে সরকারের ও মুখ রক্ষা হইত । আর সেতু বানানোর প্রয়োজন পড়িত না । যেমন করিয়া দক্ষিণ তাল পট্টি দ্বীপ সাগরের অতলে হারাইয়া গিয়াছে ।।।।

নীড় সন্ধানী এর ছবি

তালপট্টি হারাইল কেন?

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

উতপাখির হৃদয় এর ছবি

" তাল পট্টি' দ্বীপ কার এটা নিয়া ভারত - বাংলাদেশের টানাটানি তে অপ্রস্তুত হইয়া উহা যেভাবে মাথা উচু করিয়া দাঁড়াইয়া ছিল , ঠিক একই ভাবে বঙ্গপসাগরে বিলীন হইয়া গেল । উহাকে নিয়া আর কারো দাবি থাকিল না ।

কৌস্তুভ এর ছবি

ঘুষ খাওয়া হারাম বলে রোজায় ড্রয়ার খুলে রাখবো। খোলা ড্রয়ারে কেউ খাম রেখে গেলে বিব্রত হলেও কাউকে না করতে পারি না। দেঁতো হাসি

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

বন্দনা এর ছবি

হাইব্রীড গাড়ির ছবিতো জোশ। ফোন নাম্বার কি হাচাই প্রধানমন্ত্রী রিসিভ করেন নাকি!!!

নীড় সন্ধানী এর ছবি

পরের কথায় কান দিয়া কাম কি, ফোন নাম্বার যখন আছে নিজেই ডায়াল করে দেখেন আর কি দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

শাব্দিক এর ছবি

হো হো হো গুল্লি

অরফিয়াস এর ছবি

হে হে দারুন !! তবে প্রধানমন্ত্রীকে ফোন করেও যখন কাজ উদ্ধার হচ্ছে, তাই বা কম কিসের?

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

প্রৌঢ় ভাবনা এর ছবি

কালো টাকা কি, এ্যঁ, কালো টকা কি! টকা আবার কালো আর সাদা, সোনার আংটি আবার বাকা। ভাল হয়েছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।