তৈল গর্জন

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: রবি, ২৯/০৯/২০১৩ - ২:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

সকালে অফিসে আসার আগে চা খেতে খেতে দশ মিনিট টিভির নিউজলাইনে চোখ বুলাই। ২৪ ঘন্টার মধ্যে টিভি জিনিসটার সাথে এটাই আমার একমাত্র যোগাযোগ।

আজ সকালে চ্যানেল ঘুরাতে গিয়ে এটিএন বাংলায় আটকে গেলাম অচিন এক ভদ্রলোকের গর্জিত ভাষণে। নিউইয়র্কের হিলটন হোটেল থেকে লাইভ সম্প্রচার চলছে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের পতাকাযুক্ত টাই পরে সেই ভদ্রলোকের বক্তৃতা গর্জন। সামনে মাইক থাকলেও রাজনৈতিক ভাষণগুলো কেন যেন গলা, কান ও গগন বিদারী হয়। এই ভদ্রলোকের চেহারা দেখে আমাদের পাড়ার খুইল্লা মিয়ার কথা মনে পড়লো। ইলেকশানের আগে তার গলায়ও অসুরের শক্তি ভর করতো।

মাইকের শব্দক্ষেপন ক্ষমতা যতই থাকুক, নেতা নেত্রীর চোখে পড়ার জন্য গলার ভলিউমের হয়তো আরো বাড়তি শক্তির দরকার হয়। হোটেলটা ভাড়া করা হয়েছে সীমিত ঘন্টার জন্যই। ফলে ভদ্রলোককে অনিচ্ছা সত্ত্বেও তার গর্জন সমাপ্ত করে পরবর্তী বক্তাকে আহবান করতে হয়।

নতুন বক্তা (গর্জক) মাইকের সামনে এসে নানা বিশেষণ সম্বলিত সম্বোধন সেরে বললেন, আমি তেমন কিছু বলবো না, শুধু একটা কথাই বলবো, অতি সংক্ষেপে।

সেই 'সংক্ষিপ্ত' কথাটি বলার জন্য গলার যে স্কেল দরকার সেই স্কেলে পৌঁছার জন্য আরো পাঁচ মিনিট ধরে উন্নয়নের হাওয়া বইয়ে দিলেন যা দেশের মাথাপিছু আয় ১০৪৪ ডলার থেকে শুরু করে কুড়িল ও যাত্রাবাড়ি উড়াল সড়ক ধরে হাতির ঝিল হয়ে চুড়ান্ত ঘুর্নিঝড়ে রূপ নিল।

অতঃপর পর তিনি বিকট গর্জন করে বলে উঠলেন-
"বাংলাদেশের এই উন্নয়নের জোয়ার যদি অব্যাহত থাকে এবং আগামী নির্বাচনে যদি আওয়ামী লীগ জয়লাভ করে, তবে আগামী কয়েক বছর পর ঢাকা শহরের সাথে তুলনা করতে হবে এই নিউইয়র্ক সিটিকে!!! সুতরাং.........."

অফিসের দেরী হয়ে যাচ্ছে বলে বিনোদনের বাকী অংশটুকু থেকে বঞ্চিত হয়ে বেজারমুখে বের হয়ে গেলাম ঘর থেকে।


মন্তব্য

গান্ধর্বী এর ছবি

চলুক হো হো হো

নীড় সন্ধানী এর ছবি

চাল্লু

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

হা হা হা হা।।।।।।। আমিও বিনুদিত হইলাম হো হো হো
ইসরাত

নীড় সন্ধানী এর ছবি

লেখা -গুড়- হয়েছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

সেলুকাস! কী বিচিত্র এই নেতারা!!

____________________________

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি কোন সন্দেহ নাই

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ছায়ামানবী এর ছবি

চিন্তিত ভাবতে ভালই লাগে - "

আগামী কয়েক বছর পর ঢাকা শহরের সাথে তুলনা করতে হবে এই নিউইয়র্ক সিটিকে!!!

নীড় সন্ধানী এর ছবি

কল্পনাশক্তি অসীম খাইছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

মনের রাজা টারজান এর ছবি

লইজ্জা লাগে

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

আমি, তুমি ও সে = ওনারা।( 'আমরা' বললে প্যাঁদানি )

আমার দেশ, তোমার দেশ ও এই দেশ= ওনাদের দেশ ।

অতএব, চুপচাপ গিলতে থাকেন। বমি করছেন তো মরছেন ।

শাকিল অরিত

নীড় সন্ধানী এর ছবি

চুপচাপ গিলতে পারলাম না বলেই তো বমি করলাম শয়তানী হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

শান্ত এর ছবি

ইশশশশশশ!!!! বিনোদন মিস।

__________
সুপ্রিয় দেব শান্ত

নীড় সন্ধানী এর ছবি

শয়তানী হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

কল্যাণ এর ছবি

একে বলে দেশপেম ইয়ে, মানে...

_______________
আমার নামের মধ্যে ১৩

নীড় সন্ধানী এর ছবি

আবার জিগায়!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

দুর্দান্ত এর ছবি

উত্তপ্ত বাতাস আয়তনে বড় হয়ে থাকে।

নীড় সন্ধানী এর ছবি

হাসি আলবৎ

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তাসনীম এর ছবি

ভালো বিনোদন দেঁতো হাসি

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ইয়াসির আরাফাত এর ছবি

নতুন প্রবাদ লেখার সময় এসেছে,

"পা চাটা কুকুর ঘেউ ঘেউ করে বেশি"

নীড় সন্ধানী এর ছবি

দারুণ কইলেন হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

মেহবুবা জুবায়ের এর ছবি

হো হো হো হো হো হো
তুমি ব‌্যাজার মুখে অফিসে চলে গি্যেছিলে, আর আমি হাসতে হাসতে ঘুমাতে যাই।

--------------------------------------------------------------------------------

নীড় সন্ধানী এর ছবি

সুনিদ্রা হউক আপনার হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তানিম এহসান এর ছবি

দেঁতো হাসি

নীড় সন্ধানী এর ছবি

খাইছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

আয়নামতি এর ছবি

হো হো হো হো হো হো

নীড় সন্ধানী এর ছবি

লইজ্জা লাগে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

আমারই ভুল!
আমি বিনোদনের জন্য হাসির বই পড়ি, মুভি দেখি, জোকস্‌ খুঁজি।
উন্নয়নের গল্প শুনলেইতো হয়। লইজ্জা লাগে

-------------------------------
কামরুজ্জামান পলাশ

অতিথি লেখক এর ছবি

হা হা হা
চরম বিনুদন পাইলাম!
ইহারাই আমাদের জাতির নেতা!!

-নিয়াজ

অতিথি লেখক এর ছবি

এই তৈল গর্জন করেই হয়ত একটা টিভি চ্যানেল, ৫ টা গারমেন্টস আর পরের ইলেকশনের টিকিট বাগিয়ে নেবে ব্যাটা। মন খারাপ

তাহসিন রেজা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।