সবুজাভ প্রহর কিংবা গহীন ধোঁয়াশা

জুয়েইরিযাহ মউ এর ছবি
লিখেছেন জুয়েইরিযাহ মউ [অতিথি] (তারিখ: রবি, ১২/০৯/২০১০ - ২:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

টিপ্ টিপ্ টিপ্। কিংবা ঝক্ঝকে রোদ্দুর। প্রাত্যহিক কিংবা বিশেষ, দিনগুলো যেরকমই হোক, ঘরজুড়ে হৈ-হুল্লোড়। শুধু জমাট বাঁধতে যেটুকু সময় লাগে। এই যা। ডালিমের দানাগুলো একসাথে জমলে রসে টই-টুম্বর। আমরা সব-ডালিমের রসালো দানা।

ঈদ - পূজো - পরীক্ষা শেষ - অফিস বন্ধ - শবেবরাতের পর পর বুঝি শুক্র-শনি, ছুট্ ছুট্ ছুট্ ছুট্। জমে গেলাম আমরা। গুণে দেখতো, ক’টা প্লেট সাজাতে হবে। ছ’সাত মাসের গুল্টুসটাও যেন বাদ না পড়ে।

আরে জলদি, চান রাত। কাপ-পিরিচ-চামচ-প্লেট-জগ-গ্লাস, শো কেসে তুলে রাখা জিনিসগুলো নামবে এবার। নিত্য ব্যবহারের ওগুলো নাহয় ক’দিনের জন্য অন্যপাশে সরানো থাক। ছোট্ট হাতগুলোতে টকটকে মেহেদীর রঙ।

দল বেঁধে সাতজন ঈদগাহ যাবে। আরে আরে, ছোটদের কাপড়গুলো কোথায়, রকমারি টুপি আর পাঞ্জাবীগুলো? খোঁজ খোঁজ......

কিন্তু এসবের ভীড়ে স্মৃতি ধরে রাখে গভীর ধূসরতা। প্রহরগুলো জড়িয়ে রইলো অব্যক্ত কোন্ সে আর্তনাদে.... রুদ্ধ শ্বাসের যন্ত্রণায়!

পরবাসী খোকাদের গায়ের ঘ্রাণ নিতে অন্তত একবার ফেরার আকুতি মায়েদের। “আয় বাবা, আয়” - খোকারা আসবে বুঝি! শুধু প্রতি টেলিফোনে ওপাশের কন্ঠে কান ডুবিয়ে দাদন বলেন -
“ দ্যাশো আইয়া কিতা করতে? সোনা বাবা আমার। বাচ্চাইন লইয়া ভালা থাকিস। লক্ষ্মী বাবারেবা।”
দেশে ফিরে আসেনি আমার মনি। দাদনের দোয়া - দুরূদের অশ্রুভেজা আশীর্বাদে টেলিফোন সেট ভিজে ওঠে।

কাফনেমোড়া দাদুভাই যখন বাবাদের কাঁধে, মনি পাগলের মতোন প্রবাস থেকে চিৎকার করে। সেলফোন কখনও নষ্ট হয়না কান্নার পানিতে। বছরগুলো বেশ দ্রুত কাটে বটে।

হাসপাতালের বেডে রাঙ্গাকে দেখে থমকে দাঁড়াই হঠাৎ। এভাবে, এতোটা নিথরতা, রাঙ্গা চেতনে থেকেও স্তব্ধ। ভেঙেচুরে বেঁকে যাওয়া ভেতরে ভেতরে। গাড়িতে তীব্র অশান্তি আর অস্থিরতায় সিলেট শহরটা যেন বড্ড বেশি দূরে ঢাকা থেকে। চেতনে-অবচেতনে এখনও ঐ ক্ষণটুকু অস্থিরতার চরমে। পরদিন হঠাৎ রাঙ্গা কথা বলে, উঠে বসে। আর বিস্মিত মন ভাবে - আনন্দেও এতোটা কাঁদতে পারি আমরা।

দাদন - আম্মু - বৌমা - ফুফিদের নামাজ, দোয়া, মানতের দিন ফুরোয়না। দাদনের দুচোখে ধোঁয়াটে জটিলতা। বাইকে আওয়াজ তোলে রাঙ্গার নিত্য আড্ডায় যাওয়াটা হয়ে ওঠেনা। বড়ফুফার স্ট্রোকের খবরটাও কি খুব স্বাভাবিক কোন ব্যাপার? ভীষণ ক্লান্তি ভর করে।

জানালার গ্রিল পেরিয়ে পাশের বাসার টিনের চালে মলিন পাতা- ডালপালা। সবুজ পাতায় মাকড়সার জাল। বৃষ্টির জল গড়ায়। দীর্ঘশ্বাস জমে জমে ঘন হয়, এক পরত - দুই পরত - তিন পরত .....। সবুজের উপরও ক্রমশ জমছে সাদাটে ধোঁয়াশা।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

বুঝতে পারছি খারাপ সময় যাচ্ছে তোমার, মনের উপর একটা চাপ পড়ছে।
মন খারাপ

কিন্তু এসবের ভীড়ে স্মৃতি ধরে রাখে গভীর ধূসরতা।

আনন্দের মাঝে হঠাৎ হঠাৎ আমারও অনেক দুঃসময়ের কথা, অনেক কষ্টের কথা মনে যায়।
আশা করি, খুব তাড়াতাড়ি রাঙ্গা সুস্থ হয়ে উঠবেন।

আর অনেকদিন পর লিখলে।

পলাশ রঞ্জন সান্যাল

জুয়েইরিযাহ মউ এর ছবি

অনেকদিন পরই লেখা হল বটে....
যন্ত্রণাটুকু এলোমেলো কিছু কথা লিখিয়ে নিল।
অনেক ধন্যবাদ তোমায় পলাশ...
ভালো থেকো।

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

কৌস্তুভ এর ছবি

ভাল লাগল লেখা।

জুয়েইরিযাহ মউ এর ছবি

জেনে ভালো লাগলো....
ধন্যবাদ...

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

তিথীডোর এর ছবি

অ্যাঁ

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

জুয়েইরিযাহ মউ এর ছবি

চোখ টিপি হুম.. আমি আমি আমিই বটে ....... খাইছে

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

তিথীডোর এর ছবি

চলুক
যাক, লেখাটা শেষমেষ দিলে তাহলে...
দেখো ,সব ঠিক হয়ে যাবে জলদিইইইই.. কাকু ভাল হয়ে যাবেন ঠিক ঠিক!
এই আশাটুকু করা ছাড়া আর কী বা আছে আমাদের হাতে, বলো?

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

জুয়েইরিযাহ মউ এর ছবি

আপ্পিশ, এটুকুই চাওয়া.... সব ঠিক হয়ে যায় যেন....
এলোমেলো কথাগুলো অবশেষে দিয়েই দিলেম বটে....
ধন্যবাদ অবশ্যই... হাসি

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অমিত আহমেদ এর ছবি

জুয়েইরিযাহ মউ লিখেছেন:
“দ্যাশো আইয়া কিতা করতে? সোনা বাবা আমার। বাচ্চাইন লইয়া ভালা থাকিস। লক্ষ্মী বাবারেবা।”

কী অসহ্য সাদৃশ্য!

এই অসময়ের দিনগুলো তেড়েফুঁড়ে আসলেও থাকে না বেশিদিন। যতদিন থাকে, দাঁত চেপে সহ্য করে যাওয়াটাই জীবন। মন্দ দিন কেটে যাক, সেই কামনা রইলো।

জুয়েইরিযাহ মউ এর ছবি

সহ্যই করছি বটে অমিত ভাই,
অসংখ্য ধন্যবাদ.....
ভালো থাকুন নিরন্তর....

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

প্রিভিউ দেইখা ভাবছিলাম মজাদার একটা লেখা, শেষটুক পড়ে দেখি উল্টা... যাউকগা... ভালো থাইকেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুয়েইরিযাহ মউ এর ছবি

দুঃখিত ভাইয়া.... প্রত্যাশাটুকু পূরণ হলনা তাই...
ভাল থাকুন....

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

শাহেনশাহ সিমন এর ছবি

নজু ভাইয়ের কপি-পেশ্ট
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

জুয়েইরিযাহ মউ এর ছবি

নজু ভাইর প্রতিমন্তব্যটিই রইলো তবে এটির উত্তরে.....

-----------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

বাউলিয়ানা এর ছবি

দাদন - আম্মু - বৌমা - ফুফিদের নামাজ, দোয়া, মানতের দিন ফুরোয়না। দাদনের দুচোখে ধোঁয়াটে জটিলতা। বাইকে আওয়াজ তোলে রাঙ্গার নিত্য আড্ডায় যাওয়াটা হয়ে ওঠেনা। বড়ফুফার স্ট্রোকের খবরটাও কি খুব স্বাভাবিক কোন ব্যাপার? ভীষণ ক্লান্তি ভর করে।

আশা করি দ্রুত সেরে উঠবেন।

জুয়েইরিযাহ মউ এর ছবি

ধন্যবাদ বাউলিয়ানা.... ভালো থাকুন.....

---------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

মণিকা রশিদ এর ছবি

এত মন খারাপ কেন? মন খারাপ বিস্তারকামী...বিস্তার করতে চাইছে এখানেও!
____________________________
শান্তিও যদি সিংহের মত গর্জায়, তাকে ডরাই।
--নরেশ গুহ

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

জুয়েইরিযাহ মউ এর ছবি

তোমায় আর নতুন করে কী বলি মণিকাদি.....
মন যে বড্ড ব্যাকুল... কী করে বোঝাই তাকে....
ভালো থেকো অনেকখানি.......

-----------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

বইখাতা এর ছবি

যেকোনো কিছুই! এত ভালো লিখেন আপনি। বহুদিন পর পড়লাম আপনার লেখা।
ভালো থাকুন। আপনার স্বজনরা ভালো থাকুক, সুস্থ থাকুক।

জুয়েইরিযাহ মউ এর ছবি

এ লেখা এতোটা প্রশংসার যোগ্যতা কি রাখে বইখাতাপু....
গুটিকতক অগোছালো যন্ত্রণামাত্র....
অনেক ধন্যবাদ...
আপনিও ভালো থাকুন সবসময়....

----------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

রানা মেহের এর ছবি

জুয়েল মামার কাছে যখন শেরো ভাইয়ের কথা শুনি। বিশ্বাস করিনি।
এখানে পড়েও বিশ্বাস করতে ইচ্ছে করছে না
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

জুয়েইরিযাহ মউ এর ছবি

আমি শুধু মনে প্রাণে বিশ্বাস করি আমার রাঙ্গা পুরোপুরি সুস্থ হয়ে যাবে.... একদম ঠিক হয়ে যাবে....
এছাড়া আর কিচ্ছু ভাবতে চাইনা রানাপু....
চোখের সামনে যেভাবে রাঙ্গাকে দেখেছিলাম সে দু'দিন, সেভাবে যেন আর কোনদিন রাঙ্গাকে দেখতে না হয়...
কোনদিন না....

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

দময়ন্তী এর ছবি

ভারী বিষণ্ণ লেখা| এমন লেখা 'ভাল লেগেছে' বলতেও সংকোচ হয়|
সকল পরিজনকে নিয়ে ভাল থাকুন, আনন্দে থাকুন|
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

জুয়েইরিযাহ মউ এর ছবি

এরচেয়ে বিষণ্ণ দিনগুলো যে কাটিয়ে এলাম দমুদি...
হয়তো তাই লেখাটি এমন....
ভালোলাগা জানবেন....
ভালো কাটুক আপনার সময়গুলোও.....

-----------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

হাসান মোরশেদ এর ছবি

আমাদের শহরের কয়েকজন মানুষের তারুন্য কোনদিন ফুরাবেনা, এই কয়েকজন মানুষ কোনদিন ফুরাবেনা।
আপনার রাঙ্গা, আমাদের শেরো ভাই- সেই কয়েকজনের একজন।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

জুয়েইরিযাহ মউ এর ছবি

অবশ্যই.... অবশ্যই তাই ভাইয়া....
ডাক্তারের পরামর্শ অনুযায়ী আর মাত্র ক'দিনের নিয়মিত চিকিৎসা শেষের অপেক্ষামাত্র...
তারপর আর ক্লান্তি নিয়ে ঘরে বসে থাকবেনা রাঙ্গা... নিত্য আড্ডায় যাবে....
অনেক অনেক ধন্যবাদ আপনাকে....

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

জাহামজেদ এর ছবি

এই লেখাটা শেরো ভাইকে নিয়ে বুঝতে পারিনি। মোরশেদ ভাইযের কমেন্ট দেখে বুঝলাম। অনেকদিন জেল রোডে যাওয়া হয় না, ক্লাব পাড়ায়ও না, কি হয়েছে শেরো ভাইয়ের ?

__________________________________
মরণের পরপারে বড় অন্ধকার
এইসব আলো প্রেম ও নির্জনতার মতো
__________________________________

__________________________________
মরণের পরপারে বড় অন্ধকার
এইসব আলো প্রেম ও নির্জনতার মতো
__________________________________

জুয়েইরিযাহ মউ এর ছবি

কিছুটা অসুস্থ.... তবে এখন অনেকটা ভাল....
ধন্যবাদ...

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অতিথি লেখক এর ছবি

নিজের কথা তবে শিল্পোত্তীর্ণ হওয়ায় তা সবার হয়ে গেছে। ধন্যবাদ জুয়েইরিযাহ আপনাকে। ভালো লেগেছে।

জহিরুল ইসলাম নাদিম

জুয়েইরিযাহ মউ এর ছবি

আপনাকেও অনেক ধন্যবাদ....
ভালো থাকুন নিরন্তর....

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি

লেখাটা মন খারাপ করে দিল। কিন্তু আপনার বর্নণা সব সময় খুব সুন্দর। আপনার ফেইসবুকের স্ট্যাটাসগুলো মাঝে মাঝে পড়ি। অদ্ভুত সুন্দর হয়।

হোম - টুইটার - ফেইসবুক - উইকিপিডিয়া - এ্যাকাডেমিয়া

জুয়েইরিযাহ মউ এর ছবি

অনেক ধন্যবাদ .....
স্ট্যাটাস.. সেটাও মাঝে মাঝে অগোছালো অস্থিরতার খানিকটা....
ভালো থাকুন...

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

রাফি এর ছবি

লেখা বড় একটা বুঝি নি।

তবে পড়তে ভাল্লাগ্লো। গদ্যের ভঙ্গিটা বেশ ছুঁয়ে যায়।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

জুয়েইরিযাহ মউ এর ছবি

জেনে ভালো লাগলো..... ধন্যবাদ জানবেন....

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

আয়নামতি [অতিথি] এর ছবি

এইসব বিষাদময় দিন পিছু হটুক, স্বাস্হ্যবতী সুদিন হাতপা ছড়িয়ে বসুক তোমার দাওয়ায়, শুভ কামনা, শুভ কামনা এবং শুধুই শুভ কামনা!

জুয়েইরিযাহ মউ এর ছবি

শুভকামনা ভালোলাগার স্পর্শ জাগায়...

------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

নীল রোদ্দুর এর ছবি

আপি, তোর লেখার অপেক্ষায় থাকি আমি, এমন মনখারাপের লেখা না রে.... ভালোবাসার লেখা। তোর কাব্য ঝড়ানো লেখা। কদিন ধরে খুব দেখতে ইচ্ছে করছে তোকে। কাছে আসবি একটু?
--------------------------------------------------------
দেখা হবে সত্য, সুন্দর আর মুক্তচিন্তার আলোকে;
যদি লক্ষ্য থাকে অটুট, দেখা হবে বিজয়ে।

-----------------------------------------------------------------------------
বুকের ভেতর কিছু পাথর থাকা ভালো- ধ্বনি দিলে প্রতিধ্বনি পাওয়া যায়

জুয়েইরিযাহ মউ এর ছবি

তন্দ্রাহত সুখপাখিটা যাচ্ছে উড়ে দিনান্তে...

দেখা হবেরে আপু... আজ বিকেলেই ঢাকা এলাম...
ফোন দিবোনে...
ভালো থেকো নিরন্তর... হাসি

---------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।