এইগুলা আসলেই হিজিবিজি- পর্ব ২

নির্জন স্বাক্ষর এর ছবি
লিখেছেন নির্জন স্বাক্ষর [অতিথি] (তারিখ: রবি, ১১/০৪/২০১০ - ১১:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

আগের পর্ব এইখানে

আবার টেক্সচার্ড ছবি নিয়া বসলাম। ছবি নিয়া আমার খালি এক্সপেরিমেন্ট করার অভ্যাস। যেই ছবিগুলায় একটু-আধটু ঝামেলা থাকে, সেইগুলাতে এইটা-সেইটা নানান কিছু কইরা দেখি, কেমন লাগে। কখনো হয়ত ভালো আসে,কখনো কিছুই আসে না। কিন্তু এক্সপেরিমেন্ট করতে খুব ভালো লাগে এটা সত্যি।

অনেকদিন আগে এই এক্সপেরিমেন্টাল টেক্সচার্ড ছবি নিয়ে একটা ব্লগ দিসিলাম। মাঝে অনেক টেক্সচার্ড ছবি বানাইসি। কিছু ফ্লিকারে আপ ও দিসি। ভাবলাম, এইগুলারে এক করে এইখানে সবার সাথে শেয়ার করি।

১.
Cries of despair (by ~KaKTaRuA~)

২.
Pure, Pristine, Powerful... (by ~KaKTaRuA~)

৩.
এই ছবির থিম টা পাইসিলাম বন্ধু রতন বা অনার্য সঙ্গীত এর সিগন্যাচার এর কথায়, " নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ ! "

অন্তর্লীন (Ontorleen) (by ~KaKTaRuA~)

৪.
A soul set free to fly... (by ~KaKTaRuA~)

৫.
Shopnogulo tomar moto... (by ~KaKTaRuA~)

৬.
এই ছবিতে অবশ্য তেমন একটা কাজ করিনাই। শুধু ওই বোকেহ গুলা একটু এদিক-সেদিক করসি কপি-পেষ্ট কইরা আর পিছনে একটা হাল্কা বোকেহ টেক্সচার্ড দিসি।

Sweetest Dream... (by ~KaKTaRuA~)

আপনাদের ভালো লাগলে সামনে হয়ত আরো কাজ করব। হাসি


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

অসাধারণ!!!
যেমন অসাধারণ ছবি তেমনই অসাধারণ পোস্টপ্রসেসিং! ক্যামেরা+লেন্স কি আপনার?
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নির্জন স্বাক্ষর এর ছবি

অনেক ধন্যবাদ মুর্শেদ ভাই। হাসি
গত রোজায় হাতে পেলাম নাইকন ডি ৯০। সাথে কিট ১৮-৫৫ আর আমার অতি প্রিয় লেন্স ৫০ এম এম এফ/১.৮।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

এই ৫০ f/1.8 দিয়াই আগুন ঝরাইছেন বোঝা যাইতেছে। অতীব ফাটাফাটি বোকেহ হইছে! পোস্টপ্রসেসিং কি ফটোশপ? ফটোশপ টিউটোরিয়াল দেননা!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নির্জন স্বাক্ষর এর ছবি

বেশিরভাগ পোস্টপ্রসেসিং ফটোশপেই করা। তারপর ফিনিশিং টাচ দিসি লাইটরুম দিয়ে।

টেক্সচার্ড ছবি আমি যেইভাবে বা যেইসব স্টেপ নিয়ে করি সেইটা নিয়ে একটা লেখা দিব সামনে আশা করি। হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আশায় থাকলাম তাহলে। লাইটরুম ইনস্টল করলাম। ফটোশপ সিএস ৪ ইনস্টল করার মত জায়গা হার্ডড্রাইভে নাই। মন খারাপ

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শরতশিশির এর ছবি

খুবই ভাল লাগলো। আমি তো রীতিমতো মুগ্ধ! চলতেই হবে! হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ ভাই। হাসি

শুভাশীষ দাশ এর ছবি

অসাধারণ

তিন নম্বরটা দেখে ফানি গেমস-এর পোস্টারের কথা মনে হল।

auto

নির্জন স্বাক্ষর এর ছবি

আরে বাহ ! দারুণ তো। হাসি

রেনেট এর ছবি

তারা দাগাতে ঢুকলাম দেঁতো হাসি

"আপনাদের ভালো লাগলে সামনে হয়ত আরো কাজ করব"
--এসব তাফালিং কথাবার্তা বন্ধ কর
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি

আইচ্ছা, আর তাফালিং করুম না। খাইছে

বর্ষা এর ছবি

অনেকদিন পর। খুব ভালো লাগলো।
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

নির্জন স্বাক্ষর এর ছবি

আসলেই বর্ষা আপু, অনেকদিন পর ফটোব্লগ দিলাম। হাসি

মুস্তাফিজ এর ছবি

এদের জ্বালায় ছবি তোলাই ছাইড়া দিতে হইব

...........................
Every Picture Tells a Story

নির্জন স্বাক্ষর এর ছবি

ভাইয়া, আপনার ছবি দেখলে তো আমার ক্যামেরাই ভাইঙ্গা ফেলতে মঞ্চায়। কি যে তুলি না তুলি।
আপনার ছবি আমার অনেক বড় প্রেরনা। হাসি

অনুপম ত্রিবেদি এর ছবি

রে পাপিষ্ঠ কালিয়া, আইজ জ্যামের এক্সকুজ দেখায়া আপিচে না গিয়া এই কাজ করছিস? সবগুলা যদিও আগে দেখা তবুও দেখতে ভালু লাগে বার বার।

চালায়া যা। আমিতো ৩-৪টা লেখা রেডি কইরা বয়া রইছি, হালকা এট্টু টাইম পাইলেই ছাইড়া দিমু ... খাড়া ...

===============================================
রাজাকার ইস্যুতে
'মানবতা' মুছে ফেলো
টয়লেট টিস্যুতে
(আকতার আহমেদ)

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

নির্জন স্বাক্ষর এর ছবি

খাড়ায় আছি, তাড়াতাড়ি করো। দেঁতো হাসি

নাশতারান এর ছবি

অদ্ভুত সুন্দর !

বেগুনিঘেঁষা রংগুলোর প্রতি দুর্বলতা আছে আমার। তার উপর আপনার কাজ দুর্দান্ত
২নম্বর ছবিটা সবচেয়ে ভালো লেগেছে।

এমন পোস্ট আরো চাই।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

নির্জন স্বাক্ষর এর ছবি

বেগুনিঘেঁষা রংগুলোর প্রতি দুর্বলতা আমারো অনেক। তাই তো আমার অনেক ছবিতেই এই রঙ থাকেই।
আপনাকে অনেক ধন্যবাদ। হাসি

অতিথি লেখক এর ছবি

দারুণ!!

Save করে রাখলাম, Screen Saver/Background Image হিসেব ব্যবহার করা যাবে। হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ। হাসি

মৃত্তিকা এর ছবি

ছবির থিম গুলো দারুণ লাগলো। ফটোশপ করায় অন্যরকম ভাব আছে সবগুলোয়। ফেইসবুকে আগেই লাইকিয়েছিলাম। হাসি
১ নং টা পেইন্টিং এর মতন সুন্দর হয়েছে। ১,২,৩,৪ সবচেয়ে ভালো লাগলো। চলুক

নির্জন স্বাক্ষর এর ছবি

আপনার মন্তব্যের জন্য কৃতজ্ঞতা জানাই। হাসি

সুহান রিজওয়ান এর ছবি

১, ২ আগেই দেক্সি। ৩ আর ৬ কিন্তু ছুপা রুস্তম হৈসে...

আর আমার খোমাখাতার প্রোফাইল পিকও আপনার সৌজন্যে, আশা রাখি ভবিষ্যতে আপনারে দিয়া আরো ছবি তুলামু... দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

নির্জন স্বাক্ষর এর ছবি

আইচ্ছা, তুইল্লা দিমুনে। তোমার সাথে অনেকদিন দেখা হয়না।

অতন্দ্র প্রহরী এর ছবি

অসম্ভব সুন্দর সব ছবি! ভীষণ ভালো লাগলো হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ অপ্র ভাই । হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রে কাউয়া... পুরাই পাঙ্খা হইছে... জটিল...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নির্জন স্বাক্ষর এর ছবি

থ্যাংকু নজু ভাই। দেঁতো হাসি

মেয়ে [অতিথি] এর ছবি

ছবি ভালো লাগলো।
কিন্তু প্রথম ছবিটা দেখে কেমন জানি কলিজা ঠান্ডা হয়ে গেলো ইয়ে, মানে... ঠিক ঘুমের আগে কি দেখালেন? এখন আলো নিভায় ঘুমাই কেমনে?

নির্জন স্বাক্ষর এর ছবি

বারবার দেখেন, তাইলে আর ভয় লাগবেনা।
আমিও প্রথম যখন এটা বানাই, নিজেরই কেমন জানি লাগসিলো। পরে এইটা বড় করে আমার রুমের দেয়ালে ঝুলায় রাখসি। এইটা দেইখা ঘুমাইতে যাই, এইটা দেইখা ঘুম ভাঙ্গে। দেঁতো হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি

তিথীডোর এর ছবি

নীল আমার সবচেয়ে প্রিয় রঙ, বাড়াবাড়ি ভাল্লেগেছে প্রথম ছবিটি...
সবগুলোই আসলে অদ্ভুত সুন্দর!!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ। হাসি

আনন্দী কল্যাণ এর ছবি

অসাধারণ!!! অসাধারণ!!!

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ, ধন্যবাদ !!!

মূলত পাঠক এর ছবি

একেকটি একেকখানি প্রভুখণ্ড!!!!

নির্জন স্বাক্ষর এর ছবি

অনেক ধন্যবাদ পাঠুদা। দেঁতো হাসি

নৈষাদ এর ছবি

চমৎকার লাগল।

নির্জন স্বাক্ষর এর ছবি

হাসি

জুয়েইরিযাহ মউ এর ছবি

চমৎকার !! সবগুলোই দারুণ লাগলো।

-------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

শুভ [অতিথি] এর ছবি

এক কথায় সব গুলো কাজই অসাধারণ...... চালিয়ে যান...
অল দ্যা বেস্ট...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।