ইনসমনিয়া

নির্জন স্বাক্ষর এর ছবি
লিখেছেন নির্জন স্বাক্ষর [অতিথি] (তারিখ: বুধ, ০৯/০৩/২০১১ - ৪:৫০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি মেঘের কাছাকাছি থাকি।
দশ তলায়।

জানালা খুললেই রাস্তায় গাড়ির আওয়াজ।
আজব ব্যাপার হলো এইসব ছাপিয়েও রাত তিনটার দিকে আমি একটা কাকের ডাক শুনতে পাই।
প্রতিদিন।
ঠিক রাত তিনটায়।

এই রুটিন চলছে আজ সপ্তাহ খানেক হলো।
আগে কাকটার ডাকে আমার পাতলা ঘুম ভেঙ্গে যেতো।
আর এখন নিজেই অপেক্ষা করি।
ঘড়ি মিলিয়ে দেখি।
বিষণ্ণ পাগলাটে কাকটা এখন আমার সময়ের পাহারাদার।

Insomnia

রাত তিনটার হু হু বিষণ্ণতায় আমি আর সেই পাগলাটে কাক, দুজনেই যেন দুজনকে সঙ্গ দেই।


মন্তব্য

অনার্য সঙ্গীত এর ছবি

ভালো থাকিস, আর কিছু বলার নেই...

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নির্জন স্বাক্ষর এর ছবি

ঐ ব্যাটা, আমি কি মইরা গেছি নাকি? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

বিষন্নতায় কেউ জড়োসড়ো হচ্ছে, আর সে ভঙ্গিমা দেখে আমি বলছি, চমৎকার! কেমন জানি অস্বস্তিকর....
তাই বলি ভালো থাকুন। কবিতার সাথের ছবিটি অসাধারণ লাগলো! আপনার ফ্লিকারেও খানিকটা
চোখ বুলিয়ে এসেছি। এমন যার দেখবার চোখ, তার ভালো না থেকে উপায় আছে!
অনেক শুভকামনা।

-আয়নামতি

নির্জন স্বাক্ষর এর ছবি

মাঝে মাঝে মনে হয় বিষন্নতায় থাকা অত খারাপ না। ফ্লিকারে আমার হাবিজাবি ছবি দেখে আসার জন্য ধন্যবাদ জানাই !

প্রকৃতিপ্রেমিক এর ছবি

রাতের বেলা কাক মাঝে মাঝে ডাকে। এই ছবিটা কি সত্যি? না বানানো? সত্যি হলেও দারুণ; বানানো হলেও। লেখার সাথে ভালো মিলেছে।

নির্জন স্বাক্ষর এর ছবি

বানানো ছবি পিপিদা। হাসি

তিথীডোর এর ছবি

ছবিটা দারুণ!!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নির্জন স্বাক্ষর এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

তাসনীম এর ছবি

মধ্যরাতে সঙ্গ দেওয়ার জন্য আমার একটা বিড়াল ছিল একসময়ে।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

নির্জন স্বাক্ষর এর ছবি

আর আমার কাক কয়েকদিন ধরে ! হাসি

অতিথি লেখক এর ছবি

লেখা-ছবি দুটোই অসাধারণ হয়েছে বস্‌। গুরু গুরু

অতীত

নির্জন স্বাক্ষর এর ছবি

হাসি আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

সাফি এর ছবি

লেখার সাথে ছবি ভাল লেগেছে। কয়টা ছবি আছে এই ছবিতে?

নির্জন স্বাক্ষর এর ছবি

ডাল পালা সহ কাক, বিল্ডিং, আর ব্যাকগ্রাউন্ড মিলে ৩ টা ছবি ! হাসি

সবজান্তা এর ছবি

এই বয়সে মাঝরাতে একজন মেয়ের বদলে একটা কাক তোকে সঙ্গ দিতেসে, ব্যাপারটা মর্মান্তিক। দেঁতো হাসি

ছবিটা দারুণ হইসে ...

অনার্য সঙ্গীত এর ছবি

মর্মান্তিক আর কী! ওর দৈত্য আছেনা!!!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নির্জন স্বাক্ষর এর ছবি

হ...আমার আছে জল থুক্কু দৈত্য ! শয়তানী হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

ওহে সরল বালক, খালি দুষ্ট চিন্তা !

তয় মর্মান্তিক হোক যাই হোক, সব দোষ কিন্তু ময়ূরীর ! চোখ টিপি

নির্জন স্বাক্ষর এর ছবি

হ...আমার আছে জল থুক্কু দৈত্য ! শয়তানী হাসি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

এই বার বুঝলাম ডালিমকুমারকে কেউ কেউ "কাউয়া" বলে কেন।

লেখা-ছবি দুই-ই ভালো লেগেছে।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

নির্জন স্বাক্ষর এর ছবি

হাহাহা, কাউয়া ! ডালিমকুমার একটা বাজে জিনিস। নাইলে আমারো কী কী জানি থাকে ব্যাটার, ঐগুলা থাকতো।

ধন্যবাদ ভাইয়া !

পড়ুয়া এর ছবি

ছবিটা খুব সুন্দর। সাথে কাক মানুষের বোঝাপড়া..।

নির্জন স্বাক্ষর এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

নির্জন স্বাক্ষর এর ছবি

আমি পরিবেশবান্ধব কাকতাড়ুয়া। কাকেরা আমারে ভয় পায়না। আমার কান্ধে বইসা থাকে, সুখ-দুঃখের আলাপ পারে বন্ধুর মত। খালি মাঝে মাঝে ফাজিল গুলা হাগু করে দেয়। রেগে টং

নির্জন স্বাক্ষরের লেখা আর ছবি দুইয়েই পাঁচের জন্য আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

এটা মনে হয় আমার মন্তব্যের জবাব। হাসি

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

হে মহান কাকতাড়ুয়া, কাক তাড়াবার বদলে ইদানীং মনে হচ্ছে কাকের সাথে সখ্য পাতায়ে ফেলা হচ্ছে! গঠনা তো ভালো না। প্রফেশনাল হও মিয়া! কাউয়াদেরকে ঝাড়ি দাও কষে, রাতের বেলায় কিসের এত ডাকাডাকি! ঝাড়ি দিয়ে ঘুম দাও।

আর নির্জন স্বাক্ষরের লেখা আর ছবি দুইয়েই পাঁচ। চলুক

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

মুস্তাফিজ এর ছবি

আমি পাই একটা বাদুড়, প্রতিরাতে।

...........................
Every Picture Tells a Story

নির্জন স্বাক্ষর এর ছবি

বাদুড় আমিও পাই মাঝে মাঝে ! হাসি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আমাদের বাড়িতে একটা আদ্যিকালের ফজলি আমগাছ বোঝাই বাদুড় থাকতো এক সময়ে, ভাগ্যিস গাছটা কেটে ফেলে দেয়া হয়েছে! নাইলে নিপাহ ভাইরাসের বাহক পোষার দায়ে দায়বদ্ধ হতে হতো! :|

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

নীড় সন্ধানী এর ছবি

লেখা আর ছবি দুটোর বিষন্নতায় কিছুক্ষণ মগ্ন থাকলাম।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

নির্জন স্বাক্ষর এর ছবি

হাসি

রোমেল চৌধুরী এর ছবি

খাঁটি বেলজিয়ান আয়নায় সময়ের প্রতিবিম্ব দেখলাম!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নির্জন স্বাক্ষর এর ছবি

হাসি

অতিথি লেখক এর ছবি

বিষন্ন মানূষ মাত্রেরই বিষন্নতা পছন্দ' তাই বিষন্ন এই কবিতাটুকু আমার অনেক পছন্দ হয়েছে। সাথে পাগলাটে কাকটাকেও।

বন্দনা

নির্জন স্বাক্ষর এর ছবি

মানুষ মনে হয় বাই ডিফল্ট বিষন্নতায় মাঝে মাঝে ভুগতে মজা পায়।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মনে হয় কথাটা সত্যি।
অসাধারণ লাগসে! লেখা আর ছবি, দুটোই...

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনুপম ত্রিবেদি এর ছবি

হুম, কাউয়া-কাউয়া'ইয় ভাই ভাই, এক রশিতে ফাঁসি চাই ... ...

জটিল হইছে। অন্যরকম একটা ঘোর লাগা ভাব পাইলাম।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

নির্জন স্বাক্ষর এর ছবি

আরে হ...যখন ডাক টা শুনি কেমন অন্যরকম একটা ঘোর লাগে !

সুহান রিজওয়ান এর ছবি

দারুণ। ওয়ালপেপারে ঝুলাবো ভাবছি।

অন্যকথাঃ শিরোনামটা আমার মন খারাপ করায় অকারণে।

নির্জন স্বাক্ষর এর ছবি

এইটা পড়ছিলাম সুহান, আবারো পড়লাম ! আসলেই মন খারাপ করায় !

নিবিড় এর ছবি

আপনার নাম এখন থেকে কবি আশরাফুল ভাই দিব কীনা ভাবছি দেঁতো হাসি
ছবি আর লেখা দুইটাই ভাল পাইলাম হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

ঐ এইসব কী কও? কবি? ঐ নাম আমাদের মহান কবিরেক্রহিম এর ডিপার্টমেন্ট !

আর আমার নাম আশরাফুল না, আমার নাম বিস্কুট !

শাহেনশাহ সিমন এর ছবি

চলুক

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নির্জন স্বাক্ষর এর ছবি

চলুক চলুক দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

চলুক হাসি

"চৈত্রী"

নির্জন স্বাক্ষর এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

অতন্দ্র প্রহরী এর ছবি

"কাউয়া" নামের সার্থকতা এতদিনে বুঝতে পারলাম! দেঁতো হাসি
লেখা, ছবি... দুইটাই খুব ভালো লাগসে। হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি

শুভাশীষ দাশ এর ছবি

চলুক

নির্জন স্বাক্ষর এর ছবি

হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই পোস্টটা খালাম্মারে পড়াইতে হইবো চোখ টিপি
তাইলেই কাকের বদলে কুহুরব জুটবে কপালে

______________________________________
পথই আমার পথের আড়াল

নির্জন স্বাক্ষর এর ছবি

হাহাহাহাহা !

ইদানিং আপ্নের খালাম্মা আমারে হুমকি দেয়..."বেশি ত্যাড়ামি করলে এক্কেরে বিয়া করায় দিমু"

তয় "কুহুরব" শব্দটা শুইনা বেশ ইয়ে মানে ভালো লাগ্লো ! চোখ টিপি

একজন পাঠক এর ছবি

লেখাটা মন খারাপ করা,তবে ছবি টা বেশি ভাল লাগে নাইঃ(।।বেশি edited লাগসে।কিন্তু লেখা টা যে"ডালিম
কুমারের"সেটা নাম না পরেও বুঝতে পারি....নিঃসঙ্গতা যার একান্ত সঙ্গী। চোখ টিপি

দুষ্ট পাঠিকা এর ছবি


কবেকার মৃত কাক: পৃথিবীর পথে আজ নাই সে তো আর;
তবুও সে ম্লান জানালার পাশে উড়ে আসে নীরব সোহাগে
মলিন পাখনা তার খড়ের চালের হিম শিশিরে মাখায়;
তখন এ পৃথিবীতে কোনো পাখি জেগে এসে বসেনি শাখায়;
পৃথিবীও নাই আর; দাঁড়কাক একা — একা সারারাত জাগে;
কি বা হায়, আসে যায়, তারে যদি কোনোদিন না পাই আবার।
নিমপেঁচা তবু হাঁকে : ‘পাবে নাকো কোনোদিন, পাবে নাকো
কোনোদিন, পাবে নাকো কোনোদিন আর।’

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

চিন্তিত

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।