ফটোব্লগ- এইগুলা আসলেই হিজিবিজি

নির্জন স্বাক্ষর এর ছবি
লিখেছেন নির্জন স্বাক্ষর [অতিথি] (তারিখ: মঙ্গল, ০৬/১০/২০০৯ - ৩:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সত্যি বলছি, দুস্টামি না, এই ফটোব্লগটা আসলেই হিজিবিজি। আমার আগের হাবিজাবি , আবারো হাবিজাবি এবং এবারো হাবিজাবি এর চেয়ে একেবারেই ভিন্ন এই ব্লগ। কারন ছবিগুলা এইখানে অন্যরকম। ছবিতে টেক্সচার লাগানো।
ব্যপারটা খুলে বলি। ছবি তুলতে বের হলে আমি অনেক ছবি তুলি। কিছু ভালো আসে, কিছু মাঝারি, কিছু একেবারে ওয়াক থু টাইপ। সমস্যা হয় থু টাইপ ছবি নিয়া। হয়ত দেখা গেল এক্সপজার ঠিক নাই, সুন্দর একটা কম্পজিশন এ আকাশে মেঘ নাই। ফোকাস ঠিক হয়নাই, হইলেও যা চাইসি, তা পারিনাই (আসলে কখনোই পারিনা, নিরেট গাধা আমি)। এইরকম আরো নানাবিধ সমস্যায় যখন মাথার চুল ছিরি, তখন মরার আগে শেষ চিকিৎসা হিসেবে ছবিতে টেক্সচার লাগাইয়া চেস্টা করি। নেট থেকে ফ্রি তে অথবা নিজেরই তৈরি করা টেক্সচার নিয়ে ঘাটি। আমার সবসময়েই ভিন্ন কিছু করার প্রতি ঝোঁক টা একটু বেশি। ফেলে দেয়ার মত ছবিগুলো কে আসলে ফেলে দিতে মন চায়না। শত হলেও নিজের হাতে তোলা ছবি। চেস্টা করি, যেভাবেই হোক এই ছবিগুলাকেও মানুষ বানাতে। আর আমার আবার টেক্সচার্ড ছবির প্রতি একটু দুর্বলতা আছে। তাই, এই কাজগুলো করা। যাইহোক, অনেক প্যাঁচাল পারলাম। এইবার ছবিতে চলে যাই, এখানেও আমার আগের ব্লগগুলোর এর কাল্পনিক ছেলেটির কথাই থাকছে....
================================================

ছেলেটির ঘুরে বেড়াতে খুব ভালো লাগে। মাঝে মাঝে এমনও হয়েছে, অনেক কাজ ফেলেও সে হুট করে বেড়িয়ে পরে। মনে মনে সে ভাবে...খুব বেশি দূরে নয়-সামান্যই পথ। পায়ে হেঁটে বেড়াতে এসেছি। বাড়ি থেকে অল্প দূরে, এইত সামান্য পথ- বেশি দূরে নয়। হয়তবা একটু দূরে, এইত সামান্য পথ। গাছ-গাছালির বিষন্নতা পার হয়ে অনন্তবিহিন এই নদীটির তীড়ে....একটু দাঁড়াব ?
#১
Me & Myself... (by ~KaKTaRuA~)

তারপর যেতে যেতে ছেলেটির চোখ আটকে যায় নদীর তীড়ে ঝরে যাওয়া একটি ফুলে। বড্ড স্মৃতিকাতর ছেলেটা। কিসব মাথায় ভর করে। আপনমনেই কবিতার কিছু লাইন বলে চলে...
অবশেষে সবই ঝরে যায়, সময়ের হলুদ স্রোতে। স্মৃতিমাত্র লিখে রাখে নাম, সেইখানে আমিও ছিলাম...
#২
Abandoned Memories... (by ~KaKTaRuA~)

কস্টের রঙ যদি হয় নীল, জড়িয়ে থাকুক আমায়। ভালোবাসার রঙ যদি হয় লাল, জড়িয়ে থাকুক তোমায়। বন্ধুত্তের রঙ যদি হলুদ হয়, জড়িয়ে থাকুক দু'জনায়...
#৩
Friendship is a bond that needs no definition.. (by ~KaKTaRuA~)

সময় ব্যাপারটা বড্ড বিচ্ছিরি। সবকিছু কেমন যেন পালটে দেয়। চারপাশে তাকায় ছেলেটা। সেই রঙ গেলো কই? সব কিছু কেমন নিস্প্রান, নির্জিব। দেখে মনে হয় সব ভালোবাসা মরে গেছে গত গ্রীস্মকালেই। সুর কেটে যায়..সাথে কেটে যায় সময়...
#৪
In a world...Where life grows fainter...! (by ~KaKTaRuA~)

অথচ, এইখানেই তো ছেলেটি রঙ ছড়িয়েছিল নিজের হাতে...নিজের স্বপ্ন গুলো...
#৫
Tomay Dilam... (by ~KaKTaRuA~)

কিন্তু আজ আর অন্যকিছু স্থিরভাবে ভাবতে পারেনা, ওলটপালট হয়ে যায়...স্বগক্তির মত বলে উঠে...
আমায় ছোঁবে না জানি, আমার বৃস্টিকে ছুঁয়ে দেখো...
#৬
A silent scream of Concealed words... (by ~KaKTaRuA~)

বলতে ইচ্ছে করে...ভেবে দেখেছ কি? তারারাও যত আলোকবর্ষ দূরে, তারো দুরে...তুমি আর আমি যাই ক্রমে সরে সরে...
#৭
Distance (by ~KaKTaRuA~)

তুমি শুদ্ধ কর আমার জীবন। আমি প্রতিটি ভোরের মত আবার নতুন হয়ে উঠি। হই সূর্যোদয়, হই উদিত আকাশ। আমি হই বাল্যকাল,আমি হই বর্ষার নব জল ধারা। আমি বহুদিন ব্যাথিত বিষাদ, আমি বহুদিন বিষন্ন বিধুর। তুমি শুদ্ধ কর আমার জীবন। আমি হয়ে উঠি সকালের ঘুম ভাঙ্গা চোখ...
#৮
Shuddho koro amar jibon (by ~KaKTaRuA~)

তবু ছুটে চলা। সময়ের স্রোতের সাথে অসীমের পথে...
#৯
Midway through Infinity (by ~KaKTaRuA~)

জীবন তো এমনি। মাঝে মাঝে এরকম হয়। চাপ চাপ দুঃখ জমা হয় বুকে, যেন একশো বছর ধরে রয়েছে কুয়াশা। কিন্তু ছেলেটি নিজের দীর্ঘশ্বাসগুলোকে গান হতে বলে, দুঃখ গুলোকে অলংকার। এভাবে থেমে থাকলে জীবন তো তাকে ছাড়বেনা। তাই কোনোকিছুই থেমে থাকার নয়...
#১০
They dont think So...but I Think... (by ~KaKTaRuA~)

সময় আরো প্রবীণ হোক। আরো বুড়োটে হোক জটিলতা আর সংঘাতে। আমি না হয় থাকব নিজের গড়া স্বপ্নেই। নিজের মত করে।
#১১
I live On... (by ~KaKTaRuA~)

আমি এই জীবনকে ভালোবাসি,তাই সার্থপর। আমি জানি,আমি সার্থপর। আমার তো তাতে কিছু বলবার নেই। কারন, আমার এ সার্থপরতা কখনো কারু দীর্ঘশ্বাস এর কারন হয়নি, হবেও না।


মন্তব্য

মূলত পাঠক এর ছবি

আপনার ছবিগুলো ছবি নয়, কবিতা! বর্ণনা না থাকলেও ওগুলো অনেক কথা বলতো। ভয়ানক সুন্দর!!!!

নির্জন স্বাক্ষর এর ছবি

অনেক ধন্যবাদ, পাঠুদা। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

এনকিদু এর ছবি

ছবিতা কওন যাইতারে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

নির্জন স্বাক্ষর এর ছবি

আপ্নেরা যহন কইতাসেন, তাইলে ছবিতা হইলেও হইতারে। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ভাবসিলাম ফার্স্ট, কিন্তু হই নাই ... পাঠুদা গোল দিয়ে দিসে মন খারাপ

ছবিগুলি বেশ ভালো লাগলো, তবে আগেরগুলি বেশি ভালো লাগসিলো হাসি

পোস্টপ্রসেসিং নিয়ে ঘাটাঘাটি শুরু করসি, আপনার থেকে টিপস নিতে হবে ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

নির্জন স্বাক্ষর এর ছবি

ইশ , এবারেও হল না। অসুবিধা নাই, পরেরবার। দেঁতো হাসি
প্রসেসিং নিয়া আমিও ঘাটা ঘাটি করতেসি।খুব বেশি জানিনা, তবে যা জানি সবার সাথে শেয়ার করব নিশ্চয়ই। হাসি
----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

সাইফ তাহসিন এর ছবি

শিরোনাম দেইখা পুরাই গড়াগড়ি দিয়া হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নির্জন স্বাক্ষর এর ছবি

হাহাহা.... আমিও গড়াগড়ি দিয়া হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

সচল জাহিদ এর ছবি

চমৎকার লাগল।

ছবিতে টেক্সচার কিভাবে দেয়া যায় সেই বিষয়ে কোন তথ্য থাকলে একটু লিঙ্ক দেবেন ?

----------------------------------------------------------------------------
zahidripon এট gmail ডট কম


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ। হাসি
আশা করি এই লিঙ্ক কাজে আসবে সবার... আমার কাছে এটা সহজ মনে হয়েছে

http://www.flickr.com/groups/textures4layers/discuss/72157603788136674/

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

Renne এর ছবি

love those arm bands... where did u get it from?

নির্জন স্বাক্ষর এর ছবি

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। হাসি
এই আর্ম ব্যান্ড গুলো আমার ছোট বোনের কাছ থেকে পাওয়া। এবারের বন্ধু দিবসে এগুলো নানান গিফট শপ থেকে কিনেছিল বন্ধুদের দেয়ার জন্য। এই সুযোগে আমিও একটা ছবি তুলে ফেললাম।

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

গৌতম এর ছবি

ছবির পোস্টপ্রসেসিঙে কীভাবে কী করতে হয়, সে ব্যাপারে একটি পোস্ট দিন না! এ ব্যাপারে কিছুই জানি না।

দারুণ ছবিগুলোর ব্যাপারে কিছু না হয় না-ই বললাম!

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদ গৌতম ভাই। আমি তো অত ভাল জানিনা, তবে যতটুকু জানি সেটা নিয়ে একটা পোস্ট দিব আশা করি। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

সুহান রিজওয়ান এর ছবি

পাঁচাইলাম শুধু- আর কিছু না...

---------------------------------------------------------------------------

মধ্যরাতের কী-বোর্ড চালক

নির্জন স্বাক্ষর এর ছবি

কেন? মধ্যরাতে কি-বোর্ড চালানো আর চশমা ঠিকঠাক করেন নাই সাথে? দেঁতো হাসি
অনেক ধন্যবাদ, এই হিজিবিজি দেখার জন্য। আপনার কাছ থিকা একদিন কি-বোর্ড শুনুম, আগেই কইয়া রাখলাম। মাঝ রাতে হলেও অসুবিধা নাই। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

ইশতিয়াক রউফ এর ছবি

এই পোস্টে পাঁচ দেবার জন্য লগইন করলাম। অসামান্য, স্রেফ অসামান্য। কিছু ছবি দেখে মনে হচ্ছিল দারুণ প্রচ্ছদ হতে পারতো। লেখক হলে বুকিং দিতাম। প্রকাশায়তনে যোগ দেবেন নাকি প্রচ্ছদ শিল্পী হিসেবে?

নির্জন স্বাক্ষর এর ছবি

আপনার মন্তব্যের জন্য অনেক কৃতজ্ঞতা জানাই, ইশতিয়াক ভাই। দেঁতো হাসি
প্রচ্ছদ শিল্পী হওয়া অনেক বড় ব্যাপার। আমি তো নিতান্তই শিশু। তবে হতে যে ইচ্ছে করেনা, তা না। এই ছবিগুলো যখন বানাই, আমারো মনে হয় একটা চেস্টা করেই দেখিনা, কি হয়। আপনাদের সবার অনুপ্রেরনা পেলে হয়ত সাহস করতে পারি। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

ইশতিয়াক রউফ এর ছবি

ব্যানারের কাজেও হাত দিতে পারো কিন্তু।

নির্জন স্বাক্ষর এর ছবি

বলছেন? হাসি
চেস্টা করব অবশ্যই

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

মামুন হক এর ছবি

মানুষ না এই ছেলেটা! পুরাই ভিণ গ্রহের ফটুবাজ!! নির্বাক হয়ে দেখে গেলাম ছবি গুলো।

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি
আমার সব দাঁত বাইর কইরা হাসি দিলাম। অনেক অনেক ধন্যবাদ মামুন ভাই। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

মুস্তাফিজ এর ছবি

আশ্রাফ, তুমি তো মিয়া কামেল লোক!!

...........................
Every Picture Tells a Story

নির্জন স্বাক্ষর এর ছবি

আরে মুস্তাফিজ ভাইয়া.....আমি তো চুপচাপ আপনার মত কিছু মানুষদের দেখে দেখে শিখে যাচ্ছি। আমার এই হিজিবিজি দেখে মন্তব্যের জন্য আপনাকে কৃতজ্ঞতা জানাই। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

রূপক [অতিথি] এর ছবি

৪ নম্বর ছবিটা বেশীই জোশ...

নির্জন স্বাক্ষর এর ছবি

ধন্যবাদান্তে জোশ রুপক মিয়া। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

অনুপম ত্রিবেদি এর ছবি

বেডা, এইসব কি শুরু করছস? যদিও আগেই সব ছবি দেখছি কিন্তু তারপরও আবারো এইসব জোশ ছবি দেইখা মন্টা উইড়া গেলো।

চালায়া যা রে কাউয়া।

-----------------------------------------------------------------
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

নির্জন স্বাক্ষর এর ছবি

যে না...তুমি সব দেখনাই। একটা আছে কাইলকা মাইঝ রাইতে বানাইসি, এহন কও তো কোন ডা ?
অবশ্য আমার সব ছবি তোমার দেখা। কিন্তু তোমার সব আমার দেখা নাই, কই কই যে রাইখা দাও। কিন্তু মনটারে উরায় দিও না। থাকো এইখানে....কারন এইখানে প্রানের স্রোত। হাসি
তোমার অনুপ্রেরনায় চালানো, দৌড়ানো সব করতাসি। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

মেহদী হাসান খান এর ছবি

ইন্ডিয়ান ভিসার প্যাঁচে মন-মেজাজ বিশাল খারাপ ছিল। ছবিগুলা দেখে মেজাজটা ঠিক হয়ে গেছে। শাস্তিস্বরূপ পাঁচাইলাম হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

ওরেব্বাস, আমার ছবি তো বিশাল কাজ কইরালাইসে, বন্ধু। তোমার মেজাজ ঠিক কইরা দিসে। আহা, মধু মধু। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

কাজী আফসিন শিরাজী এর ছবি

এডিটিং ভালো হয়েছে, ছবির ঢঙ্গে পাশ্চাত্যের কিছুটা প্রভাব আছে। অদ্যপান্ত যবরদস্ত দূর্দান্ত...

নির্জন স্বাক্ষর এর ছবি

আসলে টেক্সচার্ড ব্যাপারটাই বোধ হয় পাশ্চাত্য থেকেই এসেছে। আমি অনেক দেখেছি ফ্লিকারে। আর আমাদের দেশের অনেক মানুষদের আমি চিনি যারা টেক্সচার এ দুর্দান্ত কাজ করেন। দেখলে মাথা নষ্ট হয়ে যায়।
আপনাকে দুর্দান্ত একটা ধন্যবাদ জানাই। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

ভুতুম এর ছবি

চমৎকার ও অসামান্য।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

নির্জন স্বাক্ষর এর ছবি

অসামান্য ধন্যবাদ জানাই। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

শাহেনশাহ সিমন এর ছবি

চলুক

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নির্জন স্বাক্ষর এর ছবি

সিমন ভাই, আপ্নে কিন্তু একদিক দিয়া রিস্তায় আমার বন্ধু লাগেন...জানেন এইডা? দেঁতো হাসি
কন তো কেম্নে কি? হাসি
আশা করি খুব শীঘ্রই আপনার লগে দেখা হইতেসে।

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

নাতাশা এর ছবি

খুবই চমতকার। আমি তো আপনার ভক্ত হয়ে গেলাম। ছবির ফাঁকে ফাঁকে লেখাগুলো আরো চমতকার। আসলে যে কোনটা কার চেয়ে বেশি। এরপরেরটার নাম কি হবে? "এইগুলা কিন্তু সত্যি সত্যিই হিজিবিজি?"
হি হি হি হি

নির্জন স্বাক্ষর এর ছবি

হো হো হো
দারুন নাম দিয়েছেন। হতে পারে এই নাম। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাই। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

অনার্য সঙ্গীত এর ছবি

পরাণ ভইরা গাইল দিয়া বোঝাইতে ইচ্ছা করে কতো ভাল্লাগছে। ভালকথায় ভালোমতো প্রকাশ কর্তেরিনা। ......................মতো সুন্দর দেঁতো হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নির্জন স্বাক্ষর এর ছবি

আপ্নে দেখি পুরা আমার মত। ভাল কিছু দেখলেই হইসে, অই মাইনষের খবর আসে...গাইল্লাইয়া শেষ কইরা ফালাই। অইডাই কম্পলিমেন্ট। আপ্নেরে ........ মত ধন্যবাদ। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

সিরাত এর ছবি

বেশ ভাল লাগলো। তবে ভাইয়া, আমি রিয়েল লাইফ ছবিই বেশি পছন্দ করি কিনা, তাই চার দিলাম।

চলুক

নির্জন স্বাক্ষর এর ছবি

অনেক ধন্যবাদ সিরাত ভাই। হাসি
তবে আপনি আমার আগের পোস্ট গুলো একটু দেখেন। ওইখানে রিয়েল লাইফ নিয়া কিছু ছবি দিসিলাম।

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

অতিথি লেখক এর ছবি

মুগ্ধ আমি,নির্বাক তাই!

-স্নিগ্ধা করবী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।