ফটোব্লগ- আবারো হাবিজাবি ছবি আর হিজিবিজি কথা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ২৯/০৯/২০০৯ - ২:২৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আগের হাবিজাবি ছবি আর হিজিবিজি কথা

সকাল থেকেই আজ রোদ আর উত্তরে বাতাসের বড্ড বাড়াবাড়ি। কেমন যেন শিরশিরিয়ে কথা বলছে গাছের পাতার সঙ্গে। মাঝে মাঝে টানা দীর্ঘস্বাসের মত শব্দ তুলে, হুড়মুড়িয়ে পায়ের কাছে খসে পরছে শুকনো পাতা।
#১
A continuous  song... (by ~KaKTaRuA~)

জুতোর মচমচ শব্দ তুলে ঝরা পাতা বিছানো পথ মাড়িয়ে এগিয়ে চলে ছেলেটি। নাহ, আজ অনেক অন্যমনস্ক সে। অনেক অগোছালো। আজ খেয়ালখুশির ঠিক কুল কিনারা পাচ্ছে না। নিজের আয়েত্তে থাকা ইচ্ছেগুলো যেন কথা শুনছেনা। হয়ত প্রতিদিন একই রকম একঘেয়ে নিয়মে বন্দি ইচ্ছেগুলো আজ এলোমেলো হবেই। সব দিন তো আর একরকম যাবেনা। ইচ্ছে বলে কথা, অনিচ্ছেরাও যে আজ লাফাচ্ছে।
#২
An Unconscious try to complete the Harmony (by ~KaKTaRuA~)

হোক, যা খুশি হক। আজ দিনটাই এমন। ছেলেটির অদ্ভুত এক রোগ আছে আর তা হচ্ছে আকাশ দেখা। এই বড্ড ব্যস্ত শহুরে কোলাহলে যখন মনটা একেবারে হাপিয়ে উঠে, আকাশ দেখেই চোখটা আরাম পায়। মনের কোন কোনায় যেন একটা আশা জাগায়, স্বপ্ন দেখায়। আর যাই হোক, যান্ত্রিকতা তো আর আকাশকে ছোঁবে না।
#৩
Floating Dreams (by ~KaKTaRuA~)

ছেলেটি হাঁটতে থাকে। পুরনো কিছু জায়গা দেখে পুরনো কিছু কথা মনে পড়ে যায়। বন্ধু মুখর দিন গুলো। আজ সবাই ব্যস্ত জীবন খেলায়। ইদানিং সুমনের গান টা কানে বেশ বাজে, “হঠাৎ রাস্তায়, আপিস অঞ্চলে, হারিয়ে যাওয়া মুখ, চমকে দিয়ে বলে, বন্ধু কি খবর বল..কতদিন দেখা হয়নি”। দেখা হয়ার পর...নাহ,আমি বলব না, বরং মূহুর্তই বলুক...
#৪
Muhurto Boluk... (by ~KaKTaRuA~)

যত দুরেই যাক, আসলে তো কাছেই থাকে..মনে ও মগজে..তাই কি?
#৫
So Close No Matter How Far... (by ~KaKTaRuA~)

হঠাৎ এক রাশ অজানা অথচ ভীষন রকম চেনা এক অভিমান এসে ভীর করে। ছেলেটি বিড়বিড় করে “আসলে তো তুমিও জানো না,আমিও জানিনা কিছু। তবু তুমি ভাবো,আমি জানি,আমি ভাবি, জানো তুমি। সময় এগিয়ে চলে, মাঝখানে শুধু পরে থাকে টুকরো কথারা”।
#৬
Tukro Kotha ra... (by ~KaKTaRuA~)

তখন মনে হয়,নিজেকে গুটিয়ে ফেলে। যত যাই হোক, সারাবেলা বন্ধ মনের জানালা...
#৭
Sharabela Bondho Janala... (by ~KaKTaRuA~)

এসব ভাবতেই সন্ধ্যা ঘনিয়ে আসে। ঠিক এই সময়টায় ছেলেটার কেন যেন খুব বিসন্ন লাগে। তাকিয়ে তাকিয়ে দেখে সূর্যাস্ত।
#৮
At the end of the day, you are another day older ! (by ~KaKTaRuA~)

অভ্যেস বশত আবারো আকাশ দেখে স্বপ্ন খোঁজা...এই সময়ের স্বপ্নের রঙ যে অন্য...
#৯
Another end of the day... (by ~KaKTaRuA~)

তবুও যে আজ কেমন খাপছাড়া লাগছে ছেলেটির। সূর্য নিভে গেলেও এক অদ্ভুত আঁধারে নিজেকে ডুবিয়ে রাখছে।
#১০
There's nothing more depressing than having it all and still feeling sad. (by ~KaKTaRuA~)

তবুও আঁধার শেষে, দেখা দেয় আলো। অনেক সম্ভাবনার মাঝে, খেলা করে রোদ...
#১১
A smile is as nice to give as it is to receive (by ~KaKTaRuA~)

ছেলেটির মুখে হাসি ফুটে। উঠে দাঁড়ায় আবার। বিক্ষিপ্ত আবেগের কাঁদা মাড়িয়ে ছুটে চলে নতুন দিনের আশায়। নতুন স্বপ্ন দেখার আশায়। ছেলেটি আর ভয় পায়না কারন, সে জানে সে একা স্বপ্নরোগী নয়। স্বপ্ন দেখার লোক আরো আছে তার চারপাশে।
#১২
Dreamer... (by ~KaKTaRuA~)

মাঝে মাঝে এমন উলটপালট মন নিয়ে দিন কাটানো বোধহয় খারাপ না। নতুন করে স্বপ্ন দেখার শক্তির সঞ্চার হয়।

কি জানি, হবে হয়ত...

“তোমরা স্বপ্নের হাতে ধরা দাও
ধীরে ধীরে, আরো ধীরে শান্তি ঝরে, স্বপ্ন ঝরে আকাশের থেকে”

* # ১১ আর # ১২ ছাড়া সবগুলোই আমার আগের পয়েন্ট এন্ড শুট দিয়ে তোলা।

নির্জন স্বাক্ষর


মন্তব্য

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

অসাধারণ ... কেমনে তুলেন এইসব মন খারাপ
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অতিথি লেখক এর ছবি

গত পোস্টেও প্রথম মন্তব্যে আপনি ছিলেন, এবারো তাই। দেঁতো হাসি
অনেক ধন্যবাদ আপনাকে। হাসি

নির্জন স্বাক্ষর

বালক এর ছবি

৫-৬-৮-১০, এই চারটা ভালো লাগলো।

_____________________________________________
ভালো করে বাঁচতে হলে, ভালো মানুষ হতে চাই...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ হাসি

নির্জন স্বাক্ষর

রেনেসাঁ [অতিথি] এর ছবি

ছবি দেখে ভাল লাগলো।

অতিথি লেখক এর ছবি

হাসি
ধন্যবাদ

নির্জন স্বাক্ষর

রেনেট এর ছবি

আবারও বলি, অসাধারণ!!!!!! চলুক
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

আবারো বলি, অনেক ধন্যবাদ আপনাকে রেনেট ভাই। দেঁতো হাসি

নির্জন স্বাক্ষর

_প্রজাপতি এর ছবি

এগুলো হাবিজাবি ছবি !!!!!
প্রতিটা ছবিই ভালো লাগার মত ।
----------------------------------------------------------
ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

অতিথি লেখক এর ছবি

কি করব, অন্যদের ছবি দেখার পর আমার নিজেরটা দেখলে কেমন হাবিজাবি লাগে। আপনার ছবিগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। হাসি

নির্জন স্বাক্ষর

রেজুয়ান মারুফ এর ছবি

ভয়ংকর সুন্দর সব ছবি!

---------------------------------------------------

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কাব্য নিয়ে ঘুরি।

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

অতিথি লেখক এর ছবি

দেঁতো হাসি
ধন্যবাদ।

নির্জন স্বাক্ষর

প্রকৃতিপ্রেমিক এর ছবি

খুব খুব সুন্দর।

অতিথি লেখক এর ছবি

অনেক ধন্যবাদ পিপিদা। হাসি

নির্জন স্বাক্ষর

বর্ষা এর ছবি

এক কথায় অসাধারণ।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

হাসি
ধন্যবাদ ।

নির্জন স্বাক্ষর

মূলত পাঠক এর ছবি

ওরেব্বাস এ তো দুর্ধর্ষ সব ছবি!!

অতিথি লেখক এর ছবি

দেঁতো হাসি
অনেক ধন্যবাদ জানাই ।

নির্জন স্বাক্ষর

উজানগাঁ এর ছবি

মন্ত্রতো ভালোই শিখছো !!!! চোখ টিপি

তোমার ছবিলেখার কথা সু বলেছিলো গতকাল যখন বসুন্ধরা সিটিতে বসে আড্ডা দিচ্ছিলাম। আর আজকেই এইরকম একটা তাজা পোস্ট দেখলাম !

ছবিলেখা অসম্ভব সুন্দর হয়েছে। হাসি

অতিথি লেখক এর ছবি

আরে শাওন দা যে...কেমন আছেন?
মন্ত্র তো আপনি, সু ভাইয়া এবং আরো অনেকের কাছ থেকে পাওয়া। হাসি
আপনাদের টা দেখে দেখে শিখে যাচ্ছি। বিশেষ করে আপনি তো আমার অনেক বড় অনুপ্রেরনা।
আর সু ভাইয়ার কথা কি বলব?...উনার কাছে আমি অনেক কৃতজ্ঞ। এই যে টুকটাক ছবি তুলছি বা চেস্টা চালাচ্ছি ছবি তোলার, এতে উনার অনেক অবদান। বলে ঠিক বোঝান যাবে না।
আপনার মন্তব্য এবং অনুপ্রেরনার জন্য অনেক কৃতজ্ঞতা জানাই।
ভালো থাকবেন ভাইয়া। হাসি

নির্জন স্বাক্ষর

মৃত্তিকা এর ছবি

১২ নং তুলনাহীন! কপি করলে মাইন্ড খাবেননা তো? সুন্দর ছবি জমানো আমার একটা নেশা।

অতিথি লেখক এর ছবি

না না, কি যে বলেন, আমি অত পাষন্ড নই যে মাইন্ড খেয়ে ফেলব। খাওয়ার কত জিনিস আছে। দেঁতো হাসি
অনেক ধন্যবাদ আপনাকে। আপনি চাইলে রাখতে পারেন। ছবির নেশা কি জিনিস সেটা ভালো টের পাই আমিও। হাসি

নির্জন স্বাক্ষর

ইশতিয়াক রউফ এর ছবি

অসামান্য!

@মৃত্তিকা আপুঃ আপনার ছবির ফোল্ডার কপি করে নিতে হবে দেখা হলে...

মৃত্তিকা এর ছবি

আমার ছবি? ছ্যা ছ্যা...... খাইছে
তবে ক্যামেরা একখান কিনতে হবে এবার, বহুদিনের শখ!

অতিথি লেখক এর ছবি

অসামান্য ধন্যবাদ। হাসি

নির্জন স্বাক্ষর

গৌতম এর ছবি

আমার হিংসার লিস্টে আপনিও যুক্ত হলেন।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

অতিথি লেখক এর ছবি

আমি ধন্য। দেঁতো হাসি

নির্জন স্বাক্ষর

অনার্য সঙ্গীত এর ছবি

অতিঅসাধারণ ভাই...
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

অতিথি লেখক এর ছবি

মন্তব্যের জন্য ধন্যবাদ, ভাই। হাসি

নির্জন স্বাক্ষর

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দূর্দান্ত
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

দেঁতো হাসি
অনেক ধন্যবাদ নজরুল ভাই।

নির্জন স্বাক্ষর

কীর্তিনাশা এর ছবি

অসাধারণ আপনার ছবিগুলো। আপনি তো পুরা জাঁদরেল ফটোগ্রাফার। আরো আরো ছবির অপেক্ষায় থাকলাম।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতিথি লেখক এর ছবি

আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। হাসি
আশা করি আরো ছবি দিব।

নির্জন স্বাক্ষর

অতিথি লেখক এর ছবি

বেশী জোস... হাসি

অতিথি লেখক এর ছবি

মন্তব্য দেইখা মনে হইতাসে রুপক, তুমি তো খালি জোস জোস কর। হাসি

নির্জন স্বাক্ষর

মেহদী হাসান খান এর ছবি

তুমুল! তুলকালাম!

১২ নাম্বারটা তো মাথা খারাপ করে দিল, আগে দেখি নাই এটা। পিচ্চিটা কে?

অতিথি লেখক এর ছবি

আরে বন্ধু, তোমারে তুমুল ধন্যবাদ। দেঁতো হাসি
১২ নাম্বারটা বেশ আগের তোলা, সুহাস ভাইয়ার ক্যামেরা দিয়া। বহুদিন পিসি তে পইরা ছিল। বেশিদিন হয়নাই আপ করসি। যখন আপাইসি, তখন তুমি ছিলা মৃতপ্রায় পরীক্ষার কারনে, তাই দেখ নাই।
আর ১১ নাম্বারের পিচ্চিটা পাশের বাসার। আজকাল কার পিচ্চি গুলা বড়ই বান্দর। এই ছবি তোলার জন্য আস্ত একটা কিটকেট দিতে হইসে, নাইলে সে নাকি পোজ দিবেনা। তবে এইটা আমার নতুন ক্যামেরা দিয়া তোলা, তাই অনেক প্রিয়। হাসি

নির্জন স্বাক্ষর

অতিথি লেখক এর ছবি

ওয়াও!!!! কী সুন্দর সব ছবি!!!

নৈশী।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ আপনাকে। হাসি

নির্জন স্বাক্ষর

স্নিগ্ধা এর ছবি

অসম্ভব সুন্দর! সচলায়তনে মাঝে মাঝে আপনাদের কারো কারো ছবি দেখে সন্দেহ হয় আপনারা মানুষ বোধহয় না, তাহলে এলিয়েন টেলিয়েন না তো!

নির্জন স্বাক্ষর এর ছবি

সত্যি বলছি, আমি মানুষ। ওইযে এলিয়েন টেলিয়েন না কি যে বিচ্ছিরি নাম বললেন, আমি তাদের চিনিনা, চিনতে চাইও না। এমন বিদঘুটে নামের কিছু হতে চাইনা।
ছবিগুলো দেখে মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। হাসি

ধুসর গোধূলি এর ছবি

- বস, এইবার এইরকম ফটুক কেমনে তোলন ঘটানো যায় তার টিপস দেন। দুষ্টামি না, সিরিয়াসলি বলতেছি। শাটারে টিবি দিলে ফটুক উঠবেই, কিন্তু এমন ফটুক তুলতে হলে কেরামতি লাগে। সেই কেরামতিটা আমাদেরকে জানান রে ভাই। আমরাও চাই এরকম সৌন্দর্যের সৃষ্টি করতে। ঈমানে চাই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নির্জন স্বাক্ষর এর ছবি

ধু গো দা, আমারে তো অনেক বড় বিপদে ফেল্লেন।আমি টিপস দিমু কি, কিছু জানলে তো। দুষ্টামি না, ঈমানে কই আমি অত শত ভালো বুঝিনা।

গ্রামার শব্দটার প্রতি আমার সবসময় দুশমনি। বাংলা, ইংরাজির গ্রামারের কথা মনে হলে এখনো ডর লাগে। তাই ফটোগ্রাফির গ্রামার আমি বুঝিনা ভালো। এইসব টিপস ভালো দিতে পারবেন শাওন দা, অরুপ দা, মুস্তাফিয ভাইয়া, মেহদি।

তবে আমি নিজের কিছু কথা আপনাকে বলতে পারি।আমার মতে, আপনি যে ঐ কেরামতির কথা বল্লেন,সেটা পুরোপুরি নিজের। ছবি তোলার সময় গ্রামার মান্তেই হবে এমনটা আমার মনে হয়না। একটা দৃশ্য দেখার পর সেটা কিভাবে তুল্লে নিজের ভালো লাগবে বা দৃস্টিনন্দন হবে সেটা নিজের উপর। আমি তাই করি। যেভাবে ফ্রেমটা দেখতে ভালো লাগছে সেভাবেই তুলি। অইটাই আমার গ্রামার। খুব বেশি চিন্তা করিনা। চেস্টা করি সবসময়েই আলাদা কিছু করার,আলাদা রকম কিছু ফ্রেম করার। আমার বেশিরভাগ ছবির কম্পজিসন এভাবেই হয়েছে। কিছু ছবি সাজানো, অইগুলার থিম আগেই ভেবে রাখা, সেই চিন্তা করেই তোলা। এরপরের কাজটা পিসির। আমার কাছে এডিটিং টা আলাদা একটা আর্ট মনে হয়। আমি দেখেছি, আপাতদৃস্টিতে একটি ম্যাড়ম্যাড়া ছবিকেও মানুষ বানিয়ে দেয় ভাল হাতের এডিটিং। এইজন্য এডিটিং নিয়ে ঘাটাঘাটি করি অনেক।আরেকটা জিনিস, ক্যামেরার একটা বড় ভূমিকা এখানে আছে। প্রি-প্রসেসিং এ ছবি ভাল করে তুলতে পারলে পোস্ট-প্রসেসিং এর অত দরকার পরেনা এটা সত্যি।

ধু গো দা, আপনি আমার আগের পোস্টে কইসিলেন, একটা ক্যামেরা কিন্না ফেলবেন। তাড়াতাড়ি করেন না ভাই। তারপর শুরু করেন ছবি তোলা। দেখান আপনার নিজের কেরামতি। আর কেও না হোক,আমি অন্তত এখন থেকেই অপেক্ষায় রইলাম। আমাদের চারপাশ টা আসলে অনেক সুন্দর। আমরাই বোকার মত দেখিনা। অন্তত ক্যামেরার চোখ দিয়ে হলেও অইগুলা বন্দি করার কি যে মজা, টের পাইবেন।

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

কল্পনা আক্তার এর ছবি

মন ভালো করে দেয়ার মতো ছবি হাসি

........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

নির্জন স্বাক্ষর এর ছবি

অনেক বড় একটা মন্তব্য করলেন আপনি। ধন্যবাদ আপনাকে।
কারোর মন ভালো করা আমার কাছে অনেক কঠিন মনে হয়। সেখানে আমার তোলা ছবি দেখে মন ভালো হলে তো কথাই নেই। আমি ধন্য। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

প্রকৃতিপ্রেমিক এর ছবি

২ এবং ৯ আলাদ করে ভালো লাগলো। বাকিগুলোও অসাধারণ হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

ছবি দুটো আমারো বেশ প্রিয়।
২ নাম্বারটা তুলেছি বাসার বারান্দা থেকে আর ৯ নাম্বারটা তুলেছি রুমের জানালা থেকে।
আবারো ধন্যবাদ জানাই ভাইয়া। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

ভুতুম এর ছবি

তুফান!!!

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

সুহান রিজওয়ান এর ছবি

১+৯+১১= অত হিজিবিজি হইসে, ব্যাপক হিজিবিজি...
একদম ভালা পাই নাই দেঁতো হাসি

---------------------------------------------------------------------------

মধ্যরাতের কী-বোর্ড চালক

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি
আসলেই হিজিবিজি। তয়, আপ্নের মন্তব্যডা ভালা পাইসি আমি। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

অতন্দ্র প্রহরী এর ছবি

ছবিগুলা অসম্ভব সুন্দর...

নির্জন স্বাক্ষর এর ছবি

হাসি
ধন্যবাদ

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

শাহেনশাহ সিমন এর ছবি

কি সব যে লাগাইলো লোকজনে! আমি মানুষটা যে পদের না, এইটা চোখে আঙ্গুল দিয়া দেখায় খালি!

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নির্জন স্বাক্ষর এর ছবি

ধুরো, কি কন এইসব? আপনারে তো আমি অনেক ভালা পাই। আর পদের কথা কইলে কইতে হয় আমি পদের না। কেমন জানি হাবিজাবি। দেখেন না, খালি হিজিবিজি আর হিজিবিজি। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

তানবীরা এর ছবি

তোমার (আপনার) হাতে জাদু আছে ...........................।।

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নির্জন স্বাক্ষর এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে। দেঁতো হাসি
তানবীরা আপু, আমাকে তুমি করে বলবেন, পারলে তুই করে বলেন। আমি তো অনেক পিচ্চি। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

তানবীরা এর ছবি

আর আমি কি বৃদ্ধা ????

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মামুন হক এর ছবি

আহারে আগে চিনলে এই ছেলেরে দিয়া আমার কিছু ফটো উঠাইয়া রাখতাম। আমার ছবি যারা তোলে তারা চেহারার চাইতেই ভুড়িটারে কেম্নে জানি বড়ো করে সামনে ঠেলে দেয়, সব ষড়যন্ত্র!
দুর্দান্ত সব ছবি হয়েছে, এক কথায় মুগ্ধ!!
খেয়াল রাখবেন আবার কেউ যেন আপনার ছবি চুরি করে পরথম আলুতে ছাপিয়ে দিতে না পারে হাসি

নির্জন স্বাক্ষর এর ছবি

টেনশন লইয়েন না মামুন ভাই। দিমুনে তুইল্লা ভুড়ি ছাড়া ছবি। আসলেই ভাই, মিস করসি। আপ্নে আইসিলেন, আগে টের পাইলে দেখা করতাম। যাওগ গা, পরের বার অবশ্যই দেখা করুম।
হ ঠিক কইসেন, আমি এখন অনেক সাবধান। কোনো পরথম শেষ আলু থালু কেও যাতে না কইয়া ছাপাইতে পারে। করলে ডাইরেক্ট হই চই। ঢিশুম ঢিশুম। দেঁতো হাসি
আপনার মন্তব্যের জন্য কৃতজ্ঞতা জানাই। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

স্বপ্নাহত এর ছবি

অমানুষিক!

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

নির্জন স্বাক্ষর এর ছবি

দেঁতো হাসি
ধন্যবাদ।

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

আলমগীর এর ছবি

ধুন্ধুমার কাণ্ড!
আমাকে শেষ ছবিটার একটা বড় সাইজের (১৯২০×১০৮০) কপি দেয়া যাবে? ডেস্কটপের ওয়ালপেপার বানাব?

নির্জন স্বাক্ষর এর ছবি

নিশ্চয়ই। আপনি আমাকে এ একটা মেইল করেন। ফিরতি মেইল এ দিয়ে দিব।
মজার ব্যপার কি জানেন?...আমার বর্তমান ডেস্কটপে ঠিক এই ছবিটাই আছে। ছবিটা আমার ভীষন প্রিয়। হাসি
আপনাকে ধুন্ধুমার ধন্যবাদ। দেঁতো হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

অতিথি লেখক এর ছবি

তোর ছবি নিয়ে আমি কি বলবো?? ফাটাফাটি ছবি তোলা তো তোর কাছে ডাল-ভাত।

থিম নিয়ে ছবি তোলা তোর কাছ থেকে শিখতে হবে। শিখাবিরে আমার পরান প্রিয় কাউয়া ????

- অনুপম ত্রিবেদি (বহু কষ্টে এই নামটা খালি পাইছি)

নির্জন স্বাক্ষর এর ছবি

কিছু কিছু মানুষ থাকে, যাদের অনেক কিছু বলতে ইচ্ছে করে কিন্তু বলা যায় না। কি বলবো ঠিক বুঝে উঠতে পারিনা। তুমি সেই দলের লোক। তোমার প্রতি আমার কৃতজ্ঞতা জানানোর ভাষা নাই।
আর আমি শিখামু তোমারে ?
হা হা হা... কও কি? আমি হইলাম তোমার ডাইরেক্ট শিষ্য, প্রিয় কাউয়া। তোমার কাজ আমাকে শিখানো। আমার কাজ চুপচাপ শিখে যাওয়া। আর এখানে আমি তোমার মারাত্তক সুন্দর ছবিওলা একটা ফটোব্লগ দেখতে চাই সু ভাইয়া।
অপেক্ষায় রইলাম। হাসি

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

অতিথি লেখক এর ছবি

কিছু কিছু মানুষ থাকে, যাদের অনেক কিছু বলতে ইচ্ছে করে কিন্তু বলা যায় না।

- ইয়া মা'বুদ, আমারে এতো গালি দিতে চাস??? যাহ, কাইল দেখা হইলে দিয়া দিস।

এখানে আমি তোমার মারাত্তক সুন্দর ছবিওলা একটা ফটোব্লগ দেখতে চাই সু ভাইয়া।

- আপাতত্ঃ দূরবিন চোখে দিয়া বয়া থাক। একটু দিরং হবে।

অনুপম ত্রিবেদি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।