মৌনমুখরতা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ১৫/০৮/২০১১ - ৯:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার পিতা -
একজন মৃত্যুপ্রিয় মানুষ ছিলেন।
তিনি তাঁর মৃত্যুকে আকাঙ্খা করতেন -
হারিয়ে যাওয়া, কোন এক প্রেমিকার মতো।
কিন্তু যেদিন,
তিনি তাঁর প্রেয়সীর সাথে মিলিত হলেন -
আমার বুকের ভেতরটা কেমন যেন ফাঁকা হয়ে গেলো।

আমার পিতা -
একজন স্বতঃস্ফূর্ত মানুষ ছিলেন।
তিনি সমবেত মানুষ পছন্দ করতেন,
কোলাহলে নিজেকে মুখর রাখতে সক্ষম ছিলেন।
অথচ যেদিন আমাদের আঙিনায়
সর্বোচ্চ সমাবেশটি হলো -দেবতা, মানব ও অসুরের;
সেদিন তিনি তাঁর দীর্ঘতম শব্দহীন বক্তৃতাটি দিলেন।
আর আমার শ্রবনে সেই নিস্তব্ধতা প্রতিনিয়ত
প্রতিধ্বনির মতো বাজতে লাগলো!

সেই থেকে আমি শূন্য ও বধির হয়ে গেলাম।

তামান্না কাজী

ইমেইল অ্যাড্ড্রেস প্রকাশ না করার জন্য অনুরোধ করছি


মন্তব্য

পাহাড়ী বাংগাল  এর ছবি

তামান্না কাজী, ২৩ বছর আগে প্রয়াত বাবাকে গভীরভাবে মনে করিয়ে দিলেন। আমার জন্য এরকম একটা কিছুর খুব প্রয়োজন ছিল। আপনাকে ধন্যবাদ।

তামান্না_কাজী এর ছবি

এটা এমন একটা কষ্ট - যার শুরু আছে, শেষ নেই। আপনার প্রয়াত পিতার জন্য রইল শ্রদ্ধা।

সাইফ জুয়েল এর ছবি

আবেগকে ছাপিয়ে যায় আজকের দিন। কাঁদো বাঙ্গালী কাঁদো।

তামান্না_কাজী এর ছবি

কবিতা পড়ার জন্য ধন্যবাদ।

আমি একজন বাঙালী এবং আজকে আমি সত্যি কেঁদেছি - আমার নিজের পিতার জন্য যিনি পাঁচ বছর আগে আমাদের ছেড়ে চলে গেছেন।

মৃত্যুময়-ঈষৎ এর ছবি

চলুক

তানিম এহসান এর ছবি

চলুক

অতন্দ্র প্রহরী এর ছবি

চমৎকার লাগলো কবিতাটা। চলুক

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

অসাধারণ!

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

শাহেনশাহ সিমন এর ছবি

চলুক

_________________
ঝাউবনে লুকোনো যায় না

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

সন্তানের কাছে নিজের পিতা হারানোর কষ্টটা একই রকম থেকে যায় - তা পাঁচ বছর কাটুক আর ঊনিশ বছরই কাটুক। এমনদিনে রাষ্ট্রীয় আয়োজনের আড়ালে ব্যক্তিগত শোক বাইরের পৃথিবীর কাছে ঢাকা পড়ে যায় হয়তো, তবে যার গেছে তার হৃদয়ের রক্তক্ষরণ কোন কিছু দিয়েই থামানো যায় না।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

তাসনীম এর ছবি

অসাধারণ।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

দুষ্ট বালিকা এর ছবি

ভালো লেগেছে! কিন্তু আর ভালো লাগছেনা এই শোক! বড্ড বেশী হয়ে যাচ্ছে আমার জন্য! মন খারাপ

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তামান্না_কাজী এর ছবি

মৃত্যুময় ঈষৎ, তানিম এহসান, অতন্দ্র প্রহরী, যাযাবর ব্যাকপ্যাকার, শাহেনশাহ সিমন, তাসনীম - কবিতা পড়ার জন্য ও মন্তব্য করার জন্য ধন্যবাদ।

আশরাফ মাহমুদ এর ছবি
এক লহমা এর ছবি

শ্রদ্ধা
খুব ভালো। কিন্তু তারপর? সাত বছরে সচলে আর কিছু জমা পড়েনি!!! এরকম করলে কি করে হবে? কিছু আসুক?

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

সুনীলের মাথা ঘরের ছাদ ফুঁড়ে আকাশ স্পর্শ করলেও নাদের আলীরা কি কথা রাখে!


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।