সমস্যাটা ব্যক্তিগত

পলাশ দত্ত এর ছবি
লিখেছেন পলাশ দত্ত (তারিখ: শুক্র, ২৩/০১/২০০৯ - ৯:১০অপরাহ্ন)
ক্যাটেগরি:

এটা আমার ব্যক্তিগত একটা সমস্যা।

আমি একটা বাসায় থাকি। সেই বাসায় একজন নারী থাকেন। তার নাম তাহমিনা সুলতানা। এই দুজনের সঙ্গে বছর দেড়েক বয়সী একটা শিশুও থাকে মাটি নামে।

তো, আমার রুমমেট নারীটি, মানে তাহমিনা, সচলায়তনের একজন দুইনিষ্ঠ পাঠক। তিনি প্রতিদিন অফিস গিয়ে প্রথমে একটু সচলায়তনে চোখ বুলিয়ে নেন বলে জানতে পেরেছি। মাঝেমাঝে সচলায়তনের কোনো কোনো লেখা নিয়ে একটু আধটু আলোচনা করেন বা আমাকে খবরও দেন লেখা বিষয়ে (যেমন এনকিদুর স্টিকার থেকে ১৯৭১ হারিয়ে যাওয়ার খবর আমি তার কাছ থেকেই পেয়েছি। কারণ ওই সময়টায় কোনো এক কারণে আমি সচলায়তন পাঠের সময় খুজেঁ বের করতে পারছিলাম না।)

এরপর একদিন আমার রুমমেটের সঙ্গে সচলায়তনের সদস্য হওয়ার বিষয়ে আলোচনা হলো। তিনি সদস্য হবেন বলে সম্মতি দিলেন। তাকে আমিই আমন্ত্রণ জানালাম। কারণ আমি ছাড়া তার আর কোনো পরিচিত সচল নাই। তিনি আমন্ত্রণ গ্রহণও করলেন।

কিন্তু তিনি সচলায়তনে কোনো প্রকার পোস্ট দেন না। এবং মন্তব্য করেন না।

এই সদস্য-হওয়া-সত্ত্বেও মন্তব্য না-করা এবং পোস্ট না-দেওয়ার হাত থেকে বাঁচার উপায় কী?


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি

- বাঁচার উপায় দুইটাই- বেশি বেশি করে মন্তব্য করে আমার ভাত মারার চেষ্টা করা!
আর কম কম পোস্ট দিয়ে নাশু ভাইয়ের সঙ্গে কম্পিট করা। ভদ্রলোক অণুগল্পের ফ্যাক্টরী খুলে বসেছেন! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভাবী জড়তা বোধ করছেন বোধ করি। আমার প্রথম প্রথম ব্লগিংয়ের সময় এটা হত। এতো গুলো অপরিচিত মুখ, কত কত ভাল ভাল লেখা, খারাপ লেখায় গালির ঝড় - ভয় লাগত। অল্প অল্প করে শুরু করলাম, টুকটাক কমেন্ট পড়া শুরু করল। আমিও আস্তে আস্তে মিশে গেলাম। সচলায়তনে এই কারনেই আমরা অতিথি হিসেবে কিছুদিন কাটানোর অনুরোধ করি। একটা অজানা নিক বা সদস্য নাম নিয়ে শুরু করুন। আস্তে আস্তে মন্তব্য করুন, লেখা দিন। ঠেকে ঠুকে বুঝে নিবেন কোন পাবলিক "খায়" কোনটা "খায় না"। কেউ বুঝতেও পারবে না কে ছিল সেই নিকের পিছনে।

তাছাড়া পলাশ ভাই যখন পরিচয় করিয়েই দিয়েছেন সেই সুত্র ধরেও শুরু করতে পারেন। আমাদের সাথে পরিচয় তো হয়েই গেল। পলাশ ভাইয়ের কাছ থেকে কির্বোড কেড়ে নিয়ে আমাদের শোনান পলাশ ভাইকে ঝাঁটা পেটানোর গল্পগুলি। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পলাশ দা... এই চেষ্টা আমিও শুরু করছিলাম। আমার রুমমেট একটা পোস্টও দিছিলো... কিন্তু তারপরেই গায়েব...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

মন খারাপ

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

শামীম এর ছবি

ব্যক্তিগত সমস্যা সমাধানে চাই ব্যক্তিগত উদ্যোগ। নিচে আমার ট্যাগলাইন দেখেন ..
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

পলাশ দত্ত এর ছবি

ট্যাগলাইন তো দেখতে হবে আমার রুমমেটের হাসি সে নাকি দেখবেও, কিন্তু কোনো উত্তর দেবে না। হাসি

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমাদের যাদের এখনো রুম্মেট নাই, তারা চিন্তায় আছি এই ব্লগিং অভ্যাস্টাকে রুম্মেট কীভাবে নিবে? রুম্মেটও কি ব্লগিং শিখবে,নাকি ব্লগিং বন্ধের আন্দোলন কর্বে!!! ;(

তানবীরা এর ছবি

প্রথম পাচ বছর টানা ঝগড়া করবেন, সময় দেয়া নিয়ে তারপর তিনিও আর একটা পিসি নিয়ে ফেসবুক, অর্কুট, ব্লগ, সিনেমা সব শুরু করে দিবেন। পাচ বছরের ঝগড়া কমানোর একটা উপায় মাত্র আছে এর মধ্যে একটা ডায়পার ,ন্যাপীর বন্দোবসত করে ফেলা। তাতে ঝগড়ায় বাধা পড়বে, থেমে থেমে হবে। তিনি সারাদিন বাচ্চা রেখে যখন দেখবেন আর একজন মহারামে ব্লগিং করছেন তখন হাতের কাছে যা আছে তাই ছুড়ে মারবেন, মাথা লক্ষ্য করে।

ব্যাক্তিগত সমস্যার সমাধান ব্যাক্তিগত অভিজ্ঞতার আলোকেই দিলাম ঃ-}

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

রণদীপম বসু এর ছবি

রবীন্দ্রনাথ নাকি শৈশবে ইস্কুলে যাবার জন্য কান্নাকাটি করলে তাঁর কোনো অভিভাবক বলেছিলেন, এখন কাঁদছো স্কুলে যেতে, পরে কাঁদবে না যাওয়ার জন্য।
পলাশ দা, আরেকটা কম্পুর ব্যবস্থা না করে উদ্যোগের ফলাফল শেষপর্যন্ত একমাত্র কম্পুর দখল নিয়া গৃহযুদ্ধে না গড়ায় !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রানা মেহের এর ছবি

পলাশ দা
আমি নিশ্চিত আপু যখন লিখবে তখন
আপনার চেয়ে অনেক ভালো লিখবে দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অমিত আহমেদ এর ছবি

বেশ মধুর সমস্যা মনে হইলো। আফসোস! দীর্ঘশ্বাস!!


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

পলাশ দত্ত এর ছবি

চিন্তিত

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

মুস্তাফিজ এর ছবি

হাসি

...........................
Every Picture Tells a Story

আরিফ জেবতিক এর ছবি

ভাগ্যিস আমার রুমমেট নাই ।
আগে ছিল ।
কিন্তু সারাদিন নেটে পড়ে থাকি এই অপরাধে আমাকে এবং আমার কম্পিউটারকে রুমে থেকে বের করে দিয়েছে সেই রুমমেট । মন খারাপ

মাহবুব লীলেন এর ছবি

তাহমীনা সুলতানা তোমার এবং আমার থেকে অনেক বেশি বুদ্ধিমান
একবার সচলে লেখার ফাঁদে পা দিলে কতকিছু যে কত দিকে ভেসে যাবে সে সেটা আগেই অনুমান করে নিয়েছে

এনকিদু এর ছবি

হো হো হো


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

এনকিদু এর ছবি

ব্যক্তিগত সমস্যা "পাবলিক প্লেসে" কেন ??


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

পলাশ দত্ত এর ছবি

কারণ এই "পাব্লিক প্লেস"-এর কারণে আমি এই সমস্যায় পড়ছি। হাসি

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

অতিথি লেখক এর ছবি

[পান্থ বিহোস] হি হি হি!! মজা পাইসি।
খুবই দুশ্চিন্তায় আছি, আমার রুম্মেট আইসা কী কয় ইসব ব্যাপারে।

সাইফুল আকবর খান এর ছবি

আমার রুম্মেট নাই! মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পলাশ দত্ত এর ছবি

হবে।। হবে।। মানুষ রুমমেট ছাড়া মরার সুযোগ পায় না। চোখ টিপি

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সাইফুল আকবর খান এর ছবি

কিন্তু আমি সেই সুযোগ পাইতেও পারি বইলা ভয় হইতেছে ইদানিং ;-(

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।