সচলের বাড্ডে, বাকি সব বাদ দে..

তিথীডোর এর ছবি
লিখেছেন তিথীডোর (তারিখ: মঙ্গল, ০১/০৭/২০১৪ - ১০:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সচলের জন্মদিন ছিল আজ। মনে ছিলো না তারিখটা আসলে।

দিন-তারিখ মনে থাকেও না ইদানিং। দেশে তেল নাই, গ্যাস নাই, একটু বৃষ্টি হলেই চট্টগ্রাম শহর জুড়ে থইথই পানি-- সেসবের কোন প্রতিকার নাই, ব্যক্তিগত বেতাবেদনার সীমা- পরিসীমা নাই। প্রায় হাজার চারেক ডলারের টেনশন ঝুলছে মাথায়। কাজকাম কিছুই যেহেতু করি না, করতে ইচ্ছেও করে না... সমস্যা সমাধানের একমাত্র উপায় হলো টবে মানিপ্ল্যান্টের চারা পোঁতা।
শেষমেশ সেটাই করতে হবে মনে হয়। মন খারাপ

দুপুরে গিয়েছিলাম বাজারে। খাঁ খাঁ রোদের মধ্যে বাসে চেপে ঐ দূর দূরান্তে, বন বনান্তের গ্রোসারিতে গিয়ে সদাইপাতি সেরে ক্যাম্পাসে ফিরে শাটল ধরলাম, ওমা.. দিলো এক স্টপ আগে, রিসার্চ সেন্টারের সামনে নামিয়ে। কয়-- পরের ট্রিপটা হুঁশটেলে (মানে হোস্টেল) যাবে, তুমি বরং এইখানে বসে এট্টু ওয়েট করো। চুপচাপ বসে থাকা গত জীবনভর শিখতে পারিনি, এখন তো পা অলরেডি কবরে ঢুকানোর সময় হয়ে গেছে। হাত-পা নেড়ে হলদেপানা একমুঠো ক্ষুদে ঘাসফুল শটশট করে ছিঁড়ে ফেললাম। যাকে বলে পুষ্পহন্তারক। মুহুহুহু।

ঘরে ফিরে সেই ফুলে ফুলে ঢলে ঢলে.. (বাড়িয়ে বললাম, মোট্টেও ঢলাঢলি করিনি) মানে ফুলের গোছাসমেত ফটুসেশান করা হলো আর কী। তারপর দশ মিনিটে ব্লগ লিখে পোস্ট করে দিলুম। দেঁতো হাসি

রঙিন রাখা যেতো বটে, তবে আনাড়ির বেলায় রঙহীন ছবিতেই তাপ্পি মারতে সুবিধে। তাছাড়া রংচঙা ছবি দিলেই পরিচিত যেসব 'রিদয়'বান লুকজন দুষ্টু দুষ্টু কথা বলে, এটা তাদের অকথ্য মিথ্যাচারের প্রতিবাদ। [খুব ভাব ধরে মৃদু মৃদু ঘাড় নাড়ানোর ইমো]

ছবি তুলতে পারি না আসলে। আইএসও, ফোকাস, অ্যাপারচার, ডেপথ অফ ফিল্ড -- এইসব কারিগরি টার্ম দু-একদিন মাথায় ঢোকানোর চেষ্টা করে হাল ছেড়ে দিয়েছি। ফটুশপে লোকে ক্যামন ঝটপট মুখের দাগ, থুতনির জড়ুল, চউখের নিচের কালি সরিয়ে ফেলে! হেইয়াও পারি না। তাও শাটার টিপি। আমার এত্তগুলা সাহস! খাইছে

আরো কত কিছু হওয়া হয়নি জীবনে... করা হয়নি কত কাজ...
গণিতে বুৎপত্তি তো দূর, পাশমার্ক তুলতে ঘাম ছুটে গেছে বারবারই। ছবি আঁকতে পারিনা জেনেও আঁকিয়ে হবার খায়েশ ছিল, হয়নি।

অথচ অদ্ভুত, লিখতে পারি না জেনেও লিখছি কতগুলো বছর ধরে, নীড়পাতা জুড়ে। শুধু তোমায় নিয়ে কোন গান লেখা হয়নি, চেষ্টা করেছি বহুবার...

ছবিগুলো সচলের জন্য, বাড্ডে গিফট। এইসব আউলফাউল পোস্টও আজকাল সচলে আসে সেটা দেখে, সেটা ভেবে, সেই ক্ষোভেও যদি দু-একজন সুপ্রাচীন সচল গাল দিতে লগ ইন করেন, সেও মন্দ কী? হাসি


মন্তব্য

এক লহমা এর ছবি

সুপ্রাচীন সচলরা আসবেন একসময় নিশ্চয়ই। ততক্ষণ এই অর্বাচীন-এর কাছ থেকেই অভিনন্দন নিন একটি চমৎকার ৫ তারা পোস্টের জন্য।
আপনার সাথে সাথে আমিও বলি - শুভ জন্মদিন, প্রিয় সচলায়তন!

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

তিথীডোর এর ছবি

জীবন অর্থহীন, শোনো হে অর্বাচীন...
অর্বাচীন শব্দটা দেখলে এই সিগনেচার লাইনটা মনে পড়ে।

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মেঘলা মানুষ এর ছবি

সচল কে শুভ জন্মদিন!
দোকানে গিয়ে কেক আর কোক খেয়ে সচলের বাকির খাতায় লিখে রেখে আসতে বলব খাইছে

ছবিগুলো ফাটাফাটি হয়েছে!
(সুন্দর ছবি বোঝাতে এই অধমের মাথায় 'ফাটাফাটি'র চেয়ে ফাটাফাটি কোন বিশেষণ মাথায় আসছে না)

শুভেচ্ছা হাসি

তিথীডোর এর ছবি

ধন্যবাদ। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বন্দনা এর ছবি

শুভ জন্মদিন সচলায়তন। সাদাকালো ছবি আমি ব্যাপক ভালু পাই। হাসি

তিথীডোর এর ছবি

তোমার প্রিয় রং না নীল? হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন, প্রিয় সচলায়তন।
পরিব্রাজক, ভাবুক, কবি, গল্পকার, নতুন, পুরনো সকল সচলকে শুভেচ্ছা !!

রাজর্ষি

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অনিকেত এর ছবি

লেখা ভাল, ছবি ভাল---সচলায়তন আরো ভাল!

শুভ জন্মদিন সচলায়তন!

তিথীডোর এর ছবি

তবে আগস্টে দেশে যায়, এরকম লুকজন খ্রাপ। রেগে টং

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন সচলায়তন, আপনার এই পোষ্টের কারনে আমরা যার সচলে নতুন তাঁরা এই দিনটির কথা জানতে পারলাম। পুরানো সচলদের জাগানোর এই প্রক্রিয়াটি অভিনব। ধন্যবাদ

অভিমন্যু .
________________________
সেই চক্রবুহ্যে আজও বন্দী হয়ে আছি

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

কারো চিন্তাভাবনা কারোর বা প্রতিভা বিকাশ আর কারোর বা মন ভালো করার প্ল্যাটফর্ম এই সচল।সচল সবসময় ই সচল হয়ে থাকুক ।শুভকামনা উত্‍ পত্তির এই দিনে। -আনান ইবনাত

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

হাসিব এর ছবি

এইরকম শুক্না বাড্ডে গিফট একটা কাজের কথা হইলো!

তিথীডোর এর ছবি

কাঁথা ভিজিয়ে দেওয়া উচিত ছিল বলছেন? খাইছে

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

পোস্টের নাম খুঁজতে মৃদুল ভাইয়ের কাছে হাত পেতেছিলাম।
তাঁকে এইবেলা থ্যাঙ্কস দিয়ে রাখি। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অমিত আহমেদ এর ছবি

শুভ জন্মদিন সচলায়তন!

তিথীডোর এর ছবি

সুপ্রাচীন একজনকে দেখা গেল। আলহামদুলিল্লাহ! দেঁতো হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

হিমন সাহা এর ছবি

ভালো লিখতে পারি না তবে কমেন্ট করতে দোষ দেখিনা । ছবি গুলো চমৎকার হয়েছে ।আশা করি সচলায়তন খুশি হবে ।

তিথীডোর এর ছবি

ধন্যবাদ। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন প্রিয় সচলায়তন পপকর্ন লইয়া গ্যালারীতে বইলাম

এই পোষ্টে যেমন নতুন পুরতন সকল সদস্যকেই দেখবো আশা করি তেমনি সারা বছর সচলের নীড়পাতায় সকলের এমন প্রাণবন্ত অংশগ্রহন কামনা করি। দূরে কাছে থাকা সচল পরিবারের সকল সদস্যকে অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা।

মাসুদ সজীব

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুবোধ অবোধ এর ছবি

কেক্কুক নাইক্কা??

তিথীডোর এর ছবি

এই গরম আর রোজার মধ্যে কেকটেক খেলে পেট ছুটতারে।
বেটার বেলের শরবত খান। খাইছে

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নীড় সন্ধানী এর ছবি

সাদাকালো বাড্ডে কার্ড সেই কুট্টিকালে দেখছিলাম মনে হয়, আজ আবার দেখলাম।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তিথীডোর এর ছবি

আমি কিন্তু আর কুট্টি নাই। ম্যাঁও

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন সচলায়তন! এটা আমারও জন্মদিনের মাস। তুমি আর আমি একই রাশির এটা জেনেও ভালো লাগছে হাসি

ফাহিমা দিলশাদ

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ক্রেসিডা এর ছবি

শুভ জন্মদিন প্রিয় সচলায়তন। হাসি

__________________________
বুক পকেটে খুচরো পয়সার মতো কিছু গোলাপের পাঁপড়ি;

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

সচলের জন্মদিনে শুভেচ্ছা অনেক।

গোঁসাইবাবু

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

গান্ধর্বী এর ছবি

হ্যাপি বাড্ডে সচলায়তন!

------------------------------------------

'আমি এখন উদয় এবং অস্তের মাঝামাঝি এক দিগন্তে।
হাতে রুপোলী ডট পেন
বুকে লেবুপাতার বাগান।' (পূর্ণেন্দু পত্রী)

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন সচলায়তন!

কড়িকাঠুরে

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

সচলায়তন এই গানটা তোমার জন্য-

http://www.youtube.com/watch?v=Wm4QAbdzEm4

ফাহিমা দিলশাদ

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কল্যাণ এর ছবি

ওহে সচলায়তন জরমোদিনের শুভেচ্ছা হাসি

_______________
আমার নামের মধ্যে ১৩

তিথীডোর এর ছবি

তারিখ: সোম, ১৬/০৯/২০১৩ - ১১:২৪অপরাহ্ন

আপনার তো শেষ পোস্টের বছরপূর্তি হয়ে যাবে দুই মাস পর। পিডা চিনেন? ঘেঁয়াও...

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কল্যাণ এর ছবি

আমি লাইনে আসার প্রাণপণ চেষ্টা করতেছি। এইবার এক্কেরে ঝাপায়া পড়ুম হাসি

_______________
আমার নামের মধ্যে ১৩

দীনহিন এর ছবি

অথচ অদ্ভুত, লিখতে পারি না জেনেও লিখছি কতগুলো বছর ধরে, নীড়পাতা জুড়ে। শুধু তোমায় নিয়ে কোন গান লেখা হয়নি, চেষ্টা করেছি বহুবার...

কে বলে গান লেখা হয়নি? এই তো হয়ে গেল। এই লাইনগুলিই তো!

শুভ জন্মদিন, সচলায়তন!

আর অনেক অনেক ধন্যবাদ, তিথী! স্নিগ্ধ একটি পোস্ট!

.............................
তুমি কষে ধর হাল
আমি তুলে বাঁধি পাল

তিথীডোর এর ছবি

ধন্যবাদ। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ধুসর গোধূলি এর ছবি
তিথীডোর এর ছবি

এই জানালায় বসে দিব্যি নানা বর্ণের বেগানা বালিকা দেখতারি। দেঁতো হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ধুসর গোধূলি এর ছবি

নাউযুবিল্লা, ইহূদী নাছারার দ্যাশে গিয়া এই হাল হইছেনি আপনের! অ্যাঁ

তিথীডোর এর ছবি

বুঝেনইতো। হো হো হো

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

স্যাম এর ছবি

শুভ জন্মদিন, প্রিয় সচলায়তন!

তিথীডোর এর ছবি

ওহে ব্যানার্জি, বাড্ডে স্পেশাল ব্যানার কুতায়? ম্যাঁও

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সাক্ষী সত্যানন্দ এর ছবি

বাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় আর সচলের জন্মদিন একই দিনে দেঁতো হাসি
হাততালি হেপি বাড্ডে, প্রিয় সচলায়তন, সব সচল/হাচল/নিশ্চলকে শুভেচ্ছা হাসি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

তিথীডোর এর ছবি

আহা, ঢাবিতে পড়ার বড় শখ ছিল!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রণদীপম বসু এর ছবি

সচলায়তনের আবির্ভাব তিথিতে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

প্রৌঢ় ভাবনা এর ছবি

সচলায়তনের জন্মদিনে সচলের সকল লেখক/পাঠকের প্রতি শুভেচ্ছা।
সাদাকালো ছবি, আমার ছোটেবলাকে মনে করিয়ে দেয়। চলুক

তিথীডোর এর ছবি

সচল থাকুন, সচল রাখুন। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সজীব ওসমান এর ছবি

শুভ জন্মদিন

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রংতুলি এর ছবি

বাড্ডে নাকি! মেনি মোর রিটার্ন্স সচলায়তন! হাসি কেক কই?

তিথীডোর এর ছবি

কেক কই পাব, আমি কি বেকিং কুইন? খাইছে

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নীলকান্ত এর ছবি

কেন জানি 'ফুল নেবে না অশ্রু নেবে বন্ধু' গানটা মনে পরলো।
সচল সংশ্লিষ্ট সকলকে জন্মদিনের শুভেচ্ছা।


অলস সময়

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ত্রিমাত্রিক কবি এর ছবি

শুভ জন্মদিন, প্রিয় সচলায়তন। কোন এক কালে আমিও একটা ছবিব্লগ দিছিলাম সচলের জন্মদিনে দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তিথীডোর এর ছবি

এটা তো, বছরদুয়েক আগের? হাসি

ফায়ারওয়ার্কসের এই ছবিগুলো ক্যামনে তোলে মানুষ! সেইরকম ঝকঝকে! চলুক
আমি ফটুকবাজিজনিত বিদ্যার্জনের নিমিত্তে ক্যানাডা আসতে চাই! ওঁয়া ওঁয়া

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মন মাঝি এর ছবি

****************************************

তিথীডোর এর ছবি

হাততালি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তাহসিন রেজা এর ছবি

শুভ জন্মদিন সচলায়তন!

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মুস্তাফিজ এর ছবি

বালিকা ভালো ছবি তোলে। হাসি

...........................
Every Picture Tells a Story

তিথীডোর এর ছবি

♪♫ উড়ে যাচ্ছিইইই... দেঁতো হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

শাহেনশাহ সিমন এর ছবি

সচলের জন্মদিনের বিলম্ব শুভেচ্ছা হাসি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

তিথীডোর এর ছবি

হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।