সচলের জন্মদিনে কানাডায় অগ্ন্যুৎসব

ত্রিমাত্রিক কবি এর ছবি
লিখেছেন ত্রিমাত্রিক কবি (তারিখ: মঙ্গল, ০৩/০৭/২০১২ - ১১:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

_DSC6588

কয়েকদিন লেখালেখিতে একটু বিরতি পড়লেই মন একটু দুরুদুরু করতে থাকে, মনে হয় আর বোধহয় লিখতে পারব না। এমন না যে, যখন লিখি, লিখে একেবারে ফাটিয়ে ফেলি। কিন্তু কোথায় যেন কেমন একটা ব্যাপার আছে, একটু দূরে সরে গেলেই, মনের টানটা ঠিক টের পাই। এই ভয়ে ভয়ে অর্ধেক লিখে রাখা 'ফেরা'টা আর ধরাই হচ্ছে না। উঠতে বসতে আশপাশের লোকজনের গালি খাই, 'ফেরা' আর না ফেরানোর জন্য। আমার অবশ্য ভালোই লাগে, এইরকম মিডিওকার একজন লেখকের লেখা যে লোকজন পড়ে, আর সেটা নিয়ে অল্পবিস্তর আল্লাদও করে সেটা আমার জন্যে একেবারে কম পাওয়া নয়।

যাই হোক যে কথা বলছিলাম, এখানে লেখালেখিতে বিরতি পড়লেও, আরেক লেখা কিন্তু ঠিকই আগাচ্ছে, মাস্টার্সের থিসিস। প্রতিদিন নিয়ম করে অন্তত এক-দুই প্যারা করে লিখে যাচ্ছি, লিখতে লিখতে মোটামুটি শেষ পর্যায়েও এনে ফেলেছি। আর পাঁচ-সাতদিন একটু সাইজ করে ঘুঁটা দিলেই মোটামুটি সাইজে চলে আসবে। এর মধ্যে আমার গুরুও আবার ইউরোপ ট্যুরে যাচ্ছে। গুরু ফিরে আসার আগে আর বাকিটুকু সাইজ করার সম্ভাবিলিটি নাই। তাই ভাবলাম একটু মাস্তি করা যাক।

এর মধ্যে সচলের জন্মদিন। সচলের জন্মদিনের সাথে মিল করে কানাডার লোকেরা দেখি একই দিনে কানাডার জন্মদিন পালন করে। আর জন্মদিন উপলক্ষে লোকজন সব আবেগময়, লেখা, কমেন্ট আর স্ট্যাটাস শেয়ার করতেছে। আমার দায়িত্ব তো আরেকটু বেশি। কেন বেশি সেটা নিয়ে আমিও একটা স্ট্যাটাস দিয়েছিলাম। তো ভাবলাম, সবাই শুধু লেখা পোস্টায়, আমি একটু ফটু-টটু পোস্টাই।

তো জন্মদিনের থিমের সাথে যায়, এরকম কোন ছবি পোস্টানো দরকার। কী ছবি পোস্টানো যায়, এরকম আবজাব ভাবছি। এর মধ্যে কানাডার লোকজন দেখি একটা সুন্দর ব্যবস্থা করে দিল আমার জন্যে। সচল তথা কানাডার জন্মদিনে কানাডার অনেক শহরেই একেবারে জম্পেশ উৎসব হয়, আর সেই উৎসব শেষ হয় জম্পেশ অগ্ন্যুৎসবের মাধ্যমে। তো সচলের জন্মদিনের উপহার হিসেবে, সেই জম্পেশ অগ্ন্যুৎসবের ফটুর চেয়ে ভাল উপহার আর কী হতে পারে?

সেই ভেবে সন্ধ্যার একটু আগে বের হলাম, ক্যামেরা আর তার সংসার নিয়ে। সংসার মানে, লেন্সের বহর, ট্রাইপড, রিমোট শাটার রিলিজ, গোটাকয়েক মেমোরী কার্ড, রাতের বেলা যাতে দেখতে সমস্যা না হয় সেজন্যে একটা ছোট্ট টর্চলাইট।

অগ্ন্যুৎসব হয় এখানকার ডাউনটাউনে, ওকানাগান লেকের ভেতরে। যখন পৌঁছেছি, তখনও বেশ বিকাল, সূর্য ডুবতে আরও ঘণ্টা দেড়েক বাকি আছে। অগ্ন্যুৎসব শুরু হতে আরও বেশ কিছুক্ষণ বাকি আছে। তাই ক্যামেরায় জুম লেন্সটা সেট করে নিলাম। ব্যক্তিগত সংগ্রহে রাখার মত কিছু ছবি তোলার জন্য।

আশেপাশে ঘুরে দেখলাম কিছুক্ষণ, কোন অজ্ঞাত কারণে আগের বছরের চেয়ে লোকসংখ্যা অনেক কম। কনসার্ট হচ্ছে দুই জায়গায়, কিন্তু কোনটাই ঠিক জাতের না। আর তাছাড়া ক্যামেরার বস্তা আর ট্রাইপড নিয়ে ওখানে নাচানাচি করারও তেমন সুযোগ নাই। ওইদিকে তাই আর নজর দিলাম না। এদিক ওদিক এমনি এমনি উল্টাপাল্টা টেপাটেপি করলাম। বয়স তো আর কম হল না। কিন্তু টেপাটিপির ফলাফল বিশেষ সুবিধার হল না। নগদে ডিলিট মারলাম। বুঝলাম বয়স বাড়লেও অভিজ্ঞতার কমতি আছে। সচলের অভিজ্ঞ ফটুরেদের কাছ থেকে ঠিক মত টিপ দেয়া শিখতে হবে। আশা করি টিপ দেয়ার কথা শুনে চরম উদাস ভাই নাক গলাতে আসবে না।

আর দেরি করা চলে না, ঠিকমত একটা জায়গা দখল করতে না পারলে এতক্ষণ ধরে এই ওভার-ওয়েট ট্রাইপড আর বস্তা টানা শুধুমাত্র পিঠব্যাথায় কনভার্ট হবে। মোটামুটি পঞ্চাশ মিনিট আগে একটা জুতসই জায়গা দখল করে ফেললাম। যেখান থেকে আগুন ছোঁড়া হবে সেটার অবস্থান দেখে আন্দাজ করে পঞ্চাশ মিলি লেন্সটা সেটা করলাম। ট্রাইপডের উপরে ক্যামেরা সেট করে শাটার রিলিজটা লাগিয়ে, ক্যামেরাটা বাল্ব মোডে নিয়ে, আশে পাশে তাক করে ইচ্ছা মত টিপলাম, যতক্ষণ ইচ্ছা ততক্ষণ ধরে টিপলাম।
(১)
_DSC6511
(২)
_DSC6545
(৩)
_DSC6544
(৪)
_DSC6535
এখনও শুরু হতে বেশ খানিকটা সময় বাকি আছে। এর মধ্যে দেখি এক চাচী এসে পেছন থেকে গুতায়, একেবারে বিগলিত হাসিমুখে বলে 'ইস্কিউজ মি, তোমার ট্রাইপডটা কি একটু নিতে পারি?'। আমি মনে মনে বলি, 'চাচী, থিসিস লেখা বাদ্দিয়া, আধমণি ট্রাইপডটা কি আমি তোমারে ছবি তুলতে দেয়ার লাইগা আনছি?' ওইটা আর বললাম না, বললাম, 'সরি, আমি তো এটা আনছি ছবি তোলার জন্য (মামার বাড়ির আবদার পাইছনি?)'। সে বলে, 'না না, সমিস্যা নাই, আমি এখনই দিয়ে দেব, ফায়ারওয়ার্কস শুরু হওয়ার আগেই'। আমি কইলাম, 'ফায়ারওয়ার্কসের আগেই যদি ট্রাইপড দিয়া দিবা, তো নিবা কিসের লাইগা?' সে আমাকে তখন নিচের লেকের পানির দিকে দেখায়। দেখি একটা চটি পড়ে আছে, পায়ের দিকে তাকিয়ে দেখি, একপায়ে চটি নাই। আমি বুঝে ফেলায়, সেও একটা বেশ বিজয়ীর হাসি দিল। বলল, 'ট্রাইপডটা দেও, কোন লাঠি পাচ্ছি নাতো, চটিটা তুলেও তোমাকে দিয়ে দেব'। ভদ্রভাবে কইলাম, 'সরি আই কান্ট, আই উইল মিস সাম গ্লোরিয়াস শটস'। মনে মনে বললাম, 'চাচী! তুমি তোমার দশ টাকার চটি তোলার জন্য, আমার দেড়শ টাকার ট্রাইপড পানিতে হান্দাইবা? ঈমানে কইতাছি, তোমার মাথা ঠিকাছে তো? যাও আরেকটা চটি ফালায়ে দিয়া খালিপায়ে বাসায় যাও'।

তো এমন করতে করতে আকাশ অন্ধকার হয়ে আসল। ঘড়িতে সাড়ে দশটা বেজে গেছে। দুই-একটা টেস্ট শট নেয়া হল। আগুন যত উপরে উঠবে ভাবছিলাম, তার চেয়েও উপরে উঠল। পঞ্চাশ মিলিমিটার দেখি ঠিকমত কাভার করতে পারবে না। তাড়াহুড়া করে ওয়াইড অ্যাঙ্গেলটা ফিট করলাম।

এরপর শুরু হল প্রতিযোগিতা। কে কত টিপতে পারে। ওইদিকে কামানের ট্রিগার টেপে তো আমি এদিকে আমার শাটার রিলিজ টিপি। ওরা কিন্তু টিপে ছেড়ে দিচ্ছে, আমি বেশ কিছুক্ষণ ধরে থাকি, চার-পাঁচ-ছয় সেকেন্ডের এক্সপোজার তো নিতে হবে। এর মধ্যে দেখি সেই বিরক্তিকর ব্যাপার, লং শাটার নয়েজ রিডাকশনের জন্যে যতক্ষণের শাটার স্পিড ততক্ষণ নয়েজ রিডাকশনে সময় লাগে। দেখলাম এই ঝামেলা নিয়ে ওদের সাথে টেপাটেপির প্রতিযোগিতায় ঠিক কুলিয়ে উঠতে পারব না। মেনুতে ঢুকে, লং শাটার নয়েজ রিডাকশান অফ করলাম। যত নয়েজ ঢোকার ঢুকুক, দেখি না কী আছে কপালে?
(৫)
_DSC6626
(৬)
_DSC6625
(৭)
_DSC6621
(৮)
_DSC6617
(৯)
_DSC6616
(১০)
_DSC6615
(১১)
_DSC6612
(১২)
_DSC6611
(১৩)
_DSC6589
(১৪)
_DSC6580
(১৫)
_DSC6573
(১৬)
_DSC6572
(১৭)
_DSC6571
(১৮)
_DSC6562


মন্তব্য

চরম উদাস এর ছবি

ছবি ভালো হইছে হাততালি

বাপ্পীহায়াত এর ছবি

হুমম - ছবি ভাল হয়েছে
রান্না ভাল হয় ডিপ্লোমার গুণে
আর ছবি ভাল হয় নিকন ডি-৯০ এর গুনে
এখানে তো কবি ভাই উছিলা মাত্র দেঁতো হাসি

জোকস অ্যাপার্ট শান্ত ভাই - আসলেই দারুণ হয়েছে ছবিগুলা
এখন অফিসে বসে বসে আপনার ফ্লিকারের ছবি দেখছি আর চিপস খাচ্ছি পপকর্ন লইয়া গ্যালারীতে বইলাম
ভাবছি কোনটা ছবিটা ওয়াল পেপার হিসেবে ব্যাবহার করবো
ছবির নীচে আপনার সিগনেচার থাকবে - সো আশাকরি কপিরাইট ভাংছি না হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

নাহ কোন সমস্যা নাই, নিশ্চিন্তে ব্যবহার করেন। আর অনেক ধন্যবাদ।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ত্রিমাত্রিক কবি এর ছবি

ধইন্যা উদাস ভাই

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নিরবতা এর ছবি

চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ব্যাঙের ছাতা এর ছবি

চাচীর আচরন তো দারুন ! ভালো করেছেন, না দিয়ে, সে চটি ফেলায় কেন, ঘুরুক খালি পায়ে। হাসি

ছবিগুলো আমার খুব ভালো লেগেছে। ছবি তোলার কারিগরি কিছু বুঝিনা, কিন্তু লেখা এবং ছবি খুব ভালো লেগেছে আমার। ধন্যবাদ। হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক ধন্যবাদ।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

প্রদীপ্তময় সাহা এর ছবি

কী দারুণ সব ছবি।
খুব সুন্দর।

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বাপ্পীহায়াত এর ছবি

তা চাচি না হয়ে সুন্দরী বালিকা হলে ট্রাইপড'টা দিতেন না??? দেঁতো হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

হেহে, ভাল প্রশ্ন। আমার পাশে আমার এক বন্ধু বসা ছিল, সে দাবী করতেছে, সে নাকি চাচী ছিল না, বালিকাই ছিল, শুধু একটু স্বাস্থ্য ভাল। আমি নাকি কন্ট্রোভার্সি এড়ানোর জন্যে চাচী লিখছি। আর বালিকা হলেও মনে হয় দিতাম না, গ্রাজুয়েট স্টুডেন্টের দেড়শো ডলার যে কী জিনিস! তাতে বালিকা টালিকা কিছুই পাত্তা পাবে না বস।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বাপ্পীহায়াত এর ছবি

চিন্তিত বুঝছি ভাইজান অলরেডি বুকড - বালিকাদের আর দরকার নাই দেঁতো হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

নারে ভাইডি, অলরেডি বুকড না, সচলা এবং পাঠিকাদের ভুল ইনফো দিয়েন না। তবে ট্রাইপড এর বিনিময়ে কোন বালিকার সাথে সখ্যতা গড়তে চাই না দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ত্রিমাত্রিক কবি এর ছবি

আমি প্রথমে পড়ছিলাম, 'অলরেডি কুকুড' গড়াগড়ি দিয়া হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মুস্তাফিজ এর ছবি

১১ নাম্বার ছবি!! হাজারে একটা মিলে।

...........................
Every Picture Tells a Story

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনার বলা মানে সার্টিফিকেট মুস্তাফিজ ভাই। সেপ্টেম্বার থেকে তো ভ্যাঙ্কুভারে চলে আসতেছি। ছবি তোলাটা ঠিকমত শিখব আপনার কাছ থেকে হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ধুসর জলছবি এর ছবি

ছবিগুলো দারুণ বিশেষ করে ১১ নাম্বারটা অসাধারণ। চমৎকার লাগল। চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ ধুসর ম্যাডাম।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অপর্ণা  এর ছবি

আমি দেখেছি কানাডা প্লেসের পেছন থেকে, সামনে পর্যন্ত গিয়েই কুলাতে পারি নাই মানুষের ধাক্কায় মন খারাপ, প্রতিটা বিচ্ছুরণ তাই দেখা লেগেছে পিলারের মত মাঝখানে নোঙর রেখে। তবু, অসাধারণ!

আপনার ছবি দেখে নিজে ছবি তুলতে না পারার ক্ষোভ কমলো। সুন্দর ছবি, বর্ণনা।

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে অর্পণা। আপনি কোন শহরে আছেন কানাডার?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অপর্ণা  এর ছবি

ভ‌্যাংকুভারেই, তবে কিঞ্চিত গ্রামের দিকে (বার্নেবিতে) হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

ভ্যাঙ্কুভার থেকে কতক্ষণের ড্রাইভ? বারনেবির নাম শুনেছি অনেকবার। আসলে যোগাযোগ হবে। যদি যোগাযোগের কোন মাধ্যম জানা থাকে আরকি হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মুস্তাফিজ এর ছবি

আমরাও বার্ণাবিতেই হাসি

...........................
Every Picture Tells a Story

গৃহবাসী বাঊল এর ছবি

মুস্তাফিজ ভাই, আপ্নে কানাডার বুকে এত যায়গা (এডমন্টন) রাইখা ভ্যাঙ্কুভার গেলেন কেন? ওঁয়া ওঁয়া
ভ্যাঙ্কুভার ভাল জায়গা না। খুউপ খ্রাপ। আপ্নে তাড়াতাড়ি এডমন্টন চইলা আসেন।
একবার আইসা দেখেন, এইখানে খালি মজা আর মজা, মাস্তি আর মাস্তি।

মুস্তাফিজ এর ছবি

চিপায় আছি, না হলে সব একবার ঘুরে ঘুরে দেখে সিদ্ধান্ত নিতাম।

...........................
Every Picture Tells a Story

স্যাম এর ছবি

চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ স্যাম। আর ধন্যবাদ আপনার চমৎকার ব্যানারগুলোর জন্য। এত চমৎকার সব ব্যানার করেন, আপনাকে কমপক্ষে হাচল হিসেবে দেখলেও ভাল লাগত খুবই।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তানভীর এর ছবি

ফায়ারওয়ার্ক্সের ছবিগুলো তো দারুণ!

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সাবরিনা সুলতানা এর ছবি

১১ থেকে শুরু করে শেষের ছবিগুলো নিঃশ্বাস আটকে আসার মতোন সুন্দর! চোখ ফেরানো যায় না। ভাগ্যিস দেখতে পেলাম! কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

ত্রিমাত্রিক কবি এর ছবি

সাবরিনা আপু, আপনার মন্তব্য পেয়ে খুবই ভাল লাগল। আপনি অনেক ভাল থাকুন, আপনার সব স্বপ্ন সত্যি হোক। কখনও কোন কাজে আপনার সাথে জড়িত হতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করব।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বন্দনা এর ছবি

ছবিগুলা ভালো হয়ছে কবি, তবে আমরা কিন্তু ফেরা ভুলিনাই চাল্লু

ত্রিমাত্রিক কবি এর ছবি

শয়তানী হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তদানিন্তন পাঁঠা এর ছবি

আপ্নে আগে মুস্তাফিজ ভাইয়ের কাছ থাইকা শিখা লন। তারপর আমি আপনার কাছ থাইকা শিখুম। তয় ছবি গুলা মন চাইতাছে নিচের সিগ্নেচার মুইছা নিজের কয়া চালায় দেই। চোখ টিপি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আমার কাছ থিকা ক্যামনে শিখবেন? কানাডা আইসা পড়েন আগে। একলগে শেখা যাবে। নিক পাইছেন নাকি? লীলেন ভাইয়ের লেখায় 'জুন' নামে কি আপনার মন্তব্য?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তাপস শর্মা এর ছবি

কি দিয়েছেন মামা...... জবরদস্ত। উত্তম জাঝা!

পুরাই জোশ!

ত্রিমাত্রিক কবি এর ছবি

দেঁতো হাসি আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ক্রেসিডা এর ছবি

ঝকঝকে আলোময় সব ছবি চলুক

__________________________
বুক পকেটে খুচরো পয়সার মতো কিছু গোলাপের পাঁপড়ি;

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ ক্রেসিডা

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ধুসর গোধূলি এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক ধন্যবাদ ধুগোদা

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সত্যপীর এর ছবি

মারাত্মক হৈছে ছবি হাততালি

..................................................................
#Banshibir.

ত্রিমাত্রিক কবি এর ছবি

পীর ভাই যা কইছেন সন্দ ছাড়া বিশ্বাস করলাম

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

তারেক অণু এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

ধন্যবাদ গুরু

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কয়েকটা ছবি খুব ভালো এসেছে। বিশেষ করে ১৩ নাম্বারটা শৈল্পিক মনে হচ্ছে। এর মধ্যে ডব্লিউ কিংবা ভি দুটোই আছে।

আমাদের এখানে প্রতিবারই টার্গেট ফায়ারওয়ার্কস হয়। টার্গেট কম্পানি টাকা দেয় বলে ওদের নামে। কিন্তু ডেট্রয়েট আর উইন্ডজর মিলে ফেস্টিভালের আয়োজন এবং সিকিউরিটি বাবদ ব্যাপক খরচ (৩০০-৪০০ হাজার ডলার)। ডেট্রয়েট বলছে এই খরচ দেয়া কঠিন হয়ে যাচ্ছে বলে এবারেরটাই মনে হয় শেষ ফায়ারওয়ার্কস। শেষ এর দিনে এত অসুস্থ ছিলাম যে ছবি তোলার মুড ছিলোনা। তাই পুরানো অনেক প্রিয় একটা ছবি শেয়ার করি:

Fireworks over Detroit River

বড় করে লাইটবক্সে দেখতে হবে। সরাসরি লিংক

কড়িকাঠুরে এর ছবি

অনেক সুন্দর...

ধুসর গোধূলি এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

১৩ নাম্বারটা আমারও পছন্দের। এখানেও নাকি শুনি এগুলা বন্ধ করে দিবে, ছোট শহরে নাকি এসবে ঠিক পোষায় না। আমিও অবশ্য এখানে আর থাকছি না মনে হয় আগামী বছর।

আপনার ছবিটা চমৎকার। বিশেষ করে পেছন দিকে দালান কোঠা থাকলে ফায়ারওয়ার্ক্সের ছবি আমার আরও গর্জিয়াস লাগে।

অসুস্থতা কি সিরিয়াস নাকি এই জ্বর-ট্বর? সুস্থ্য হয়ে উঠুন তাড়াতাড়ি। শুভকামনা।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বাপ্পীহায়াত এর ছবি

দারুন পিপি'দা

রূপা এর ছবি

আপনার ফায়ার ওয়ার্কস এর ছবি দেখে টরোনটো তে যা দেখে আসছি গত ৫ বছর যাবত, সবই কেমন যেন পানসে লাগল।

ত্রিমাত্রিক কবি এর ছবি

কী বলেন? আমি তো বরং শুনি, এইটা পিচ্চি শহর, এগুলা নাকি কোন ফায়ারওয়ার্ক্সই না! মন্তব্যের জন্যে অনেক ধন্যবাদ রূপা আপু।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

উচ্ছলা এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

সুন্দর তো বুঝলাম। আপনে বাংলা লেখালেখি ছাইড়া দিছেন, মাঝে মাঝে দেখি খালি ইংলিশে কীসব প্যাচাল পারেন। আমি আবার ইংলিশ তেমন বুঝি না। ছবি দেইখা মানে মানে কাইটা পড়ি। আমগো মত পাব্লিকের জন্যে বাংলা লেখাটা আবার শুরু করেন তো!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

কড়িকাঠুরে এর ছবি

হাততালি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অমি_বন্যা এর ছবি

ছবি সেরকম হইছে ত্রি ক ভাই। সেইসাথে চমৎকার আপনার বর্ণনা। একেবারে মন ছুয়ে গেল। এরকম উপলক্ষ্য যে কবে আসবে?

ভালো থাকবেন। চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনিও ভাল থাকবেন। অনেক ধন্যবাদ আপনাকে।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

জাদুকর এর ছবি

ভাই ছবি ভালো হইসে। আপনার সাথে ক্যামেরা সংক্রান্ত পরামর্শ করমুনে পরে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

ওকে যাদুকর। পরামর্শ করা যাবে। তা আর খবর কী? পিইচডই শেষ হচ্ছে কবে?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

জাদুকর এর ছবি

কবে শেষ হবে জানি না। খবর ভালোই, নতুন কিছু নাই লাইফে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

নতুন কিছু থাকবে ক্যামনে। সেটার জন্যে ব্যবস্থা করতে হবে। ভাবীর হাতের রান্না খাইতে মুঞ্চায়। একটা ভাবী টাবীর ব্যবস্থা কর।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সচল জাহিদ এর ছবি

জটিলান্তিস।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ জাহিদ ভাই। আপনি কিন্তু ফাঁকিবাজ হয়ে যাচ্ছেন!!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সচল জাহিদ এর ছবি

অচিরেই ফিরে আসব। ইয়ে, মানে... দৌড়ের উপ্রে আছি


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

ত্রিমাত্রিক কবি এর ছবি

অপেক্ষায়!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ওডিন এর ছবি

মারাত্মক সব ছবি! অ্যাঁ

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধন্যবাদ ওডিনদা। নিয়মিত ইতিহাসপাতাল লেইখেন কইলাম।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিগনেচার না থাকলে তো ভিউকার্ড মনে করতাম চোখ টিপি

______________________________________
পথই আমার পথের আড়াল

ত্রিমাত্রিক কবি এর ছবি

ভিউকার্ডই তো নজু ভাই, কোম্পানির সিল মারা চোখ টিপি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আশালতা এর ছবি

বাহ চমৎকার ছবি। চলুক

----------------
স্বপ্ন হোক শক্তি

ত্রিমাত্রিক কবি এর ছবি

দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

বাউলিয়ানা এর ছবি

দারুন সব ছবি।
চলুক

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক ধইন্যা

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

প্রৌঢ় ভাবনা এর ছবি

ছবি, লেখা সব মিলিয়ে অতীব সুন্দর একটি পোস্ট। আর কি দারুণ দারুণ সব ছবি! অভিভূত।

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক ধন্যবাদ প্রৌঢ়দা। আপনাকে আজকাল দেখি না আর! লেখেন না, মন্তব্যের ঘরেও দেখি না খুব বেশি। ব্যস্ত আছেন নাকি?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সুহান রিজওয়ান এর ছবি

এসেছে নতুন ফটুগফুর, তাকে দিতে হবে নিয়ত বুইড়াঙ্গুল ... চলুক

ধুর, ফটুগফুর ব্যাটারা মেজাজটাই খিঁচড়ে দ্যায় মন খারাপ

ত্রিমাত্রিক কবি এর ছবি

ভাই, কী আর কমু। এই ফটুগফুররা যে মেজাজটা কী পরিমাণ খিচ্রায়ে দেয়! সেম গিয়ার নিয়া সারাদিন টেপাটেপি কইরা যখন একটা জাতের ছবি তুলতে পারি না, তখন যে কি করতে ইচ্ছা হয়, এইটা ব্লগে কওন যাইত না। মিলন চাচু অশ্লীলতার অভিযোগ তুলতে পারে। বাই দ্যা ওয়ে, সুহান রিজওয়ান মনে হচ্ছে চরম ফাঁকিবাজির উপ্রে আছেন, নরমাল লেখা তো নাইই, খেলাধুলা ইউরো এগুলার উপর তো পোস্ট দেয়ার জন্যেই আপনাকে সচল করা হইছে জানতাম!!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সাবেকা এর ছবি

হাততালি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

বস কি ওকানাগান এর দিকেই থাকেন নাকি? আমিও আইতাছি ওকানাগান এর দিকে এই ফল এ হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

আমি ইউবিসির ওকানাগান ক্যাম্পাসে, মাস্টার্সের শেষের দিকে। সব ঠিকঠাক থাকলে এই সেপ্টেম্বর থেকে ভ্যাঙ্কুভারে মোভ করব। আপনারে কি চিনি? আইতাছেন মানে কি পড়াশোনার লাইগা? কার আন্ডারে? আওয়াজ দেন।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

ওয়াও! আমিও ওই ক্যাম্পাস এই আসতেছি যদি ভিসা পাই আর কি? এমএস করতে আসব, অপ্টিমাইজেশন এ। গুরু হচ্ছে ইভস লুছেট। কিন্তু আপনি তো ফুটতেছেন আমি আসতে আসতে। কত কিছু শেখার ইচ্ছা ছিল আপনার কাছ থেকে মন খারাপ

ত্রিমাত্রিক কবি এর ছবি

আমার কাছ থেকে আবার কী শিখবেন? ফুটলেও দেখা হবে আশা করি। কেলোনাতে অনেক প্রিয় মানুষ, কাছের মানুষ হয়ে গেছে। ফুরসত পেলেই হয়ত আসা হবে। দেখা হবে আপনার সাথে। ফেসবুকে অ্যাড করতে পারেন চাইলে।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

স্যার ফটুক গুলা বেশ ভালো হইসে। আপনার লেখা অনেক আগের থেকে পড়ি, কিন্তু কখনো কমেন্ট করি নাই। সামু তে blogging করতাম কিন্তু ছাগুদের অত্যচারে সেদিন সচলে নিক খুলসি, সামু বাদ। একটা অভিযোগ ছিলা সেইটা হইলো "ফেরা" এর পরের পর্ব গুলা লিখসেন কিনা এইটা দেখতে গিয়া আপনার ব্লগে ঢ়ু মারতে গিয়া চোখে ছানি পরার যোগার হইছে। অন্তত একটা পর্ব লিখে যদি ছানি তা কমানোর ব্যাবস্থা করতেন.................................... হাসি

সৌমদ্বীপ

ত্রিমাত্রিক কবি এর ছবি

আপনি কি আমার স্টুডেন্ট ছিলেন? স্যার বললেন যে?

ফেরা পইড়া চোখে ছানি পইড়া গেল?!! দেখি লেখা শুরু করব আবার। আট-দশদিন পর থেকেই ইচ্ছা আছে।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

জী স্যার আমি আপনার স্টুডেন্ট ছিলাম AIUB তে। ফেরা এর পরের পর্ব গুলা লিখছেন কিনা এইটা খুজতে গিয়া হয়রান হয়ে চোখে ছানি পরার জোগার হইছে । ফেরা এর পরের পর্ব গুলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করসি........................আশা রাখি জলদি পাব হাসি

সৌমদ্বীপ

ত্রিমাত্রিক কবি এর ছবি

লিখব লিখব। তোমার নাম নিশ্চয়ই সৌমদ্বীপ ছিল না, বেশিরভাগ স্টুডেন্টকেই নামে চিনতাম। নাম কী তোমার? অবশ্য অনেকদিন আগের কথা, ভুলে যাওয়ার ব্যপক সম্ভাবনা আছে।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

স্যার আপনার ফেবুতে বার্তা প্রেরণ করিয়াছি হাসি

ত্রিমাত্রিক কবি এর ছবি

পেয়েছি, ভাল থেকো।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ফাহিম হাসান এর ছবি

ব্যাপক সব ছবি গুল্লি

ত্রিমাত্রিক কবি এর ছবি

ঈমানে কইতাছেন? আপনাদের কথা কিন্তু সার্টিফিকেট মানি দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আইলসা এর ছবি

ভাই, ছবিগুলা অসাধারন হইছে+আপনার বর্ণনা ও ব্যাপক বর্ণালীময়।
৯ আর ১৩ নং ছবিটা ভাবতাছি মাইরা দিমু। চলুক

ত্রিমাত্রিক কবি যে দ্বিমাত্রিক ছবিতে ও পারদর্শী ঝানতাম না।

ত্রিমাত্রিক কবি এর ছবি

হেহে কালে কালে কতকিছু দেখবেন। আমি তো একখান জিনিস দেঁতো হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

শাব্দিক এর ছবি

দারুন। ১১নং টা বেস্ট চলুক
আমার একটা ট্রাই পোড ও নাই ওঁয়া ওঁয়া

ত্রিমাত্রিক কবি এর ছবি

একটা ট্রাইপড কিনে ফেলেন! কতই বা আর দাম। আর সারাজীবন এরকম ফাঁকিবাজি মন্তব্য করেই যাবেন। একসময় তো কিছু লেখা দেয়া শুরু করলেন। তারপর থেকে উধাও??

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

শাব্দিক এর ছবি

আমি খুবই গরিব। মন খারাপ লিখতেও পারি না, ট্রাইপোড কেনারও পয়সা নাই ওঁয়া ওঁয়া

ত্রিমাত্রিক কবি এর ছবি

গ্রাজুয়েট স্টুডেন্টদের চেয়েও গরীব???

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

গৃহবাসী বাঊল এর ছবি

গত বছর কানাডা ডে'তে আমিও কিছু তুলছিলাম। আমার গুলি দিলে আপ্নের গুলি মাইর খাইয়া যাইব বইলা দিলাম না। খাইছে

ত্রিমাত্রিক কবি এর ছবি

ধান্ধাবাজি বাদ দিয়ে পোস্টান দেখি, দেখি কত ধানে কত চাল!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অতিথি লেখক এর ছবি

কয়েক দিন থেকেই এই পোস্টে ঢুকবো ঢুকবো করছিলাম। আজ ঢুকেই পড়লাম।
অসাধারন সব ছবি কবি ভাই। চোখ ধাঁধিয়ে গেল।

--সাদাচোখ
sad_1971এটymailডটকম

ত্রিমাত্রিক কবি এর ছবি

কয়েকদিন থেকে ঢুকবেন ঢুকবেন মানে? একটা পোস্টে ঢোকার জন্যে আবার ডিসিশান নেন নাকি বস! শেষ পর্যন্ত ঢোকার জন্যে অনেক ধন্যবাদ হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

কৌস্তুভ এর ছবি

ছবি দেখে সংক্ষিপ্ত মন্তব্য: উরিশ্শালা!

ট্রাইপডের গল্পে মজা পেলুম খাইছে

ত্রিমাত্রিক কবি এর ছবি

ধইন্যা কৌস্তভদা!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সুলতানা পারভীন শিমুল এর ছবি

৭, ৯, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬, ১৮।
মন ভালো করা ছবি সব, কবি... হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ত্রিমাত্রিক কবি এর ছবি

অনেক অনেক ধন্যবাদ শিমুল আপু হাসি

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।