আজ আমার মন ভালো নেই

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: শুক্র, ১২/০৯/২০০৮ - ৮:৫৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

মন ভালো নেই। মন ভালো নেই। কেন যেন মন ভালো নেই। মন ভালো হচ্ছে না। দিনগুলো সব ক্লান্ত আর বিষন্ন। রাতগুলো হয়ে উঠছে স্বপ্নহীন। চেষ্টা করছি মন ভালো করার, হচ্ছে না । কোথায় যেন কি একটা থাকার কথা ছিলো, নেই। নিজেকে কেমন যেন আশ্রয়হীন, অসহায় একজন মানুষ মনে হচ্ছে। পুরো পৃথিবী থেকে বিচ্ছিন্ন। অথচ মন খারাপ করে থাকতে ভালো লাগে না আমার। কক্ষনো না।

আজ আমার মন ভালো নেই
বসছে না মন কিছুতেই
খোলা জানালায় দাঁড়িয়ে
সুদূর আকাশ থেকে কিছু রঙ এনে দাও না
আজ আমার মন ভালো নেই
ভালো নেই ভালো নেই

নদী মরে যায় শুকোলেই
এমন তো কোনো কথা নেই
আবার শ্রাবণ এসে ভরে দিয়ে যায়
তৃষিত নদীর বুক
তেমন শ্রাবণ হয়ে তুমি আজ ভরে যাও না
আজ আমার মন ভালো নেই

আলো নেভে দিন ফুরোলেই
এমন তো কোনো কথা নেই
জোনাকি প্রদীপ হয়ে জ্বেলে দিয়ে যায়
তিমির রাতের মুখ
তেমন প্রদীপ হয়ে তুমি আজ জ্বলে যাও না
আজ আমার মন ভালো নেই
ভালো নেই ভালো নেই

কোথায় যেন শুনেছিলাম, মন খারাপ হলে কষ্টের গান শুনতে হয়। গানের কষ্টে, মনের কষ্টে কাটাকাটি হয়ে যায়। মিথ্যে কথা। আজ প্রায় সারাটা দিন সানী জুবায়েরের এই গানটা শুনেও, আমার কষ্ট একটুও কাটেনি। মন একটুও ভালো হয়নি। ভাল্লাগছে না কিছুই...


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি

- মন ভালো নাই?
এইটা একটা রোগ। মন খারাপ হইলে মন খারাপের গান শুনেন, এইটা আমিও কই। মন ভালো হইয়া উড়তে থাকবো ঘুড্ডির লাহান।

আমি একটা মন খারাপের গান দেই। এইটা শুইনা যদি মন ভালো না হয়, যদি বত্রিশ দন্তবিকশিত চান্দা ভেটকি না আসে তাইলে পয়সা ফেরত।

Get this widget | Track details | eSnips Social DNA

___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তানবীরা এর ছবি

পয়সা ফেরত নিয়ে যাও তুমি, এতো ভালো গানটার কি অবস্থা করছে, রাগ লাগছে, আর বলে ভেটকি !!!!

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এইটা কি? ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা
গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
এটা শুনে না হেসে কেউ পারার কথানা LOL
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পরিবর্তনশীল এর ছবি

কী হইছে আপু? আপনার যদি মন ভালো না থাকে তাইলে হইল? হাসেন তো। দেখবেন মনটা কেমন হয়ে যাবে। ভাল্লাগতে হবে... ভালো লাগতে হবে।

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কি হইছে জানিনা, মহিব। মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দেবোত্তম দাশ এর ছবি

মনেরও বোধহয় শরীর খারাপ হয়। বাইরে একটু বেড়িয়ে আসতে পারো । আকাশের তারাদের সাথেও কথা বলে দেখ্তএ পারো

প্রার্থনা করি আমার শিমুল বোনের মন ভালো হয়ে যাক।

------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মন ভালো না থাকলে আপনি তারাদের সাথে কথা বলেন?
ওখানে কি আছে আপনার খুব প্রিয় কেউ?
আপনার আন্তরিক শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ, দেবুদা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মনে পড়লো সুনীলের সেই বিখ্যাত কবিতা:

মন ভালো নেই, মন ভালো নেই, মন ভালো নেই,
কেউ তা বোঝে না, সকলি গোপন, মুখে ছায়া নেই
চোখ খোলা তবু চোখ বুঁজে আছি, কেউ তা দেখেনি
তবু দিন কাটে, দিন কেটে যায় আশায় আশায়
আশায় আশায় আশায় আশায়...

আশাই জীবন হাসি

অন্যদের কথা কৈতারি না, ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍মন-খারাপের সময় বিষাদময় গান শুনলে "বহির্বিশ্ব থেকে সমর্থন পেয়ে" আমার মন কিন্তু আরও বেশি খারাপ হয়।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
পাকিস্তানিদের আমি অবিশ্বাস করি, যখন তারা গোলাপ নিয়ে আসে, তখনও। - হুমায়ুন আজাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

খুব প্রিয় একটা কবিতা এটা, সন্ন্যাসীজি।
মন ভালো না থাকলে কখনো কখনো কবিতাটা মাথার ভেতর অবিরাম ঘুরতে থাকে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পুতুল এর ছবি

মনকে মেঘের সঙ্গী করে
ঘুরে আসুন কোন অচিন দেশে।
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মন খারাপ থাকলে বরফের মতো সাদা উজ্জ্বল মেঘও মেঘলা মনে হয় যে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

কি বলব! মন ভালো হয়ে উঠুক জলদি। জীবনে এরকম সময় সবারই আসে...
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি
রেনেট এর ছবি

অভ্যিগট্টাটা আবার কি জিনিস বস? খায় না পিন্দে?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি

- এইটা হৈলো এক্সপেরিয়েন্সের নটরডেমের ভূত প্রিন্সিপাল পিশোতো দাদু ভার্সন। এইটা বুঝতে হবে, বুঝে ইজি থাকতে হবে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রেনেট এর ছবি

ওহ! আগে বলবেন তো! লোকটা ভালোই, খালি ফিজিক্স ক্লাসে লেকচারের সময় কথা কিছু বুঝতাম না! (খোদ বাঙালি বুঝাইলেও অবশ্য ফিজিক্স খুব একটা বুঝি না!)
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি
পরিবর্তনশীল এর ছবি

যুগে যুগে রেন্টু মিয়া বড় হইতেসে না। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

রেনেট এর ছবি

হৈ মিয়া, পিচ্চির ফটুক ঝুলাইলেই কি মনে করছেন আপনিও পিচ্চি হৈয়া যাইবেন গা?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

বেচারা চেষ্টা করতেসে, চেষ্টা করতে তো আর দোষ নাই, নাকি বলেন ভাইজান? দেঁতো হাসি
_________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

মন খারাপের মুহুর্তগুলোতে যে সমস্যাটা হয় তা হল, মন ভাল করার একটা চেষ্টা সচেতনভাবে মাথায় ঘুরতে থাকে, তাই মন আর ভাল হয় না, বরং খারাপ হয় আরো। গান কিন্তু মন ভাল করার মহৌষধ। কিন্তু আপনার ক্ষেত্রে তা দেখি ফেল মেরে গেছে!
মন-রে পাত্তা দিয়েন না, দেখবেন ঠিকই সুরসুর করে ফিরে আসবে সে আবার জায়গামত! হাসি
______________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পাত্তা কি আর মনকে দিতে হয়?
ও ঠিকই সেটা নিয়ে নেয়, প্রহরী।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

পোস্টের উপর কড়া নজর রাখছি। আমারও মন ভালো নেই। সবার পরামর্শ নিতে হবে।

আমার নিজের পরামর্শ হচ্ছে, বেশী মন খারাপ হলে একটা মজার পোস্ট দেন। তাহলেই মন ভালো হয়ে যাবে। আমার ক্ষেত্রে এই জিনিসটা কাজে দেয়।

================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

অতন্দ্র প্রহরী এর ছবি

মজার পোস্ট দাও একটা হাসি
______________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুমম...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

নাহ। আমিও একটা মন খারাপের পোস্ট দিমু। কালকে সারাদিন কি-বোর্ড টিপা হাত ব্যাথা হয়ে গেছে। ঠিক হয়ে নেক। হাসি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

সৌরভ এর ছবি

কিছু করার নাই।
সবুজ ভাঘের কবিতা পইড়া দেখেন। মাঝেমধ্যে কাজ দেয়।


আবার লিখবো হয়তো কোন দিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

খউপ বালা বুদ্ধি, বিষন্ন বালক...হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

মন খারাপ হওয়াটা মনের একটা মৌলিক অধিকার
এইটাতে যারা বাধা দেয় কিংবা যারা একটাকে দমিয়ে রাখতে চায় তারা মানবতার শত্রু...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

...অতএব আসুন ভাইসকল, আমরা সবাই মিলে এদের বিরুদ্ধে দা-বটি-কিরিচ-রামদা নিয়ে ঝাঁপিয়ে পড়ি...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিন্দিতা এর ছবি

জানেন গত কয়েক দিন থেকে সচলে আপনাকে খুঁজছিলাম।
আর আজ এসে বলছেন মন ভাল নেই?
এসময় গান শুনলে মন আরো খারাপ হয়ে যায়, তার চেয়ে নির্মল হাসির কোন ছবি, হাসির গল্প পড়ার চেষ্টা করুন। কাজ হতে পারে।
আমার নিজের ও মাঝে মাঝে অকারণে খুব মন খারাপ হয়ে যায় । কারণ হয়তো থাকে। ঘাটাতে ইচ্ছে করে না।
আমি এটা কিছুতেই সহ্য করতে পারি না। এসময় মন ভাল করার জন্য কারো সাথে কথা বলতে গেলে দেখি আরো মন খারাপ হয়ে যায়।
হা. হা. হা.।
কি আর করা মন খারাপের phase কোন রকম শেষ হলে আবার হয়তো মন কিছুটা হালকা হয়ে যায় । আবার মন খারাপ হয় । চলতেই থাকে । চলতেই থাকে।
ঠিক হয়ে যাবে সব, চিন্তা করবেন না।
ভাল থাকেন।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অনেক ধন্যবাদ, অনিন্দিতা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

গোপাল ভাঁড় এর ছবি

একটা গসুল দেন! ঠান্ডা পানি দিয়া।

--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আইচ্ছা ।
তয় আপনের সিগনেচার দেইখা বহুত মজাক পাইলাম।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

১০ | মাহবুব লীলেন | শনি, ২০০৮-০৯-১৩ ০০:১৬

মন খারাপ হওয়াটা মনের একটা মৌলিক অধিকার
এইটাতে যারা বাধা দেয় কিংবা যারা একটাকে দমিয়ে রাখতে চায় তারা মানবতার শত্রু...

বেটায় ঠিকি বলছে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

ছয়মাস পরে একটা পোস্ট দিয়া কইলেন মন খারাপ! এইটা কেমুন কথা? মন তো আমাগ সবারই খারাপ! এই পর্যন্ত আপনেরে ছাড়া কেউ এই কথা কয় নাই। আপনের পেটে আলো চা'ল হজম হয় না দেখতাসি।

মন ভালো করার একটাই রাস্তা আছে। আর তা হইলো অন্য কারো মন খারাপ কইরা দেওয়া।
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অন্য কারো মন খারাপ করে দিলে, সে আবার তার মন ভালো করার জন্য অন্য কারো মন খারাপ করে দেবে। তারপর সে আবার অন্য কারো। তারপর সে আবার...
এইভাবে পুরো পৃথিবীবাসীর মন খারাপ হয়ে গেলে কাজটা কি ভালো হবে, জুলিয়ান ভাই? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জুলিয়ান সিদ্দিকী [অতিথি] এর ছবি

এভাবে চলতে চলতে যখন আপনার পালা আসবে তখন মনে হয় অ-নে-ক দি-ন পেরিয়ে যাবে। হয়তো ২য় বার আপনার মন খারাপের পালা আসবে যখন আপনার বয়স ৯৯.৫। ছয় মাসে একবার মন খারাপ হওয়ার চাইতে আমার বুদ্ধিটাই উত্তম মনে হয় না? দেঁতো হাসি

অনিকেত এর ছবি

জলদি জলদি মনের এই মেঘলা ভাব কেটে যাক---এই প্রার্থনা।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ, অনিকেতদা...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জি.এম.তানিম এর ছবি

মন ভালো হোক মন ভালো হোক
বলছি এটাই অনেক করে
ভালো না হয়ে যাবে কোথায়
দিলাম এমন মন্ত্র পড়ে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস, তানিম। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

মন খারাপ এমনিতেই আমার একটু একটু মন খারাপ এখন আপনার মন খারাপ শুনে আমার মন আরো খারাপ হয়ে গেল মন খারাপ মন বেশি খারাপ হলে আমি চুপি চুপি অনেক কাঁদি, মন খুলে কাঁদলেই পরে আমার মন ভাল হয়ে যায়। আপনি সেটা টেস্ট করে দেখতে পারেন।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মাহবুব লীলেন এর ছবি

কাঁদলে চোখ থেকে ময়লা পানি বের হয়ে গিয়ে চোখ পরিষ্কারের একটা সম্ভাবনা না হয় মেনে নিলাম
কিন্তু মন ভালো হবে কেমনে?

বরং হাবিজাবি খেয়ে যদি ডায়রিয়া বানানো যায় তাহলে পেটের ভেতর থেকে দ্রুত ময়লা পানি বের হয়ে গিয়ে মন পরিষ্কার হবার একটা সম্ভাবনা থাকে...

সুতরাং মন ভালো করার জন্য কান্নার চেয়ে ডায়রিয়া অনেক লাগসই পদ্ধতি...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ছি ছি !
কি সব বলে !!
কোথায় মনখারাপ আর কোথায় ডায়রিয়া !
কোথায় শেখ সাদী আর কোথায় বকরির লাদি...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

লীলেন ভাই ডায়রিয়া মন কিভাবে পরিষ্কার করে?? চিন্তিত
মন খারাপের কষ্ট কি পেটে থাকে নাকি। আপনার কিরকম আজব মন কে জানে চিন্তিত
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মাহবুব লীলেন এর ছবি

আমার মন থাকে পায়ে
যখন খারাপ টারাপ হয় তখন জুতার নিচে ফেলে ধুমসে হাঁটি
মাইর মুইর খেয়ে সিধা হয়ে যায়

অমিত আহমেদ এর ছবি

আরে মন তো আছেই ভালো-খারাপ হবার জন্য। ব্যাপার না। সব ঠিক হবে।

মুমুর পরামর্শ অন্য কান দিয়ে বের করে দেন।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এ তো দেখি বিপদ হলো !
মুমুর পরামর্শ এক কানের ভেতর দিয়ে ঢুকে আটকে গেলো যে !!কাঁদতে পারলে আসলেই হালকা লাগে, অমিত।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অমিত আহমেদ এর ছবি

কাঁদতে পারলে হয়তো হালকা লাগে, কিন্তু হালকা হতে যে কাঁদতেই হবে তা-তো নয়।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কাউকে ইচ্ছামতো গালিগালাজ করার আইডিয়াটা কতোটা কার্যকর?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অমিত আহমেদ এর ছবি

করেন।
আমাকেই করেন।
মন হালকা হোক দেঁতো হাসি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মনে মনে কয়েকটা গালি দিয়েই যথেষ্ট হালকা লাগছে, অমিত। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অমিত আহমেদ এর ছবি

তাইলেই বুঝেন বান্দার ক্ষেমতা।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

মুশফিকা মুমু এর ছবি

কি মুশকিল ইয়ে, মানে... আমিতো শুধু একটা সাজেশন দিলাম ইয়ে, মানে... হালকা লাগার জন্য ইয়ে, মানে... যা কিনা ফ্রি আর কম সময়ের কাজ ইয়ে, মানে...
এটা ছারা আরো যেসব আইডিয়া আমার জন্য কাজ দেয় তা হল সপিং। শাড়ি, জুতা, মেকআপ, ব্যাগ যা ইচ্ছা, আর এই কেনাকাটা অন্যের টাকায় হলে তা আরো ভাল। ইচ্ছামত কেনাকাটা করেন মন সাথে সাথে খুশিতে ভাল হয়ে যাবে। দেঁতো হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আকতার আহমেদ এর ছবি

এহন হইল্লে লা'র অ-ব্বু ? এক্কানা বালা লা'র নি?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এখন আগের চেয়ে বেটার, আকতার ভাই। ধন্যবাদ।
(কে জানে প্রশ্ন কি ছিলো, আর উত্তর কি দিলাম।)চিন্তিত
ছোটবেলায় চাঁটগাঁইয়া ভাষা আমার মাতৃভাষার মতোই ছিলো।
এখন আর অতোটা বুঝিনা বোধহয়...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাফি এর ছবি

মাঝে মাঝে মন খারাপ হওয়া ভাল। মাথা পরিষ্কার থাকে; নিজেকে নিজের ভেতর রাখা যায়।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কিন্তু মন খারাপ করে থাকতে আমার কখনোই ভালো লাগে না। ভীষন সাফোকেশন হয়। আমি সিম্পলি অকেজো হয়ে পড়ি। কোন কাজই হয় না আমাকে দিয়ে তখন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাফি এর ছবি

তাহলে তো মুশকিল! ইয়ে, মানে...

আমার উলটা কেস্‌।
পরীক্ষার আগে চেষ্টা করি মন এবং মেজাজ খারাপ করার; সফল হলে পরীক্ষা নির্ঘাত ভালো হবে। প্রস্তুতি যেরকমই হোক।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অ্যাঁ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিন্দিতা এর ছবি

একদম আমার মত। আমি রীতিমত ভয় পাই মন খারাপ হওয়াকে । অসহনীয় মনে হয়।
কিন্তু উপায় নেই গোলাম হোসেন!

ভূঁতের বাচ্চা এর ছবি

ভাল্লাগেনা কইয়া জিকির শুরু করলেন ক্যান আপুনি ?
গা ঝাড়া দিয়া বসেন, এবার ভাল লাগার জিকির শুরু করেন।
ভাল না লাইগা যাইবো কই !!!!!!

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ঠিক কইছেন। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত বালক এর ছবি

মেয়ে তুমি দেখোই চেয়ে
শিশির ধোঁয়া ফুলগুলো
আকাশ নীলে দাও মিশিয়ে
কান্না রঙা ভুলগুলো।

মন কি তোমার অনেক খারাপ?
ভাসবে আকাশ নীলটাতে?
গাইবে কি গান আমার লেখা?
খুঁজবে কি সুর মিল তাতে?

মেয়ে তুমি দেখোই ছুঁয়ে
বন্ধুতাময় ঋণগুলো
কান্না ফেলে দুচোখ মেলে
যাও ভুলে সেই দিনগুলো।

(কালকে বালক যখন ব্যাপক রকমের মন খারাপ করে সচলে ঢুকসিল প্রথম পাঠক হিসেবে এই লেখাটা পড়ার পর আবার ব্যাক টু দ্য প্যাভিলয়ন। আজকে আবার মনে হইলো, নাহ: ব্যাপারটা বালিকাকে জানায় যাওন দরকার)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

খুবই সুইট একটা ছবিতার মধ্যে দিয়ে বালিকা জানলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দ্রোহী এর ছবি

খাইছে রে! মন খারাপের পোস্টে কত মন্তব্য! পড়তে গিয়ে আমার নিজেরই মেজাজ খারাপ হয়ে যাচ্ছিল প্রায়!

আমার নিজের কথা বলতে পারি - আমার সাধারণত মন খারাপ হয় না।


কী ব্লগার? ডরাইলা?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সত্যি !
পদ্ধতিটা শিখায়া দ্যান গুরু...গুরু গুরু

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- কান ধইরা এক চোখ বন্ধ কইরা উত্তর-দক্ষিণ কোণাকুনি এক ঠ্যাঙে ঠাঁয় খাড়ায়া থাকবেন জিহ্বায় কামড় দিয়া। এনশাল্লাহ মন খারাপের বদ জ্বীন আপনের বাড়ির তিন সীমানায় আইবো না!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

পরিবর্তনশীল এর ছবি

এস্কিউস মি।
ম্যাডামের মন কী এখন একটু ভালোর দিকে?
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি স্যার।
ভালোর দিকে মানে, অখন ফাটাফাটি রকম ভালো। হাসি
থেংকু।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই পোস্টটা তো কমপক্ষে দুইদিন আগে পড়ছি। তখন কোনো মন্তব্য করি নাই। সান্তনা বাক্য আমার জিহ্বা বা কিবোর্ডে তেরম আসে না। আমি চামে কাইট্টা পড়ি।
কিন্তু এখানে দেখি মোটামুটি সুপা শিমুলরে টাইন্না ধইরা মন খারাপের দুনিয়ায় বসায়ে রাখা হইতেছে।
এতদিনে যদি মন ভালো না হয় তাইলে ঐ মন নামক বস্তুটারে গুল্লি মারেন। ফাইজলামি পাইছে নাকি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
নজু ভাই, বিশ্বাস করেন, এইটা একটা প্রাণখোলা হাসি।
আর আমার মন যখন খারাপ হয়, খুব বেশি খারাপ হইলেও সেই অবস্থা বেশিদিন থাকে না।
কাজেই এইবার বন্দুকের গুলি নষ্ট হইলো না। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রূপক কর্মকার এর ছবি

দেবু দার পরামর্শই সর্বোত্তম। বোন শিমুলের মন এতদিনে ভালো হয়ে গেছে নিশ্চয়ই। কবি জীবনানন্দ দাশের 'তারাভরা আকাশের তলে চাঁদ তার আকাঙ্খার স্থল খুঁজে লয়' লাইনটা মনে পড়ে গেল।
____________________________
বন্ধুত্ব মানেই তুমি বিচ্ছেদের চুক্তি মেনে নিলে
[আবু হাসান শাহরিয়ার]

____________________________
বন্ধুত্ব মানেই তুমি বিচ্ছেদের চুক্তি মেনে নিলে
[আবু হাসান শাহরিয়ার]

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।