শকুনের বদদোয়া এবং কিছু মৃত গরু

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: বুধ, ১৯/০৮/২০০৯ - ৪:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

ঘনঘোর বরষা। কাল থেকে বৃষ্টি পড়ছে তো পড়ছেই। একটানা। কখনো ঝিরঝির, কখনো ঝরঝর। সেকেন্ড শিফটে ডিউটি আজ। কাজেই বিলাইঘুম। চোখ খুলেই বৃষ্টি। আকাশ দেখেই খুশি আমি। পাতাল দেখি না। যেতে হবে এগারোটার গাড়িতে। দশটার পর থেকে রেডি হতে হতে ভাবি, মায়াবতী বৃষ্টি বেগম ততক্ষণে নিশ্চয়ই একটু ক্লান্ত হবে। উঁহু। কোনো লক্ষণ নেই।

পাতালে তাকিয়ে আমার চক্ষু চড়কগাছ। পরিষ্কার বুঝতে পারি, কাল অতো বড় বড় কথা বলা মোটেই ঠিক হয়নি আমার। কোন কোন নেক বান্দার বদদোয়া লাগলো কে জানে। রাস্তায় ওঠার আগে যে গলিটা আমাকে পাড়ি দিয়ে যেতে হবে, সেখানে ছোট ছোট ছেলেরা খেলছে। আধহাঁটু পানি পুরোটা জুড়ে। এখন? আশায় থাকি, বৃষ্টিটা একটু ধরে আসলেই পানি নেমে যাবে। বিধির মুখে মুচকি হাসি।

এগারোটা বাজলো। বৃষ্টি যেন পাগল হয়ে উঠলো। আমাকে দেখিয়ে দেখিয়ে ঘুরে ঘুরে তার উদ্দাম নাচ। ভরত নাট্যম, ট্যাংগো, সালসা, সব। উপায়হীন আমি বাসটা মিস করি। থাকগা। পরীক্ষা তো একটায় শুরু, বারোটার বাসেই না হয় যাই। একটু থামুক। কিছু বাচ্চার কান্না থামাতে গেলে যেমন কান্না বেড়ে যায়, বৃষ্টির আচরণ আজ জেদী, একগুঁয়ে সেইরকম বাচ্চার মতো। গলির পানি রাস্তা ছাড়িয়ে উঠে আসে একতালার বাসার ভেতর। জীবনে প্রথমবার।

বারোটা বাজে প্রায়। উপায় নেই গোলাম হোসেন। রিকশা ডেকে নিয়ে আসা হয়। রেইনকোটে আগাগোড়া মোড়া আমি নীচের অংশটুকু ভিজিয়ে রিকশায় উঠি। বাসস্ট্যান্ডও পানিময়। এখানে আরেকটু বেশি। সবার মুখেই আজকের পানি। প্রায় হাঁটু পর্যন্ত ডুবিয়ে দাঁড়িয়ে থাকি। অতঃপর বাস। স্কুল। দৌড়ে ডিউটি। শাড়ির নীচের অংশ ভেজা মানে মহাবিরক্তিকর একটা ব্যাপার। ভেজা কুচিগুলো একটু উঁচু করে ধরে আমি ক্লাসময় ঘুরে বেড়াই। হঠাৎ গ্রামের প্রভাবশালী মাতব্বরদের লুঙ্গি ধরে হেটে যাবার কথা মনে পড়ে যায় আমার। শাড়ির কুচি ছেড়ে দিয়ে আমি একজায়গায় দাঁড়িয়ে থাকি চুপচাপ।

ফেরার সময় পানি নেমে গেছে। দিন গেলো একটা...


মন্তব্য

অনিন্দিতা চৌধুরী এর ছবি

তারপর ও কি বৃষ্টির উপর বিরক্ত হননি?
আমি তো ভাই কাজে বাইরে যাওয়ার সময় বৃষ্টি একদম পছন্দ করি না।
আমার পছন্দ রাত ভর বৃষ্টি, আর ঝলমলে সকাল।
কিন্তু বৃষ্টি তো আমার পছন্দ মত আসে না।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মোটেই না, অনিন্দিতা।
বৃষ্টির সাথে সম্পর্কটা তো কাছের মানুষের মতো।
কখনো রেগে যাই, কখনো বা অভিমান, কিন্তু ভালোবাসাটা থেকে যায় ঠিক জায়গামতো। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

লেখার এক্সপেরিমেন্ট ভাল্লাগল (যদি বুঝতে ভুল না হয়ে থাকে) হাসি

ভালোই এক অ্যাডভেঞ্চারাস দিন কাটালেন তাহলে! ব্যাগে করে একটা এক্সট্রা শাড়ি নিয়ে গেলেই তো পারতেন। স্কুলে গিয়ে চেঞ্জ করে ফেলতেন খাইছে

ঢাকাতেও তো একটু আগেই বৃষ্টি হয়ে গেল। বেশ ভালোমতোই। অনেক রাস্তাই ডুবসে। আপনি তো দেখা যায় শকুন বাহিনীর সর্দার। বগুড়া বসেই ঢাকায় বৃষ্টি নামায়া ফেললেন! দেঁতো হাসি

ধুসর গোধূলি এর ছবি

- সেই জন্যই জ্ঞানি লোকে বলে, "লুঙ্গির উপরে পোশাক নাই!"
এই লুঙ্গি পরে তাকে অক্ষত রেখে গলা পানির খালও পার হয়ে যাওয়া যায়। আমাদের এলাকার চোক্কা মুন্সি এভাবে খাল পার হতো।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
কয় কী ! খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

ধুগো'দার বুদ্ধি শোনেন। লুঙ্গি কিনে ফেলেন। এরপর বৃষ্টি হইলে ওইটা পইরা স্কুলে যাবেন হো হো হো

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি ক্যান ওইসব সর্দার টর্দার হতে যাবো, প্রহরী?
ঢাকাবাসীদের বদদোয়ায় না কাল আমাদের এই হাল হলো... মন খারাপ
স্থানীয় এক ভদ্রলোক আজকে বললেন, চুয়াত্তর সালের পর এইরকম পানি জমতে তিনি আর দেখেননি।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হুমম... কেয়ামত আসন্ন গো আফা... মন খারাপ

তবে আমার মনে হয় এইটা রাজনৈতিক চক্রান্ত। সরকার ইচ্ছা কইরা এই অবস্থা করসে যাতে করে লোকজন নৌকা ব্যবহার করে বেশি বেশি, আর তারপর ভোটটাও যেন.... চোখ টিপি

মুশফিকা মুমু এর ছবি

হঠাৎ গ্রামের প্রভাবশালী মাতব্বরদের লুঙ্গি ধরে হেটে যাবার কথা মনে পড়ে যায় আমার

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি তাতে অসুবিধা কি প্রভাবশালী মাতব্বররা কি মানুষ না খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

মাতবরদের লাইগা মুমু আফার অনেক দরদ দেখা যাইতেসে !
--------------------------------------------------------

--------------------------------------------------------

এনকিদু এর ছবি

সঠিক উত্তরের চেয়ে সঠিক প্রশ্ন বেশি গুরুত্বপূর্ণ ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ঠিক্কথা। দেঁতো হাসি
ব্যস্ততার মধ্যেও মাঝে মাঝে একটু এইভাবে দেখা দিয়েন, মুমু বেগম।
আর ভালো থাকবেন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

নেন, আবার একটা গান, আপনার জন্য:

Get this widget | Track details | eSnips Social DNA

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এটা কি রবীন্দ্র সংগীত?
নতুন আঙ্গিকে মনে হলো। মিউজিক খানিকটা চটুল।
গানটার জন্য থেংকু। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হুমম হাসি

ভূঁতের বাচ্চা এর ছবি

মাতবার সাহেবান কেমন আছেন ? শরীলডা ভালা ? তোমার তো বৃষ্টি এতো পছন্দ এইবার ঠ্যালা সামলাও ! এইসব কারণেই বৃষ্টি আমি দুই চোখে দেখতে পারিনা। বিশাল হল্লা করে কাজকাম করা লাগে। চরম বিরক্তিকর ব্যাপার-স্যাপার।
--------------------------------------------------------

--------------------------------------------------------

অতন্দ্র প্রহরী এর ছবি

বৃষ্টি আমি দুই চোখে দেখতে পারিনা
ভূঁত কা বাচ্চা, বৃষ্টি দেখার জিনিস না, অনুভব করার জিনিস। শুধু দেখলে, কখনোই ভাল লাগবে না।

কথায় আছে, যে ফুল ভালবাসে না, সে মানুষ খুন করতে পারে। ফুলের সাথে মনে হয় 'বৃষ্টি'-ও যোগ করে দেয়া লাগবে চোখ টিপি

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

ভূঁত কা বাচ্চা বস, এইবার মাফ কইরা দ্যান। বড় হইলে সাইজ হয়া যাইবো চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি, ভুতের ছাও।
আর ঠ্যালা সামলানো তো শেষ।
মন্দ লাগে নাই। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

বৃষ্টির সাথে আমার সম্পর্ক বিশেষ ভালনা ভাইজান তাই বৃষ্টিকে কিভাবে অনুভব করবো সেটাও ঠিক বুঝতে পারিনা যে !
ফুল ভালবাসার যে থিওরি দিলেন আমি নতুন কিছু যোগ দেই তাহলে ?
আচ্ছা অনেক খুনি থাকতে পারে যারা কিন্তু ফুলকে ভালবাসে তাহলে মনেহয় ফুলকে পাকাপাকিভাবে বাদ দিয়ে বৃষ্টিকে যে ভালবাসেনা করে দিতে হবে বাক্যটা।
--------------------------------------------------------

--------------------------------------------------------

অর্ঘ্য এর ছবি

পরিষ্কার দেখতে পেলাম সব .... হাসি
গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

আমার লেখা তো প্রতি সপ্তায় বের হচ্ছে ম্যাম... একদম রুটিন করে ঠিক ৩ ঘন্টা ধরে ! এইতো সেদিন ই লিখলাম কায়কোবাদ স্যারের জন্য ! খাইছে সব শিক্ষকরা এমন করে ধরেছেন যে না লিখে পারছিনা ৷ আর ওনাদের এতো হিংসা (!) নিজেরা ছাড়া আর কাউকে পড়তে দিবেন না ! দেঁতো হাসি

তো কি আর করা, আপাতত ওনাদেরকে ঠান্ডা করি ... হাসি

আর আপনি এমন ঘন ঘন লিখুনতো ...

------------------------------------------
যাহা চাই যেন জয় করে পাই ... গ্রহণ না করি দান ...

------------------------------------------------------
পুষে রাখে যেমন ঝিনুক ... খোলসের আবরণে মুক্তোর সুখ ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এক সপ্তাহে তিন তিনখান লেখা দিয়ে আমি রীতিমতো লজ্জা পাচ্ছি, অর্ঘ্য।
লোকজনকে বেশি পেইন দিতে ভালু লাগে না। ইয়ে, মানে...
উনাদের ঠান্ডা হওয়ার অপেক্ষায় থাকলাম... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দুষ্ট বালিকা এর ছবি

কেন জানিনা আপু এরপরেও আমার বৃষ্টি ভালোলাগে...

---------------------
নামে কি'বা আসে যায়...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুম।
সবকিছুর পরেও বৃষ্টি ভাল্লাগে।
কারণ বৃষ্টি শুধু দেখার জিনিস না, অনুভব করার জিনিস। শুধু দেখলে, কখনোই ভাল লাগবে না। আমরা মন মিশিয়ে দিয়ে দেখি বলেই... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

মাতব্বন্নির পাটে ভালাই করবেন আফামনি। তয় বৃষ্টিরে একটু ভালবাসিয়েন।

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি কুনো পাট করি না। মন খারাপ
নায়িকার পাট দিলে চিন্তা খরিয়া দেখতাম। চোখ টিপি
আর বৃষ্টি... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

এনকিদু এর ছবি

শাড়ির কুচি ছেড়ে দিয়ে আমি একজায়গায় দাঁড়িয়ে থাকি চুপচাপ।

এক জায়গায় চুপচাপ দাঁড়িয়ে থাকলে তো পোলাপান নকল করার সুযোগ পাবে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাগ্যক্রমে এরা ছুটো আছিলো। থ্রি আর ফোর। কাজেই নিজেদের নিয়াই ব্যস্ত এরা... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দময়ন্তী এর ছবি

হাততালি
খুব খুশী হলাম আপনার বৃষ্টিতে নাকাল হবার গল্প শুনে৷ দেঁতো হাসি
-------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মন খারাপ
লোকজনের বদ দোয়ার কথা মাথায় রেখে খুশি হন, দিদিমণি...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সুহান রিজওয়ান এর ছবি

ধুরো... বৃষ্টিরে পচাইসে...মাইনাস ! মাইনাস !!

---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পেলাস...পেলাস... হাসি
আমি না পঁচলাম... তারে আবার কখন? ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধূলিকণা [অতিথি] এর ছবি

আপনার লেখায় 'সেন্স অফ হিউমারের' ব্যাপারটা ভালো লাগে।
চমৎকার লেখার হাত।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফ তাহসিন এর ছবি

মাতবর না হয়ে খালেদা জিয়া হইতে পারেন, দেশ নেত্রী হবার ভাব অন্যরকম চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- ঢাকায় ধুমায়া বৃষ্টির কথা শুনলেই আমার ঝট করে একদিনের ঘটনা মনে পড়ে যায়। শেরে বাংলানগর, রোকেয়া স্মরণীতে ঘটনাটা। তুমুল বৃষ্টির মধ্যে আমরা কয়েকজন টং দোকানের চা গিলছিলাম। হঠাৎ একজনের মনে খেয়াল চাপলো, চা খেতে হয় ঝুম বৃষ্টিতে রাজপথের মাঝে আসন পেতে বসে, তাইলে গরম গরম চা'য়ের আসল তৃপ্তি! ব্যস, হয়ে গেলো। ঝপাঝপ করে চার-পাঁচটা দামরা পোলা হাতে চায়ের কাপ নিয়ে নেমে গেলো রাস্তায়। মাঝে গোল হয়ে বসে চা খেলো বেহেশতি তৃপ্তি নিয়ে। তারপর একটা ভ্যান ভাড়া করে তাতে পা ঝুলিয়ে গাইতে গাইতে (পড়ুন চিল্লাতে চিল্লাতে) ফার্মগেটের দিকে এলো। ভ্যান চালের এতোগুলা দামরাকে বয়ে নিতে কষ্ট হচ্ছিলো দেখে পালা করে একজন একজন করে 'হেইও হেইও' বলে ভ্যান ঠেলছিলো...।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আইডিয়াটা পছন্দ হইছে ! দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কাজী আফসিন শিরাজী এর ছবি

আবু হাসান শাহরিয়ারের একটা কবিতার লাইন মনে পড়ে গেলো-

আজ কবিতার দিন তোমার ভেজা শাড়ি রোদে শুকাবেনা...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নুরুজ্জামান মানিক এর ছবি

গতকাল সপরিবারে আমাকে ভিজতে হয়েছিল । পুত্রধন অবশ্য হাটু পানিতে হাটা বেশ এনজই করেছে ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনি করেননি?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

পর পর লেখা দেখে বিস্মিত, আনন্দিত ও বটে।

আমাদের শকুন বলায় তীব্র দিক্কার!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি সবসময় সত্য কথা বলি, সিমন। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

তাই? এইটাই যে সত্য বললেন, তার প্রমাণ কী? খাইছে

পান্থ রহমান রেজা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
.......................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এরকমই কিছু একটা আন্দাজ কর্তেছিলাম। মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

দেঁতো হাসি
.........................................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

মুস্তাফিজ এর ছবি

বৃষ্টির অভিজ্ঞতা নজু ভায়ের সেদিন সেইরকম হইছে। সারারাত নৌকার ছাদে জিন্স প্যান্ট পইরা বৃষ্টির মধ্যে ঘুমাইছে, জিন্স না পড়লে নাকি বৃষ্টির মজা টের পাওয়া যায় না (অবশ্য উনি নর্মাল ছিলেন)।

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুম।
আমরা যে আবার নর্মাল অবস্থায় ইস্কুলে যাই না। নিয়ম নাই। মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

হে হে হে আমাগো কষ্টটা এইবার একটু টের পাইসেন আপামনি দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি


অতোডি (!) মিইলা বদদোয়া দিলে টের না পাইয়া যাই কই? মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

বৃষ্টি আমাদের অনেক বিরক্তি ঘটায়। তারপরও আমরা বৃষ্টিকে ভালোবাসি, বৃষ্টিকে চাই। প্রচন্ড গরমে বৃষ্টি আমাদের শান্তির পরশ বুলায়।

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
না, আমি কিন্তু বদদোয়া দিইনাই একদম!
দেঁতো হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তাইলে যে গরু মরলো... ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

গরু মরে নাই আসোলে, মটকা মারছে।
একটু কাতুকুতু দিয়া দ্যাহেন তো! খাইছে
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ও আচ্ছা !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দৃশা এর ছবি

শকুনডা কিডা আর গরুগুলান কারা? ঝানতে ছাই !

দৃশা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আসল কথা ঝানাইতে গেলেই যে চ্রম খ্রাপ লুকজন দিক্কার দেয়, দৃশা... ইয়ে, মানে...

...........................

কেউ আমাকে সরল পেয়ে বানিয়ে গেছে জটিল মানুষ

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

আপনার বৃষ্টি কাহিনী পড়ে ভাল লাগলো...
বর্ষার লেখা পড়লাম এই শরতে...
তারপরও বেশ ভাল...
ধন্যবাদ অপনাকে।

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনাকেও ধন্যবাদ।
বাপন - নামটা অন্যরকম। হাসি

...........................

কেউ আমাকে সরল পেয়ে বানিয়ে গেছে জটিল মানুষ

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।