আসুন একটা এস-এম-এস করি

সবজান্তা এর ছবি
লিখেছেন সবজান্তা (তারিখ: সোম, ১৯/০১/২০০৯ - ১১:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রিয় সচলায়তন পাঠক ( অতিথি এবং পূর্ণ সচল সকলেই ), আপনাদের খুব ছোট্ট একটা অনুরোধ করতে চাই।

আপনারা অনেকেই হয়তো শুনেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্রী সিমির কথা, যে এখন প্রাণপনে লড়ে যাচ্ছে মৃত্যুর সঙ্গে। ওর দু'টো কিডনীই নষ্ট, প্রায় পঁচানব্বই শতাংশেরও বেশি - ডাক্তারের ভাষ্যানুযায়ী যত দ্রুত সম্ভব কিডনী ট্রান্সপ্ল্যান্ট করা প্রয়োজন। হয়তো এ'ও জানেন, ওর রিটায়ার্ড বাবা'র পক্ষে এই টাকা তোলা অসম্ভব,আর তাই ওঁর বন্ধুরা মিলে ওর চিকিৎসার জন্য টাকা যোগাড় করছেন। এরই মধ্যে অনেক সচলই ব্যক্তিগত এবং সামষ্টিক উদ্যোগে অনেক টাকা দিয়েছেন - তবু যতোটা দরকার তার থেকে বেশ কিছুটা দূরেই রয়েছে ওর বন্ধুরা। নিরুপায় বন্ধুরা তাই সাহায্যের জন্য এবার এস এম এসের রাস্তা বেছে নিয়েছে।

সিমিকে সাহায্য করার জন্য আপনার মোবাইলে টাইপ করুন SIMI আর পাঠিয়ে দিন 7171 নম্বরে। এস এম এস পাঠাতে পারবেন যে কোন অপারেটর থেকেই। প্রতিটি এস এম এসের জন্য কাটা হবে দু'টাকা ত্রিশ পয়সা করে, যা সিমির চিকিৎসার জন্য জমা হবে।

সবার প্রতি অনুরোধ থাকলো, এই লেখাটি দেখে থাকলে, পড়ে থাকলে অন্তত একটি এস এম এস করুন। যদি সম্ভব হয় তবে আপনার বন্ধুদেরও বলুন এস এম এস করতে - যতোটা সম্ভব হয় ছড়িয়ে দিন এই কথা, সম্ভব হলে ফেসবুকেও ছড়িয়ে দিতে পারেন নিজের স্ট্যাটাস মেসেজের মাধ্যমে।

আপনার একটি এস এম এসের দিকেই অধীর আগ্রহেই তাকিয়ে আছে অনেকগুলি মুখ আর একটি মুমূর্ষু প্রাণ।


মন্তব্য

ঝরাপাতা এর ছবি

ভাল উদ্যোগ। যথাসম্ভব চেষ্টা করছি এখনি।


নিজের ফুলদানীতে যারা পৃথিবীর সব ফুলকে আঁটাতে চায় তারা মুদি; কবি নয়। কবির কাজ ফুল ফুটিয়ে যাওয়া তার চলার পথে পথে। সে ফুল কাকে গন্ধ দিলো, কার খোঁপায় বা ফুলদানীতে উঠলো তা দেখা তার কাজ নয়।
___________________________ [বুদ্ধদেব গুহ]


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

ঝরাপাতা এর ছবি

ভাবছি, কালকে ইউনিতে কয়েকটা নোটিশ লাগিয়ে দেব, তাহলে অন্তত বেশ কিছু এস.এম.এস যাবে আশা করি।


নিজের ফুলদানীতে যারা পৃথিবীর সব ফুলকে আঁটাতে চায় তারা মুদি; কবি নয়। কবির কাজ ফুল ফুটিয়ে যাওয়া তার চলার পথে পথে। সে ফুল কাকে গন্ধ দিলো, কার খোঁপায় বা ফুলদানীতে উঠলো তা দেখা তার কাজ নয়।
___________________________ [বুদ্ধদেব গুহ]


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

এনকিদু এর ছবি

ইয়াহু, জিটক ইত্যাদিতে এই বিষয়ে স্ট্যাটাস মেসেজ সেট করা যেতে পারে । আমি নিজে এইমাত্র দিলাম -

sms SIMI to 7171, help save a life


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অনিন্দিতা চৌধুরী এর ছবি

এখনই পাঠালাম।
পরিচিতদের ও এ মেসেজ পৌঁছে দেব। আশা করি সাড়া পাওয়া যাবে।

অতন্দ্র প্রহরী এর ছবি

ধন্যবাদ সবজান্তা।

আমি এইমাত্র বিশটা এসএমএস পাঠিয়েছি, পরে আরো পাঠাব। পরিচিতদের মধ্যে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছি খবরটা। অফিসে গিয়ে সব কলিগকে জানাব, তখন আরো অনেকগুলো এসএমএস পাঠানো যাবে বলে আশা করছি।

দ্রোহী এর ছবি

"পে প্যালে" টাকা পাঠানোর কোন উপায় করা যাবে কি?

সবজান্তা এর ছবি

দ্রোহীদা, আপাতত পারছি না। ব্যাংকে পাঠাতে পারেন ?


অলমিতি বিস্তারেণ

দ্রোহী এর ছবি

উঁহু, আপাতত পে-প্যাল ছাড়া অন্যকোন উপায় নেই। প্রবাসী কেউ যদি আমার হয়ে ব্যাংকে পাঠানোর ব্যবস্থা করতে রাজী হন তাহলে আমি তাঁর নামে পাঠাতে পারি।

স্নিগ্ধা এর ছবি

দ্রোহী, আমি পরশুদিন (বুধবার) ব্যাঙ্কে যাবো সিমি'র জন্য টাকা ওয়্যার করে পাঠাতে। আপনি চাইলে, আপনার হয়ে পাঠিয়ে দিতে পারি। কত টাকা পাঠাবো জানিয়ে আমাকে ইমেইল করতে পারেন, তবে অবশ্যই বুধবার সকালের মধ্যে।

দ্রোহী এর ছবি

স্নিগ্ধাদি, আমি দুঃখিত যথাসময়ে আপনার প্রতিমন্তব্যটি পড়তে পারিনি। আপনাকে অনেক ধন্যবাদ আমার হয়ে কাজটি করতে রাজি হয়েছেন দেখে।

আমি অন্য ব্যবস্থা নিয়েছি। দেশ থেকেই আমার হয়ে একজন সামান্য কিছু টাকা দিয়ে দিবে।

স্বপ্নাহত এর ছবি

পাঠালাম। শুভ কামনা।

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

এস.এম.এস করলাম........অন্যকেও করতে বলেছি

(জয়িতা)

রায়হান আবীর এর ছবি

যা ভাবছিলাম- ওয়ারিদ দিয়ে এসএমএস পাঠাতে পারছি না। মন খারাপ

=============================

সবজান্তা এর ছবি

হু আমিও তাই খেয়াল করলাম। খাড়াও, কালকে সকালে ওয়ারিদরে দৌড়ানি দিতেছি নানান চ্যানেল দিয়া চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

রায়হান আবীর এর ছবি

ওয়ারিদের ব্যাঞ্চাই।

=============================

অতিথি লেখক এর ছবি

হা আমিও পারতাছি না :@
----------
উদ্ভ্রান্ত পথিক

রণদীপম বসু এর ছবি

আমার ফেসবুক ওয়ালে এই পোস্টটা লিংক করে দিলাম....

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

হাসান মোরশেদ এর ছবি

নিজে তো দেশে নেই । দেশের লোকজনকে বলছি ।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ভূঁতের বাচ্চা এর ছবি

টুটুল চেষ্টা করে দেখতো ভাই পেপ্যালে একটা একাউন্ট খোলা যায় কিনা। এসব এস,এম,এস তো আমি করতে পারিনা। পেপ্যাল থাকলে খুব সুবিধা হত। অথবা তোমার জানামতে কোনও পরিচিতের পেপ্যাল থাকলে সেটাও আমরা হয়তো ব্যবহার করতে পারি।

------------------------------------

--------------------------------------------------------

কীর্তিনাশা এর ছবি

অসাধারন উদ্যোগ!
আমি নিজে তো sms পাঠাবোই একই সাথে আমার বন্ধু-বান্ধব আর কলিগদের বলতে পারবো sms পাঠাতে।

এই উদ্যোগটা যে খুবই কার্যকর হবে তাতে আমার কোন সন্দেহ নেই। চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

কল্পনা আক্তার এর ছবি

পাঠিয়েছি, পাঠাচ্ছি, পাঠাবো এবং অন্যদেরও বলছি পাঠানোর জন্য।

...........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

বিপ্রতীপ এর ছবি

সবজান্তা,
তোমার লেখাটির লিংক আমাদের প্রযুক্তিতে দৃষ্টি আকর্ষন হিসেবে দিয়েছি...
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

যতোরকম ভাবে সম্ভব সবাইকে জানানোর চেষ্টা করছি ।

সাইফুল আকবর খান এর ছবি

কিছুই করতে পারিনি আগে। এইটা অবশ্যই অনেকবার করবো, করাবো।

আনত অভিবাদন এই লড়াকু বন্ধুদেরকে।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আকতার আহমেদ এর ছবি

বেশ ভাল উদ্যোগ । খবরটা দ্রুত ছড়িয়ে দেয়া প্রয়োজন যার যার অবস্থান থেকে । ধন্যবাদ সবজান্তা ।
সিমির জন্য শুভ কামনা !

শামীম এর ছবি

প্রজন্ম ফোরামে এই পোস্টটার কপি এবং এর সাথে নিজের কিছু কথা জুড়ে দিলাম।
http://forum.projanmo.com/t9811.html
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

নুরুজ্জামান মানিক এর ছবি

এসএমএস পাঠিয়েছি , পাঠাতেই থাকব

নুরুজ্জামান মানিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রাক্তন ছাত্র
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

পলাশ দত্ত এর ছবি

এই প্রসঙ্গেই ক'দিন আগে দৈনিক প্রথম আলোয় একটা লেখা লিখেছেন আব্দুন নূর তুষার (লেখার শেষে তার পরিচয় ছিলো টিভি ব্যক্তিত্ব। সবাজান্তা লিখেছেন সচলায়তনে। একই প্রসঙ্গে আমার ব্লগেও একটি লেখা প্রকাশ হয়েছে। সা.ইন ও প্রথম আলো ব্লগে যাই না ব'লে জানি না ওখানে কোনো লেখা প্রকাশ হয়েছে কি না। একটা মাত্র মেসেজ আসলে আমরা সবাই পাঠাতে পারি। পাঠানো উচিত। খুব খরচ তো নয়!

কেউ কিছু মনে না করলে আর একটা কথা বলতে চাই : মানুষের সামান্য সহায়তায় বেঁচে উঠতে পারেন এমন দুর্ঘটনায় তো অনেকেই আক্রান্ত হন; সেসময়টায় আমরা সবাই পাশে দাঁড়াই না ক্যানো? এটা কি ঠিক আমাদের নিজেদের কাছের/পরিচিত মানুষ পর্যন্ত না এলে আমরা আক্রান্ত হই না ওইসব ঘটনায়? আমি ঠিক জানি না।

এই প্রসঙ্গে আমার বারবার মনে পড়ে যায় দুটি আক্রমণের কথা। একটি চট্টগ্রামের বাঁশখালিতে- সেখানে একই পরিবারের ছয়জন (এখন ঠিক মনেও পড়ে না কতোজন!) সদস্যকে পুড়িয়ে মারা হয়েছিলে। আর একটি হুমায়ুন আজাদের ওপর আক্রমণ- শেষ পর্যন্ত যিনি মৃত্যুবরণ করেন (যদিও জার্মানিতে ঠিক কী কারণে তাঁর মৃত্যু হয়েছিলো সেটা অন্য ঘটনা)। তো হুমায়ুন আজাদের ঘটনায় ঢাবির ছাত্রসমাজ থেকে শুরু, তারপর সকল ছাত্রসমাজ রাস্তায় নামলো। কিন্তু বাঁশখালীর ঘটনায় আমরা কেউ রাস্তায় নামি নাই। নামবো না। কারণ আমরা যারা রাস্তায় নামি তাদের থেকে বাঁশখালীর মানুষগুলো অনেক দূরের। হুমায়ুন আজাদ অনেক নিকটবান। এই তো ... মানুষ যে আসলে কী্।

হৃদয়ে বেদনা।। এইসব মনো-আক্রান্ত হওয়ার পরও আমরা সিমিকে বাঁচাতে চাই।। কারণ কোনো মানুষের মৃত্যুই আমাদের আনন্দ দিতে পারে না। আমাদের স্বাভাবিক রাখতে পারে না।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সবজান্তা এর ছবি

পলাশ দা, আপনার পর্যবেক্ষণ দুঃখজনক হলেও, এ'টাই সত্যি।

আমি এ ধরণের কাজের সাথে জড়িয়ে পড়ি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষেই যখন আমাদের কম্পিউটার কৌশল বিভাগের সহপাঠী হৃদয়ের ব্লাড ক্যান্সার হয়। এরপর মানুষের চিকিৎসার টাকা তোলার কাজ আরো করেছি। কিন্তু এর বাইরে সামষ্টিক মানুষের জন্যও করার চেষ্টা করেছি সীমিত সাধ্যে - ভবদহের এস এস সি এবং এইচ এস সি-এর ছাত্র ছাত্রীদের ফর্ম ফিলাপের টাকা যোগাড় করা, কিংবা সীমিতভাবে সিডর ভিকটিমদের জন্য সহায়তা করা।

মজার ব্যাপার হল, আমি নিজে সিমিকে বিন্দুমাত্র চিনতাম না কয়দিন আগেও, চিনতাম না প্রথম সাহায্যের আবেদন জানিয়ে পোস্ট দিয়েছিলেন যিনি, ব্লগার নিরিবিলিকেও। আমার মাথাতে যে চিন্তাটা এসেছিলো, - এর আগে সচলায়তনে সাহায্যের জন্য আবেদন করেছিলাম আমাদের বিশ্ববিদ্যালয়ের এক ছোট ভাইয়ের জন্য। আজ একজন অচেনা মানুষই যখন সচলায়তনে সাহায্যের আবেদন করেছেন, তখন কেন সাহায্য করবো না ?

সম্পূর্ণ অচেনা মানুষকে সাহায্য করাটা আমাদের স্বভাবগত নয়- আমি এই বৃত্তের থেকে বের হয়ে আসতেই সিমির জন্য সাহায্যে ক্ষুদ্র সামর্থ্যে যথাসাধ্য করছি।

আর সিমির এই সাহায্যচেষ্টায় আমার ভূমিকা খুবই সামান্য। সকল কৃতিত্বই প্রাপ্য সিমির চমৎকার সব বন্ধুদের, যারা তাদের সবটুকু দিয়ে খেটে যাচ্ছে। সিমির বন্ধু ভাগ্য নিঃসন্দেহে ঈর্ষণীয়।


অলমিতি বিস্তারেণ

পলাশ দত্ত এর ছবি

আমি আসলে সিমির এই ঘটনাটিকে কোনোভাবেই ছোটো করে তুলতে চাইনি কিংবা চাইও না। শুধু এরকম ঘটনায় আমার ওই কথাগুলো মনে পড়ে যায়। এটা আসলে আমার সমস্যা। মন খারাপ

আসুন এগিয়ে যাই।।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পাঠালাম।
আরো পাঠাবো এবং আশেপাশেও বলবো।
সিমির জন্য শুভ কামনা।
...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুজিব মেহদী এর ছবি

পাঠালাম। আরো পাঠানোর ব্যবস্থা করছি। ফেসবুক স্ট্যাটাসে রাখছি আরজিটা।
সিমি সুস্থ হয়ে উঠুক।

..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

হাসান [অতিথি] এর ছবি

ভাই আমি একটেল থেকে পাঠাইতে পারছিনা কেন?

সবজান্তা এর ছবি

কী মেসেজ দেখাচ্ছে আপনাকে ?


অলমিতি বিস্তারেণ

মুজিব মেহদী এর ছবি

কোথাও কি কোনো সমস্যা হয়েছে? গ্রামীণে মেসেজ দিলে পালটা মেসেজে বলছে Invalid Keyword. বারবার একই রেজাল্ট পাচ্ছি।
..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

রাফি এর ছবি

ফেসবুকে দিলাম; কিন্তু গ্রামীণ থেকে মেসেজ পাঠালে invalid keyword বলছে।
সমস্যাটা পারলে একটু দেখো সবজান্তা.
আর এটার প্রচার চলুক.........

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সবজান্তা এর ছবি

বিকালের দিকেও বন্ধুর গ্রামীনফোনের মোবাইল থেকে করেছিলাম, ঠিক মত গিয়েছে। এরপর সন্ধ্যার থেকেই এক সমস্যা।

এই ব্যাপারে এরই মধ্যে জানানো হয়েছে। আশ্বাস দেওয়া হয়েছে, যত দ্রুত সম্ভব ঠিক করা হবে হাসি


অলমিতি বিস্তারেণ

বিপ্লব রহমান এর ছবি

জিপির এই সমস্যা এখনো যায় নি!! মন খারাপ @ সবজান্তা।


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

বিপ্রতীপ এর ছবি

সবজান্তা,
ওয়ারিদ থেকে মেসেজ পাঠাতে গেলে নাকি Check Operator Services দেখাচ্ছে...ওয়ারিদ কি এ প্রকল্পের আওতায় আছে?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

সবজান্তা এর ছবি

বিপ্রদা, সরি ভাই। সারাদিন লাইব্রেরীতে ছিলাম, তাই লগিন করা হয় নাই।

ওয়ারিদ এখনো আওতায় আসে নি। এই ব্যাপারে আজকে ওয়ারিদে জানানো হয়েছে, তারা জানিয়েছে, এই পোর্টের ব্যাপারে তাদের কোন কিছু জানানো হয় নি।

যেই থার্ড পার্টি এই ব্যাপারটা হ্যান্ডেল করছে, তাদের জানানো হয়েছে। তারা আশা করি কালকের মধ্যেই এর একটা সমাধান দিতে পারবে।


অলমিতি বিস্তারেণ

রেজওয়ান এর ছবি

গ্রামীন থেকে মেসেজ পাঠানোর পর দেখাচ্ছে invalid keyword. যাই হোক টাকাগুলো সিমির কাছে পৌঁছালেই হলো।

পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

লুৎফুল আরেফীন এর ছবি

আপাতত: কি আমাদের ব্যানারটা বদলে দেওয়া যায় না? ওটা খুব সহজে নজরে আসে; এস.এম. এস.- এর কথাটা লিখে একটা ব্যানার হতে পারে।

সবাইকে ধন্যবাদ।

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

পান্থ রহমান রেজা এর ছবি

গ্রামীন থেকে মেসেজ পাঠানোর পর দেখাচ্ছে invalid keyword. ঘটনা কী?

সাইফুল আকবর খান এর ছবি

আজকে সকালেও, এখনও, এই ১০টা'র সময়ও হচ্ছে না গ্রামীণ থেকেও। কালকে পারলাম বেশ অনেকবারই। কিন্তু রাত থেকে দেখলাম ওই ইনভ্যালিড কি-ওয়ার্ড বলছে। মন খারাপ
আমিও ফেসবুকে স্ট্যাটাস বানালাম এইটাকে, কিন্তু কেউ কেউ ট্রাই ক'রে এখন খবরটাকেই ভুয়া ঠাওরাচ্ছে। মন খারাপ

আশা করি এটা ঠিক হবে দ্রুত।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সবজান্তা এর ছবি

গতকাল রাত থেকেই সার্ভারের সমস্যার কারণে সব ক'টা প্রোভাইডার থেকেই পাঠানো যাচ্ছে না। এ ব্যাপারে জানানো হয়েছে। তারা ব্যাপারটা যত দ্রুত সম্ভব ঠিক করার আশ্বাস দিয়েছে।


অলমিতি বিস্তারেণ

Jhara Pata এর ছবি

Priyo Sobjanta,

Gatokal theke-i Invalid Keyword dekhacche. Joto taratari somvob oder sathe jogajog kore thik korar cesta korun. Ami ektu age try kore dekhlam ekhono Invalid Keyword show korche. Amar onek colleague amake same message dekhalo...

Jhara Pata

কীর্তিনাশা এর ছবি

আমিও দারুন সমস্যায় পড়ে গেলাম।

অফিস কলিগদের আর বন্ধুদের মেইল পাঠিয়েছিলাম মেসেজ পাঠানোর জন্য। এখন তারা সবাই আমাকে ফোন করছে মেসেজ পাঠানো যাচ্ছে না বলে।

দ্রুত সমস্যাটা ঠিক করা না গেলে পুরো ব্যাপারটাই ভেস্তে যাবে।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পাঠাইতেছি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

টুটুল এর ছবি

আপনার পোস্টটা আমি ফেসবুকে নোট হিসেবে দিয়েছিলাম... (যেটার অনুমতি আমার ব্লগ.কম থেকে নেয়া হয়েছিল)
সকলের মোবাইলেই একি ম্যাসেজ... Invalid Keyword রিপ্লাই আসছে… একটু চেক করবেন?

সকলের কাছে এক্টা বিব্রতকর অবস্থায় পরেছি... উত্তরনে সহায়তা কামনায়

ধন্যবাদ

আকতার আহমেদ এর ছবি

আমার জিপি নাম্বার থেকে মেসেজ পাঠালাম একটু আগে.. এখনতো দেখি ঠিকাসে

কীর্তিনাশা এর ছবি

হ্যা এখন আবার পাঠানো যাচ্ছে।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

গুড।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দৃশা এর ছবি

আমার তো পরশুদিন থেকেই যাচ্ছে। কোন তো সমস্যা করে নাই গ্রামীন।
...................................................
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

সাইফুল আকবর খান এর ছবি

সমস্যা হইছিল মাঝখানে।
ঠিক তখন হয়তো আপনি দেন নাই।
কিংবা আপনার গ্রামীণ হয়তো শহুরে।

০-০-০--০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

বৃষ্টি বিলাসিনী  এর ছবি

টুটুল'দা যারা দেশের বাইরে থাকে তাদের জন্য ব্যবস্থা কি?
সিমির জন্য শুভ কামনা এবং অনেক অনেক দোয়া রইল।
~মিনা~

অনিন্দিতা চৌধুরী এর ছবি

আজকে রাত্রেও কয়েক বার ট্রাই করলে keyword Invalid দেখালো।
বুঝতে পারছি না এটা কি শেষ পর্যন্ত পৌঁছায় না?
কারন delivered ও দেখাচ্ছে।
বিষয়টা কি কেউ confirm করতে পারেন?

সবজান্তা এর ছবি

খুবই বিব্রতকর অবস্থায় পড়েছি।

এই এস-এম-এসের ব্যবস্থাটা আমি পরীক্ষার ব্যস্ততার কারণে নিজে করতে পারি নি, কাজটা করেছে সিমিরই বিশ্ববিদ্যালয়ের এক বন্ধু। তাই সরাসরি প্রোভাইডারের সাথে কথা না বলে, আমাকে বলতে হচ্ছে ওর সেই বন্ধুর সাথে। ও বারবার জানাচ্ছে, যত দ্রুত সম্ভব ঠিক করা হবে।

আমি সন্ধ্যায় একবার পাঠালাম, গেলো না। আবার সচলে এসে দেখি রাত ৯টা ঊনিশে কে যেন পাঠাতে পেরেছেন।

আপনাদের সবার অসুবিধার জন্য আমি অত্যন্ত দুঃখিত। যদি শনিবারের মধ্যে এর কোন এসপার-উসপার না হয়, তবে আমি নিজেই পরীক্ষা দিয়ে খোঁজ করতে নামবো।


অলমিতি বিস্তারেণ

brishti bilashini এর ছবি

কি ? আমার প্রশ্নের উত্তর কই?

~মিনা~

সবজান্তা এর ছবি

ওহ-হো !

এই যে, এই হচ্ছে ব্যাংক ইনফরমেশনঃ

Md. Solaiman
Account No:002199335
Swift code: JANBBDDHTKD
Janata Bank Ltd.
Mohammodpur,corporate branch,Dhaka


অলমিতি বিস্তারেণ

অমিত আহমেদ এর ছবি

এসএমএস সমস্যার সমাধান কি হয়েছে?
সাধ্যে যতটুকু কুলায়, করবো।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতিথি লেখক এর ছবি

[পান্থ বিহোস] আমিও হেল্প করতে চাই।

সাইফুল আকবর খান এর ছবি

এখনও ইনভ্যালিড কিওয়ার্ড!

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

brishtibilashini এর ছবি

সবজান্তা লিখেছেন:
ওহ-হো !

এই যে, এই হচ্ছে ব্যাংক ইনফরমেশনঃ

Md. Solaiman
Account No:002199335
Swift code: JANBBDDHTKD
Janata Bank Ltd.
Mohammodpur,corporate branch,Dhaka


অলমিতি বিস্তারেণ

ধন্যবাদ দাদা।
paypal হলে সুবিধে হত বেশি...তোমার paypal আছে কি?

অতিথি লেখক এর ছবি

আমি একটি ইমেইল পেয়েছি। সেখনে দাবি করা হয়েছে সিমির জন্য আদৌ কোনো এস এম এস ব্যবস্থা চালু করা হয়নি। কোন একটি মেইল গ্রুপ থেকে পাওয়া ইমেইল ১০০% নির্ভরযোগ্য হয়ত নয় তারপরও বিষয়টি খতিয়ে দেখা উচিত। মেইলে পাওয়া এটাচমেস্টটি এখানে দিলাম।

ধানসিঁড়ি

auto

সবজান্তা এর ছবি

ধানসিড়ি, আপনার অভিযোগ অত্যন্ত গুরুতর। এমন কিছু ঘটেছে বলে আমি শুনি নি, বরং যারা একটিভ ভাবে কাজ করছে তারাই এস এম এসের ব্যাপারটা হ্যান্ডেল করছে।

এখানে সমস্যা করেছে যেই থার্ডপার্টির সার্ভার ব্যবহার করা হচ্ছে ( আই ইনফোমিডিয়া), তাদের কাজ-কর্ম বেশি জুতের না। আগামীকাল তাদের সাথে আবার বসা হচ্ছে, যদি তবুও দেখা যায় যে এদের ঠিক হওয়ার সম্ভাবনা কম, সে ক্ষেত্রে আমরা অন্য প্রোভাইডারের কাছে চলে যাবো।

ধানসিড়ি, আপনি কি কষ্ট করে মেইল টা jbanik এট gmail ডট com এ পাঠাতে পারেন ? বিষয়টা দেখা দরকার।


অলমিতি বিস্তারেণ

সচলায়তন এর ছবি

SMS এর বিষয়টি সুরাহা না হলে এই পোস্টটি আর প্রদর্শিত হবে না

সবজান্তা
আপনি দয়া করে contact@সচলায়তন.COM আপডেট জানালে বাধিত থাকব
_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ

_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ

সবজান্তা এর ছবি

হু, সে'টাই ঠিক আছে।

আমি আরো আগেই পোস্টটা সরাতে বলতাম, কিন্তু বলি নি, কারণ প্রোভাইডররা যেহেতু নিজেদের দোষে দিতে পারছে না, তাই তারা চাপে পরে রাজি হয়েছে, Invalid Keyword সম্বলিত সব এস এম এসের জন্য টাকা দিতে ( হয়তো পুরোটা দিবে না ... তবুও অনেকটাই বোধহয় দিবে)।

তবে যেহেতু এই মুহূর্তে একটা এসপার-উসপার অবস্থায় আছি, তাই পোস্ট সরানোই উত্তম। নতুন কোন "স্ট্যাবল" নম্বর পাওয়া গেলে,আমি পোস্ট দিয়ে জানাবো।


অলমিতি বিস্তারেণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।