এ-ভা-ডা-কে-ডা-ভ্-রা....................

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: শুক্র, ২৬/১১/২০১০ - ৫:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

My harry potter_sujan
আমার মনের মধ্যে আঁকাএই হ্যারিটাকেই খুঁজতে গিয়েছিলাম লাইন ধরে, পেলাম না। তারপরও প্রতিবারই যাই......আসলে বইয়ে পড়া সেই অসাধারণ আনন্দটা প্রথম দুই পর্বের পর কখনই পাইনি। তার উপর আমি আবার ভয়ানক ভক্ত ক্রিস কলাম্বাসের।
আমার সবচেয়ে বড় অভিযোগ হ্যারির সঙ্গে ডাম্বলডরের যে অসাধারণ সম্পর্কটা সেটা এবারো ফুটলো না, প্রথম দুই পর্বে যেটা ছিলো আর যেটা পেলামনা সেটা হ্যারির সেই অসীম প্রশ্নে ভরা চোখ দুটো।
শালার ডিরেক্টার ডেভিড ইয়েট্স রে কৈতে ইচ্ছা করতেছে এভাডাকেডাভ্রা.........

রাউলিং দীর্ঘায়ু হোক।


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি

মাত্রই দেখে এলাম। খানিকটা আশাহতই হয়েছি বটে! সিনেমার মেকিং-এ না। আপনারই মতো সেই হ্যারিকে খুঁজে না পেয়ে।



বিএসএফ—
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কর্মকাণ্ড । বিএসএফ ক্রনিক্যালস ব্লগ

সুজন চৌধুরী এর ছবি

হুম, স্পেসাল এফেক্টস আসাধারণ, তবে সারা ছবিতে এমা ওয়াটসন ছাড়া কিস্সু দেখার নাই।
আমার মনে হয় কলাম্বাসকেই ডিরেকশানে রাখা উচিৎ ছিলো।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

সাবিহ ওমর এর ছবি

একেবারে এল্ডার ওয়ান্ড ধরায় দিলেন পোলাটার হাতে?

সুজন চৌধুরী এর ছবি
হাসিব এর ছবি

আমার মনে হয় ছবিটা আকার সময় আপনার মাথায় মুর্শেদের ছেলের ছবি আপনার মাথায় ঘুরতেছিলো। মুর্শেদের ফেইসবুকে আগ্রহীরা উকি মেরে আমার দাবির সত্যতা যাচাই করতে পারেন।
________________________________________________
নীড়পাতা.কম ব্লগকুঠি

সুজন চৌধুরী এর ছবি

হাহহাহাহা,মামুর...... পিচ্চিটা কিন্তু দারুণ এক্সপ্রেসিভ !!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

সুরঞ্জনা এর ছবি

একদম একদম ঠিক।
ক্রিস কলম্বাস সরার পর থেকে মুভিটাকে পানসে আম বানিয়ে ফেলেছে। সবই আছে, শুধু দেখে আনন্দ নেই।
আর ডাম্বলডোর কে দাড়িতে ঝুটি বাঁধা ভাড় বানানো ছাড়া কিই বা করেছে?
খুবই মন খারাপ হয়েছে মুভিগুলো দেখে।
ওদের এ-ত্ত বড় একটা পুরা জগত ধরিয়ে দেয়া হল! কত কিছু ওরা করে দেখাতে পারত! আর ওরা বানালো কি...
মন খারাপ

যাকগে।
লং লিভ রাউলিং।
চিয়ারস ফর দ্য মারাউডারস।
............................................................................................
স্বপ্ন আমার জোনাকি
দীপ্ত প্রাণের মণিকা,
স্তব্ধ আঁধার নিশীথে
উড়িছে আলোর কণিকা।।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

সুজন চৌধুরী এর ছবি

একদম ঠিক আনন্দটাই নাই।
চিয়ারস ফর দ্য মারাউডারস।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

অতিথি লেখক এর ছবি

আমিও দেখে আসলাম আজকে, তেমন ভালো লাগেনাই। ভাবছি, সেকেন্ড পার্ট আর দেখতে যাবনা, বইটাই পড়ে নিতে হবে।

সজল

সুজন চৌধুরী এর ছবি

বইটা পড়েন অসাধারণ লাগবে, আর শেষ পর্বটা জমাটি হবে।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

কৌস্তুভ এর ছবি

সুজন্দা অনেকদিন পর দেখা দিলেন। হাসি

রন ছেলেটা কিন্তু ভালো অ্যাক্টিং করে। আর বাকি বেশিরভাগ ভালো ভালো অ্যাক্টরদের তো এবার তেমন পার্টই নাই।

সুজন চৌধুরী এর ছবি

দৌড়ের উপর থাকিরে ভাই।
ঐ ৩জনের মধ্যে রনের চরিত্রটাই সবচেয়ে কঠিন বলে আমার মনে হয়, ছেলেটা সত্যিই ভালো আভিনয় করে।
বাকিদের মধ্যে স্নেপ আর ডাম্বলডর ছাড়া বাকীদের তেমন স্পেস নাই।
তবে প্রথম ২ পর্বের ডাম্বলডরটা বেটার ছিল। বেচারা গেলো মরে।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

আবির [অতিথি] এর ছবি

তবে প্রথম ২ পর্বের ডাম্বলডরটা বেটার ছিল। বেচারা গেলো মরে।

একটু কারেকশন আছে--- প্রথম দুই পর্বের ডাম্বলডর"গুলা" বেটার ছিল, "বেচারারা" গেলো মরে।

সুজন চৌধুরী এর ছবি
দ্রোহী এর ছবি

দেখিনি এখনো।

আপনারা সবাই মিলে দেখার আগ্রহ কমায়ে দিতেছেন কিন্তু।


কাকস্য পরিবেদনা

সুজন চৌধুরী এর ছবি

আরে না, অবশ্যই দ্যাখেন আর তো বাকি ১টাই, তবে শেষেরটা ভালো হবে এখনই বলা যায় কারণ ওতে আর কোন সম্পর্কের টানাপড়েন নাই থাকবে খালি মারামারি আর এফেক্টস-এর খেলা হবে। আমি নিজেই দারুণ আগ্রহ নিয়ে অপেক্ষা করতেছি।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

নীলকান্ত এর ছবি

দেখিনি এখনও। আশা করি দেখবো, তবে আসলেই প্রথম দু'পর্বের পর দেখতে কেমন জানি পানসে লাগে।

আমি মেঘের দলে আছি, আমি ঘাসের দলে আছি


অলস সময়

সুজন চৌধুরী এর ছবি
সুহান রিজওয়ান এর ছবি

টানা ছয়টা একসাথে দেখেছিলাম। দেখি সাত নাম্বারটাও দেখে ফেলবো। বই পড়েছিলাম প্রথম তিনটা। তারপরে আর ধৈর্যে না কুলানোয় মুভিই দেখা শুরু করলাম।

আপনার সাথে একমত। কলম্বাসের ডিরেকশনই ভালো ছিলো। সরসরাস স্টোন আর চেম্বার অফ সিক্রেটসই ভালো লেগেছিলো বেশি।

_________________________________________

সেরিওজা

সুজন চৌধুরী এর ছবি
বক এর ছবি

আমার ৩ নাম্বারটাই সবচেয়ে ভাল লাগে।মুভি হিসেবে অনেক পরিণত।এই জন্য বেচারা! Alfonso Cuarón পরে এই সিরিজ আর বানাইতেই পারলো না মন খারাপ

সুজন চৌধুরী এর ছবি
যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

বইগুলোর একটাও পড়িনি, আর এখনো আগ্রহ হয় নি, কারণ আমার খুব প্রিয় লর্ড অফ দ্য রিংসের সাথে মূল গল্পের কিছু জিনিসের অনেক বেশি মিল পাই আমি, আর টোল্কিয়েনের জায়গা রোলিংস বা আর কেউ নিতে পারবে না মনে হয় কোনদিন। তবে আমার মনে হয় আমি ভবিষ্যতে পড়ে ফেলব মূল বইগুলো, কারণ সবাই খুব প্রশংসা করে, আর ভালো না হলে তা করতো না।

সিনেমাগুলোর মধ্যে আমার সবচেয়ে পছন্দ হলো গবলেট অফ ফায়ার, কারণ মনে হয় অনেক কিছু ঘটতে থাকে একসাথে, আর অনেকগুলো ধাঁধা সমাধান হয় একই সাথে, আর তুলনামূলক ভাবে সিনেমাটা দেখতে কম অন্ধকার লাগে। আমি এই জিনিসটা নিয়ে একটু অবাক হই, কাহিনি ডার্ক হোক, বা মুড, পুরো সিনেমা অন্ধকার বানাবার কী আছে? মানে লাইটিং-এর এত সমস্যা কেন?! চিন্তিত HP7 এর এই পার্টটাতো এইখানে দেখার সৌভাগ্য হতে হতে আরো কিছুদিন যাবে, কিন্তু এর আগেরটা মনে হয় একমাত্র 'আলোকিত' সিনেমা ছিল! আমার ভাই চোখের বেশ কষ্ট হয় মন খারাপ মূল বইগুলোতেও কি এমন অন্ধকার স্কুলের করিডরের বা রাতের ঘটনাই বেশি? বা বাইরে বনেও কি অতটাই আঁধার থাকে? দেখি এটা জানার জন্যেই মনে হয় বইগুলো পড়ে ফেলব অচিরেই! খাইছে
সিনেমা দেখবার অপেক্ষায় আছি, আগ্রহ নিয়েই আছি। হাসি

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

টিউলিপ এর ছবি

যাযাপু, বইগুলো শুরু করতে পারেন। মুভির তুলনায় বই অনেক ভালো, অনেক বেশি ঘটনা আর টুইস্ট আছে, যেগুলো বইতে আসে নি। Tolkien-এর সাথে তুলনা হয় না, কিন্তু আলাদাভাবে Rowling did a pretty good job। আর মুভির মত বই পুরোটা ডার্ক না, অনেক স্কুলের মজা আছে, যেগুলো মুভিতে কিছুই আসে নি প্রায়।

তবে মুভি দেখে ফেলার পরে বই কেমন লাগবে তা বলতে পারবো না। একেকটা বইয়ের শেষে টুইস্ট, নতুন বইয়ের জন্য অপেক্ষা করা, এর মজা অন্যরকম ছিলো।
___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

ধন্যবাদ টিউপু। দেখি তাহলে নেক্সট এই বইগুলোই কিনে ফেলতে হবে, আমার নার্নিয়া কালেকশন দিয়ে দিয়েছি পিচ্চি একজনকে, ওটার সাথে এটাও কিনে ফেলব তাইলে। কিন্তু কবে যে পড়বার সময় হবে তাই ভাবছি! মন খারাপ

ওহ! বলতে ভুলে গিয়েছিলাম, ছবি কিন্তু চরম হয়েছে সুজনদা। আমার প্রথম হ্যারি পটারের কথা মনে পড়ছে! হাসি
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সুজন চৌধুরী এর ছবি

ধন্যবাদ যাযাবর ব্যাকপ্যাকার, আমার ছবিটা ভালো লাগলো শুনে ভালো লাগছে।
ছবি দেখে বের হয়ে ভাবছিলাম কেন গেলাম দেখতে?! তখন মনে হলো এই ছবিটা। এই আবেদন টা রাখার জন্য হ্যারিকে বদলানোই যেতো।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

সুজন চৌধুরী এর ছবি

ধন্যবাদ, টিউলিপ। সত্যিই এটা প্রথম পর্বের সেই হ্যারি।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

সুজন চৌধুরী এর ছবি

যাযাবর ব্যাকপ্যাকার, বইগুলো কিন্তু অসাধারণ, সময় হলে পড়ে ফেলেন।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

মর্ম এর ছবি

সিনেমা দেখে মন খারাপ করার চেয়ে মূল বই পড়ে নেয়াই বুদ্ধিমানের কাজ হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

সুজন চৌধুরী এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি এই বিষয়ে বকলম... তবে আপনের আঁকাটা দুর্দান্ত হইছে। ছেমড়ারে মেইল করে পাঠায়ে দেন এক কপি, বেচারা খুব খুশি হইবো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুজন চৌধুরী এর ছবি

হেহেহে তেন্কু নজরুলভাই।ওর যে বিশাল ফ্যানক্লাব! বাঘা বাঘা আর্টিস্সরা ওর ছবি খাড়ে... , তবে দেখি দেখা হইলে দিমু ঠিক।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

রাহিন হায়দার এর ছবি

হ্যারি পটার সিরিজের বইয়ের স্বাদ মুভি দিয়ে নেয়ার মতো ভুল খুব কম আছে। রাউলিং-এর গল্পের বুনটের পাশে মুভিগুলা স্রেফ ভুয়া।

ছবি যথারীতি চমৎকার।
________________________________
মা তোর মুখের বাণী আমার কানে লাগে সুধার মতো...

সুজন চৌধুরী এর ছবি
শাহেনশাহ সিমন এর ছবি

হ্যারি পটার পড়ি নাই, দেকসি ২ বা ৩টা পর্ব। তেমন ভালো কোনোটাই লাগেনাই।

স্কেচ আগের মত (ফাটাফাটি) চোখ টিপি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সুজন চৌধুরী এর ছবি
নিভৃত সহচর [অতিথি] এর ছবি

এই ব্লগের সাথে ১০০০% সহমত। প্রথম আর দ্বিতীয় পর্বের পর ৩, ৪, ৫ দেখার পর প্রতিবারই গালাগালি করতে করতে বাসায় আসছি। হাফ বলদ প্রিন্স দেখিই নাই। এইটা তো শুনি ভালো হইসে তাও ভরসা হয় না।

আপনার এই আঁকাটা চরম হইসে সুজন্দা!

নিবিড় এর ছবি

বই গুলোর তুলনায় সিনেমাগুলো একদম পানসে মন খারাপ


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।