একটা দিন শেষের সন্ধ্যায়

সুমাদ্রী এর ছবি
লিখেছেন সুমাদ্রী (তারিখ: বিষ্যুদ, ২৯/০৮/২০১৩ - ৭:২৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শান্ত গলিটাতে একটু আগেই সন্ধ্যা এল, আমি দেখতে পাইনি, বাথরুমে ঢোকার আগমূহুর্তে জানলা দিয়ে দেখেছিলাম, আকাশে বিকেল। এখানে গলিকে কেউ গলি বলে না, বলে ব্লক। গলি শব্দের মাঝে যে ছবি লুকিয়ে থাকে তা আমি ব্লকে দেখতে পাই না। অথচ বাসার লোক হেসে বলে, দুটো শব্দের একই মানে। আজ বৃষ্টি হল ঝিরঝির। ছোট্ট গুজরাতী মেয়েটি আমাকে বলল, ' এই বৃষ্টিটারই নাম বেড়াল আর কুকুরের মারামারি। ' আমি বিন্দিয়ার লম্বা চুলে হাত বুলিয়ে দিয়ে বলি, ' সোনা, এই বৃষ্টির নাম ঝিরঝির। তুমি একটু হাসলেই সেই বৃষ্টিটা ঝরে পড়ে। ' ঝিরঝির বৃষ্টিতে ছোট্ট বিন্দিয়া ঝিরঝির হেসে ভিজে ভিজে একা একা চলে যাচ্ছে গলির শেষ মাথায় যেখানে ওর বন্ধু সাবিহা থাকে এটা যখন দেখতে থাকি তখন সামনের ম্যাপল গাছটি মাথা ঝাঁকি দিয়ে কয়েকমুঠো ভেজা হলুদ পাতা ছুঁড়ে মারে হঠাৎ বয়ে যাওয়া বাতাসে। সারা দিনে শুধু এই একটি ঘটনাই মনে ছবি হয়ে আছে। এখন শান্ত গলিটাতে ঝিঁঝিঁর ডাক শুনি দূরের উইণ্ডমিলের ঘূর্ণায়মান চাকার মাথায় লাগানো লাল বাতি থেকে ছুটে আসা আলো দেখতে দেখতে। চাকাটার একটা পাখায় আমি নিজেকে বাঁধা দেখতে পাই।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

বা:! আপনি একটি ছবি দেখতে পেলেও আমাদের অনেক ছবি দেখিয়ে দিলেন। ভাল লাগল।
- একলহমা

অতিথি লেখক এর ছবি

ছোট্ট গুজরাতী মেয়েটি আমাকে বলল, ' এই বৃষ্টিটারই নাম বেড়াল আর কুকুরের মারামারি। ' আমি বিন্দিয়ার লম্বা চুলে হাত বুলিয়ে দিয়ে বলি, ' সোনা, এই বৃষ্টির নাম ঝিরঝির। তুমি একটু হাসলেই সেই বৃষ্টিটা ঝরে পড়ে। '

দারুন!

-নিয়াজ

বন্দনা এর ছবি

আসলেই দারুণ।

বন্দনা এর ছবি

ছোট্ট লেখা কিন্তু চমতকার লাগলো সুমাদ্রীদা।

ক্যাপ্টেন নিমো এর ছবি

বাহ!!!

সাক্ষী সত্যানন্দ এর ছবি

চলুক

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

তারেক অণু এর ছবি
অমি_বন্যা  এর ছবি

দাদা এখন কোথায় আপনি? অনেক দিন পর সচলে পড়তে এসে দেখি আপনি। ভালো লাগলো।

প্রৌঢ় ভাবনা এর ছবি

ছোট্ট একটি লেখায় কোথায় নিয়ে গেলেন !

অতিথি লেখক এর ছবি

চলুক

র.নাহিয়েন

ফাহিম হাসান এর ছবি

দুর্দান্ত লিখেন আপনি

নীড় সন্ধানী এর ছবি

ছোট্ট কিন্তু মায়াময় লেখা! হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তানিম এহসান এর ছবি

দারুণ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অসাধারণ

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

লেখটা অপূর্ব ! তবে হাসি যে কখনো ঝিরঝির বৃষ্টির মত হতে পারে তা ছিলনা মেয়েটাকে দেখতে ইচ্ছে হচ্ছে হাসি
- ওয়াসিকা ইসলাম

অতিথি লেখক এর ছবি

লেখাটা অপূর্ব ! তবে কারো হাসি যে কখনো ঝিরঝির বৃষ্টির মত হতে পারে তা জানা ছিলনা মেয়েটাকে দেখতে ইচ্ছে হচ্ছে .
- ওয়াসিকা ইসলাম

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।