মেজাজ শরীফ

আলমগীর এর ছবি
লিখেছেন আলমগীর (তারিখ: শুক্র, ১৯/০৯/২০০৮ - ৮:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

মেজাজখানা অতিশয় আনন্দিত।
গত ক'দিনে সচলে বেশ কয়েকটা ফাটাফাটি লেখা চলে আসল। যে নজরুল ভাই নাটকের চাপে সচল পড়তে পারে না বলে কপাল থাপড়ায়, সেই তিনি তিনখানা উপাদেয় লেখা ছেড়ে দিলেন। পাঠকের মন্তব্যের উত্তর দিতেও কোন ক্লান্তি দেখা যাচ্ছে না।

মুমু তার জীবনের একমাত্র ক্যাম্পিং কাহিনী বলে দিল। সে সাথে মাহবুব লীলেন আরও কিছু ধুমায়িত প্রশ্নের উত্তর দেয়ার সুযোগ হস্তগত করলেন।

শিক্ষানবীস ব্ল্যাকহোল নিয়ে পোস্ট দিয়ে বসে আছেন। এস্ট্রোনমির কিছুই বুঝি না, তিনবার চেষ্টা দিয়েও বিফল হলাম।

অরূপের প্যালিন পোস্টটা যে হিট করবে ধারণা ছিল না। সেটার সাথে বোনাস কিছু প্যারডি দেখলাম।

দিগন্ত আমেরিকার অর্থনীতির আরেক দফা কুফার ব্যাখ্যা দিলেন। ভালই লাগল।

ধুসর গোধুলিকে এই প্রথমবারের মতো ব্যাড়াছ্যাড়া অবস্থায় দেখা গেল। যদিও তার চিরশত্রু হিমু এই দুর্বলকালে কোন কাপঝাপ করেনি।

এতগুলো ভাল লেখা, সারা দিনে আজ এতবার পড়লাম যে নেটের কোটা খেয়ে ফেলছি। মাসের বাকী দিনগুলো স্লো যাবে।

গোল্ডকোস্টে একটা কনফারেন্স হবে ডিসেম্বরে। পেপার ছিল একটা, সকালে ইমেল খুলে এক্সসেপ্টেন্স পেলাম। দু'সপ্তাহ আগে সুপারভাইজার ভদ্রলোককে কত করে তেল মালিশ করলাম VTC, Barcelona তে একটা পেপার দেয়ার জন্য। রাজী করাতে পারলাম না।

আজকে জানা গেল, তিনি ওখানে গিয়ে গতবার পাসপোর্ট খুইয়েছেন। এ কারণে আর ওইদিকে যাবেন না, তার কোন ছত্র/ছাত্রীকেও যেতে দিবেন না।

দিনটা আসলেই ভাল গেল। এখন ঘুমাই।


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মুচমুচা দিনলিপি।

পরিবর্তনশীল এর ছবি

আমিও কই। মুচমুচা দিনলিপি। মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আহা... শুনছি গোল্ডকোষ্ট খুব সুন্দর জায়গা। সেইখানে আমার একপিস বালিকা বান্ধবী আছে। আহারে... যান... ভালো কইরা যান...

আপনে কি সিডনীতে না মেলবোর্ণে? নাকি ক্যানব্যাড়াছ্যাড়ায়?
যেখানেই বলবেন আমার সেখানকার সখীদের কথাই মনে পড়বে। আহারে... কতদিন তাদেরে দেখি না।
অস্ট্রেলিয়ার আনাচে কানাচে ছড়ায়ে ছিটায়ে আছে তারা...
বন্ধুরাও আছে... তবে তাদেরে মিস মিসেস কোনোটাই করতে চাই না।

আমি বড় হয়া অষ্ট্রেলিয়া যাইতে চাই।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাহবুব লীলেন এর ছবি

অস্ট্রেলিয়ার নাম শুনলেই বুকে খচাত করে উঠে
কিন্তু অতদিন বুঝিনি যে সচলে অনেক অস্ট্রেলিয়াবাসী আছে
আজ আপনার মুখে শুনেই কত অস্ট্রেলিয়া কাহিনী মনে পড়ে গেলো

একটা মেয়েকে বিয়ে করতে আসলো অস্ট্রেলিয়ার এক ডাক্তার
বিয়ের আসরে বরকে বললাম- কয়েকদিন পরে তো ওর সারা শরীরে খালি ওষুধের গন্ধ করবে
ডাক্তার বর মুখের রুমাল সরিয়ে আস্তে করে বলল- কিন্তু আমি চিন্তা করছি কোন ওষুধ দিয়ে ওর শরীর থেকে এরিনমোরের গন্ধ ছাড়াব

তখন আমি খেতাম এরিনমোর...

তারপর যাবার দিন সেই বর ফোন করল- যে মেয়ে ব্যাগ বড়ো হয়ে যাবে বলে বিয়ের শাড়ি ফেলে রেখে যেতে চায় সে চার কেজি ওজনের মাটির কুত্তা অস্ট্রেলিয়া নিয়ে যাবার জন্য অস্থির এটা কোন ধরনের কথা?
(মাটির কুত্তাটা ছিল আমার দেয়া....)

০২

আরেক মেয়ে অস্ট্রেলিয়া চলে গেলো বিয়ে করে
তারপর তিন বছর পরে ফিরে এসে বলল সে নাকি আমার পেছনে কত ঘুরেছে আমি পাত্তা দেইনি
সাথে সাথে আমি বললাম_ ঘুরেছিতো আমি। তুই পাত্তা দিসনি আমাকে

দুজনেরই ঘোরার ইতিহাস আর দুজনেরই অভিযোগ
নিরপেক্ষভাবে আমরা বসলাম হিসাব মিলাতে
দেখি দুজনেরই কথা ঠিক
কিন্তু সময়মতো কেউ কারো সিগন্যাল বুঝিনি...

অস্ট্রেলিয়ার আনাচে কানাচে কোথাও এইসব মেয়েরাও থাকে...
আমিও যাবো অস্ট্রেলিয়া....

মুশফিকা মুমু এর ছবি

আপনার তাইলে সব এক্স-প্রেমিকা এখানে, কি এক ছেরা স্যান্ডেলের কথা বলেন অস্ট্রেলিয়া থেকে পাওয়া সেটা কি সেই এক্স-প্রেমিকাদের বর দের কারো কাছ থেকে পাওয়া? চিন্তিত
আর আপনার ৩ উকুন নিয়ে এতো ব্যস্ত ছিলেন বলেই হয়ত ওদের ইন্টারেস্ট খেয়াল করতে পারেন নি।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মাহবুব লীলেন এর ছবি

মুমু দেখি আরেকখান কথা মনে করিয়ে দিলো
স্যান্ডেল তো আরেক কাহিনী
সেটাও অস্ট্রেলিয়া

স্যান্ডেল পাঠানোর কারণ ছিল আমি চোখেও দেখি না
কানেও শুনি না
কিছু বুঝিও না বলে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অস্ট্রেলিয়ার অত্তোগুলান কাহিনী এখনো আমাদেরকে না শুনানোর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ।
তিনটাই ছাড়েন...
অচিরেই...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আলমগীর এর ছবি

@নজরুল ভাই
আছি দয়ালের কৃপায় মেলবোর্নে। কতদিন থাকি ঠিক নাই।

@লীলেনদা
রিসেট বোতাম আছে নি তুকান।

মাহবুব লীলেন এর ছবি

রিসেটে হবে না রে ভাই
আমারে একখান টাইম মেশিন বানায়া দেন

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আমার দিন ভালো যাইতেছে না ... ব্যাপক ব্যাড়াছ্যাড়ার মধ্যে আছি প্রজেক্ট নিয়া ... সোমবারের মধ্যে কিছু একটা দাঁড় করাইতে হবে ... কোড যেমনে করার কথা সেমনে কাজও করে না আবার রোলব্যাক করে যে অন্যভাবে ট্রাই দিব সেই উপায়ও নাই ... পেছনে আমার কানাগলি আর সামনে শুধুই গাঢ় অন্ধকার মন খারাপ

রাতে ঘুমাই নাই, এখন ব্যাপক ঘুম পাইতেছে ... কিন্তু আড়াইটা থেকে আবার সেমিনার আছে ... কেলেংকারি একটা ঘটায়েই ফেলবো মনে হয় আজকে মন খারাপ
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

আলমগীর এর ছবি

সব ঠিক হয়ে যাবে।
কিসের কোড? অন্য কোন পোলাপাইন হেল্প করতে পারে না?

সুমন চৌধুরী এর ছবি
আলমগীর এর ছবি

"ঠিকাছে"

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অতি চমতকার।

মৃদুল আহমেদ এর ছবি

শুভদিন! প্রতিদিন!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ধুসর গোধূলি এর ছবি

- আনোয়ার সাদাত শিমুল বলেছেন,
মুচমুচা দিনলিপি।

পরিবর্তনশীল ও বলেছেন
আমিও কই। মুচমুচা দিনলিপি।

এইবার, আমিও কইলাম-
মুচমুচা দিনলিপি

___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

দেঁতো হাসি আপনার আনন্দে আমিও আনন্দিত দেঁতো হাসি চলুক
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

আনোয়ার সাদাত শিমুল বলেছেন,
মুচমুচা দিনলিপি।

পরিবর্তনশীল ও বলেছেন
আমিও কই। মুচমুচা দিনলিপি।

ধুসর গোধূলি কন্ঠ মিলিয়েছেন-
এইবার, আমিও কইলাম-
মুচমুচা দিনলিপি

আমি বাদ যাই কেন! আমিও তাইলে কই-
মুচমুচা দিনলিপি দেঁতো হাসি
___________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।