তুমি আমার বন্ধু হবে না!

আলমগীর এর ছবি
লিখেছেন আলমগীর (তারিখ: মঙ্গল, ১৫/০৯/২০০৯ - ১০:০৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেখ! তোমাকে সৃজিলেন যে বিধাতা, আমাকেও তিনি। অথচ আমি তোমার মতো না, তোমার বন্ধু হলাম না। বিধাতা তোমাকে তার বুদ্ধি দিলেন, আমাকে দিলেন না। তিনি যে আছেন সেটাও আমাকে জানান দিলেন না।

আরো দিলেন তিনি তোমাকে চতুর হওয়ার রসায়ন। তুমি বল, তোমার মুহূর্তের বিবেচনার ভ্রম; তাই একটা অকাজ, তোমার চরিত্র নয়। তুমি পার পেয়ে যাও। বলে, মানুষ মাত্রই ভুল করে।

কিন্তু আমার বিচারটা দেখ। আমার রসায়ন কী দূষিত যে আমার বিবেচনাই নাই। আমার বয়স বাড়ে, তবু বুদ্ধি সেই একই চক্রে ঘুরে।

তুমি যদি বিজ্ঞানী হও তবে জেনে থাকবে, পৃথিবীর সব কিছু নিয়মে চলে- বড় একটা পাহাড়ের ন্যায় তার প্রকার। তোমরা সেই পাহড়ারের চূড়া আর গিরা জুড়ে আছ। আমার অবস্থান বহুদূর বাম দিকে।

তুমি যদি বিদ্বান হও তবে ন্যায় হবে। যদি ন্যায় হও তবে আমাকে অবজ্ঞা করো না। আমি জানি, পৃথিবীতে মানুষ ছিল, মানুষ থাকবে। তুমি তোমার বন্ধু পাবে ও তা হারাবে। অথচ আমি তোমার বন্ধু হব না।

তাই একটা বিকল্প পৃথিবীর সন্ধানে নামলাম।

----------------------------------
অনিয়মিত থাকার হেতু এখনও বিদ্যমান। তবু কাল-পাত্র বেদনাদায়কভাবে সংকুচিত হয়ে গেল বলে, মন হালকা করার জন্য এটুকু লিখলাম। একান্ত নিজের কথা, অন্য কেউ সংশ্লিষ্ট নন।


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

উইল্কামব্যাক।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সাধু সাধু। মাঝে মাঝে এমন ঝলক দিলেই হবে।

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

অনেকদিন পর পড়লাম আপনার লেখা চলুক

অনিকেত এর ছবি

মন কি খুব বেশি খারাপ আলমগীর বাদশা ??
এক কাজ করতে পারো--

তোমার সব 'মন-খারাপ' এইদিকে আমার কাছে পাঠিয়ে দাও---

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অনেকদিন পর আপনার লেখা... খুব মন খারাপের মতো... ভালো থাকবেন আলমগীর ভাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

বস, মন খারাপ? জানি কিসু করতে পারুম না, কিন্তু আপনার কষ্টের কথাটা শুনতে পারুম, কষ্ট কইরা বলেন, আমরা আছি আপনার সাথে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ধুসর গোধূলি এর ছবি
নিঘাত তিথি এর ছবি

কি হলো? এত মন খারাপ?
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

নুরুজ্জামান মানিক এর ছবি

আপনার নাম দেখেই তড়িঘড়ি করে লগইন করলাম উইল্কামব্যাক জানানোর জন্য । ঝামেলায় আছেন জানি বলেই আর প্রশ্ন করলাম না ।

শুভকামনা করা ছাড়া আর কিইবা করতে পারে এই অধম ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

অতিথি লেখক এর ছবি

জীবন গতি সব সময়
প্রগতি মাঝে মাঝে আসলেও
বিভ্রাট লেগেই থাকে
তাই রিপুজয়ী হওয়ার
তারনায় খুজেঁ ফিরি
সময়ের ধূলি ।

ইশতিয়াক রউফ এর ছবি

ভেজালের সময়, বুঝতে পারছি। ভালো থেকেন, যতটুকু সম্ভব।

মাহবুব লীলেন এর ছবি

ওরে বাপরে
বিজ্ঞান বিষয়ক কবিতা

তানবীরা এর ছবি

মনে পরে রুবি রায়

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

আলমগীর এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ।
এটা একটা মন খারাপের লেখা, পড়ে মন্তব্য খুঁজে যাওয়া না এমন।
তবু যারা মন্তব্য করেছেন, সবার জন্য শুভ কামনা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।