একটি অণু পোস্ট

আনিস মাহমুদ এর ছবি
লিখেছেন আনিস মাহমুদ (তারিখ: সোম, ০৪/০৫/২০০৯ - ৪:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

বাংলা বানান-বিষয়ক ছড়াহ্বান:

যাদের বানানের অবস্থা করুণ,
তাদের বানানোর ব্যবস্থা করুন।

(এ তো বড় মুশকিলের কথা। আমি গুণে দেখলাম এগারো শব্দ অথচ বলে ১০ শব্দের কমে পোস্ট ছাড়া যাবে না। এই কারণে এই বন্ধনীভুক্ত বকর-বকর।)


মন্তব্য

সবুজ বাঘ এর ছবি

আমি একদিন এইরম এট্টা গিয়ানজামে পড়ছিলাম। তহন আফনের কায়দা অনুসরমপূর্বক পুচ্ছদেশ বাঁচাইছি। বিজ্ঞান আসলে শেষতক কাউরে বাঁচতে দিব না বুঝলেন। কী আর করা! তারপরো আমরা বাঁইচা থাকি। কিন্তু বানান শিকানের কল কি বিজ্ঞান উৎপাদন করতে পারব? না তার পারা উচিত?

কীর্তিনাশা এর ছবি

আমি বানান শিক্ষা পাঠশালার পয়লা নম্বর ছাত্র হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নজমুল আলবাব এর ছবি

হাজিরজোনাব

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

কর্ণজয় এর ছবি

......

মৃদুল আহমেদ এর ছবি

আড়ে য়ানিষ ভাই, কি কোণ? ভাণান ভূল কে কড়ে? কেঁই ভাণান ভূল কড়ে ণা... বীস্শাষ কড়েণ!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফুল আকবর খান এর ছবি

ইচ্ছা কইরা ভুল বানান লেখার কম্পিটিশন হৈলে আপ্নে ফার্স্ট হৈয়া যাইবেন মনে হয়।
চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সাইফুল আকবর খান এর ছবি

পোস্টে চলুক
আসেন বস, বানাই! চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কনফুসিয়াস এর ছবি

আছে তো, গুগল করলে বানান ঠিক করার মাস্টার পাওয়া যায়।
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি জানান দিয়া গেলাম যে আমি নাইকা। দেঁতো হাসি
টুকটাক বানান ভুল না করলে, man is mortal কথাটারে অবমাননা করা হয়। খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

যাদের বানানের অবস্থা করুণ,
তাদের বানানোর ব্যবস্থা করুন।
তাদের ভালোমতো বানাতে হবে।

লুৎফুল আরেফীন এর ছবি

হুমম
___________________________
বাংলাদেশ আমার বাংলাদেশ

অতন্দ্র প্রহরী এর ছবি

আপণাড় ঊদ্দোগটা দাড়ুন। এঈবাড় বাণান ভূল বন্দ হোবে নীষ্চই। দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাণাণ বুল আমার অদিখার
রুকভে আমায় সাদ্য খার?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
এইটাতে পুরা এক পৃথিবী মজা পাইলাম, নজু ভাই। হো হো হো

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সবজান্তা এর ছবি

আনিস ভাই, এই পোস্টের রহস্য কী আমাদের মধ্যের সেই আলাপ ?? !!


অলমিতি বিস্তারেণ

মূলত পাঠক এর ছবি

না কি আমার মতো বানানবাতিকগ্রস্তদের এট্টু ঠুকলেন? হাসি

মাহবুব লীলেন এর ছবি

বানান ভুল করার অধিকার চাই
বানান নিয়ে ব্রাহ্মণ্যবাদ চলবে না

এনকিদু এর ছবি

হ, মানুষ মাত্রেই ভুল হয়, ম্যন ইজ মর্টাল ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সবজান্তা এর ছবি

ধ্যাৎ...

একটা মন্তব্য করলাম সেইটার মধ্যেও "কি" -এর বদলে ভুলে "কী" লিখে ফেলেছি।


অলমিতি বিস্তারেণ

অনিন্দিতা চৌধুরী এর ছবি

বানান ভুল করার অধিকার চাই
বানান নিয়ে ব্রাহ্মণ্যবাদ চলবে না

যে যত বেশী জানে, তত কম মানে।
সুতরাং বানান ভুল করার অধিকার আছে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।