Archive - ফেব 15, 2007

। । 'অপর বাস্তব' :: কিছু 'অপর ভাবনা' , সবিনয়ে । ।

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: বিষ্যুদ, ১৫/০২/২০০৭ - ৭:৩৮অপরাহ্ন)
ক্যাটেগরি:


ব্লগের লেখালেখি'র সংকলন, মানে আমাদের লেখালেখি নিয়ে বই বেরুলো ' অপর বাস্তব' । যাবতীয় কৃতিত্ব আমাদের বন্ধুদেরই । অভিনন্দন 'টিম অপর বাস্তব ' ।

এবার 'অপর বাস্তব' সংশ্লিষ্ট কতিপয় ভাবনা পেশ করছি, সবিনয়ে ।

1। বাকী বিল্লাহর পোষ্ট থেকে দেখলাম প্রকাশিত লেখাগুলোর সিংহভাগ ড: ইউনুস সংক্রান্ত । আমার মুল্যায়নে ইউনুস পর্ব ছাড়াও আরো অনেক জরুরী লেখা হয়েছিলো ব্লগে । সে যাক, সম্পাদকদের অভিরুচি ।

আমার কৌতুহল হচ্ছে অন্য জায়গায় । দেখলাম


ড.ইউনূস এর রাজনীতি,বিরোধীদের প্রতি কিছু কথা :

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: বিষ্যুদ, ১৫/০২/২০০৭ - ২:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

ড.ইউনূস সাহেব একটি রাজনৈতিক দল করার সিদ্ধান্ত নেয়ার জন্য দেশবাসীর কাছে খোলা চিঠি দিয়েছেন। যারা তার রাজনীতিতে আসাকে সমর্থন করবেন কিংবা করবেন না তারা তাকে নিজস্ব মতামত জানাবেন।

একটি ইন্টারেস্টিং বিষয় খেয়াল করলাম।যারা তার রাজনীতিতে আসাকে সমর্থন করছেন না,তারা কেউই কিন্তু বর্তমান সংকট থেকে মুক্তির উপায় নিয়ে আলাদা কোন দিকনির্দেশনা দিচ্ছেন না। ড.ইউনুস রাজনীতিতে এলে আমাদের লাভ আর তি কী ?

ধরে নিলাম তিনি রাজনীতিতে এসে কোন উল্লেখযোগ্য ভুমিকা রাখতে পারবেন না,বিতর্কিত হবেন..ইত্যাদি..ইত্যাদি..। কিন্তু তিনি তো বর্তমান দলগুলোর চেয়ে বেশি তি করতে পারবেন না,তাই না ?

আমার পরিচিত যারা ড.ইউনূসের বিরোধিতা করছেন,তাদের কিছু চিঠিপত্রের কপি আমি পেয়েছি


যারা কালকে বইমেলায় আসছেন :

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: বিষ্যুদ, ১৫/০২/২০০৭ - ১:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:


যারা কালকে 'অপরবাস্তব' বইটির মোড়ক উম্মোচনে আসবেন,তাদের অবগতির জন্য :

1.চেষ্টা করুন বেলা 3টার মধ্যে মেলায় প্রবেশ করতে।এতে করে দীর্ঘ লাইন এড়াতে পারবেন।ভালো হয় 2.30 মিনিটের মধ্যে পৌছাতে পারলে।

2. বাংলা একাডেমির নতুন ভাষ্কর্য 'মোদের গরব'-এর সামনে সবার অবস্থান াকবে।তবে প্রচন্ড ভিড়ের কারনে সেখানে াকতে না পারলে,মসজিদের সামনের বাধাই চত্বরেও ব্লগাররা অবস্থান নিতে পারেন। সুতরাং ওখানে খুঁেজ আসতে ভুলবেন না।মসজিদের সামনের ঐ বড়ো স্থাপনাটিকে শহীদ মি