মরাপাতার স্বপ্ন

আশালতা এর ছবি
লিখেছেন আশালতা (তারিখ: শনি, ৩০/০৭/২০১১ - ১০:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

অদ্ভুত এক অস্থিরতা নেমেছে আজ জীবন জুড়ে । সাদাকালো সেই অস্থিরতার রঙে ঘর গেরস্থালি ধূসর হতে থাকে। কোথায় তার শুরু, কোথায় বা শেষ জানতে শিখিনি আজও। শুধু জানি তার ধীর নাগপাশে নিঃশ্বাস আঁট হয় কেবল। মানবী নই, যেন ভীরু হরিণী, কোন করাল থাবার নিচে গুঙিয়ে কেবলি পরাজিত মৃত্যুবরণ। চারপাশের কায়দাকেতার অন্ধকারে সামাজিক হায়েনারা ওঁত পেতে থাকে কখন মৃত শরীরটাকে ছেনে নিয়ে নামা যাবে হিংস্র উল্লাসে, পেয়ে যাবে থাবার ভেতর, অসহায়। অলীক হাসি হেসে জিজ্ঞেস করবে, ভালো আছ তো?

ঘোলা স্মৃতিরা হাতের আঙ্গুল জড়িয়ে পেন্সিল বেয়ে নাবে সাদা খাতায় কাগজে। অস্ফুটে বলে কোন এক শেষ না হওয়া ভালবাসার কথা। সেই লেখাও কেবলি আবছা হয় রোজকার লোডশেডিঙে, বাজার সদাইয়ের হিসেবের কাটাকুটিতে। তবু যেন এক ফাঁকে উন্মন মন জানলার গ্রিলের ফাঁক পেরিয়ে, রাস্তার ইলেকট্রিকের তারের জঞ্জাল এড়িয়ে দূরের একচিলতে আকাশটার টুকরো মেঘ হয়ে যেতে চায়। যেন নীল বেয়ে নীলে ভেসে একদিন ঠিক সমুদ্র খুঁজে পাবে সে। আহ্লাদে আবদারে গলে সমুদ্রের জলে মিশে ভয়ানক নীল হবে আবার। কিন্তু সব মেঘ যে সমুদ্রে ফেরেনা কে জানত। কিছু মেঘ তো এই শহরেও বৃষ্টি হয়ে ঝরে রাস্তার কালো কাদা বেয়ে নর্দমায় বয়ে যায়। মেঘ হওয়া হয়না তার। শুধু খুব ভোর সকালে বড় রাস্তার পাশের উচ্ছিষ্ট ঘাসে একফোঁটা শিশির হয়ে সূর্যের সাত রঙ বুকে নিয়ে ঝিকমিক করাই সার হয়।

প্রিয় গান কবিতার বইগুলো কখন কিভাবে যেন শত্রুর মুখ পায়। দুপুরের অলস রোদে বারান্দার সাদা চেয়ারটায় ওদের সাথে দেখা হয়না আর। দৈবাৎ মুখোমুখি হলে বাঁকা হাসি হেসে মনে করিয়ে দেয় কেউ একদিন চিরকুটে লিখেছিল তাকে, অথবা সেই ঘোরলাগা বৃষ্টির বিকেলে পাশের বাসায় বাজিয়েছিল এই গান। তখন কি সত্যিই তুমি একুশ ছিলে কিংবা আমি আঠেরো ? হয়তো ছিলাম, হয়তো নয়, কে যায় ওইসব অর্থহীন হিসেবের জঞ্জালে ? কত পথ বেঁকে যায়, কত পথ হারায় অজানার পথে। পথ থেকে পথে ঘুরি আমি খয়েরি পাতার মত। যেন ভেসে যাই ওই যেখানে বয়েসি বটের ছায়া পড়ে মরা নদীটার হাঁটুজলে। সেইখানে দমকা হাওয়ার ঘূর্ণিতে ঘুরে ঘুরে জলের আরশিতে পাতার মুখের ছায়া পড়ে । থিরথির কেঁপে যায় জল। ছবি ঘুলিয়ে ঢেউ হয় বারবার। উন্মুখ মুখ এগিয়ে থাকে অধীর অপেক্ষায়, কিন্তু ওকি ! ও কার মুখ ! অবাক বিস্ময়ে দেখে জলের রেখায় আঁকা এক অচেনা মুখ। পাতার ক্ষীণ স্মৃতি মনে রাখেনি কতটা সময় গিয়েছে পেরিয়ে। কত যুগ আগে সে সবুজ ছিল ভীষণ। রোদের ছটায় সবজেটে আলো ছড়াত সে। হাতের মুঠোয় কখন যেন মোমের মত গলে গেছে সময়, বলিরেখা হয়ে ছাপ ফেলেছে চোখের কোণায়, ঠোঁটের ভাঁজে।

হটাৎ কি হয়, দমকা হাওয়ার জেরে ত্রস্তে ঘোর ভাঙ্গে, হুইই এক বাতাসের অমোঘ টানে মরা পাতা উড়তে থাকে সুদূর পানে। ধুলবাতাসে খয়েরি রং মিশতে থাকে খুব। পাতার মনে উথাল পাতাল। সে ছুটছে বুঝি তেপান্তরে। এই বাতাস বুঝি এসেছে কোন সুদূর থেকে তেপান্তরের ডাক নিয়ে। সেখানে সে উড়বে ছুটবে ইচ্ছেমত নিয়মহীন । সবকিছুকে পেছু ফেলে মিশে যাবে দূর দিগন্তে। কখনও না দেখা দিগন্তকে ছুঁয়ে দেবে আজ। দেবেই।

কত দূর থেকে আসে ওই বাতাস ? তোমার থেকেও দূরে কোথাও থেকে কি ?


মন্তব্য

মৌনকুহর এর ছবি

মন খারাপ

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
ফেসবুক -.-.-.-.-.- ব্যক্তিগত ব্লগ

আশালতা এর ছবি

হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

মৃত্যুময়-ঈষৎ এর ছবি

আমার কাছে-
অনন্য
অসাধারণ
কাব্যময়
অলংকৃত

-লাগল!!!

প্রায় প্রতিটি বাক্যই কোট করতে ইচ্ছে হল........... চলুক আপনি নিঃসন্দেহে একজন চমৎকার লেখক। মুগ্ধতার রেশ এখনও রয়েছে.............. উত্তম জাঝা!

অটঃ আপনার একটি জলজ্যান্ত পোস্ট খুঁজে পাচ্ছি না, লতাপু। ওটা গায়েব কীভাবে হল চিন্তিত

আশালতা এর ছবি

অতিশয়োক্তির জন্য বিব্রত ধন্যবাদ মৃত্যুময়-ঈষৎ। হাসি

ওই পোস্টটা মুছে দিয়েছি, এই জন্যে দেখতে পাচ্ছেন না। মেজাজ খারাপ থাকলে এই জাতীয় ছেলেমানুষি করতে ভাল্লাগে হাসি আমার কেন জানি যেকোনো লেখা পোস্ট হবার পরপর মুছে দিতে হাত নিশপিশ করে। ফুরসত পেয়ে কম্পুতে বসে যখন দেখি এরই মাঝে কমেন্ট পড়ে গেছে তখন সেগুলো মুছতে মায়া লাগে বলেই লেখাটা থেকে যায়। নইলে নিজের কাছে আমার লেখা ঘোড়ার ডিম।

----------------
স্বপ্ন হোক শক্তি

মৃত্যুময়-ঈষৎ এর ছবি

অতিশয়োক্তি ছিল না, আমার খুব ভালো লেগেছে-সরল মন্তব্য করেছি, বেশি ভালো লাগার কারণ কাব্যময়তা। দেঁতো হাসি

আপনার কোন লেখাই খারাপ নয়, এরকম আর গায়েব করে দিয়ে আমাদের বঞ্চিত করবেন না।

অটঃ বড়রা 'আপনি' বললে অস্বস্তিবোধ করি, 'তুমি' বলতে অনুরোধ করেছিলাম- খেয়াল করেন নি বোধ হয়। দেঁতো হাসি

আর মন্তব্য লাফানো ঠেকানোর জন্য আমি একটা কাজ করি তা হল, প্রতিটি জবাব দেবার পর একবার রিফ্রেশ করে নেই পেইজটা। একটা জবাব, পরে একবার রিফ্রেশ, পরে আরেকটা জবাব এভাবে। একটু ক্লান্তিকর কিন্তু কার্যকর। ট্রাই করে দেখতে পারেন লতাপু।

আশালতা এর ছবি

পূর্ণ ধন্যবাদ মৃত্যুময়। আসলেও আমি খেয়াল করিনি ভাই। বুড়ো মগজে কথা মনেও থাকেনা ছাই। রিফ্রেশ আগে করতাম, দেখছি আবার পুরনো অভ্যাস চালু করতে হবে, বিরক্তিকর।

----------------
স্বপ্ন হোক শক্তি

আশালতা এর ছবি

লাফাং

----------------
স্বপ্ন হোক শক্তি

বইখাতা এর ছবি

হুম...কোনো কারণে মন খারাপ নাকি?

আশালতা এর ছবি

হা হা হা...রোগ ধরেছেন ঠিকঠাক । হাসি

[ধুর, আজকাল লাফাং কমেন্টের জেরে রিপ্লাই দেয়াই ঝকমারি। এটা নাদিয়া জামানের জন্যে ছিল।]

----------------
স্বপ্ন হোক শক্তি

আশালতা এর ছবি

হুম, ছিল ভীষণ। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

নাদিয়া জামান এর ছবি

অনেক ভাবনার ছড়াছড়ি

আশালতা এর ছবি

ধন্যবাদ নজরুল ইসলাম। হাসি
আপনার পুরনো লেখাগুলো পড়ছি...কিছু কিছু মারাত্মক ভালো লেগেছে। কিন্তু লেখকরা বেশিরভাগ সময় খেয়াল করেন না বলে পুরনো লেখায় কমেন্ট করতে আলসি লাগে। তাছাড়া মাঝে মাঝে মৌনী থাকতেই ভালো লাগে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক

______________________________________
পথই আমার পথের আড়াল

তানিম এহসান এর ছবি

কুয়াকাটায়, সাগর থেকে ফিরে জুত করে বসেছি, দেখি আপনার লেখা ছাপা হয়েছে, ক্লিক্! কি অসাধারন লেখা হয় আপনার, চোখও টের পায় মনোযোগে!!

আশালতা এর ছবি

মাঝে মাঝে আপনাকে বেশ খানিকটা হিংসেই হয়। কি দারুন এদিক সেদিক ঘুরতে পাচ্ছেন। কুয়াকাটা যাওয়া হয়নি আমার। সবাই খালি বলে রাস্তা খারাপ, ফ্যামিলি নিয়ে যাওয়া রিস্কি। সত্যি কি তাই ? একটু সুলুক সন্ধান দিয়ে একটা পোস্ট দিন না।

----------------
স্বপ্ন হোক শক্তি

তানিম এহসান এর ছবি

বরিশাল আসবেন নৌপথে, তারপর সেখান থেকে গাড়ী নিয়ে কুয়াকাটা, পার হবেন অজস্রজলপথ পুরোটা পথেই। পার হবেন ৫ টি নদী, চারটি ফেরী। ভয় নেই, নদীর নাম পায়রা, আন্ধারমানিক, লেবুখালী, মহিপুর ....... প্রতিটি নদী তার মত করে সুন্দর, পথযাত্রা অন্তত আগের চাইতে ভালো হয়, কাজ হচ্ছে। কুয়াকাটায় থাকার জায়গা দুটি ছাড়া সবই বাধের ভেতরে, এলজিইডির বায়ো-গ্যাস গেষ্টহাউজে কিংবা সকাই প্যালেসের একাকী কটেজে থাকলে বারান্দা থেকেই দেখতে পারবেন সমুদ্র, সারারাত সেখানে হাওয়াদের উন্মত্ত হুটোপুটি, নিচে নেমে সিড়িতে এসে দাড়ালে জল এসে ছুয়ে দেবে। এখানে কোলাহল নেই, বানিজ্য এখনো জুড়ে বসেনি। খাবেন কফিহাউজের নজরুলের রান্না।

যদি সত্যিই আসতে চান, আমাকে জানাবেন, বিব্রত হবোনা, কাউকে বিব্রত করতেও পারিনা, মানে কিনা নিশ্চিত ভরসায় আসুন, আয়োজনে সহায়তা করতে পেরে আমার ভালো লাগবে। নিশ্চয়তা দিয়ে বলতে পারি ঠকবেননা, পথের ক্লান্তি দূর হবে, কুয়াকাটা অনন্য!

আশালতা এর ছবি

উঁহু উঁহু এরকম ভাসা ভাসা নয়। কোথায় কোন গাড়ি, কোথায় নামতে হবে কোথায় কিভাবে নদীপথ পার হব এইসব ডিটেল দিয়ে কমপ্লিট টুর গাইড চাইছিলাম। অনেকেই কুয়াকাটা যায় দেখেছি ব্লগে কিন্তু একটাতেও কমপ্লিট ইনফরমেশন পাইনি।
আপনাকে জানিয়ে যাওয়াটা একটু অবাস্তব কথা হয়ে গেলনা ? আমি যদি বাসায় বলি যে ব্লগ বন্ধুর আশায় কুয়াকাটা বেড়াতে যাব, তাইলে যেতে দেবে ? অ্যাঁ ঠ্যাঙানি দিয়ে বেড়ানোর ভূত ভাগিয়ে দেবে যে !

----------------
স্বপ্ন হোক শক্তি

তানিম এহসান এর ছবি

অবাসতব ভাবে বলিনি, বাসতব ভাবেই বলেছি। জানালে আপনার জন্য থাকা-খাওয়ার যোগড়-যন্ত্র করতে পেরে ভালো লাগতো। যেমন বলেছি - বিব্রত হতামও না, আপনাকে বিব্রতও করতামনা। আমার এই অভ্যেসটা আছে, আগ বাড়িয়ে কথা বলে ফেলা, কি জানি সাহায্য করার মধ্যে হয়তো আনন্দ খুঁজে পাই। আর ব্লগ বন্ধুর আশায় এসেন না, সমুদ্রের কাছে আসেন খাইছে

চেষ্টা করবো, মুড যদি আসে তাহলে একটা লেখা পেতেও পারেন।

তানিম এহসান এর ছবি

কুয়াকাটায়, সাগর থেকে ফিরে জুত করে বসেছি, দেখি আপনার লেখা ছাপা হয়েছে, ক্লিক্! পড়া শেষ, আবার ক্লিক্! আইসক্রিমের পর পাতাকাব্য পুরনো রঙ ছড়ালো, ভিন্ন দিলো আবেশ!। ক্লিক্!

আশালতা এর ছবি

কমেন্ট দুবার এসেছে তবে একটু ঘুরপথে, চেহারা পাল্টে। তাতেই মনোযোগ বেশ টের পাচ্ছি। যদিও আমি ঠিক নিশ্চিত নই এসব লেখা এতোটা মনোযোগের দাবিদার হওয়াটা যৌক্তিক কিনা। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

অপছন্দনীয় এর ছবি

কোবতে বুঝি না ঠাম্মি মন খারাপ

আশালতা এর ছবি

তুমি ছোট মানুষ এইসব বুঝবেনা বাপু। বাইরে গিয়ে খেলা করোগে। খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

ফাহিম হাসান এর ছবি

উদ্ধৃতি দিতে গেলে পুরোটাই তুলে দিতে হয়। টানা মুক্তগদ্য বেশ চমৎকার লাগল। একটু বিষাদমাখা এই যা।

বাই দ্য ওয়ে, আপনি আমার নতুন লেখা পড়েন নি কেন? পড়ে থাকলে মন্তব্য করেন নি কেন? করে থাকলে সেইটা আসে নাই কেন? এসে থাকলে আমি তা দেখি না কেন? রেগে টং

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চোখ টিপি

______________________________________
পথই আমার পথের আড়াল

তিথীডোর এর ছবি

লেখা পড়ে মন খারাপ হতে না হতেই ফাহিম ভায়ার কমেন্ট পড়ে হেসে ফেললাম। খাইছে

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুমন_তুরহান এর ছবি

এ যেনো শোকগীতি বিষাদ-গভীর! এ বিষাদ সুন্দর। আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

আশালতা এর ছবি

ধন্যবাদ সুমন_তুরহান। অন্যায্য হলেও দারুন লেখেন এমন কবির প্রশংসা পেয়ে খুব ভালো লাগলো। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

ধৈবত(অতিথি) এর ছবি

মন খারাপ

আশালতা এর ছবি

হাসি ধন্যবাদ ধৈবত।

----------------
স্বপ্ন হোক শক্তি

বন্দনা এর ছবি

"কিন্তু সব মেঘ যে সমুদ্রে ফেরেনা কে জানত। কিছু মেঘ তো এই শহরেও বৃষ্টি হয়ে ঝরে রাস্তার কালো কাদা বেয়ে নর্দমায় বয়ে যায়। মেঘ হওয়া হয়না তার।" এত কষ্টমাখা লাইন কেন আশাদি।

আশালতা এর ছবি

ধন্যবাদ বন্দনা। লাইনগুলো বানাইনি আসলে, লিখতে লিখতে চলে এল আপনাতেই। হাসি

ও হ্যাঁ, অভিনন্দন জানানো হয়নি। প্রপিকটা মজার হয়েছে কিন্তু। দেখলেই হাত নিশপিশ করে, ইচ্ছে করে টেনে এদিকে মুখ ফিরিয়ে দি। পেছন থেকে কথা বলে আরাম পাওয়া যাচ্ছেনা বেশি খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

বন্দনা এর ছবি

ধন্যবাদ আশাদি।
আধাসচল তাই আধখানা দেখাই ভালো, পূর্ণ সচল হলে পরে পূর্ণ মুখ দেখালে ও দেখাতে পারি। কিন্তু আপনার যে আধখানা ছবি ও নেই তার কি হবে।

আশালতা এর ছবি

যা বলেছ ভাই। আমার যে আধখানা ছবিও নেই যে দেব ! বাসায় আমি পার্মানেন্ট ফটোগ্রাফার, অন্যের ছবি তুলে বেড়াই। এদিকে নিজের ছবি দেখলে কেমন লেজওলা পূর্বপুরুষের কথা মনে পড়ে যায় দেখে ছবি তোলা হয়না। প্রপিকের জন্যে ছবি বাছতে গিয়ে দেখি ওমা, এতদিনে আমার নিজের ছবি প্রায় নেইই। মনের দুঃখে তাই ওই গাছ লতাপাতাই ভরসা। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

কৌস্তুভ এর ছবি

ওসব চলবেনা; ঠাম্মিদের ছবি সবসময়েই ভালো আসে, এমনকি ফোকলাদাঁতেও...

ফাহিম হাসান এর ছবি

আপনি পার্মানেন্ট ফটোগ্রাফার!
ছবি পোস্ট দেওয়ার জন্য নিখিল বাংলা সচল সমিতির প্রজ্ঞাপন জারি করা হল। না হলে খবর আছে।

কৌস্তুভ এর ছবি

চলুক

বন্দনা এর ছবি

আশাদি, এবার হোল তো,বলি ছবিনা না দিয়ে যাবেন কোথায় এবার। কিন্তু কৌস্তুভদা আপনি আর কতদিন প্রকৃতির ছবি দিয়ে চালাবেন বলি, এবার নিজের বদনখানা আমাদের একটু দেখতে দেন। খাইছে

আশালতা এর ছবি

উরেব্বাস রে ! এইখানে দেখি আমার নামে বিরাট প্রজ্ঞাপন ইত্যাদি জারি হয়ে গেছে ! সর্বনাশ !! এ যে চোখেই পড়েনি এদ্দিন। তবে হ্যাঁ, আমার আসলেও শিগগির করে একখানা ফটু ব্লগ দেয়া উচিত। তাতে করে কিসে কিসে একটা ছবি জঘন্য এর চেয়েও নিচু মানের হওয়ানো সম্ভব তার হাতে কলমে উদাহরন দেখে লোকে মেলাই উপকৃত হবে। খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

অর্ক রায় চৌধুরী এর ছবি

আশাদি ভীষণ লেগেছে লেখাটা।
তবে তার চেয়েও ভালো লেগেছে ফাহিম ভাই এর খাইছে

আশালতা এর ছবি

ধন্যবাদ অর্ক। হাসি

ফাহিমের কমেন্ট ! হি হি হি...
ছোট ভাইবোনেরা এমন রাগ দেখালে আমার কিন্তু বেশ লাগে হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

কৌস্তুভ এর ছবি

কী হয়েছে? চিন্তিত

আশালতা এর ছবি

কি হয়েছে আমিও তো বুঝছিনা ছাই। বেশি মিষ্টিতে যেমন তেতো হয় আমারও বোধ হয় বেশি সুখে দুঃখ হয়েছে। ইয়ে, মানে...

----------------
স্বপ্ন হোক শক্তি

আশালতা এর ছবি

ধন্যবাদ ফাহিম হাসান। এই লেখাটা তেমন পদের হয়নি আমি জানি। তবু ভালো লাগলো জেনে কৃতজ্ঞ বোধ করছি।

আপনার লেখা পড়েছি তো। কিন্তু কদিন থেকে কারো লেখাতেই কমেন্ট করিনি। মৌনী ভং ধরতে চাইছিলাম আরকি। খাইছে

[মাঝে মাঝে কারুর রেগে টং হয়ে যাওয়া দেখতেও কি ভালো লাগে। এই চমৎকার অধিকারবোধটুকু এত সুন্দর যে দুম করে মন ভালো হয়ে গেল হাসি ]

----------------
স্বপ্ন হোক শক্তি

রিসালাত বারী এর ছবি

আহেম! আহেম!! চোখ টিপি

আশালতা এর ছবি

হা হা হা...কি হল ঠাণ্ডা লেগে কাশি হল নাকি ? আদা লেবু দেয়া এক কাপ চা দিতে বলি ?

----------------
স্বপ্ন হোক শক্তি

পান্থ রহমান রেজা এর ছবি

চমত্কার গদ্য!

আশালতা এর ছবি

ধন্যবাদ পান্থ রহমান রেজা। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

আশালতা এর ছবি

ধেৎ। একটা কমেন্টের উত্তরও জায়গামত নেই। লাফিয়ে ঝাঁপিয়ে একশেষ। পেরেশান হয়ে গেলাম।
সচলের মডুরা দয়া করে এই বিষয়টা একটু দেখবেন কি ?

----------------
স্বপ্ন হোক শক্তি

মৃত্যুময়-ঈষৎ এর ছবি

প্রতি জবাবের পর একবার রিফ্রেশ করে নিলে লাফায় না আমি দেখেছি। দেঁতো হাসি

সজল(লগ ইন করলাম না) এর ছবি

সিক্রেটটা বেশ আগেই আবিস্কার করছি, কাউরে জানাইতে ইচ্ছা করতেছিলনা চোখ টিপি

আশালতা এর ছবি

কেপ্পন কেপ্পন !!

----------------
স্বপ্ন হোক শক্তি

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

চিন্তিত

..................................................................
আমি ছুঁয়ে দিতে চাই সেই বৃষ্টিভেজা সুর...

আশালতা এর ছবি

কি হল ?

----------------
স্বপ্ন হোক শক্তি

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

গঠনা কি? পবলেম কোথায়?

..................................................................
আমি ছুঁয়ে দিতে চাই সেই বৃষ্টিভেজা সুর...

আশালতা এর ছবি

গঠনা তেমন কিসুই না রে ভাই। সিস্টেমে গণ্ডগোল এই আর কি। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

আয়নামতি1 এর ছবি

মাত্তর ক'দিনের জন্য একটু ঘুরতে গেলাম আর মন খারাপ টারাপ করে অস্হির হলে দিদি( হিহিহি পাগলের সুখ আর কি! চোখ টিপি )! এই তো আমি এসে গেছি! এইবার মেঘ সরিয়ে হাসো তো বালা দেঁতো হাসি এমন চমৎকার লেখায় উত্তম জাঝা! পরের পোষ্টটা মজারু করে দিবে কিন্তুউউউউউউউউ হাসি

কৌস্তুভ এর ছবি

চলুক

তাও ভালো, 'বালা নাচো তো দেখি' বলে বায়না ধরে নাই... খাইছে

কৌস্তুভ এর ছবি

এইযে ম্যাডাম, মডুরা তো আপনার অ্যাকাউন্ট চালু করে দিয়েছে, ব্যবহার করেন্না ক্যান?

আশালতা এর ছবি

এই যে হাসছি তো হাসি হাসি দেঁতো হাসি দেঁতো হাসি দেঁতো হাসি

কিন্তু মজারু পোস্ট আমি দিতে পারিনা তো। মজা করতে গেলে ঘটে বেশ খানিকটা ঘিলু থাকা লাগে, যেটার আমার নিদারুন অভাব। তাই আমার সব পোস্টই স্যাঁতস্যেঁতে মার্কা হয়ে যায় কি করে যেন। ইয়ে, মানে...

----------------
স্বপ্ন হোক শক্তি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

কত দূর থেকে আসে ওই বাতাস? তোমার থেকেও দূরে কোথাও থেকে কি?

চলুক

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

আশালতা এর ছবি

এই রে, জবাব দিতে বড় দেরী হয়ে গেল। মাফ চাই ভাই। পড়ার জন্য ধন্যবাদ।

----------------
স্বপ্ন হোক শক্তি

কল্যাণF এর ছবি

চিন্তিত

আশালতা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

----------------
স্বপ্ন হোক শক্তি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।