সচলবাজি

আশালতা এর ছবি
লিখেছেন আশালতা (তারিখ: মঙ্গল, ১৭/০১/২০১২ - ১০:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার চেনা লোকেদের সামনে 'আশালতা একজন অতি আলাপি স্বভাবের মিশুকে মানুষ' জাতীয় বাক্য বললেই তারা যে ফ্যাচফ্যাচ করে বিচ্ছিরি রকমের হাসতে শুরু করবে এ ব্যাপারটা প্রায় নিশ্চিত। খুব বড় শত্রুও আমার নামে এ অপবাদ দেবেনা। এই তো সেদিনও একজন আমায় 'মানসিক জড়তাগ্রস্ত' বলে তার ফেসবুক ফ্রেন্ডলিস্ট থেকে কানে ধরে বের করে দিয়েছে । দোষ বোধ হয় আমারই। লেখক বা পাঠক শুনেই যে কাউকেই এড করে ফেলার বদভ্যাস আছে আমার। কিন্তু আলাপ পরিচয় না হওয়া সেই অচেনা পাঠক 'জানো, আমি সুখ খুঁজে বেড়াই, কিন্তু সুখ পাইনা। কোথায় গেলে সুখ পাব বলত ?' বলে আহ্লাদী প্রশ্ন করলে তাতে আমারও আহ্লাদ না জেগে ভয়ানক রাগ লেগে যায়। এরকম বেরসিক মানুষ যে অসামাজিক বলে গালি খাবে সেতো বলাই বাহুল্য।

তো যাই হোক, এইরকম কিছু ক্ষেত্রে ক্ষেপিয়ে না দিলে আমি অতি নিরীহ নির্বিষ প্রাণী। প্রাণের সখা বন্ধু বান্ধবেরা সব দেশের বাইরে দূরে দূরে। আমার জীবন চলে জীবনের নিয়মেই। আমিও তাই নিজের মনেই হাসি কাঁদি বিড়বিড়িয়ে বকি। কিন্তু ওই যে বলেনা, খাচ্ছিল তাঁতি তাঁত বুনে, কাল হল হেলে গরু কিনে। সেরকম আশালতা একদিন সচলায়তনের দেখা পেয়ে গেল। তারপর থেকে খোমাখাতায় গুচ্ছের আমন্ত্রণ। আমার খোমা খাতায় এতদিন আমিই ছিলাম একমেবাদ্বিতীয়ম। আর কেউ নাই, কিছু নাই। অথচ এখন সেটার ফ্রেন্ডলিস্টি খানাই কিনা দেখি দিনদিন বেড়ে উঠছে। বাহ, ভারী মজা তো ! বেশ চাগিয়ে উঠে দমাস দমাস করে চেনা কজন সচলকে নিজেই রিকোয়েস্ট পাঠিয়ে দিলাম। সেগুলো এক্সেপ্টেড হতে মুখের হাসিও চওড়া হতে থাকল । কিন্তু লোকের সব দিন সমান যায়না।

একদিন রিজেক্ট খাইলাম। মন খারাপ

একটি নিরীহ বার্তা সবিনয় নিবেদনে জানালো যাযাবর ব্যাকপ্যাকার নামের পছন্দের ব্লগারটি আমার বন্ধু হতে উৎসাহ বোধ করছে না। আরি ! বলে কী ! এত্ত বড় অপমান ! কি আর করা, দুঃখ চেপে সেটার উত্তরে দুঃখ প্রকাশ করে একটা বার্তা পাঠিয়ে দিলাম। ওমা, দেখি সাথেসাথেই এল দুই খানা এইয়া লম্বা লম্বা মেসেজ। তার উত্তরে আমার একখানা দশাসই রিপ্লাই। আর তারপর শুরু হল শয়ে হাজারে স্মাইলি সম্বলিত মেসেজ চালাচালি। দুইজনে কেউ কারো ফরমাল বন্ধু নই, কিন্তু রোজ দিন ঘন্টায় ঘণ্টায় মেসেজ না করলে পেটের ভাত হজম হয়না। কমন ফ্রেন্ডদের পোস্টে দুজনের হুটোপাটাও চলে বেশ। তারপর কদিন হয়ত চুপচাপ থেকে কদিন বাদেই বিপুল উদ্যমে ঝাঁপিয়ে পড়ে সেটা পুষিয়ে নেয়াও চলে।

এতোটাই পরিচিত এবং পছন্দের তালিকায় একদম ওপরের দিকে থাকা মানুষটির সাথে প্রথম দিন দেখা করতে গিয়ে আমার মুখ শুকিয়ে আমসি, ফোন নাম্বার হাতে নিয়ে ইতস্ততও কম হয়নি। যদিও দেখা হবার পর ম্যারাথন আড্ডা শেষ হবার নামটি ছিলনা, কিন্তু ঐযে শুরুটা শুরু করতেই আমার ভীষণ ইয়ে হয়। অথচ এহেন শীতলরক্ত সিনড্রোমে ভোগা সেই আমিই কিনা সেদিন ঝপাং করে ঝাঁপ দিয়ে চলে গেলাম একটা সত্যিকারের সচলাড্ডায় ! অন্যদের কাছে এটা ডালভাত হলেও আমার মত কুয়োর ব্যাঙের জন্য বিশাল ঘটনা। কতটা বিশাল এটা বোঝানোর জন্যেই এতক্ষন এত ত্যানা প্যাঁচানি।

সত্যি সত্যি সচলদের সাথে কথা বলতে যাব কল্পনাতেও ভাবিনি কোনোদিন। অথচ সচল পরিবারে ছ'মাস না পেরনো এই আমিই সেদিন নেমতন্ন পেয়ে বিকেলবেলা গিয়ে হাজির হয়ে গেলাম নজরুল ভাইয়ের বাসায়।

[চলবে]


মন্তব্য

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

এটা কী হলো?! অ্যাঁ

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

আশালতা এর ছবি

কোনটা কি হল ? চিন্তিত

----------------
স্বপ্ন হোক শক্তি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আলাপ পরিচয় না হওয়া সেই অচেনা পাঠক 'জানো, আমি সুখ খুঁজে বেড়াই, কিন্তু সুখ পাইনা। কোথায় গেলে সুখ পাব বলত ?' বলে আহ্লাদী প্রশ্ন করলে তাতে আমারও আহ্লাদ না জেগে ভয়ানক রাগ লেগে যায়।

এটুকু পড়ে ঠাঠা করে হেসে হাই ফাইভ দিতে বলতে যাবো, দেখি অমা! এগুলা কী?

আমি সচলাড্ডার বিবরণ আর সবার কী, কী, গোপন গিঠঠু খুলে দেয়া হলো তার বিস্তারিত বিবরণ জানতে মুখ ধুয়ে হাজির হলাম... এদিকে তো আমার নামেই যত রটনা ছড়ানো হচ্ছে! আপ্নেরে ছেঁকা দিছি আমি?! আমি তো ইদানীং ফিল্টারিং-এর জন্যে বাই ডিফল্ট ব্যক্তিগতভাবে পরিচয় না থাকলে কাওকে অ্যাডাই না, আপ্নেরেও সামনাসামনি আলাপের পরেই অ্যাডায়েছি (আমি যে আমি এইটা ক্যাম্নে বের করলেন তা অবশ্য বিস্ময়কর, এইখানেই আপ্নের ইশট্যান্ড করা রেজাল্টের হাতেকলমে প্রমাণ পাওয়া যায়!), তারপর ফোন তো আমিই শেষে করলাম, নাহলে তো আমার শহরে এসেও লুকায়ে থাকতেন মনে হয়! আর না হয় যত বকাবাজি সেগুলাও আমি আর কল্যাণ'দাই করেছি, ঠিকাছে, তাই বলে ঘন্টায় ঘন্টায় মেসেজ করতাম, এত বেশি বকাবাজ আমি, এই রকম 'হতমান'! আমাকে পচায়েই পোস্ট শেষ!! কত্তবড় চালিয়াতি!! সচলবাজির বাকি লেখা কো? চিন্তিত

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

ফাহিম হাসান এর ছবি

ঝগড়া চলুক, সব গোপন কথা ফাস হয়ে যাক খাইছে

শাব্দিক এর ছবি

দেঁতো হাসি

কৌস্তুভ এর ছবি

হ হ চলুক দেঁতো হাসি

আশালতা এর ছবি

হে হে হে... সেই ব্যবস্থাই তো হচ্ছে, এইযে গিট্টু খুলা শুরু করসি দেঁতো হাসি আর ছেঁকা তুমি দিলা কই ? আমিই না খাইলাম ! নাইলে মহব্বত এত গাড় হয় নাকি ? তোমারে খুঁজে বের করতে তো বুদ্ধি লাগে নাই, গন্ধ শুঁকেই বের করে ফেলেছি, ঠিক জেম্নে জন্মদিনটা আন্দাজ করসিলাম হাসি জানোনা, যাদের বুদ্ধি কম থাকে তাদের সেন্সরি সিস্টেম উন্নত মানের হয় !
তবে এইটা ঠিক, তুমি ফোন না করলে আমার নিজের সাহস সঞ্চয় করতে আরও বছর কয়েক লাগতই। আমার বকাবাজি ওই লেখালেখি অব্দিই। ভাইরে, রিয়েল দুনিয়ায় রিয়েল বকাবাজ মানুষ আমি ভালা পাই। তাই এইটা তো পচানি না, এইটা ধর ভালুবাসার অত্যাচার। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

উচ্ছলা এর ছবি

তারপর? হাসি

জলদি! তাড়াতাড়ি! কালকেই বাকি গল্পটা বলো...আজকে বললে আরো ভাল দেঁতো হাসি

বি.দ্র. আশালতাকে আমিও অনেক পছন্দ করি। অনেক। অনেক। অনেক। অনেক। অনেক। অনেক। অনেক।

আশালতা এর ছবি

তারপর ? অ্যা... দাঁড়াও, ভাবতে হবে। হাসি

কিন্তু... এত্ত ? অ্যাঁ ? ভুই পাইসি অ্যাঁ

----------------
স্বপ্ন হোক শক্তি

চরম উদাস এর ছবি

রেগে টং

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আপ্নে রাগেন ক্যানে! রাগার কথা তো আমার! সন্ধ্যায় অনলাইন হয়েই দেখি ফেসবুকে মেসেজ পাঠায়ে জানতে চাওয়া হচ্ছে আমার কথা লেখাটেখা যাবে কিনা! আমি তো পুরাই জনপ্রিয়তার আনন্দে গদগদ হয়ে বলে দিলাম শিওর শিওর, ধরেন গিয়ে নামধাম-আতাপাতা-ইশকুল-কলেজের ঠিকানা না দিয়ে যদি আমাকে পপুলার করে দিতে পারেন, তো কেন না! এখন দেখি আমার ভালোমানুষির সুযোগ নিয়ে রীতিমতন যাচ্ছেতাই রকমের যা-ইচ্ছা-তাই লেখা হয়েছে! রেগে টং

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

আশালতা এর ছবি

হ, ভালা মানুষের দুনিয়া নাই দেঁতো হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

চরম উদাস এর ছবি

সচলাড্ডা হচ্ছে শুনলেই রাগে শরীর কামড়ায় রেগে টং

আশালতা এর ছবি

এইটুকতেই রাগ হলে চলবে কি করে ? কৌ বাবাজি আসছেন বোধ হয় গরম পোস্ট আর ছবি নিয়ে। তার জন্যে রাগ তুলে রাখুন, দরকার পড়তে পারে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আর বইলেন্না! আজতক আমি কোন সচলাড্ডায় হাজির হতে পাল্লাম না! সবসময়েই দেখি ঠিক আগের দিন বা পরেরদিন হয়ে যাচ্ছে ব্যাপারগুলান, বা এমন সময়ে যখন আমার দূরাকাশেও কোন ছুটির নাম-নিশানা নাই। আমি কিনা ফ্রি হলেই বন্ধুদের সাথে একটু টোটো আর খাওয়াদাওয়া করি সেটা তো আর সচলাড্ডা না! সেখানে খালি আমরা সবাই মিলে টোটোটোটো করতে থাকি নাহলে হাউকাউ! কোন সচলের বাসায় বিপুল খাওয়াদাওয়া সহযোগে গানবাজনা হয় না, সচলদের দেশ-বিদেশের গল্প শোনা হয়না, প্রবাসী সচলদের সাথে দেখা হয় না... মন খারাপ

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

আশালতা এর ছবি

আমি আড্ডা দিলাম কই ? খাইতেও তো পাইনি। ওরা সবাই ভুনা খিচুড়ি গরুর গোস আরও কি কি যেন খেল। আমি না লক্ষ্মী বাচ্চার মত সন্ধ্যাবেলায় চলে এলাম। আনিস ভাইয়ের গানও শুনতে পাইনি। হায়রে দুক্ষ মন খারাপ

----------------
স্বপ্ন হোক শক্তি

ধুসর গোধূলি এর ছবি

আনিস ভাই আর কী গান করেন? গাতক আছে অন্যজন, নাম কমু না! তার গানের একটা নমুনা শোনাই আপনেরে। এইটা গাতকের গাতকী ভার্সন না, আসল ভার্সন। কিন্তু আমাদের আলোচ্য গাতক যেইভাবে 'কী কারণে কাইন্দা ভিজাও শাড়ী!'- আইসা টানটা মারে, পিলা চমকায়া যায়। মনেলয় চিল্লায়া কই, লাইরা দে পাগলা...

আশালতা এর ছবি

আনিস ভাইয়ের গান শুনতে পাইনি, বড়ই দুক্ষ পেয়েছি তাতে। তবে দেখা যে হয়েছে এইতেই আমি বেজায় খুশি। আর ছিলেন মেহবুবা ভাবী। উনার কাছে আপনার শালি সংক্রান্ত সিক্রেট জেনে ফেলেছি কিন্তু ! দেঁতো হাসি তবে কিনা এত সুন্দর গান শোনালেন বলে এই দফায় চেপে গেলাম। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

ধুসর গোধূলি এর ছবি
আশালতা এর ছবি

উদাস ভাই, রাগ হন ক্যান ? কি কইচ্চি ? আপনার নাম নেই নাই তো ! ইয়ে, মানে...

----------------
স্বপ্ন হোক শক্তি

তিথীডোর এর ছবি

এডিট করার সুযোগ তো আছেই, পুরো গল্প শেষ করে একবারে পোস্টাও। হাসি
কৌস্তুভও নিশ্চয়ই ছবিসমেত তার জম্পেশ পোস্টখানা তাওয়ায় সেঁকছেন পাতে দেবার জন্য। দেঁতো হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

আশালতা এর ছবি

সবাই পোস্টখেলাপি হয়, আমারও তেমন শখ হতে পারেনা বুঝি ? তাই রাস্তা কেটে রাখলাম। চোখ টিপি

কৌস্তুভের পোস্টের জন্য আমিও অপেক্ষা করছি, তবে ওরটার ফ্লেভার নিশ্চয় আমারটার চাইতে আলাদা হবে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

আমাকে তো ভাই ছুটি টুটি দেয় না, তো বড়কর্তাদের হাতেপায়ে ধরে, কৌ-এর হাত পা দুইটা করেই কিনা এইটা চেক করে দেখা কর্তব্য বুঝিয়ে ঘন্টাখানেকের জন্যে সময় বের করে টোটোর একাংশে হাজির হয়েছিলাম। ভাইরে, কী বলবো! দেখি এই ছেলে শুধু রয়ালের বাদামের শরবত চাখতে চাখতে আমাদেরকে চুপ করে পর্যবেক্ষণই করে গেল! কথাটথা বিশেষ মুখে কিছু বললো না! কে জানে কী, কী গপ্পো ফাঁদবে... তবে হ্যাঁ, আমাদেরকে চক্কেট খাইয়েছিলো, এটা সত্যি। কিন্তু রে ভাই, আমার ভাগে পড়েছিলো একটা বিচ্ছিরি মিন্ট চক্কেট, সেটা তো আমি মুখে দিয়েই ওয়াক! এইটাও দেখলাম বেশ মনে দিয়ে দেখে রাখলো! মন খারাপ এখন আল্লামালুম কী, কী 'যাচ্ছেতাই' 'বানানো' পোস্ট ছাড়ছে সামনে! শুকুর করো তুমি হাজির হতে পারো নাই। খাইছে

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

আশালতা এর ছবি

হ, আমি বলে তোমার সাথে আবার দেখা হবে এই আনন্দে লাফাতে লাফাতে গেলাম, গিয়ে শুনি পাখি ফুরুত। তবে যাই বল, হনুমান দর্শনে বড় আমোদ পেয়েছি। দেঁতো হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

তানিম এহসান এর ছবি

আড্ডার কথা শুনতে চাই .. একটা সচলাড্ডায় ছিলাম, হৈচৈ আর গান মিলিয়ে দারুন সমৃদ্ধ সময় কেটেছে। সচলাড্ডার গান মানে গান না, আবেগ ছাপানো সময়, অদ্ভুত!

আশালতা এর ছবি

ঠিককথা। আড্ডার কথা শুনতে চাই। ছবিসহ আড্ডার পুরো ধারাবিবরণী কৌস্তুভকে দিয়ে লিখিয়ে নেয়া হোক এই দাবি আমারও। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

প্রৌঢ় ভাবনা এর ছবি

সচলাড্ডা কি ?

তাসনীম এর ছবি

সমাসবদ্ধ পদ, সচল + আড্ডা = সচলাড্ডা। অর্থাৎ সচলায়তনের সব্বাই মিলে করা জমায়েত। এরা লোক ভালো না, একসাথে হলেই খালি খাওয়া-দাওয়া করে। আর ব্লগে লিখে শুধু জ্ঞানের কথা।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

ফাহিম হাসান এর ছবি
ত্রিমাত্রিক কবি এর ছবি

হো হো হো

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

প্রৌঢ় ভাবনা এর ছবি

সচলায়তনের সব্বাই মিলে করা জমায়েত।

সব্বাই কই ? আমিইতো নেই। সচলায়তনের সব্বাই এর মধ্যে কী আমি পড়িনা! নাকি আমি ভাল লোকবলে...!

আশালতা এর ছবি

অবশ্যই আপনি সচলায়তনের মধ্যেই পড়েন। ওটার মানে হল, ওই জমায়েতের সব্বাই সচলায়তনের। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

আশালতা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি এমন করে আমাদের নেকাব খুলে দিলেন ! তাস্নিম ভাই, আপ্নি লুক ভালো না।

----------------
স্বপ্ন হোক শক্তি

তদানিন্তন পাঁঠা এর ছবি

আমি কবে সচল হবোগো। মন খারাপ আমিও যে আড্ডারে বড়ই ভালু পাই। মন খারাপ

আশালতা এর ছবি

এক্কাজ করুন, আপনিই দাওয়াত দিন সব্বাইকে। ভালো উদরপূর্তির আশ্বাস পেলে ঝাঁক বেঁধে হাজির হয়ে যাব নাহয়। ভালো কথা, আমি কিন্তু এখনও সচল নই হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

অনুপম ত্রিবেদি এর ছবি

অফিসের ঘাপলিং-এ পড়ে আড্ডার কথা একেবারেই ভুলে গিয়েছিলাম ... এই পোস্ট পড়ে মনে হলো, আরে, নজু তো ফোনে গিন্নি সমেত আসার ডাক দিয়েছিলো !!! ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

আশালতা এর ছবি

ইশ আপনার এখন মনে পড়ল ! আর আমি আপনারা আসবেন শুনে কতক্ষণ আগ্রহ নিয়ে বসে রইলাম। মন খারাপ

----------------
স্বপ্ন হোক শক্তি

মৃত্যুময় ঈষৎ এর ছবি

মাত্র প্রস্তুতি নিলাম আড্ডার গল্প শুনবো, আর অমনি দেখি শেষ!!! এ ক্যামন হলো দিদি!!! মন খারাপ

সচল লেখকদের আমারো আবার এ্যাড করার খুব শখ, চোখে পড়লেই এ্যাডাই। সমস্যা হলো কেউ চিনে না। 'সচল থেকে জানি' এটা আর নিক টিক বললেও কেউ কেউ চিনে না, তখন দমে যাই। সচলের একজন অত্যন্ত গুণী লেখক আছেন; উনাকে দু দু বার বলার পরেও এক্সেপ্ট করেন নাই(এইটা নিয়া মৃদু দুষ্ক আছে মন খারাপ )। এ্যাড করবে কি করবে না এটা অবশ্যই ব্যক্তির নিজস্ব বিষয়- ইহা ভাবিয়া অফ যাই।

যাযাদিকে রিকোয়েস্ট পাঠিয়ে যেই শরমিন্দায় পড়ছিলাম, এখনও মনে আছে!!! আমাকেও বলে দিলেন এ্যাড করা বাদ দিয়ে দিয়েছেন। আপনি তো দুঃখ পেলেন আর আমি পড়েছিলাম লজ্জায়, ভাবছিলাম কী যে করলাম। হো হো হো

আর সচলাড্ডায় যাওয়া সে সহজ কম্ম নয়, হলে আমি কবেই যেতাম!!! কৌদার পোস্টের অপেক্ষায় আছি...........

(বেশি ঝুলায় রাইখেন না, পরের পর্ব দিয়েন তাত্তাড়ি!!!)


_____________________
Give Her Freedom!

আশালতা এর ছবি

বাপু হে, চেনামুখ হতে গেলে তো লিখতে হবে, ইন্টার‌্যাকশন করতে হবে। লেখা ফাঁকি দিয়ে নমাসে ছমাসে 'মৃত্যুময় ঈষৎ অফ লাইন' বলে একটা দুটো কমেন্ট করলে চল্পে ?

কিন্তু সচলাড্ডায় যাওয়া কঠিন কাজ কেন সেইটাইত বুঝলাম না। ওরা কি গেটে আটকায় নাকি ? চিন্তিত

----------------
স্বপ্ন হোক শক্তি

মৃত্যুময় ঈষৎ এর ছবি

আমার লিখে টিখে লাভ নাই, তারচেয়ে মন্তব্য-ইন্টারেকশন করা টা ভালো উপদেশ গো দিদি!!! দেঁতো হাসি মার্চের আগে এ কম্ম করতে পারছি না, গ্রাজুয়েশনটা কম্পলিট করে নিই, আমিও দেখায় দিবো মন্তব্য কাকে বলে হুমম!!! হো হো হো

খুব কঠিন কম্মই, যেমন মনে করেন যদি কোন মতে আগে ভাগে ঠিকানা আর দিনক্ষণ জেনে উপস্থিত হয়েই যাই নির্ঘাত গেটে আটকায় যাবো, তখন যদি লতাদি এসে উদ্ধার করে সবাইকে বলে এই ছোকড়াই হলো 'নয়ে ছয়ে অফ্লাইন হাচল', তখন ঢুকতে টুকতে যদি দেয় আর কী!!! হো হো হো

(শেষাংশে ফাইজলামি করলাম দেখে আবার ক্ষেপে যাইয়েন না কিন্তু!!!)


_____________________
Give Her Freedom!

ত্রিমাত্রিক কবি এর ছবি

সচলাড্ডা সম্পর্কিত যেকোন পোস্ট হোম্পেজে দেয়ার জন্যে তেব্র ধিক্কার জানায়ে গেলাম। তেব্র ধেক্কার।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ফাহিম হাসান এর ছবি

সহমত চলুক

আশালতা এর ছবি

হে হে হে... আঙুল ফল চুকা। খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

তাপস শর্মা এর ছবি

ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া । আমারে কেউ আড্ডায়ও ডাকেনা, মিষ্টিও দেয় না । আর এই পোষ্টের মানুষটা বইও দেয়না। ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া ওঁয়া

আশালতা এর ছবি

সারাক্ষণ এত কান্নাকাটি ঘ্যানঘ্যান করলে কেউ ডাকবে না-ই তো। লক্ষ্মী ছেলে হলে তবেই না সব্বাই ভালোবাসবে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

তাপস শর্মা এর ছবি

ওক্কে। হাসি হাসি হলুম। এইবার বল হাসি হাসি হাসি

আশালতা এর ছবি

কিছুদিন অব্জারভেশনে রাখা হল।

----------------
স্বপ্ন হোক শক্তি

তাপস শর্মা এর ছবি

হুম। ঠিকাছে এই দেখ প্রথম পরীক্ষা দিয়েও দিলাম। এই গান শুনে ফেলো । । আমিও শুনছি... হাসি

ফাহিম হাসান এর ছবি

বিস্তারিত বলুন, কে কী কবে কেন কোথায় কাকে কিভাবে...সব বের হয়ে আসুক

আশালতা এর ছবি

উহু, বিস্তারিত আমি বলব না, আসলে পারবই না। বেশিক্ষন ছিলাম না তো। সেই ভার তাই কৌয়ের ওপরই থাক। শুনছি নাকি ছবিটবি রেডি হচ্ছে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

অনার্য সঙ্গীত এর ছবি

নব্য সচলাদের সচলাড্ডার নামে বাসায় দাওয়াত দেয়া নজু ভাইয়ের পুরনো ফন্দি! সাধু সাবধান! চোখ টিপি

সচলাড্ডা পর্ব করে ভালো লাগে না! পর্ব করে কী আর আড্ডা হয়! লম্বা করে ঝটপট পুরোটা লিখে ফেলেন!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

আশালতা এর ছবি

এটা আসলে আড্ডার পোস্ট না। নজু ভাইয়ের বাসায় বেশিক্ষন ছিলামও না। কাজেই পুরো সময়টার কথা লেখা আমার পক্ষে সম্ভবও নয়। সচলদের সাথে আমার আলাপ প্রলাপ নিয়ে বিলাপমুলক পোস্ট বলতে পারেন। এই জন্যেই ট্যাগে সচলাড্ডার কথা না বলে ব্লগর ব্লগর দিয়েছি।

পর্ব করে যে আড্ডা হয়না কথাটা শুনে ভালো লাগল। সত্যি কথা।

নজুভাইয়ের ফন্দি ফিকির বিষয়ে সাবধান করে দেবার জন্যে ধন্যবাদ। বুনোহাঁস আপনার নামে ভুল বলেনি দেখছি ! দেঁতো হাসি খাইছে

কিন্তু... 'নব্য সচলা' ?!! কাটা ঘায়ে এত্তখানি নুনের ছিটা !! মডুরা যে আমাকে দেখতে পায়না এই কথাটা আবার মনে করায় দিলেন ! মন খারাপ

----------------
স্বপ্ন হোক শক্তি

অনার্য সঙ্গীত এর ছবি

বুনো আমার নামে কী বলে বেড়াচ্ছে! বুনোর বিচারের দাবী তুলব পরবর্তী মডু মিটিং-এ! আপনি প্রয়োজনীয় প্রমানগুলো আমাকে দেন!

নব্য সচলা মানে সচলাড্ডায় নতুন! বিশেষত যারা নজু ভাইয়ের বাসায় আর শাহবাগে ১০ বারের কম গেছেন! হাসি

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

আশালতা এর ছবি

সাক্ষী প্রমাণ তো সবই আছে, কিন্তু সব্বার সামনে বলে দিয়ে আপনার প্রেস্টিজের প্লাস্টিক করাটা কি ভালো হবে ? খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

শাব্দিক এর ছবি

পপকর্ন লইয়া গ্যালারীতে বইলাম চলুক আশা'দি, আমরা অচলরা শুনে আইস্ক্রিমের স্বাদ ঘোলে মিটাই।

আশালতা এর ছবি

দেখা যাক, মোল্লা কদ্দুর দৌড়য়। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

কালো কাক এর ছবি

আপনি "অতি নিরীহ নির্বিষ প্রাণী" খুব সত্য। আপনাকে ভালুপাই। হাসি
পেমে ছ্যাঁকা খাইলে কেমন লাগে বুঝছি একবার ফেইসবুকে রিজেক্ট খেয়ে। এরপর থেকে আমি ভালু হয়ে গেছি। কেউ ছ্যাঁকা খাইলে তাকে আর পঁচানী দেইনা।

আশালতা এর ছবি

এই রে, এরম বললে যে আমি বেগুনি হয়ে যাই। লইজ্জা লাগে

----------------
স্বপ্ন হোক শক্তি

কালো কাক এর ছবি

ইশ ! কী সুন্দর লাল টুকটুক দেঁতো হাসি

আশালতা এর ছবি

জ্বিনা জনাবা, অত্ত ভালমানুষ আমি না। রেগে গেলে পচা হয়ে যাই। কটাস কটাস করে কথা কই। ইয়ে, মানে...

----------------
স্বপ্ন হোক শক্তি

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

[চলবে]

Tut tut
দৌড়বে

আশালতা এর ছবি

(ভয়ে ভয়ে) জ্বি আচ্ছা !

----------------
স্বপ্ন হোক শক্তি

কৌস্তুভ এর ছবি

সবাই দেখছি আমাকে প্রচুর পচাচ্ছে! খাড়ান, পোস্ট লিখছি, ম্যাঁয় কিসিকো নেহি ছোড়ুঙ্গা!

আশালতা এর ছবি

উরে বাসরে, আমার যেন ভয়েই হাঁটু কাঁপছে ! খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

রাতঃস্মরণীয় এর ছবি

এ পোড়া কপালে আর সচলাড্ডা নেই।

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

আশালতা এর ছবি

অনেকদিন পর আপনাকে দেখে ভালো লাগলো হাসি

কপালে আড্ডা থাকবেনা কেন ? কালের কথা কে বলতে পারে ! দেখবেন দুম করে একদিন সবার সাথে আবার দেখা হয়ে গিয়েছে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

তারেক অণু এর ছবি

খবর পাইছিলাম, ফোন করছিলাম যে কল্যাণদা কে।
আমার শহরে আড্ডা, আর আমি জানব না !
আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

আশালতা এর ছবি

তুমি দেশে কবে আসছ ? তখন তোমার সম্মানেও আমরা জড়ো হয়ে যাব ঠিক ঠিক। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

নক্ষত্র-নীরবতা এর ছবি

আলাপ পরিচয় না হওয়া সেই অচেনা পাঠক 'জানো, আমি সুখ খুঁজে বেড়াই, কিন্তু সুখ পাইনা। কোথায় গেলে সুখ পাব বলত ?' বলে আহ্লাদী প্রশ্ন করলে তাতে আমারও আহ্লাদ না জেগে ভয়ানক রাগ লেগে যায়।

ভাল বলেছেন হো হো হো হো হো হো

আশালতা এর ছবি

ধন্যবাদ নক্ষত্র-নীরবতা। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

সজল এর ছবি

এবার গিয়ে এইটা সহ দুইটা সচলাড্ডায় গেছিলাম হাসি আরেকটু সামাজিক হয়ে নেই, আমিও সচলাড্ডা নিয়ে ব্লগাবো।

---
মানুষ তার স্বপ্নের সমান বড়

আশালতা এর ছবি

একটা জাম্প স্টার্ট দিয়ে একটু শিগগির শিগগির সেটা শুরু করে দিন না। অনেক দিন আপনার লেখা পড়ি না...

----------------
স্বপ্ন হোক শক্তি

কল্যাণ এর ছবি

হা আড্ডা ওঁয়া ওঁয়া

_______________
আমার নামের মধ্যে ১৩

আশালতা এর ছবি

হা আড্ডা !! মন খারাপ

----------------
স্বপ্ন হোক শক্তি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।