হিট ফ্লিমঃ সলিমুল্ল্যাহ টিনার ভালোবাসা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
লিখেছেন আনোয়ার সাদাত শিমুল (তারিখ: শুক্র, ১৯/১২/২০০৮ - ২:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

'আমি হয়তো এখন ট্যাম্পু চালাই, এক সময় চালাতাম বাস-ট্রাক-ট্রেন, হয়তো এরোপ্লেন। কিন্তু টিনা, তুমি আমার ভালোবাসার দাম বুঝলে না। আমার জন্য রয়েছে এখন শুধু কমলাপুর রেল স্টেশন, আর সেই আন্তঃনগর ট্রেন। ...ভালোবাসার এ অপমান সলিমুল্ল্যাহ সইবে না, সইবে না।'

হ্যাঁ। সে-ই চিরাচরিত দ্বন্ধ।
নায়িকা বড়লোক বাবার কন্যা, আর নায়ক? সে তো এক সাধারণ ট্যাম্পু ড্রাইভার। যার মুখ দিয়ে গ্যাসের গন্ধ আসে, যার ক্ষমতা নাই একটা টুথপেস্ট কিনবে। সে দাঁত মাজে টুথ পাউডার দিয়ে। কী করে সে নায়কা টিনাকে (আগের নাম আশা/হাশা) হরেক রকম বিদেশি জুতা, সানগ্লাস, টাইট গেঞ্জি কিনে দিবে? তাই শেষে নায়িকা টিনার আকুতি - 'সলিমুল্ল্যাহ তুমি চলে যাও, প্লিজ আমাকে ভুলে যাও।'

পরের দৃশ্যে নায়ক কী করবে? সে কি মদের বোতল হাতে 'এক বুক জ্বালা নিয়ে বন্ধু' গাইবে? নাকি সে-ই ডেটিং স্পটে গিয়ে রাজ্জাকের স্টাইলে মাটিতে বুক ঠেকিয়ে 'প্রেমের নাম বেদনা' গাইবে?

না, এসব কিছু না। দেখুন 'ফুয়াদ ফিচারিং শাহিন, জোহান, শিহাব ও লামিয়া'। গানের মডেলে আছে - মৌ/সজল।

তার আগে গানের কিছু লাইনঃ

"টিনা গো, তেরি লম্বা কালে বাল
মন চায় যে মন কিসিংমিসিং
ইয়ার গোরে গাল ।
ডিস্টিং ঢিস্টিং টিস্টিং করে
নায়ক গেলো ট্যাম্পু চড়ে
তেলের ট্যাঙ্কে দুঃখ ভরে..."

"গাছে কাঁঠাল গোঁফে তেল
টিনা দেয় না আমায় বেইল
আমি লিখলাম ওরে লিখলাম চিঠি
চুপিচুপি চুপিচুপি..."
সখী গো আমি তোর প্রেমে পাগল
মন ধন আমি সবই দিলাম
বানাইলি ছাগল।"

ইউটিউবের কল্যাণে দেখুনঃ

স্লো ইন্টারনেটে অডিও:

Get this widget | Track details | eSnips Social DNA

ফুয়াদের গান প্রথম শুনি - "সোনা বন্ধু তুই আমারে ভোঁতা দা দিয়া কাইট্যালা, পীরিতের কাঁথা দিয়া জাইত্যা ধইরা মাইরালা।" খুব বেশি আগ্রহ পাইনি সে সময়। সচলায়তনেও একবার বোধ হয় ফুয়াদের গানের লিরিক্স নিয়ে কথা বলেছিলেন কার পোস্টে। এবার ইউটিউবে পেয়ে মুগ্ধ হলাম। বিনোদনে পরিপূর্ণ ফুয়াদ এবং তার প্রচেষ্টা... ।

বোনাস অথবা এক টিকিটে দুই ছবিঃ টাইটেল - "দুই দুইটা গার্লফ্রেন্ড লইয়া ফড়ছি আমি ফাঁন্দে"।

অডিও:

Get this widget | Track details | eSnips Social DNA

জয়তু, ফুয়াদ প্রোডাকশন।


মন্তব্য

এনকিদু এর ছবি

এই গানটা একটা মারাত্নক কমেডি । যখন প্রথম বের হয় আমাদের অফিসে দিনে দশবার এটা চালিয়ে আমরা শুনতাম আর হাসতে হাসতে গড়াগড়ি দিতাম । কিন্তু আর যেকোন হাল্কা বিনোদনের মতই অল্প সময়েই এর আবেদনটা ফুরিয়ে গেল ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

আরণ্যক সৌরভ (সচলায়তনে অচ্ছু‍‌ত বলাই হয়ে যাচ্ছি দিনদিন) এর ছবি

সখী গো আমি তোর প্রেমে পাগল
মন ধন আমি সবই দিলাম
বানাইলি ছাগল।"

ছাগল?
ছাগল সম্প্রদায়ের অপমানের তীব্র পরতিবাদ জানাই।

অতন্দ্র প্রহরী এর ছবি

যাক, মন/মেজাজ যখন অসম্ভব খারাপ থাকবে, তখন এইটা শুনে ভাল করা যাবে চোখ টিপি


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

তারেক এর ছবি

শুনতারি না। জিপি ছিমে কাছিম নেট
ঐ শিমুল ভাই, ঘুম নাই ক্যান?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ঐ শিমুল ভাই, ঘুম নাই ক্যান?

"টিনা গো, তেরি লম্বা কালে বাল
মন চায় যে মন কিসিংমিসিং
ইয়ার করি কাল।
ডিস্টিং ঢিস্টিং টিস্টিং করে
নায়ক গেলো ট্যাম্পু চড়ে
তেলের ট্যাঙ্কে দুঃখ ভরে..."

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই গান যে পৃথিবীতে নাজেল হইছে সেই ধারণা আমার ছিলো না। একদিন এক ছেলে আইসা হাজির... নাটক বানাবে। কইলাম বানা... কয় আপনে স্ক্রিপ্ট লেইখা দেন। আমি কইলাম ট্যাকা এডভান্স দে। সে দিলো। তার দুইদিন পরে কয় আপনে সলিমুল্লা টিনা শুনছেন? আমি কই সেইটা কী জিনিস? কয় গান। আমি কই শুনি নাই। সে গান নিয়া হাজির... শুইনা তো আমি উম্দা পাগল... দেশের লোকের ক্রিয়েটিভিটি(!) দেইখা আমি বেজায় মুগ্ধ (!)

তো এইটা নাকি তার টাইটেল সং... এই গানকে কেন্দ্র করেই নাটক লেখতে হবে। নাটকের নাম সলিমুল্লার টিনা।
আমি কইলাম তোর ট্যাকা তুই ফেরত নে... আমি এইসব লেখতে রাজী না। বছর পার হয়ে গেলো এখনো ছেলে টাকা ফেরত নেয় না। তাকে নাকি লিখেই দিতে হবে, এইটা নাকি ছোটভাই হিসাবে তার আব্দার।
এখনো পিছে লেগে আছে।

এখন ভাবতেছি লেখা যায়... একটা হুদাই ফান নাটক হইতে পারে... এক্কেরে অন্য কিসিমের একটা নাটক হইতে পারে... ঢিস্টিং ঢিস্টিং...

ইউটিউবটা দেখার সাধ পূরণ হইলো না মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

দেঁতো হাসি

ওই ছেলে টাকা না নিলে আমারে দিয়ে দেন চোখ টিপি

তবে সিরিয়াসলি, কেউ যে এই থিম নিয়ে নাটক বানাতে চায়, তা শুনে কী বলব বুঝতেছি না। নাটকটা সত্যিই লিখবেন আপনি? ইয়ে, মানে...


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

ধুসর গোধূলি এর ছবি

- এতো কষ্ট করার কাম কি নজু ভাইয়ের? সচলে একটা সাইনবোর্ড টাঙ্গায়া দেন। দেখেন কই লৈয়া যাই আপনের স্ক্রীপ্টরে! চোখ টিপি
ট্যাকার ভাগ কিছু দিয়েন আমাগোরে, লেমেনচুশ খামু। হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

এই প্রস্তাবটা মনে ধরসে খুব... নজু ভাই ভেবে দেখতে পারেন দেঁতো হাসি


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

ফাহিম এর ছবি

এই গানকে কেন্দ্র করেই নাটক লেখতে হবে। নাটকের নাম সলিমুল্লার টিনা।
আপনার জন্য কষ্ট হচ্ছে... মন খারাপ

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমিও লাইন ধরলাম ।

ভূঁতের বাচ্চা এর ছবি

লেইখা ফালান । পুলাপাইনরে কান্দায় লাভ নাই।

--------------------------------------------------------

অছ্যুৎ বলাই এর ছবি

পোলাডা দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। কীসব অছ্যুৎ জিনিসপত্রের দিকে ঝোঁক।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হেদায়েতুত্তীর্ণ!

তানিয়া এর ছবি

ইয়ে শিমুল গান শুনে মনে হলো কথাটা হবে

মন চায় যে মন কিসিংমিসিং
ইয়ার গোরে গাল দেঁতো হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তাই নাকি? ঠিক করে দিলাম। থ্যাঙ্কু।
এসব গানের লাইন বুঝার জন্য বাংলা আই-ই-এল-টি-এস'এর লিসেনিং সেকশন কোচং করতে হবে ।

কনফুসিয়াস এর ছবি

পরেরটা তেমন জমে নাই। অডিও পরিষ্কার ছিল না বলে হয়তো।
কিন্তু প্রথমটা মজা লাগলো। সজল নামের ছেলেটার নাচের প্রতিভা দেখেও ভাললাগলো, অদূর ভবিষ্যতে কোন সিনেমায় ওরে দেখার আশংকা আছে কি না বুঝতেছি না।

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইউটিউব দেখতে পারি নাই। এইটা কোন সজল? অভিনেতা মডেল সজল যদি হয়ে থাকে তাহলে সে ইতোমধ্যে ২টা সিনেমায় অভিনয় করে ফেলেছে... আগামী বছর বাজারে আসবে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হ্যা, সেই সজল। (ইটিভি'তে ভার্জিন তাকদুম তাকদুম করত শুরুতে)

এনকিদু এর ছবি

আমার টমি হিলফিগার লেখা টাইট গেঞ্জী আছে

গড়াগড়ি দিয়া হাসি


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

জটিল পোষ্ট!

মুশফিকা মুমু এর ছবি

দেশের কাছিম নেটে আমিও ভালমত শুনতে পারলাম না, পরে আবার এসে শুনব মন খারাপ
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

হা হা হা। বোঝেন তাইলে আমরা কী স্পিডের নেট ইউজ করি দেশে! হাসি
আপনার এই হাল দেখে খানিকটা মজাই পাইলাম দেঁতো হাসি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

s-s এর ছবি

এটা বিনোদন?এটাকে গান বলে? GUN অথবা সং( বাংলা , ইংরেজী song নয়)
গীত ও বলতে পারছিনা।

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

শান্ত [অতিথি] এর ছবি

গান টা শুনেছি অনেক আগে। হেভী মজার একটা গান। কিন্তু বিরক্তিকর!!!!

রায়হান আবীর এর ছবি

সাবকনশাসের একটা গানকে প্যারোডি করে বানানো। মজার ব্যাপার হলো প্যারোডি গানটাও গেয়েছে সাবকনশাস।

বিরাট বিনোদন ছিল গানটা। :‌D

=============================

স্বপ্নাহত এর ছবি

দুইটা অডিওই আগে শোনা। কিন্তু ভিডিও দেখার সৌভাগ্য হয়নাই মন খারাপ

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- নিপো'র একটা গান খুঁজতাছিলাম। নাম ভুইলা গেছি। একটা কথা খালি মনে আছে, "পলাতকা নীল জোছনা..."। থাকলে / পা[i]ইলে এট্ট এত্তেলা করে দিয়েন দেখি হুজুরেরা!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

তাব্দা-র ইমো নাই?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

তারেক এর ছবি

আমি জানতাম আপনি ইমোখনির মালিক দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

হো হো হো
ইমো তো মেলাই আছে, কিন্তু কোনওটাই তাব্দাত্ব প্রকাশ করতে পারে না যে!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পান্থ রহমান রেজা এর ছবি

আহারে, এই বিনোদনটা এতোদিনে পেলাম!

দ্রোহী এর ছবি

আগেই বলেছিলাম, কোন গায়ক/গীতিকার/সুরকারকে পুটকি মারার দরকার হলে ফুয়াদকে দিয়ে তার একটা গানের রিমিক্স করালেই হয়।

রাহুল দেব বর্মন বেঁচে থাকলে আজ হাসপাতালে যেতে হত তাঁকে!


কী ব্লগার? ডরাইলা?

অমিত আহমেদ এর ছবি

একমত নই। ফুয়াদের রিমিক্স আমার ভালো লাগে। আর ডি বর্মন যখন এই গান প্রথম করেন তখন তাকে নিয়েও একই কথা বলা হয়েছিলো। সেই গানই মানুষ আজও গাইছে। এই গান শুধু নয়, আর ডি বর্মনের অনেক গানই তখন বিশুদ্ধবাদীদের কোপানলে পড়েছিলো বলে শুনেছি। আরেকটি হচ্ছে এখন ক্লাসিক হিসেবে গন্য "মেহবুবা মেহবুবা"।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।