মিশন সচলঃ আমার আবার শুরু

রেশনুভা এর ছবি
লিখেছেন রেশনুভা (তারিখ: সোম, ১৭/০৮/২০০৯ - ৮:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

আবার আজকে সচলায়তনের নিবন্ধন করলাম। এর আগে আরো একবার করছিলাম। গত বছর ডিসেম্বরের দিকে। গোটা দুই পোস্ট দিয়াই আর লিখার কিছু খুঁইজা পাই না। পুরোপুরি অচল হয়ে গেলাম। একবার না পারিলে দেখ শতবার। এইবার ভাবতেছি মডারেটরদের যন্ত্রণা একটু বেশিই দিব। দোয়া কইরেন সবাই।

পড়ালেখা করতে পারি; সেইটা অবশ্যি অনিচ্ছাতেই, বাধ্য হয়ে। এছাড়া আর কি পারি আমি? কিচ্ছু না। অবশ্য ঝোঁক ছিল অনেক কিছুতেই। সর্বশেষ সংযোজন ক্যামেরা দিয়ে লতা পাতা আর সুন্দর সুন্দর মানুষের ছবি তোলা। তবে পরের জিনিসটা পাওয়া বেশ কষ্টকর এবং ঝুঁকিপূর্ণও বটে। আর হইলো সাইকেল চালানো। নতুন শিখছি বলেই আগ্রহ বেশি; দিন দশেক আগে। এই সাইকেল না চালাইতে পারার কারণে প্রচুর পঁচানি খাইছি। এখন সাইকেলের উপর শোধ তুলতেছি; বেশি বেশি করে চালাইয়া।

মাঝখানে উচ্চশিক্ষার্থে দ্বিতীয়বারের মতন প্রবাস জীবনের সূচনায় হতাশ হইয়া ফেসবুক নোটস লিখা শুরু করছিলাম। মাস তিনেক আগের কথা। বেশ কয়েকটা লিখছিলাম। অধিকাংশই নিজের জীবনের ঘটনায় আরো একটু রঙ লাগায় লিখা; আমার চিন্তা করার ক্ষমতা খুব্ই সীমিত, শূন্য থেকে শুরু করতে পারি না। আমার দোস্তদের কাছ থেকে ভালোই সাড়া পাইছিলাম। অতঃপর কোন এক হতাশ মুহুর্তে ফেসবুক একাউন্ট নিষ্ক্রিয়করণ এবং দুই দিন পরে নিরুপায় হইয়া ফিরে আসা। এবং দেখি আমার নোটস গুলা সব মুইছা দিছে। করুণ পরিসমাপ্তি ফেসবুক নোটস লেখার।

কিছুদিন ধইরাই আবার চিন্তা করতেছিলাম কিছু হাবিজাবি লেখার। আমার এখনকার জীবনে অনেক সময়। পড়াশোনা করাটাই কাজ। আর কোনো কাজ নাই। তাই লেখালেখি … থুক্কু এইটারে লেখালেখি বলে না; এইটা হইল নিজের সাথে যাঁরা পড়বে তাঁদেরও সময়ক্ষেপণ করা।

আশা করতেছি খুব শীঘ্রি আবার আপনাদের জ্বালাইতে আসব।

রেশনুভা


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

স্বাগতম আপনাকে। নিয়মিত লিখুন। ছবি পোস্ট করুন। আশা করি এবার আর শীতনিদ্রায় যাবেন না।

'রেশনুভা' নামের অর্থ কী? হাসি

অতিথি লেখক এর ছবি

ভাই, আপনি তো খুবই বিপজ্জনক...:)। জায়গামতন হাত দিছেন। 'রেশনুভা' এর আভিধানিক অর্থ জানি না। আমি এর একটা জগাখিচুড়ী টাইপ মানে দিছি; রোশনী + আভা = রেশনুভা। আমার এক বন্ধু বলছিল 'নতুনের রেশ' (ফরাসীতে নাকি 'নুভ' মানে নতুন)। আর এই নামের যে একটা মানুষরে আমি চিনি, সে আমার থেকে অনেক দূরে থেকেও অনেক কাছের লোক। তার কথা পরে বলব, অবশ্যই বলব।

রেশনুভা

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

স্বাগতম রেজওয়ান ভাই ... আপনার নোটগুলি রেগুলার পড়তাম, এইখানেও আপনাকে দেখে ভালো লাগলো ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অতিথি লেখক এর ছবি

হাসি
এইটা কোন কাম করলা? পরিচয় ফাঁস কইরা দিলা...হাসি
দুয়া কর, সচল হইতে না পারলেও যেন অচল না হইয়া যাই।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ইমেইল এড্রেস দেখেই তো নাম বোঝা যায়, তাই বল্লাম আরকি, নাইলে বলতাম না দেঁতো হাসি

তবে আপনার লেখার শুরু থেকেই মনে হচ্ছিল এইটা আপনি হইতে পারেন, তাই শেষে নিকটা দেখে খুব মজা পাইলাম ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

প্রকৃতিপ্রেমিক(অফলাইনে) এর ছবি

ঠিক আছে।

অতিথি লেখক এর ছবি

শুভকামনা আপনার জন্য। নিজে যদিও অচল তবে নতুন কেউ সচল হলে ভালই লাগে। প্রচেষ্টা সফল হোক ।

অমাবস্যা

সুহান রিজওয়ান এর ছবি

চালায়া যান না বস, আম্রাও একটু দলে ভারী হই ...দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

তানবীরা এর ছবি

রেশনুভা নামটা মেয়ে মেয়ে। স্বাগতম সচলে
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অতিথি লেখক এর ছবি

আরে আপু, আপনি তো আমার প্রতিবেশী দেখা যায়। একই দেশে আছি এখন। ধরছেন ঠিকই...রেশনুভা নামটা মেয়েদেরই। আমার খুব আদরের এবং প্রিয় একজন মানুষের নাম।
শুভ কামনার জন্য অনেক অনেক ধন্যবাদ (দাংকু)...হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নামটা সুন্দর।
আপনাকে স্বাগতম।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

আরে আপু, আপনি তো আমার প্রতিবেশী দেখা যায়। একই দেশে আছি এখন। ধরছেন ঠিকই...রেশনুভা নামটা মেয়েদেরই। আমার খুব আদরের এবং প্রিয় একজন মানুষের নাম।
শুভ কামনার জন্য অনেক অনেক ধন্যবাদ (দাংকু)...হাসি
/
রেশনুভা

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি

ফেইসবুক থেকে আপনার এ্যালবামগুলো দেখলাম। ছবিগুলো দারুন তুলেছেন। আশা করি এবার মিশনে সফল হবেন। শুভেচ্ছা রইলো।

অতিথি লেখক এর ছবি

নিয়াজ ভাই, এমনে লজ্জা দিয়েন না। আমি খুবই বেকুব টাইপের ফটোগ্রাফার। সময় কাটানোর জন্য ক্যামেরা নিয়া হুদাই দৌড়াদৌড়ি করি। ভাল থাইকেন।

/
রেশনুভা

পান্থ রহমান রেজা এর ছবি

স্বাগতম সচলে!
...................................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

শাহান এর ছবি

ফেইসবুকের নোটস গুলা হারায় গেছে? বলেন কি? ...

লিখেন, আবার ডুব দিয়েন না।

শাহেনশাহ সিমন এর ছবি

মিশন সফল হউক, আপনি সফলকাম হউন!

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অতিথি লেখক এর ছবি

অমাবস্যা, শব্দশিল্পী, পান্থ, সিমনঃ অ-নে-ক ধন্যবাদ।
শাহানঃ আছ কেমন মিয়া? ভাল থাইকো।

/
রেশনুভা

নিবিড় এর ছবি

মিশন সফল হোক চলুক


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।