ফটোব্লগ -স্বপ্নাতুল -

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ০২/০১/২০১০ - ১২:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

রাত ২টা কিন্তু ঘুম কেন পাচ্ছে না?এত অস্বস্তি কেন লাগছে? কেন এমন হচ্ছে? সন্ধ্যার সেই সুন্দর সময় টা কেন বার বার মনে পরছে?শীতের এই রাতে ঘুম টা তো বেশ আসার কথা।পানি খাওয়া দরকার, হ্যাঁ এখন বেশ ভালো লাগছে নিশ্বাস টা গাড় হয়ে আসছে।

তুমি বলেছিলে... (by -SAGOR- বধ্যভূম� �র আলো)

ওই তো দূরে কি সুন্দর আলোর খেলা, আস্তে আস্তে নিভে আসছে আলো,আমি হারিয়ে যাচ্ছি কোনো দূর সময় এ। সামনে কিছু হইত আসবে, কিছু সুন্দর স্বপ্ন,আমাকে দেখতে হবে। অনুভূতি টা কেমন পরিচিত লাগছে।হ্যাঁ সেই তো মাত্র ৬ বছর আগে দেশ ছেরে যখন চলে আসি তখনকার কথা।সেই সুন্দর অনুভূতি টা।হ্যাঁ বেশ লাগছে।

The memory distort ...... (by -SAGOR- বধ্যভূম� �র আলো)

কিন্তু একি এত ঝাপসা কেন? আমার ইচ্ছা গুলো এমন বিক্ষিপ্ত হয়ে পরে আছে।নিজেকে কেমন একা লাগছে। অনুভূতি টা কেমন যেন... হ্যাঁ মনে পরেছে সুন্দর থাকার যে ইচ্ছা নিয়ে আমি এ দেশে আসি পুরান অনেক ইচ্ছা কে ছুড়ে ফেলে সে গুলো ধিরে ধিরে আমায় উপহাস করে,বার বার মনে করে দেয় আমি নাকি বোকা বড্ড বোকা,আমি হাসি উচ্চস্বরে হাসি,হাসতে হাসতে চোখের নিচের চামরাটা ভিজে উঠে আর কানে বেজে উঠে সেই শব্দ তুমি এত বোকা কেন ?

I wish you were here with me today

আমি এখন একা আমার সেই দুমড়ানো মোচড়ানো স্বপ্ন নিয়ে। সব চলে যায় শুধু আমি একা।

TOMAKE.....................?

বার বার ফিরে আসে সেই সুন্দর সব দিনের কথা।অবচেতন মনটা আবার অস্বস্তি তে পরে যায়। বুঝতে পারছি এখন স্পষ্ট বুঝতে পারছি।সন্ধ্যার সেই দোকানে দেখা সেই ছবির ফ্রেম টা এখন আবার চোখে র সামনে ভেসে উঠে, অবিকল আমাদের সেই ফ্রেমটার মত তাই না?

Shining in the sand in sun like a pearl up on the ocean

আমার সেই দুরন্তপনা,নতুন স্বপ্ন কে আলিঙ্গন করার সেই সুতীব্র আকাঙ্ক্ষা, রঙ্গের মাঝে নিজেকে মাখিয়ে স্বপ্নের জাল বুনা।

ITS For You AFTAB vai..... (by -SAGOR- বধ্যভূম� �র আলো)

অসীম সাহসে ছুটে চলা।

Touching The hope (by -SAGOR-)

কোনো এক সুতীব্র আবেগে তোমাকে ছোঁবার জন্য ব্যাকুলতা...............।

Dur Akasher Prante (by -SAGOR-)

আজ তুমি আর আমি তে বড্ড অমিল,তুমি আজ কত দূরে দিগন্তেরও ও পারে।

হটাত ঘুম টা ভেঙ্গে উঠে, কি সুন্দর নতুন একটা দিন, আজ দেশে ফিরছি, আজ আমার আনন্দের দিন তবুও কোথায় জেনো সুরটা কেটে গেছে।আজ আমি দেশে যাচ্ছি তোমাকে এখানে রেখে শুধু এক অসীম শূন্যতা সাথে নিয়ে।

Live against myself

জলপুত্র তথাস্থু,


মন্তব্য

সাফি এর ছবি

ছবিগুলো খুবই সুন্দর। কিন্তু কয়েকটা দিকে খেয়াল রাখলে ভাল হয় - যতি চিহ্নের পরে স্পেস দেওয়া এবং বানান ।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ সাফি ভাই
ভবিষ্যৎ এ খেয়াল রাখব
জলপুত্র তথাস্থু,

মাহবুব লীলেন এর ছবি

দুর্দান্ত ছবি

তিথীডোর এর ছবি

সুন্দর তো ছবিগুলো!!!

--------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিক্ষা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃক্ষমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সবজান্তা এর ছবি

০১

অসাধারণ সব ছবি ! পাঁচতারা হাসি

২,৪,৭,৮,৯ বেশি ভালো লাগলো।

০২

আমি নিজে ফটোগ্রাফার না, তেমন কিছু বুঝিও না। শুধু মাত্র নিজের বিবেচনার থেকে একটা কথা বলতে পারি ...

৮-এ আমার একান্ত ব্যক্তিগত অভিমত- ছবিটার আউটার বর্ডার (নাকি ফ্রেম? ) সাদা না হলেই বোধহয় আরো বেশি ভালো লাগতো। সাদা রঙের কারণে মনে হচ্ছে, সমুদ্রের দিগন্তব্যাপী প্রসারতার ব্যাপারটা একটু ধাক্কা খেয়েছে, মানুষ আর সমুদ্রকে একই স্কেলের মনে হচ্ছে, আর চাঁদ (নাকি সূর্য?) এবং বর্ডার একই রঙের হওয়াতে উপরের অংশের দিকটা একটু মিশে গিয়েছে মনে হচ্ছে।


অলমিতি বিস্তারেণ

অতিথি লেখক এর ছবি

আপনার ভালো লেগেছে শুনে অনুপ্রাণিত হলাম সবজান্তা ভাই
৮ নম্বর ছবিটার ক্ষেত্রে ছবিটার আউটার বর্ডার
আপনার সাথে এক মত।

অতিথি লেখক এর ছবি

এইটা সূর্য
সাদা কাল করে রাত্রে র একটা পরিবেশ বানানোর চেষ্টা করেছি।

নাশতারান এর ছবি

ভালো লাগলো অনেক। ধন্যবাদ।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ফটো আর্টের মত লাগলো হাসি

ইকারুস এর ছবি

চমতকার।

মূলত পাঠক এর ছবি

বাঃ সুন্দর!

পরের বার ছবিতে নাম্বার (ক্রমিক সংখ্যা) লাগিয়ে দিলে পাঠকের মন্তব্য করতে আরো সুবিধা হবে।

অতন্দ্র প্রহরী এর ছবি

ছবিগুলো বেশ সুন্দর লাগলো।

অতিথি লেখক এর ছবি

সুন্দর ।
আশা করছি আরো ভাল ভাল ছবি দেখতে পারব।

বোহেমিয়ান

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সুন্দর
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দময়ন্তী এর ছবি

ছবিগুলো ভারী সুন্দর৷
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

পান্থ রহমান রেজা এর ছবি

ছবিকথা ভালো লাগলো।
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

আশরাফ মাহমুদ এর ছবি

ছবিগুলো অসাধারণ। এরকম চমৎকার ছবি দেখলে নিজের তোলা ছবিগুলোর জন্য করুণা হয়!
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

ভ্রম এর ছবি

সুন্দর সুন্দর সব ছবি! অনেক ভালো লাগলো।

অনুপম ত্রিবেদি এর ছবি

ছবি গুলো আগেই দেখেছিলাম, আবারো দেখলাম লেখার সাথে। খুব সুন্দর লাগলো আবারো। চালিয়ে যাও।

============================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

তানবীরা এর ছবি

অপূর্ব সব ছবি
*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।