নকিয়া কেয়ারের কেয়ারিং

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০১/০৯/২০১০ - ৭:৫৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আজকাল পেপার পত্রিকা পড়তে গেলে, টিভি খুললেই কিংবা রাস্তার চারপাশের সাইনবোর্ডে কেয়ার শব্দটা খুব চোখের সামনে নাচানাচি করে। "হেয়ার কেয়ার", "ত্বক কেয়ার", "ডেন্টাল কেয়ার", "টিভি কেয়ার" ইত্যাদি ইত্যাদি। কিন্তু আমি এখন যেটা লিখছি সেটা এগুলোর একটিও না। লেখার বিষয় "মোবাইল কেয়ার" গোত্রের সবচেয়ে এক্সক্লুসিভ জাত "নোকিয়া কেয়ার" নিয়ে। আমি বর্তমানে এই এক্সক্লুসিভ জাতটি নিয়া খুবই বদহজম এর মধ্যে আছি।

তিন চার বছর ধরিয়া অধম গরিবী হালের একটা নকিয়া মোবাইল ব্যবহার করে আসিতেছে।কিন্তু কিছুদিন আগে এই গরিবের একটি ঘোড়া রোগ উঠলাইয়া ঊঠিল আর তাহা হইল একটি অতিশয় ভালো মোবাইল ফোন কিনিতে হইবে যাহা দিয়া সুমধুর গান শ্রবন করা যাইবে, চান্স পাইলে ঠুস করিয়া কোনো সুন্দরী ললনার ছবি তোলা যাইবে, আবার ভিডিও ও করা যাইবে।অতঃপর গরিব অতিশয় চিন্তা ভাবনা করিয়া একটি নকিয়া মোবাইল কেনার সিন্ধান্ত গ্রহন করিল।কারন শোনা যায় মোবাইল এর এই জাতটি বহুদিন টিকিয়া থাকে আর এর সারা দেশে ২৮ জন মাসতুতো ভাই আছে, যাহারা পরবর্তীতে মোবাইলটি নষ্ট হইয়া গেলে অতিশয় আদরের সহিত তাহা ঠিক করিয়া দিবে।কিন্তু গরিবের মনের সুখ বেশিদিন টিকিল না। কেনার ২০ দিনের মাথায় মোবাইলটির সুন্দর মুখমন্ডলে চাঁদের কলঙ্কের ন্যয় কিছু দাগ দেখা দিল।গরিব মুহুর্তের মধ্যে ছুটিল নগরীর বসুন্ধরা সিটিতে অবস্হিত মোবাইলটির সবচেয়ে বলবান মাসতুতো ভাই “নকিয়া কেয়ার” র কাছে। মাসতুতো ভাই আবার খুব লাজুক, সামনে আসেননা।তাই তার সব কাজ করার জন্য রহিয়াছে অত্যাধিক সুন্দর কতিপয় রোবট। যেমন তাহাদের রূপ তেমনি কন্ঠস্বর।আর তাহাদের মুখনিঃসৃত বানী যেন অমৃতের ঝরনা ধারা। রোবটরা কহিল মোবাইলের মুখমন্ডল প রিবর্তন করিতে হইবে আর তিন দিন সময় লাগিবে। কহিতে কহিতে তিন দিন কাটিয়া গেলো। গরিব মহাআনন্দে নাচিতে নাচিতে মাসতুতো ভাইয়ের নিকট গেলো।কিন্তু হায়। রোবট কহিল তাদের কাছে মুখমন্ডলটি নাই। ভিনদেশ হইতে আনিতে হইবে। আরো সাতদিন লাগবে। গরিব বিষন্ন চিত্তে ফিরিয়া আসিল। সাতদিন পরেও রোবট মধুর কন্ঠে সেই একই কথা বলিল। গরিব বাকরুদ্ধ হইয়া গেলো। মাস কাটিয়া গেলো। কিন্তু নকিয়ার মাসতুতো ভাই “নকিয়া কেয়ার” অদ্যবধি মুখমন্ডলটি তাহাদের ভাষায় ভিনদেশ হইতে সংগ্রহ করিতে পারেনাই।আজগে সুন্দর রোবট গরিব কে সেপ্টেম্বরের ৮ তারিখের মুলা দেখাইয়া শান্ত করিয়াছে। আর গরিব এখন মোটামুটি তাহার প্রিয় মোবাইল ফোনের আশা ছাড়িয়া দিয়া দিনের আলোয় তারা গুনিতেছে।

ইশতিয়াক


মন্তব্য

রণদীপম বসু এর ছবি

সবাই মুলা দেখাইলেও মুরব্বিরা কহিতেন সবুরে মেওয়া ফলে।
কিন্তু আমি জীবনের অনেকগুলো বর্ষ অতিবাহিত করিয়াও মেওয়া কী ফল তাহা চিনিতে পারিলাম না ! অদ্যাবধি মুলা বলিয়া ভ্রম হয়। ইহা আমারই নাদানামি হইবে হয়তো !
তবে আপনি সবুর করিতে থাকুন। মেওয়া ফলিলেও ফলিতে পারে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অছ্যুৎ বলাই এর ছবি

কনটেক্স- (যেমন, দেশ, সমাজ, সময়, ঠ্যাকা) ভেদে সার্ভিসের কোয়ালিটি রিকোয়ারমেন্ট পালটায়। সামর্থ্যের ভেতরে থাকলে আপনি কিছু ডেয়ারিং পদক্ষেপ নেন, কাজ হবে, নাইলে বিদেশি টেকনোলজির অপেক্ষায় দিন গুজরানভিন্ন উপায় নাই।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

হাসিব এর ছবি

নকিয়া কেয়ার ঐ মুখমন্ডলের দাম বিষয়ে কী বলেছে? ওরা কি ইচ্ছেমতো দাম রাখে নাকি?

ইশতিয়াক এর ছবি

না ভাই, দাম এর ব্যপারে কিছু বলে নাই। ওয়ারেন্টি আছে। ভরসা পাইতেছি না।

Junaid এর ছবি

তাহারা আমাকে মাত্র এক দিন ওয়ারেন্টি থাকা অবস্থায় নুতন সেট দিয়াছে। আমি নকিয়াকে পছন্দ করি। বিশেষ করিয়া নুতন Made is hungary/Made in china সেটসমুহ। অবশ্যই নকিয়া ষ্টোর থেকে কিনবেন। কারন বাজারে ইহার নকলই সর্বাপেক্ষা বেশি।

শোয়েব মাহমুদ সোহাগ এর ছবি

ভাই, নকিয়ায় চাকুরীরত একজনকে দিয়ে একটা সেট কিনেছিলাম। একদিন পরেই ফোন বুট না হওয়ায় ফেরত দিলাম । প্রায় দেড় মাস হতে চললো কোন খবর নাই। এমনকী কবে পাবো সে খবর ও জানিনা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।