নিঃপেষিত

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৯/০৬/২০১১ - ১:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তোমায় আমি প্রতিক্ষণে স্বরী
ভালোবাসি সারাক্ষন -
যার ভালোবাসা সমুদ্রসম
তার কি আর এক দিবসে চলে বলো?

আমি অপমানিত হয়
সুর হারিয়ে ফেলি
লজ্জায় আমার মাথা হেট হয়ে আসে
দৃষ্টির সীমানায় শূনত্যা দেখি
প্লিজ আমার আবেক নিয়ে বানিজ্য করো না।

বানিজ্যকরনে আমি নিঃপেষিত।

--------------------
নিত্যানন্দ রায়


মন্তব্য

সাইফ তাহসিন এর ছবি

আপনে কি ডেলাওয়ারের নিত্যানন্দ?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আরে ডাক্তার সাহেব যে! আজকাল আপনার দেখা মেলাই ভার দেখি। খুব ব্যস্ত নাকি? আপনার পোস্ট-মন্তব্য দুইটাই খুব মিস করি।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

 নিত্যানন্দ রায়  এর ছবি

জ্বী না, আমি ডেলাওয়ারের নিত্যানন্দ নই

নিত্যানন্দ রায়  এর ছবি

জ্বী না ।

কৌস্তুভ এর ছবি

নিঃপেষিত কি ঠিক বানান? নিষ্পেষিত হবে বলেই মনে হয়... শিরোনামেই বানানভুল থাকলে বড়ই চোখে লাগে। আর এইটুকু কবিতায় এতগুলো বানানভুল বড্ডই পীড়াদায়ক। মডুরা, বানানের ব্যাপারে কড়া হবেন বলেছিলেন, আরেকবার অনুরোধ রইল...

স্বরী > স্মরি
ক্ষন > ক্ষণ
অপমানিত হয় > হই
হেট > হেঁট
শূনত্যা > শূন্যতা
আবেক > আবেগ
করো না > কোরো না
বানিজ্যকরনে > বাণিজ্যকরণে

ধৈবত(অতিথি) এর ছবি

কৌস্তুভদা দেখি সমানে বানান ভুল ধরে বেড়াচ্ছেন। এবার লিখতে বসলে হাতের কাছে দু-তিনটা অভিধান রাখতে হবে দেখছি। তবে উদ্যোগটা প্রশংসনীয়।

আশালতা এর ছবি

উদ্যোগটা অবশ্যই প্রশংসনীয় কিন্তু ভয়েরও বটে। ঐ নিঃপেষিত আর আবেক ছাড়া আর কিছু তো আমার চোখেই পড়েনি। নিজের লেখার যে কি অবস্থা তা-ই ভাবছি।

----------------
স্বপ্ন হোক শক্তি

 নিত্যানন্দ রায়  এর ছবি

এটা সত্যি ভীষন লজ্জার। লইজ্জা লাগে আপনাকে অনেক ধন্যবাদ সঠিক বানান গুলোর জন্য। মডারেটর কে অনুরোধ করছি বানান গুলো ঠিক করে দেবার জন্য ( অথবা আমাকে এক্সেস দিন )।

আশা করি আমার মধুর ভুল গুলো আমাকে শিক্ষিত করে তুলবে।
--------------------------
নিত্যানন্দ রায়

রোমেল চৌধুরী এর ছবি

বানানের ব্যাপারে আমার চোখ বড় উদাসীন হলেও এবার কৌস্তুভ দার সাথে অভিন্নমত না হয়ে পারা গেল না।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

ফাহিম হাসান এর ছবি

কবিতায় এত বানান ভুল/টাইপো একদমই মানায় না। ইশ, আপনার মনে হয় সম্পাদনা করার সুযোগ নেই। মডারেটারকে অনুরোধ করতে পারেন সংশোধনের জন্য।

নীড় সন্ধানী এর ছবি

ছোট্ট কবিতায় এত বেশী বানানভুল চোখে লাগলো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।