আসিতেছে ... ঢাকা-নারায়ণগঞ্জ সহ সারা দুনিয়ায় ... সচল ভার্চুয়াল ব্যান্ড ... শৃগালায়তন!

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ০৭/১১/২০০৮ - ১০:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হয়তো আমরা গান গাইতে গিয়ে অনেক নিঃসঙ্গ স্যান্ডেলের পাটি অর্জন করেছি। আমরা কোথাও গাইবো শুনলে হয়তো লোকে যত্ন করে একটা ঠোঙায় জমিয়ে রাখে মুরগির পঁচা ডিমটা, বাগানের পঁচা আলুটা, ক্ষেতের পঁচা ক্ষিরাইটা। হয়তো গান শেষ করতে পারার সাফল্যে নয়, মাঝপথেই থামিয়ে দেবার ঔদার্য্যে আমাদের গলায় ঝোলে লাখো মেডেল।

কিন্তু আমরা থামবো না।

সচলের গুপী গায়েন আর বাঘা বায়েন (সচলারাও থাকবেন, কিন্তু তাদের গোপিনী বা বাঘিনী বলতে পারলাম না, বুঝতেই পারছেন)-দের নিয়ে শিগগীরই পুরোদমে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে সচলের ভার্চুয়াল সঙ্গীতগোষ্ঠী, শৃগালায়তন!

এই নেটওয়ার্কের বিস্তৃত পরিসরে যখন অদেখা মানুষরা কেবল অক্ষরের বন্ধনে একটি বৃহৎ পরিবারের অংশ হয়ে যান, সেখানে মালটিট্র্যাক রেকর্ডিং কো-অর্ডিনেট করে গান গাঁথা কোন ব্যাপার?

যে যেখানে আছেন হেঁড়ে-মিহি, তৈরি হয়ে যান। এই সকলই ভ্রান্ত সিনের সময়ে আসুন, দুনিয়াজুড়া পচুর গিয়ানজাম লাগাই একটা।


মন্তব্য

রায়হান আবীর এর ছবি

চলেন, বিশাল গিয়ানজাম লাগাই দেই দুনিয়াজুড়া।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

অতন্দ্র প্রহরী এর ছবি

দাঁড়ান, গলা সাধা শুরু করে দেই তাহলে... বাড়ির, সাথে পাড়ার লোকদেরকেও বলি বেশি করে তুলা কিনতে... দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পৃথিবীর সবচেয়ে বেসুরা কণ্ঠ যদি লাগে তাইলে আমারে ডাইকেন। এই বিষয়ে আমি অপ্রতিদ্বন্দী...
তওবা কইরা বল কেলাডা চার... রে বন্ধুরে... তওবা কইরা বল কেলাডা চার...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- দুস্ত, ফেইসবুকে এইমাত্রই তো গানের গুনগুনাগুন টাঙ্গাইয়া আসলাম! চোখ টিপি

আমি আশা করুম, আমার মতো (আরও অনেকেই আছেন) গুণী শিল্পীর প্রতি শ্রদ্ধা রাইখা নিশ্চই তোর মতো এ্যামেচার গাতকরা দূরে থাকবি এই গীতগোষ্ঠী থাইকা! (তালিয়া)
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

হিমু এর ছবি

তোর সঙ্গীতপ্রতিভার পরিচয় তো আমি পেয়েছি দোস্ত। অ্যালবামের কাভারে তোর ছবি যাবে, ভাবিস না। কালা চশমা লাগাইয়া একটা ছবি তুইলা রাখ। গান নিয়া ভাবিস না, অ্যালবাম তোর ছবিতেই চলবে গড়গড়াইয়া চোখ টিপি


হাঁটুপানির জলদস্যু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ইট্টু বিস্তারিত কইতে পারতেন, কীভাবে শুরু হইবো, কে কী গাইবো, কী বাজাইবো... এইসব আরকি।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি

শুরুতেই গুপী আর বাঘাদের কালোতালিকা প্রস্তুত করা যেতে পারে। যদ্দূর ঠাহর করতে পারি গুপী বেশি, বাঘা কম।

শৃগালায়তনের সাহসী গুপীবাঘারা এগিয়ে আসুন, টিপসই দিয়ে যান পোস্টে। তুফানে বেঁধেছি লুঙ্গি, বাতাসে কী ভয়?


হাঁটুপানির জলদস্যু

রায়হান আবীর এর ছবি

আমি ড্রামস বাজাইতে চাই চোখ টিপি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

হিমু এর ছবি

বাঘা নাম্বার টু পাওয়া গেছে। খালি বাজাইতে চাইলেই হবে না, বাজাইয়া রেকর্ড কইরা ট্র্যাক পাঠাইতে হবে। কবুল?


হাঁটুপানির জলদস্যু

রায়হান আবীর এর ছবি

তুফানে বেঁধেছি লুঙ্গি, বাতাসে কী ভয়? দেঁতো হাসি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

রণদীপম বসু এর ছবি

ত্রাহি ত্রাহি অবস্থা !
লাভ হইবো এইটাই, রাস্তায় আর মরা কুত্তা একটাও পইড়া থাকবো না।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

হিমু এর ছবি

আলমগীর ভাইকে লিড গীটার দেয়া যায় চোখ বন্ধ করে। তবে গীটারিস্ট আরো লাগবে।

হারমোনিয়াম বাজাতে পারেন এবং হাতের নাগালে হারমোনিয়াম আছে, এমন বাঘারা (সচলারা শুদ্ধু) আওয়াজ দিন।


হাঁটুপানির জলদস্যু

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমি তোর মাথায় তবলা বাজাতে পারব।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রেনেট এর ছবি

আমার জানামতে, মুমু বিশাল বড় গায়িকা। হারমোনিয়াম, কীবোর্ড, তবলা, সব পারে।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

হিমু এর ছবি

মুমুকে শৃগালায়তনের "মুমুতাজ" বানানো যেতে পারে। "আমি যকন হাইইস্কুলে পড়িইইইইইই" ... দেঁতো হাসি


হাঁটুপানির জলদস্যু

রেনেট এর ছবি

মুমু মুমু ডাক পাড়ি, মুমু মোদের কার বাড়ি...
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

হায় হায়, আমার গান না শূইনাই এত কদর এখন তো আর গান গাওয়াই যাবেনা হাহাহাহাহা। হো হো হো আমার আসল প্যা পু গান শুনে তখন সবাই উলটা দিকে দৌড় দিবে। দেঁতো হাসি
তবে হারমনিয়াম, কিবোর্ড, তবলা আছে, কিন্তু কিবোর্ডের এডাপটার বেশ কদিন ধরে পাচ্ছিনা তাই আপাতত শুধু হারমনিয়াম, তবলা আছে ধরে রাখেন, যদিও তবলা বাজাতে পারিনা। ধা ধিন ধিন ধা অথবা সারেগামার দরকাল হলে জানায়েন।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

আরে বাসার কাছে অনেক তবলচি আছে যোগাড় হয়ে যাবে ভেবনা ।

বি.দ্র. মুমুর গানের গলা আসলেই ভাল শুনেছি।

--------------------------------------------------------

মুশফিকা মুমু এর ছবি

শৃগালায়তন নাম টা দারুন হইসে দেঁতো হাসি চলুক
আর 'মুমুতাজ'এর কথা কি বলব গড়াগড়ি দিয়া হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আলমগীর এর ছবি

আমি লিডে নাই। রিদম/কর্ডে হইলে আছি।
আর ফিংগারস্টাইল হইলে আরো খুশি হই।

হারমোনিয়াম একজন আছেন আমার হাতে, কিন্তু তিনি কর্ড ধইরা বাজান । চলবে?
পিয়ানো স্টাইলের একজন দরকার।

তবলায় অনিকেতের জুড়ি নাই। ইউনির অনেক অনুষ্ঠানে তার হাতের বাজনা শুনছি।
আর মৃদুল দাও শুনছি বাজাইতে পারে।

চেলো বা নিতান্ত বেহালা/বাশীর জন্য কাউরে খুঁজেন। জুলিয়ান ভাইতো একদিন বাশী পোস্ট করছিল।

এইটা কি সিরিয়াস পোস্ট?

হিমু এর ছবি

পোস্ট সিরিয়াস বস।

মাউথ অর্গানে খানিকটা ব্যাকআপ দিতে পারবো, সমস্যা নাই।

তীরন্দাজ চমৎকার হারমোনিয়াম বাজান, ওনার হাতের নাগালেই আছে হারমোনিয়াম। আমিও বাজাই হারমোনিয়াম, কিন্তু হাতের কাছে নাই।

সুমন আর আমি গীটারে আরো কিছু টুকিটাকি হেল্প করতে পারবো হয়তো। অনিকেত আর মৃদুলদার হাতে তবলার ভার ন্যাস্ত হলো তাহলে।

যার যা আছে তা নিয়েই ঝাঁপিয়ে পড়ুন।


হাঁটুপানির জলদস্যু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমি খুব ভালো টেবিল বাজাই হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পুতুল এর ছবি

**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

পুতুল এর ছবি

হারমোনিয়ামে তীরন্দাজ!

**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

রেনেট এর ছবি

আর আছে পরিবর্তনশীল...স্পর্শ ও আছে, কিন্তু কোন দুনিয়ায় আছে কইতারিনা।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্নিগ্ধা এর ছবি

কিন্তু আমরা থামবো না।

উঁহু, কিছুতেই না!!!

আরিফ জেবতিক এর ছবি

এই দূ:খী দেশকে আর কতো গজব দেবে হে আল্লাহ ।

হিমু এর ছবি

পাতিলা বাজাইতে হবে বস। রেডি থাইকেন।


হাঁটুপানির জলদস্যু

আরিফ জেবতিক এর ছবি

আপনার জন্য খাসদিলে দোয়া করি ।

একটা সময় ছিল ," সিগারেট দিবি নাকি গান গাইয়া ফালামু ?" কইয়া শত শত লোককে ভীত করিয়া সিগারেট ছিনাতাই করিয়াছি । কিন্তু মনে দূ:খও ছিল , প্রতিভার অবমূল্যায়নের দূ:খ ।

আমার সঙ্গীত প্রতিভা অতীতকালে কেউ বুঝে নাই , এই বুড়ো বয়সে এসে সেটি আন্তর্জাতিক খ্যাতি পেতে যাচ্ছে , এই আনন্দে চোখে পানি এসে গেল ।

হিমু এর ছবি

অশ্রু দিয়ে লেখা এ গান যেন ভুলে যেও না দেঁতো হাসি ...


হাঁটুপানির জলদস্যু

অতন্দ্র প্রহরী এর ছবি

মৃদুল ভাই কিন্তু দুর্দান্ত তবলা বাজায়... দৃশা আপা, মুমু আপা দুর্দান্ত গান গায়... এরকম আরো বহু লুক্কায়িত প্রতিভা আছে সচলায়তনের আনাচে-কানাচে, এইটা সুনিশ্চিত...

তবে আমি ভাবলাম এইটা পুরাটাই আনাড়ীদের নিয়ে করা হবে... তাই আশায় একটু বুক বাঁধলাম... (সাথে তুফানে লুঙ্গি!) কিন্তু এখন তো দেখি সব প্রো'দের ব্যাপার-স্যাপার... নাহ, এই জীবনে কিছুই করতে পারলাম না... মন খারাপ

হিমু এর ছবি

মৃদুল ভাইয়ের তওবা কইরা বল কেলাডা চার দিয়েই শুভযাত্রা শুরু হবে।


হাঁটুপানির জলদস্যু

কনফুসিয়াস এর ছবি

হাঁড়ি পাতিল বাজনদারদের কোন পোস্ট খালি আছে?
থাকলে আওয়াজ দিয়েন।
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

হিমু এর ছবি

পাতিল টিউনিং করতে হবে কিন্তু হো হো হো


হাঁটুপানির জলদস্যু

শামীম এর ছবি

ঢাকার কোথায় কোথায় এয়ারপ্লাগ পাওয়া যায়? খুব দরকার হবে মনে হচ্ছে ... চোখ টিপি
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমার প্রথম নাটকের দল ছিলো সুবচন। ৯০ পরবর্তী গরম সময়। ১৬ ডিসেম্বর ট্রাকে করে ঢাকার বিভিন্ন স্পটে গণসঙ্গীত গাওয়া হবে। সেই দলে নিশ্চিতভাবেই আমার থাকার কোনো সম্ভাবনা নাই দেখে ব্যথিত হইলাম। এই জীবন তাইলে রাইখা লাভ কি?
সেই আকালের যুগে নিজের খরচে ১০০ টাকা দিয়া একটা জিপসী কিনলাম। সেইটা বাজায়া দলে জায়গা করে নিলাম।

ভাবতেছি জিপসী কিনবো নাকি একটা?

গিটারে হাত ঝালাই শুরু করবো আবার? বহুবছরের অনভ্যাসে হাতে এবং তারে জং ধরছে... (গিটার বলতে কিন্তু আমি গিটারই বুঝাইছি চোখ টিপি )
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

টুটুল এর ছবি

(গিটার বলতে কিন্তু আমি গিটারই বুঝাইছি )

আর কি বুঝানের আছে? চোখ টিপি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সামনে বিয়া করতেছেন... এখন গিটার নিয়া বেশি নাড়াচাড়া কইরেন না। আইজ জুম্মাবার...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

ওই ...ওই...! নাম শৃগালায়তন আর আমি নাই মানে ?? আমি আছি ! আমি প্রধান খেউয়ানি দিমু ! আর আমার দৃশা খালারেও নিতে হইব অয় অবশ্য খেউয়ায় না, ভালা গায় ।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

হিমু এর ছবি

হ, গুপী গায়েনের তালিকায় খালাকে যোগ করা হবে।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- ভালা গাইকাদের (গায়কোদেরও) বেইল নাই এইখানে। পোস্টারের দৃষ্টি আকর্ষণ করছি এই মর্মে সংশোধনী আনার জন্য।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অমিত আহমেদ এর ছবি

নাহ। হইলো না। গানা কিংবা বাজনা - একটাতেও আমার ওস্তাদী নাই।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

হিমু এর ছবি

মিউজিক ভিডিওতে থাইকো।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- ক্যান তুই থাকবি না? বাতাসী নামের বালিকারে দেইখা বাতাসে লুঙ্গি উড়তে থাকবো তোর। চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

হিমু এর ছবি

অশ্লীলতা পরিহার করে চলার জন্যে জোর অনুরোধ জানানো হচ্ছে। সত্যের পথে, আলোর পথে আয়। আল্লাহ তোর সকল গুনাহ মাফ করুক। নিশ্চয়ই তিনি পরম করুণাময় ও ক্ষমাশীল।


হাঁটুপানির জলদস্যু

অমিত আহমেদ এর ছবি
আকতার আহমেদ এর ছবি

কয়মাস আগে এক্টা গিটার কিনছিলাম বন্ধুরে সাথে নিয়া.. অত:পর সেই বন্ধুর কাছেই তালিম নেয়ার ইচ্ছা পোষণ করলাম.. একদিন গেছিলামও। তারপর থেকে গুরু আর শিষ্যের নাগাল পায়না । গিটারটা আমার বাসার ড্রয়িং রুমে আছে । সেদিন নাকি পাশের বাসায় ভাবী আমার বউরে জিগায় - আমি খালি গিটার বাজাই, নাকি গানও গাই ।
বুঝেন অবস্থা ! এদিকে হিমু ভাই দিল শৃগালায়তনের ডাক ।
নাহ.. দুনিয়াজুড়া আসলেই দেহি পচুর গিয়ানজাম !

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আইছে... দুইদিনের বৈরাগী ভাতেরে কয় অন্ন...
আমি পয়লা গিটার কিনি সেই বিরানব্বই সালে... সেই থেকে এখনতরি গিটার আমার সঙ্গী... এর মধ্যে গিটার পাল্টাইছি ৩টা। ৩/৪ বছর পর পর দিলে ঝাকুনি উঠে গিটার বিষয়টারে দেইখা নিতে... ৩/৪দিন প্রবল বিক্রমে কর্ডগুলা আর রিদমগুলা ঝালাই করি... হাতটা যেই না একটু লাইনে আসে তারপরেই আর আগায় না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

বৎস্য নজু, তোমাকেই খুঁজছে শৃগালায়তন দেঁতো হাসি ...


হাঁটুপানির জলদস্যু

ফাহিম [অতিথি] এর ছবি

গিটারে আমার সামান্য হাত আছে। লিড/রিদমে অথবা কম্পোজিশনে প্রয়োজন পড়লে জানাবেন, আমি আছি।

ফাহিম

হিমু এর ছবি

রজার দ্যাট, ফাহিম ভাই।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- জনগণরে কইলে তো বিশ্বাস করবো না, হের লাইগা প্রমান দিলাম। এইবার যাইবেন কই হালায়? যার যা কিছু আছে তার প্রমাণ দ্যান। কেউ ভোকালীগিরি করলে গলার ফটুক দ্যান, কেউ পাইতলা পিডাইলে পাইতলার ফটুক দ্যান।

কোনো দলিল ছাড়া কাউকে দলে ভর্তি করা হবে না! (ওই ব্যাটা পোস্টার তোর সংবিধানে ত্রয়োদশ সংশোধনী আসে না ক্যান?)

আমারো গীটার আছেআমারো গীটার আছে
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

টুটুল এর ছবি

এই পর্যন্ত কুনু দর্শক পাওয়া গেলনা..
লেপকাথার দুকান্থন মাত্র একমন তুলা কিন্না আন্ছি...
দর্শক হিসাবে আমারে লওয়া হউক

পুতুল এর ছবি

আমি কইলাম ভাল (হাত)তালি বাজাইতে পারি!
লাগলে আওয়াজ দিয়েন!
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

আলমগীর এর ছবি

আরেকজন বাদ পড়ে গেছেন। সেটা হলো তিথি। জটিল গান করেন।
এক্কেবারে মিতালীর মতো গলা উনার। বাড়িয়ে কিছু বলছি না, সত্যি সত্যি)।
উনারে নিতেই হবে।

হিমু এর ছবি
তানবীরা এর ছবি

নৃত্যশিল্পীরা বাংলাদেশে কি চিরকালই অবহেলিত থাকবে? তাদের লুঙ্গী কি সারা জীবন অশ্রুজলেই ভিজবে ???

জাতির বিবেকের কছে রইল আজ এই প্রশ্ন।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মুশফিকা মুমু এর ছবি

আপু আপনি সচলের একমাত্র নৃত্যশিল্পী। আপনার কোনও তুলোনাই নাই। আপনার ডিমান্ডই আলাদা হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তানবীরা এর ছবি

তুমি ছাড়া কেউ আমার মর্ম বুঝলো না গো মুমু, আসো তুমি আমার কোলে আসো গো সোনা।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অতন্দ্র প্রহরী এর ছবি

ডিসেম্বরে আসতেছেন না দেশে! রেডি থাকেন... নাচ দেখাইতে হবে কিন্তু হাসি

অমিত আহমেদ এর ছবি

সামালকে। পাবলিক ব্লগ।
দেঁতো হাসি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

হিমু এর ছবি

স্বাতী আপা নাইচেন আইটেম সঙের সাথে, কোন সমস্যা নাই।


হাঁটুপানির জলদস্যু

তানবীরা এর ছবি

আমারে এক্সট্রা পাইছো? যা ব্যাটা নাচলাম না তোদের গ্রুপে।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি দুই আঙুলে চুটকি বাজাইতে পারি। খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আমি একটু একটু শিষ ও বাজাতে পারি খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মুশফিকা মুমু এর ছবি

সবচাইতে গুনি ভাবুক শিল্পী আমাদের লীলেন ভাই, ওনার গিটার নিয়ে ঝমকালো ছবি দেখে বুঝতে পারসি উনি কত বড় শিল্পী দেঁতো হাসি ওনাকে এই শিয়ালায়তনে থুক্কু শৃগালায়তনে অবশ্যই আনতে হবে।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

হিমু এর ছবি

লীলেন ভাইকে একটা বাচ্চু টুপি কিনা দিতে হবে।


হাঁটুপানির জলদস্যু

তুলিরেখা [অতিথি] এর ছবি

আম্মো! হাসি
ভীষণ গান গাই। হাসি
গান শুইনা ষাঁড়ে দৌড় দিয়া পলায়। হো হো হো

অনিন্দিতা চৌধুরী এর ছবি

এত গুণী শিল্পীর ভিড়ে তো শৃগালায়তন দেখি একাকার।
কিন্তু এসব পারফরমেন্স দেখবে শুনবে কে?
যেমন তেমন শ্রোতা হলে কি চলবে?
আমি ভাই খুব ভাল শ্রোতা, দর্শক।
লাগলে আওয়াজ দেন।

হিমু এর ছবি

আপনি হবেন আমাদের হর্ষধ্বনি ট্র্যাকের শিল্পী। গানের আগে পিছে আপনার চিয়ার্স শোনানো হবে।


হাঁটুপানির জলদস্যু

রানা মেহের এর ছবি

আমি খুব ভালো অপেরা গাইতে পারি!!!
সত্যি বলছি!!!!!!!!!!!!!!!!!
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হিমু এর ছবি

ইউনুসের মেয়ের ভাতটা মাইরেন না খালি। দিলে রহম রাইখেন।


হাঁটুপানির জলদস্যু

নিঘাত তিথি এর ছবি

হা হা হা, সাব্বাশ। এইটা আমিও পারি। কোন লিরিকস লাগে না, খালি মুখ গোল কইরা বিকট স্বরে গলাটা একবার চিকন একবার মোটা করলেই চলে!
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

রানা মেহের এর ছবি

এই প্রতিভা কি এভাবেই ক্ষুদ্রঋনের সুদে চাপা পড়ে থাকবে???
আমার অপেরা একবার বিশ্ববাসীর কাছে পৌছে দিন
ইউনুসের মেয়ে ভাত ছেড়ে পোলাও খাবে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হিমু এর ছবি

ঠিকাছে। আপনার জন্যেই খোলা হবে দি নিউ সুপার অপেরা। যাত্রা শুরু করতে হবে যাত্রাপালা দিয়ে। কালে কালে মিউনিখের বায়ারিশার অপারহাউসে জুবিন মেটার কনডাকশনে লঞ্চ করা হবে ভূবনবিজয়ী নাট্যগীতি "ভুলু কোদালির প্রেম।" ত্রিস্তান-ইজোল্দ ফেল তার কাছে। প্রিপারেশন নেওয়া শুরু করেন।


হাঁটুপানির জলদস্যু

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আমি মিউজিক ভিডিওতে ভিলেনের পার্ট করতে আগ্রহী ... ধরেন নায়িকা মনের সুখে গান গাইতে গাইতে বাগানে হেঁটে বেড়াচ্ছে, তখন হঠাৎ ভিলেন মুহাহাহা করতে করতে হাজির হৈল দেঁতো হাসি

নায়ক এবং ভিলেনের সম্ভাব্য কোরিওগ্রাফী সম্পর্কে জানতে চাইলে এইটা দেখেন দেঁতো হাসি

.............................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

হিমু এর ছবি

হ্যাঁ, এইটা ঠিক লাইনে আছে। অমিত নাচতে পারলেই হবে। স্বাতী আপা দেখায় দিবেন, সমস্যা নাই। মাশীদেরও মাশাল্লাহ সিনেমায় নাইচা অভ্যাস আছে, ওরেও ফিট করে দেয়া যাবে।


হাঁটুপানির জলদস্যু

মৃদুল আহমেদ এর ছবি

একবার বিশ্বসাহিত্য কেন্দ্রে আমাদের এক প্রোগ্রামে গুপী গাইন বাঘা বাইন ছবির গান গায়া শুনাইছিলাম ব্যাক্কেলতরে... মুশকিলটা ছিল আমাগোর গ্রুপে আমিই গান গাই, আবার আমিই তবলা বাজাই... তবলা বাজায়া তো গান গাওন যায় না, কী করা যায়...
তখন পোলাপান মানুষ, চিকন মোটা নানারকম বুদ্ধি মাথার মধ্যে খেলতে থাকে, আর সেগুলো বাস্তবায়না করার লিগা অ্যানার্জিরও কোনো অভাব হয় না...
করলাম কী, পুরা গানটারে মাথায় নিয়া রেকর্ডারের সামনে বইসা মনে মনে গানটা গায়া গেলাম, আর বাস্তবে তবলা বাজায়া গেলাম তার সঙ্গে... যারা ছবিটা দেখসেন আর গানটা শুনসেন, তারা জানেন যে, গানটা কিন্তু একটু জটিল আছে, তাল চেঞ্জ হয়, লয় চেঞ্জ হয়, মাঝখানে স্টপেজ আছে, আবার বাঘা বাইনের কড়কড়ে গলায় দুয়েকটা শব্দ আছে...
তবলার রেকর্ডিং শেষ, আমার কাজও শেষ। অনুষ্ঠানের সময় রেকর্ডারের তবলা ছাইড়া দিলাম, আর সার সঙ্গে দিলাম গান গায়া... সেদিন আমি গুপী গাইনই সাজছিলাম, আর আমার আরেক বন্ধু সাজছে বাঘা বাইন, একটা ঢোল কাঁধে নিয়া তার সে কী অভিনয়... প্রায় রবি ঘোষের মতোই অ্যাটিচ্যুড...
সেই গান আমরা গাইছিলাম আবদুল্লাহ আবু সায়ীদরে নিয়া প্যারেডি কইরা। মূল গানের এক জায়গায় এরকম ছিল... গুপী গাইছে, মহারাজা-আ-আ-আ... তারই ফাকে বাঘা চট করে বলে ওঠে, রাজামশাই-ই-ই!
আর লিরিকসের কথা মনে নাই, কিন্তু সেই রাজামশাইয়ের জায়গায় আমি লাগিয়ে দিয়েছিলাম, ওগো লালু ভাই... (সায়ীদ স্যারের ডাকনাম লালু) দেঁতো হাসি
স্যার সেই অনুষ্ঠানের সবার সামনেই বসে, কিন্তু উপায় নাই, গান শুনতেই হইব, তখন কেন্দ্রে এটা প্রচলিতই ছিল, কে কাহারে কত প্রকারে পচাইতে পারে তাহারই এক সরব প্রতিযোগিতা... স্যার আমাগোরে কম পচাইত না, আমরাও চান্সে থাকতাম...
করেন শুরু শৃগালায়তন... আমি কিন্তু বিশাল বান্দর আছি, খাঁচা খুইলা বাইর হইয়া আসার এই সুযোগ ছাড়মু না... এমন একখানা হুক্কা হুয়া ছাড়মু যে সবাই দৌড়ায়া আইসা কইব, ক্যায়া হুয়া, ক্যায়া হুয়া?
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

হিমু এর ছবি

বস, আপনে অলরেডি গানখেলাপি কিন্তু। তওবা কইরা বল কেলাডা চাড়। রেকর্ডিং সফটওয়্যার আর অন্যান্য মশলা আপনাকে জিটকে বুঝিয়ে দেয়া হবে।


হাঁটুপানির জলদস্যু

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

যদি নীতি বা রীতিতে না বাঁধে, তাহলে প্রিয় হিমু এই "তওবা কইরা বল কেলাডা চার, পারবেইচ্চা", ব্যাপারটা কী একটু খুলে বলবেন। নানা প্রসঙ্গে এই গান নানা জনের লেখায় চলে আসছে। দয়া করে অন্য কারো শরণাপন্ন হতে বলবেন না বা এর জন্য বিরীয়ানী বা অন্য কিছু খেতে চাইবেন না।



তোমার সঞ্চয় দিনান্তে নিশান্তে পথে ফেলে যেতে হয়


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

হিমু এর ছবি

শিগগীরই চক্ষুকর্ণের বিবাদ ভঞ্জন হবে পান্ডবদা। সবই আসবে ব্রেক কে বাদ।


হাঁটুপানির জলদস্যু

আলমগীর এর ছবি

আমিও যে বুঝছি তা না। তবে সময় সময় কৌতুহল চাপা দিয়া রাখতে পারি, এই যা দেঁতো হাসি

ochol aani@Barak এর ছবি

http://www.youtube.com/watch?v=KaQOF2uqcHU

পান্ডবদা, লিঙ্কটা ট্রাই করে দেখতে পারেন... হাসি

পরিবর্তনশীল এর ছবি

লুংগী নিয়ে একটা গান মাস্ট থাকতে হবে। নাহলে হইব না।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

- ঘটনা অন্যদিকে মোড় নিতাছে দেখি। যদি সত্য সত্যই বাঘা বাঘা শিল্পীদের ভিড়ে আমরা জাগা না পাই তাইলে আমরা, যাগো মাশাল্লা গলায় আর বাদ্যে আল্লার দেওয়া অরিজিনাল সুর আর মূর্ছনা বিদ্যমান তারা প্যারালাল গোষ্ঠী খুলুম। নজু ভাই আর আমি মেইন ভোকাল, লীলেন্দা হেড গীটারিস্ট, আর যারা যারা আছেন নাম দস্তখত কইরা যান কে। কোথায় থাকতে চান।

আমরাও দেখাইয়া দিমু। আমরা কি গান গাইতে পারি না নাকি? চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

পুতুল এর ছবি

ধূগো ভাই, এতকনে মনের কতা কইছেন! আমাগো পরতিবার কুনু দাম নাই!
আমি আপনেগো লগে আছি, দর্শক সারীতে। খালি কইবেন, দেখবেন তেইমতে তালি বাজাই!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

ochol aami@বারাক  এর ছবি

সুর-মূর্ছনা বুঝি না তবে আমার অসুরের মতো সুর শুনে মুর্ছা যাবে পাব্লিক।
আমি আগে ভাগেই প্যারালাল গোষ্ঠীর ফ্যান ক্লাব এ যোগ দিলাম (আমি আবার লক্ষিকান্ত-প্যায়ারেলাল এর গানের ভক্ত ... দিদি তেরা দেবার দিওয়ানা ; হায় রাম গড়িয়ো কা হ্যায় জামানা... হাসি ) ধু-গো বস এগিয়ে যান... লগে আছি পোলাপাইন!!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি কি ডরাই সখী ভিখারী রাঘবে?
আমরা বেসুরা গলাতেই গান গামু... চিল্লায়া চিল্লায়া গামু... আমরা কি কম গান্জানি? এখন অটো টিউনারের যুগ... কে ঠেকাবে আমাদের? ধূগোদা আর পুতুল ভাই... চলেন আমরা দলে দলে গাই...
আমরা হাড়ি পাতিল বাজাবো... হাতে তালি বাজাবো... বেঞ্চি আর টেবিল বাইড়ায়া গান গাইবো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনলাইনে বলার সাহস নাই তাই আলবাব এর ছবি

আমারেও রাইখেন সম্ভব হইলে।

ভূঁতের বাচ্চা এর ছবি

গান শিখনের বহুত শখ আছিল। কিন্তু শিকা হয়া উঠেনাই।
বাথরুম সিঙ্গারদের অডিশন হইলে আমি আছি, হেঃ হেঃ হেঃ।
আর একনিষ্ঠ দর্শকের মতামত চাইলে তাতেও রাজি।
ভালা কতা পাতিল পিডায়া শব্দ বাইর করতে পারলে হইবোনি ?

--------------------------------------------------------

সৌরভ এর ছবি

আমি গানের গ ও জানি না। গান গাইতে পারবো না। গান বলতে বললে পারতে পারি।
আমি কী করবো?


আবার লিখবো হয়তো কোন দিন

পুতুল এর ছবি

আমাগো লগে আহেন। গান বলতেও হবে না, ধূগো আর নজু বাই ভোকাল, লীলেন ভাই গীটার, আপনি আমি তালি!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

একজন [অতিথি] এর ছবি

আমিও ধু গো ভাইগো দলে
কোথাকার কোন ব্যাটা কি লিখল আর ক্যামনে সুর করল আমাকে কি ঐ ভাবে গাইতে হবে নাকি? কয়জন পারব যেকোন গানকে নিজের কথায় , তালে গাইতে।
ধু গো ভাই আপনে আগায় যান, নিজের সুরে কোন গান গাইতে হলে আমাগো খবর দিয়েন। দ্ল নিয়া হাজির হমু।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তার্পরে কী হইল?

হিমু এর ছবি

আসিতেছে তো। প্রেজেন্ট পারফেক্ট কনটিনিউয়াস টেন্স।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।