গোডাইফার

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: শনি, ২৬/১০/২০১৩ - ৫:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

১.
সকাল থেকে মেজাজ খারাপ। বসের সাথে মুখ কালাকালি চলছে। ব্যাটা হাড় কেপ্পন টাকার কুমীর গতকাল এসেই হিসেব নেয়া শুরু করছে অফিসে মাথাপিছু কয় বোতল খাবার পানি লাগে। আন্তর্জাতিক গড় নাকি দৈনিক দেড় লিটার। গরীব হয়েও আমরা চার লিটার কেমনে খাই সেই হিসাব চাইল এডমিনের কাছে। এডমিন যথারীতি মিনমিন করে সুর মিলিয়ে বলেছেন তিনি যথাসাধ্য চেষ্টা করছেন পানি খাওয়া কমাতে, কারণ তিনি জানেন পানি বেশী খেলে ঘনঘন বাথরুম পায় আর ঘনঘন বাথরুমে গেলে ফ্ল্যাশ টিপে প্রচুর পানি খরচ হয়। এর মধ্যে আর এক কামেল হিসেব করে বের করে ফেলেছে আধ লিটার জলত্যাগ করে এক গ্যালন পানি ফ্ল্যাশ করার ফলে কোম্পানীর মাথাপিছু ক্ষতির পরিমান সোয়া এক গ্যালন। এই বিষয়ে পানি সম্পদ বিষয়ক এক কমিটি বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছে দৈনিক দেড় লিটারের বেশী পানি খেলে সেই বাড়তি পানির নিষ্ক্রমণ ব্যয় সংশ্লিষ্ট ব্যক্তিকে বহন করতে হবে।

কিন্তু না। কমিটির এই সিদ্ধান্তে কোম্পানীর চেয়ারম্যান খুব আনন্দিত হলেও সেলস বিভাগের প্রধান গিয়ে একটা ভেজাল তৈরি করেছেন। প্রশ্ন তুলেছেন বাড়তি জল নিষ্ক্রমনের হিসেব রাখার উপায় কি? এডমিন কি বাথরুমে ঢুকে কর্মীর পেছনে বোতল হাতে বসে থাকবেন? না এটা বাস্তব সম্মত নয়? তিনি বরং সুপারিশ করে বলেছেন জল নিষ্ক্রমণ নিয়ন্ত্রন করা অসম্ভব হলেও কমোডের ফ্ল্যাশ নিয়ন্ত্রন সম্ভব। এডমিন চাইলে ফ্ল্যাশ ট্যাংকের জলের পরিমান অর্ধেক করে দিতে পারে, যাতে এক চাপে অর্ধেক পূর্ণ হয়। অথবা কোম্পানী যেন দুই কক্ষ বিশিষ্ট ফ্ল্যাশ ট্যাংক স্থাপন করার ব্যবস্থা করে। ততদিন পর্যন্ত অফিসে প্রাকৃতিক কর্মসমূহ নিষিদ্ধ থাকুক। এডমিন হেড সকালে অফিসে ঢুকে কাজ শুরুর আগে বাথরুমে আশ্রয় নেয়। সেলস ম্যানেজারের কথা শুনে জোঁকের মুখে চুন পড়লো। জল যোগ বিয়োগ সংক্রান্ত সকল নিয়ন্ত্রণ আপাততঃ স্থগিত ঘোষণা করা হলো।

২.
দেশী ভাষায় প্রচুর স্টক হলেও বিদেশী ভাষায় গালিগালাজ ভাণ্ডার আমার নিতান্তই ক্ষুদ্র। বিদেশী কারো সাথে ঝগড়া করে তাই সুখ পাই না তেমন। স্টুপিড ননসেন্স বাস্টার্ড এসব দিয়ে কতটা পোষায়? তাছাড়া এসব তো সবখানে বলাও যায় না। খানিক আগে বসের সাথে ঝগড়া লাগার পর ইচ্ছে করলো তারে একটা যুতসই ভদ্র গালি দেই। কোন শব্দ খুঁজে না পেয়ে তার ভোঁতা মুখের উপর হুট করে বলে উঠলাম, গোডাইফার! সে কিছুই বুঝতে না পেরে লালমুখে ঝাল চোখে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকলো। তার অর্থ-না-বোঝা-মৃদু-অপমানিত চেহারা দেখে ক্ষতি পুষিয়ে ভীষণ তৃপ্তি পেলাম। বুঝুক বা না বুঝুক, চাকরী যায় তো চলে যাক- তবু একটা নতুন ইংলিশ শব্দ তো ভাণ্ডারে যোগ করতে পারলাম!। আসলে আমি বলতে চাইছিলাম - দূরে গিয়া মর!

গতকাল এক বয়স্ক জামাতী প্রতিবেশী নিকটস্থ জনসভা থেকে ঘুরে এসে যখন তৃপ্তির সাথে বলতে লাগলো - আগামী বার ১৮ দল ক্ষমতায় আসলে সবাইকে মুক্ত করে আমরাই সরকার চালাবো এনশাল্লাহ - তখনো একটা সঠিক বাংলা গালির খুব অভাব অনুভব করছিলাম। আজ হলে বলতে পারতাম -গোডাইফার রাজাকার!


মন্তব্য

সাক্ষী সত্যানন্দ এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
সকল ছাগুরাম সুলভ কে আন্তরিক গোডাইফার গুল্লি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

নীড় সন্ধানী এর ছবি

সকল ছাগুকে দিলে কাচ্চি কেমনে খাবো দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

আব্দুল্লাহ এ.এম. এর ছবি

রাজাকারদের জন্য গালিটা হওয়া উচিৎ "গোডাইপাক", পাকিস্তানে গিয়া মর, অথবা ভাগপাকমর।

নীড় সন্ধানী এর ছবি

হেহেহে গোডাইপাক! হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

রকিবুল ইসলাম কমল এর ছবি

গোডাইফার গালিটা পছন্দ হইছে। দেঁতো হাসি

নীড় সন্ধানী এর ছবি

পছন্দ হলে ধুমায়া দিতে থাকেন খাইছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

মাহবুব লীলেন এর ছবি

বচ্ছরে একবার কাউরে ঝেড়ে গালি দিতে পারলে কমপক্ষে সাত বচ্ছর গ্যাসটিকের কোনো অসুধ খেতে হয় না

নীড় সন্ধানী এর ছবি

কি বলেন বছরে মাত্র একবার!!! শয়তানী হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

আব্দুল্লাহ ভাইয়ের

গোডাইপাক

দারুন হয়েছে। চলুক

আমার অফিসে ও সেই ছাগুদের হুংকার, ইদানিং মেজাজ আর ঠিক রাখতে পারিনা তাই জনপ্রিয় গালিটা দিয়ে বসি, এখন থেকে গোডাইপাক ব্যবহার করলে মন্দ হয় না। গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

মাসুদ সজীব

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা... জটিল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীড় সন্ধানী এর ছবি

সহজ জিনিসরে জটিল কইলেন চাল্লু

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

চরম উদাস এর ছবি

দেঁতো হাসি

নীড় সন্ধানী এর ছবি

খাইছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

 মেঘলা মানুষ এর ছবি

প্রথমটা কি গল্প নাকি সত্যি? চিন্তিত [কনফিউজড, বিভ্রান্তি দূর করুন]

নতুন জিনিস জানা হল। মেজাজ খারাপ হলে একন জোরসে চিৎকার করে বলব: গোডাইফার

শুভেচ্ছা হাসি

নীড় সন্ধানী এর ছবি

চাকরী বাঁচাতে গল্প দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

এক লহমা এর ছবি

দেঁতো হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

নীড় সন্ধানী এর ছবি

চাল্লু

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুবোধ অবোধ এর ছবি

দারুণ!!!
গড়াগড়ি দিয়া হাসি

নীড় সন্ধানী এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

দারুন হয়েছে। অফিসে হাসি চেপে রাখতে না পারায় এক সহকর্মীর জিজ্ঞাসার উত্তরে বলে দিলাম গোডাইফার - হা হা হা এক ঢিলে দুই পাখি!!!

ছাগুদের ছাগলামি দেখলে আমার অ্যালেন গীনসবার্গের মত বলতে ইচ্ছে করে গো অ্যান্ড ফাক ইওরসেলফ উইথ ইওর পাকি ফাদার।

____________________________

নীড় সন্ধানী এর ছবি

ছাগু সহকর্মী নাকি দেঁতো হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

বিনম্র এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

নীড় সন্ধানী এর ছবি

দেঁতো হাসি আস্তে হাসেন

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তারেক অণু এর ছবি
নীড় সন্ধানী এর ছবি

খাইছে কেমনে?

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

চলুক

-----------------------
কামরুজ্জামান পলাশ

Wasika Islam এর ছবি

ভালো।

অতিথি লেখক এর ছবি

গোডাইফার :v
Tselim_Rezaa

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।