লেটার ফ্রম লাইবেরিয়া-১৪

যুবরাজ এর ছবি
লিখেছেন যুবরাজ [অতিথি] (তারিখ: শুক্র, ২৩/০১/২০০৯ - ১১:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আজ আমার জন্মদিন।আজ আমি লাইবেরিয়ার কথা লিখছিনা।আজ একটু তার কথা লিখি যিনি আমাকে এই পৃথিবীতে জন্ম দিয়েছিলেন।আম্মা তোমার কথা এর আগে কোথাও ছাপার অক্ষরে ছাপা হয়নি। আজ সারা পৃথিবীর সমস্ত মানুসের সামনে বলি, তুমি পৃথিবীর শ্রেষ্টতম মা। তুমি সচলায়াতন নাকি পড়ো, ভাইয়া নাকি প্রিন্ট আউট নিয়ে আমার লেখা তোমাদের সবাইকে পড়ায়।আমি তোমাকে একটা কথাই বলি, তুমি সব সময় বল আমাদের কিছু দিতে পারনি, শেখাতে পারনি, কিন্তু তুমি যে আমাদের কি শিখিয়েছ তা তুমি কোনদিন ও জানবেনা।তোমার কথা ভাবলেই খালি আমার চোখে পানি চলে আসে। গত ৫ টা ঈদ আমি তোমাদের সাথে কাটাইনি, এই বছর ইনশাল্লাহ লাল টুকটুকে একটা বউ বিয়ে করবো, এবং সবাই মিলে মজা করব।
সচলায়াতনের পাঠকগণ, আমার আম্মার জন্য দোয়া করবেন।যেন আম্মা ভাল থাকেন।


মন্তব্য

ইশতিয়াক রউফ এর ছবি

আরে!! শুভ জন্মদিন!! (এবার লেখা পড়ি। সবার আগে শুভেচ্ছা জানানো শেষ।)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা, যুবরাজ।
আপনার মাকে শ্রদ্ধা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দৃশা এর ছবি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। হাসি
বউ কি ভাই খালি লাল টুকটুকেয় হয়...নীল হলুদ হইলে সমস্যা কি? দেঁতো হাসি
----------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

অমিত আহমেদ এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা।
মা'র জন্য শ্রদ্ধা।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রায়হান আবীর এর ছবি

হেপি বাড্ডে।

=============================

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন ।
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

আরিফ জেবতিক এর ছবি

এই বছর ইনশাল্লাহ লাল টুকটুকে একটা বউ বিয়ে করবো, এবং সবাই মিলে মজা করব।

আহা , বালকেরা কতোই না ভুল ধারনা নিয়ে বেঁচে থাকে ।
আরে ভাই ...বিয়া করার পরে আর জীবনে মজা থাকে না , এই কথাটা আগেই বলে দিলাম । মানসিক প্রস্তুতি রাখা ভালো । হাসি

বাই দ্য ওয়ে , শুভ জন্মদিন ।

সুমন সুপান্থ এর ছবি

প্রিয় যুবরাজ , শুভেচ্ছা - জন্মদিনে । সফল হোক এই জীবন, কর্মে , কৃতিতে।
আরিফ ভাই'র অভিজ্ঞতা মাথায় রেখো ভাই ! ''জীবন থেকে নেয়া'' অভিজ্ঞতা বিলাচ্ছেন তিনি ...!

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

তানবীরা এর ছবি

আরিফ ভাইয়ের কথার তেব্র প্রেতিবাদ জানাচ্ছি, গানের মতো, তুই দাদা বউ নিয়া সুখে করিস ঘর আর আমি বউ চাইলে কেনো গালে মারিস চড়?

শুভ নববর্ষ।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সায়েদ এর ছবি

শুভেচ্ছা এবং শ্রদ্ধা।

সবজান্তা এর ছবি

শুভজন্মদিনযুবরাজ।

আপনার অতি সত্বর যুবরানী পাওয়ার আশাবাদে অভিনন্দন। নানা ঝামেলায় আপনার এই সিরিজটা পড়া হয়ে উঠছে না। ফেব্রুয়ারির মাঝ নাগাদ ঝাড়া হাত পা হয়ে আপনার পুরো সিরিজ একসাথে পড়বো আশা রাখি, তখনই না হয় মন্তব্য করবো হাসি


অলমিতি বিস্তারেণ

মুস্তাফিজ এর ছবি

শুভ জন্মদিন!!
মা কে সালাম।

...........................
Every Picture Tells a Story

অতন্দ্র প্রহরী এর ছবি

শুভ জন্মদিন।
আপনার মায়ের জন্য শ্রদ্ধা।

মাহবুব লীলেন এর ছবি

শুভ জন্মদিন

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হা হা ...

শুভ জন্মদিন জনাব।

শান্ত [অতিথি] এর ছবি

আপনার মা (আমাদের খালাকে) আমার সালাম দিবেন।
আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা
আপনার আগামী পরিকল্পনার জন্য রইল আমার আন্তরিক অভিনন্দন।

ধুসর গোধূলি এর ছবি

- সবই তো ঠিক ছিলো বস, লাল নীল বিয়ের কথা বলেই তো দিলেন সব ক্যারাব্যারা লাগায়ে!

যাউকগা, শুভদিনের শুভেচ্ছা আপনাকে, মা-কেও।

বিয়ে করলে বস, কথা ঐটাই থাকলো। এই হাভাইত্যাদের দিকে তাকাইয়া কয়েক ডজন শালীটালী দেইখা বিয়েটা কইরেন। অনেক দোয়া পাইবেন গো ভাই চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

পরিবর্তনশীল এর ছবি

শুভ জন্মদিন।
জন্মদিনের খাওয়া তো পাইলাম না- বিয়েতে তিন ডিশ খামু। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অমিত এর ছবি

শুভেচ্ছা

রেজওয়ান এর ছবি
অনিন্দিতা চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন ।
মায়ের জন্য শ্রদ্ধা।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মায়ের জন্য শুভকামনা, ভালোবাসা রইলো।

আকতার আহমেদ এর ছবি

শুভ জন্মদিন
মা'র জন্য শ্রদ্ধা !

রণদীপম বসু এর ছবি

ছি ছি ছি ! বউ বিয়ে করবেন কেন..? বিয়ে করে বউ বানাবেন..! হা হা হা !
জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। মা'কে শ্রদ্ধা..

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শুভ জন্মদিন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রানা মেহের এর ছবি

মা এবং ছেলের সব দিন শুভ হোক
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

স্পর্শ এর ছবি

আপনার এবং আপনার মায়ের জন্য দোয়া রইলো। জন্মদিনের শুভেচ্ছা।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

এনকিদু এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা, আপনার মাকে শ্রদ্ধা ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অনিকেত এর ছবি

শুভ জন্মদিন, যুবরাজ।

মা-কে আমার সালাম----

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।