বইমেলা...

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: রবি, ০৮/০৮/২০১০ - ১১:৩৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

borshar boimela

সদরঘাটের সামনে একসময় অনেক বই পাওয়া যেত। নতুন, পুরানো। ছুটিছাটায় ঢাকায় গেলে, আমরা একসাথে যেতাম শাহবাগ, নীলক্ষেত বা সদরঘাট। বাড়ি ফেরার সময় আমার হাত ভর্তি তিন গোয়েন্দা, গোয়েন্দা রাজু; আব্বার হাতে মাসুদ রানা, পুরানা দেশ বা বিচিত্রা।

বর্ষার বইমেলায় এক সাথে কখনো যাওয়া হয় নাই।

 

কার্টুন প্রসঙ্গেঃ

রঙ করা এখনো শিখতে পারি নাই, সময়ের টানাটানি। তাই, সুজন্দার কার্টুনটাকে এক পাশে রেখে রঙ করা নকল করলাম। তাও হচ্ছে না। মন খারাপ(


মন্তব্য

নিঃসঙ্গ গ্রহচারী [অতিথি] এর ছবি

বাহ!

টিউলিপ এর ছবি

হাসি
রুশ রূপকথা দেখে এখন "মালাকাইটের ঝাঁপি" পড়তে ইচ্ছে করছে।
___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

কনফুসিয়াস এর ছবি

আমার মাথায় অবশ্য আরেকটা নাম ঘুরে, মণির পাহাড়। আমার অসম্ভব প্রিয় একটা বই। হাসি

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

ওডিন এর ছবি

সবার ছোটবেলাই একরকম ক্যানো? হাসি

কার্টুন দারুণ হইছে কনফু ভাই।
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

হাসিব এর ছবি

এই কার্টুনটা সুজন্দার কার্টুনটার মতোই। পুরা জায়গা শুকনা। শুধু ছাতার তলে পানি দেঁতো হাসি

কনফুসিয়াস এর ছবি

হা হা হা! ঠিক বলছেন। হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সুজন চৌধুরী এর ছবি

হাহাহা আমারটা কার্টুন ছিলো!
কন্ফুরটা তো নস্টালজিক ইলাস্ট্রেশান।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

সোয়াদ [অতিথি] এর ছবি

টিউলিপ লিখেছেন:
হাসি
রুশ রূপকথা দেখে এখন "মালাকাইটের ঝাঁপি" পড়তে ইচ্ছে করছে।
___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

অবাক কান্ড!!!!! এই বইটার কথাই চিন্তা করছিলাম।
অসাধারণ একটা বই ছিলো। সবুজ রঙের হার্ডকভারে "মালাকাইটের ঝাঁপি" আর নিচে "পাভেল ঝাঝোভ" লেখা। আমার শৈশবের সবচেয়ে স্মরণীয় সময়গুলো এই বইটার সাথে কেটেছে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ওরে, সেদিন বই গুছাতে গিয়ে দেখি আমার মালাকাইটের ঝাঁপি আর উভচর মানুষ হাওয়া। দুইটাই আমার কাছে প্রগতির প্রাচীন এডিশন ছিলো মন খারাপ
এই দুঃখ আমি ভুলতেই পারতেছি না কোনোভাবে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বাউলিয়ানা এর ছবি

বাড়ি ফেরার সময় আমার হাত ভর্তি তিন গোয়েন্দা, গোয়েন্দা রাজু; আব্বার হাতে মাসুদ রানা, পুরানা দেশ বা বিচিত্রা

আমার কোনোদিন এই সৌভাগ্য হয় নাই মন খারাপ

মূর্তালা রামাত এর ছবি

লোকজনের ভাত মারলে কিন্তু আল্লার গজব পড়বো---সাবধানে কার্টুন আঁইকো কইলাম....

মূর্তালা রামাত

কনফুসিয়াস এর ছবি
দময়ন্তী এর ছবি

ইয়ে, ঠিক বাপছেলের পায়ের কাছে জল, দেখে মনে হচ্ছে হিসু করে ফেলেছে৷ খাইছে
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

কনফুসিয়াস এর ছবি

হা হা হা! এইটা কী বললা!! হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

তিথীডোর এর ছবি

ঠিক বাপছেলের পায়ের কাছে জল, দেখে মনে হচ্ছে হিসু করে ফেলেছে৷

গড়াগড়ি দিয়া হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালো হচ্ছে।

কনফুসিয়াস এর ছবি

ধন্যবাদ পিপিদা। হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে তো কাট্টুনিস্ট হয়ে যাইতেছেন দিনে দিনে... দারুণ হইছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

কার্টুনে ব্যাপক মজা পাচ্ছি, দেখা যাক এই ভুত কদ্দিন মাথায় থাকে। হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

ভাঙ্গা পেন্সিল [অতিথি] এর ছবি

http://mehedihaque.blogspot.com/2010/07/blog-post_09.html

সাহায্যে আসবে আশা করি

কনফুসিয়াস এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে ভাঙ্গা পেন্সিল। আমি মেহেদীর ব্লগ নিয়মিত দেখি, এই পোস্টটাও দেখে খুব উৎসাহিত হয়েছিলাম। কিন্তু পরে পড়ে টড়ে মনে হয়েছে, এটা বোধহয় ফটোশপে একটু এডভান্সড লেভেলের ইউজারদের জন্যে। আমার এখনও বেসিক লেভেলই পার হয় নি, তাই ভবিষ্যতের জন্যে তুলে রেখেছি। হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

তিথীডোর এর ছবি

বাহ্! চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

আরিফ জেবতিক এর ছবি

আপনি তো দেখি সত্যি সত্যিই লেগে আছেন!
আমি তো ভাবছিলাম, কয়েকদিনের শখ মনে হয়।

সুজন চৌধুরী এর ছবি
রায়হান আবীর এর ছবি

ভালৈছে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।