অনু-সংলাপ!

অভ্রনীল এর ছবি
লিখেছেন অভ্রনীল (তারিখ: মঙ্গল, ২৭/০১/২০০৯ - ১২:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

- কিছু কথা কাউকে বলা দরকার। অনেকদিন ধরে মনের ভেতর ধরে রেখেছি।

- আমাকে বলা যায়? আমি সবসময় তোর কথা শুনতে রেডি।

- আমি সেটা জানি। সেজন্যই সবচেয়ে কাছের বন্ধুর কথা মনে হলেই তোর কথা মনে পড়ে।

- হুমম... মনে পড়ে বারেক স্যার একবার ক্লাসে বলেছিলেন ছেলে আর মেয়ে কখনো বন্ধু হতে পারেনা, বন্ধুত্বের মাঝে প্রেম চলে আসে।

- সেদিন ক্লাসে আমি এইটা শুনে হেসে ফেলেছিলাম... এখনো মনে আছে।

- আর স্যার তোকে বের করে দিয়েছিলেন...

- হুমম... এটাও মনে আছে।

-তারেকরা আমাকে আর তোকে নিয়ে ঠাট্টা করত... তারেকের কথা মনে আছে?

- মনে থাকবেনা আবার! ও আমাদের কে সবসময় সুখী দম্পতি বলত... বেচারা... বন্ধুত্ব আর প্রেমের মধ্যে পার্থক্যটা ও কখনোই ধরতে পারেনি...

- না ধরতে পারার যথেষ্ট কারনও ছিলো... পুরো ভার্সিটি লাইফে... আমি প্রেম করার মত কোন ছেলে পেলামনা... আর তুই পেলিনা কোন মেয়ে...

- কী মজার দিন গুলো ছিল... তাইনারে!

- হু... মজার ছিলো... তোর সমস্যাটা বললিনা যে!

- অনেকদিন ধরে একজনকে একটা কথা বলতে চাচ্ছি, কিন্তু পারছিনা।

- কেন?

- কারন আমি তাকে প্রচন্ড ভালোবাসি।

- তো?

- ভয় হয় যদি আমাকে না করে দেয়!

- তোকে না করবে! মাথা খারাপ নাকি! তোর মত ছেলে কয়টা ভাগ্যবতী মেয়ের কপালে
জুটে?

- আমার মনে হয় ও আমাকে পছন্দ করেনা।

- ব্যাপারনা... তুই জাস্ট বল্‌ যে তুই ওকে ভীষন পছন্দ করিস... তোর ফীলিংস্‌টাতো ঐ মেয়েকে দেখাতে হবে... নাকি!

- আমি প্রতিদিন ওকে এইটা বলতে চাই কিন্তু পারিনা...

- আমি তোর অবস্থাটা বুঝি... আমারো এই সমস্যাটা আছে... আমিও কোনদিন ঐ ছেলেকে আমার মনের কথাটা বলতে পারবোনা।

- এক মিনিট! একটা ছেলে তোর জীবনে আছে আর আমি জানিনা! কোন ছেলে?

- আছে একজন... বাদ দে... তোর ব্যাপারটা বল্‌,...

- নাহ্‌ মেয়েটা আমাকে কোনমতেই পছন্দ করেনা?

- কে আছে এই পৃথিবীতে যে তোকে পছন্দ করবেনা?

- তুই!

- কে বললো তোকে... আমার বিপদে আনন্দে তুইই ছিলি আমার সাথী... তুই আমার সবচেয়ে... সবচেয়ে কাছের বন্ধু... তোকে আমি কিভাবে অপছন্দ করব? তোকে যে আমি ভালবাসি!

- আমিও ... আমিও তোকে ভালোবাসি। অনেক... অনেক ভালোবাসি...

- তাহলে এইবার মেয়েটাকে মনের কথা খুলে বল্‌...

- আমি যে এইমাত্র সেটা করলাম।


মন্তব্য

অমিত আহমেদ এর ছবি
অভ্রনীল এর ছবি

থ্যাংক্যু...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রায়হান আবীর এর ছবি

হাইসা লাভ নাই। সেইটা আবারও প্রমানিত হইলো দেঁতো হাসি

=============================

অভ্রনীল এর ছবি

এইটা সবসময়ই প্রমানিত!
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

স্বপ্নাহত এর ছবি

হুম। জহির রায়হানের "জীবন থেকে নেয়া" নামকরণ থেকে অনুপ্রাণিত বলে সন্দেহ হচ্ছে চোখ টিপি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

অভ্রনীল এর ছবি

তাই মনে হয়?? যদি জীবন থেকে নিতে পারতাম (দীর্ঘশ্বাস...)

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

পরিবর্তনশীল এর ছবি

একেবারে খাঁটি একটা গল্প। চলুক
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অভ্রনীল এর ছবি

থাম্বস আপের জন্য তোমারেও ধন্যবাদ...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

কীর্তিনাশা এর ছবি

দারুন চলুক

এটার অনেকটা কাছাকাছি কিছু একটা আমিও লিখছিলাম পড়ে দেখতে পাড়েন দেঁতো হাসি


একি প্রেম নাকি ...........

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অভ্রনীল এর ছবি

নাশুদা ... আপনার লেখার সাথে আমারটা তুলনা করেন?? কই আপ্নেরটা আর কই আমারটা... কই সিঙ্গাপুর আর কই রংপুর!

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

আলাভোলা এর ছবি

ঠিকাছে...

অভ্রনীল এর ছবি

কি ঠিকাছে??
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতন্দ্র প্রহরী এর ছবি

আহেম! নিজের জীবন থেকে তুলে দিলা মনে হচ্ছে! চোখ টিপি

অভ্রনীল এর ছবি

তোমারো তাই মনে হচ্ছে!! আশ্চর্য!! আমার জীবন এত রঙ্গীন ছিলো নাকি??

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতন্দ্র প্রহরী এর ছবি

প্রশ্নটা কি আমাকে "রঙ্গীন দুনিয়া" সিরিজের লেখক করল? চিন্তিত

রণদীপম বসু এর ছবি

ভালো হয়েছে...

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অভ্রনীল এর ছবি

ধইন্যবাদ!!

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

শান্ত [অতিথি] এর ছবি

দারুন দারুন.

অভ্রনীল এর ছবি

ধন্যবাদ...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

মাহবুব লীলেন এর ছবি

এই জিনিসটার জন্য হাড়ে হাড্ডিতে সাফার করেছি আমি আজীবন
ফ্রেন্ডশিপটাকে আশপাশের লোকজন আবোলতাবোল করে পুরো আউলাঝাউলা বানিয়ে ফেলে

পাগল বলতে বলতে মানুষকে যেমন পাগল বানিযে ফেলা যায়
প্রেম বলতে বলতে মানুষকে গাছের সাথেও প্রেম করিয়ে দেয়া যায়

আর একটা ফ্রেন্ডশিপের ভেতরে প্রেম তো দূরের কথা
একটু গোলাপি রঙ ধরলেই সারা জীবনের জন্য একটা ভরসার মানুষ যন্ত্রণার মেশিনে পরিণত হয়

০২

শালার
কোন হালায় যে এই প্রেম শব্দটা আবিষ্কার করেছিল
এই শব্দটা না থাকলে আমার অনেকগুলো ফ্রেন্ডকে হারাতে হতো না

০৩

গল্পটা দুর্দান্ত

এনকিদু এর ছবি

শালার
কোন হালায় যে এই প্রেম শব্দটা আবিষ্কার করেছিল
এই শব্দটা না থাকলে আমার অনেকগুলো ফ্রেন্ডকে হারাতে হতো না

প্রেম করে সব "ফ্রেন্ড" কে ভাগিয়ে দিয়েছেন ?!?! অ্যাঁ


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অভ্রনীল এর ছবি

এইরকম প্যাঁচে কুনুদিন পড়িনাই বস্‌... তাই আপ্নের ব্যাপারটা পুরাপুরি উপলব্ধি করতে পারতেসিনা... তবে গল্প ভাললাগসে সেইজন্য শুকুর আল হামদুলিল্লাহ...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

এলোমেলো ভাবনা এর ছবি

দারূন সুইট তো।


এমন শহরে আমি ঘুরি , নাকি শহরটাই ভবঘুরে?


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

অভ্রনীল এর ছবি

আপ্নের সুইট লাগসে তাতি আমি খুশি দেঁতো হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।