একি প্রেম নাকি ..............

কীর্তিনাশা এর ছবি
লিখেছেন কীর্তিনাশা (তারিখ: বুধ, ১৯/১১/২০০৮ - ২:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

০১

রুমি আর নীরার মধ্যে মোবাইলে কথা হচ্ছে। কথা না বলে অবশ্য ঝগড়া বললে ব্যাপারটা ভালো বোঝা যাবে।

রুমি : তুই আসবি কি আসবি না, তাই বল?
নীরা : না আসবো না।
রুমি : কিন্তু তুই সকালেই তো বললি আজকে দেখা হবে। তাহলে এখন আবার কথা ঘুরাচ্ছিস কেন?
নীরা : কথা ঘুরাচ্ছি কারন আমি খুব ক্লান্ত। রংপুর থেকে আধবেলা জার্নি করে এসে এখন আর শরীরে কুলাচ্ছে না।
রুমি : শরীরে কুলাচ্ছে না বললে তো হবে না। তুই তোর নানাবাড়ি বেড়াতে যাবার আগে বললি সাত দিন পরে দেখা হবে। আজকে সেই সাত দিন পেরিয়ে আট দিন। অতএব আজকে দেখা করতেই হবে।
নীরা : না। আমি পাড়বো না। সত্যিই খুব ক্লান্তি লাগছে রে।
রুমি : দেখ এসব কথা বলে কোন কাজ হবে না। তুই যদি ঠিক সাড়ে চারটায় লেকের পাড়ে না আসিস খুব খারাপ হয়ে যাবে বলে দিচ্ছি।
নীরা : আচ্ছা তুই এমন করছিস কেন? আমি কি তোর বন্ধু নাকি প্রেমিকা ?
রুমি : বন্ধু আগে ছিলি এখন প্রেমিকা।
নীরা : থাপ্পড় খাবি একটা! এজন্যই সবাই বলে ছেলেদের প্রশ্রয় দিতে নাই। প্রশ্রয় দিলেই তারা মাথায় ওঠে।
রুমি : মাথায় উঠলে উঠছি। আর নামানোর উপায় নাই। এখন তুই আসবি কি না বল?
নীরা : না। আসতে পাড়বো না! তুই আগে বল - তুই কি ভাবে বুঝলি আমি তোর বন্ধু থেকে প্রেমিকায় রূপান্তরিত হইছি?
রুমি : এইটা খুব সহজেই বোঝা যায়। তোর প্রতি এখন আমার অন্য রকম টান। এই যে সাত দিন তোকে না দেখে থাকলাম, আমার প্রতিটা মুহুর্ত পুরা আউলা ঝাউলা অবস্থায় কাটছে।
নীরা : এতেই তুই বুঝলি আমি তোর প্রেমিকা হয়ে গেছি?
রুমি : না, আরো ব্যাপার আছে। যেমন ধর আগে আমি তোর চোখে চোখ রেখে কথা বলতাম। অন্য কোন দিকে তাকাতাম না। কিন্তু এখন আমি তোর চোখে খুব কম তাকাই। তোর সামনে থাকলে এখন আমি তোর ঠোঁটের দিকে তাকাই, তোর বুকের দিকে তাকাই। আর পেছনে থাকলে.......
নীরা : চুপ কর শয়তান! দিনে দিনে তুই অসভ্য জানোয়ার হয়ে যাচ্ছিস। অশ্লীল কথাও আর মুখে আটকায় না ? তোর সাথে আমি আর কথাই বলবো না।
রুমি : ফোন কাটিস না। শোন প্রেমিক প্রেমিকার কাছে কোন কথাই আর অশ্লীল থাকে না। এই যে আমি তোকে সরাসরি এসব কথা বলতে পাড়লাম তার মানে আমি তোকে প্রেমিকা ভাবা শুরু করছি। এখন তুই আসবি কি না বল?
নীরা : না। আসবো না।
রুমি : দেখ তুই না আসলে কিন্তু খারাবি হয়ে যাবে বলে দিলাম।
নীরা : কি খারাবি হবে শুনি?
রুমি : তোর কথায় সিগারেট খাওয়া ছেড়ে ছিলাম সেই সিগারেট আমি আবার খাওয়া শুরু করবো।
নীরা : খা, বেশি করে সিগারেট খা। বিষ খা, গু খা। গু খেয়ে মর তুই!
রুমি : দেখ আমি কিন্তু সত্যি বলছি তুই না আসলে আমি লেকের পাড়ে বসে সিগারেট খাবো একটার পর একটা । আর জ্বলন্ত সিগারেট দিয়ে নিজের হাতে ছ্যাঁকা দেব। তোর জন্য আমি চারটা পঁয়ত্রিশ পর্যন্ত অপেক্ষা করবো। তারপরও যদি না আসিস তাহলেই আমি আমার ’অপারেশন সিগারেট’ শুরু করে দেব।
নীরা : তোর যা খুশি তাই কর। আমি একবার বলেছি আসবো না, ব্যাস আসবো না। আর কোনদিনই আসবো না। তোর মত কুলাঙ্গারের সাথে আমি কোন রকম সম্পর্ক রাখতে চাই না। (টুঁট করে লাইন কেটে গেল)

০২

বিকেল চারটা পঁয়ত্রিশ বেজে গেছে। রুমি লেকের পাড়ে বসে সত্যিই সিগারেট ধরালো। বহুদিনের অনভ্যাসে লম্বা টান দিয়ে কেশে উঠলো। সত্যিই নীরা আসবে না তাহলে! ধোঁয়া ছেড়ে উদাস চোখে তাকালো সে লেকের দিকে। হাতে সিগারেটের ছ্যাঁকা দেয়াটা ছেলে মানুষি হয়ে যাবে। কিন্তু তারপরও সে জ্বলন্ত সিগারেটটা নিয়ে বা হাতে ছোঁয়ালো।

পরমুহুর্তে তার ঘাড়ে এক থাবড়া পড়লো। আর সেই সাথে নীরার কন্ঠ - কুত্তা কোথাকার! পাঁচ মিনিট দেরী হয়েছে বলে সিগারেট ধরিয়ে হাতে ছ্যাঁকা দেয়া শুরু করেছিস। তোকে আমি......... ! এই বলে সে রুমির চুল ধরে ঝাকিয়ে দিল জোড়ে। কানদুটোও মলে দিল দুহাতে। কিন্তু রুমি সে মার খেয়ে মোটেই চিৎকার করলো না। তার মুখে হাসি ফুটে উঠলো। তাকে হামানদিস্তায় পিষলেও এখন সে ব্যাথা পাবে না।

-------------------------------------------------------
এই ঘটনাটা আমার এক বন্ধুর জীবন থেকে নেয়া। আমি এখানে পাত্র-পাত্রীর নাম পাল্টে দিলাম। আর ঘটনা সামান্য বদলে দিলাম। সরাসরি বললে ঐ বন্ধুর কাছে আবার মাইর খাওয়ার সম্ভাবনা আছে আমার।


মন্তব্য

স্পর্শ এর ছবি

দারুণ রোমান্টিক গল্প। ততোধিক দারুণ বর্ণনা !! চলুক খুব মজা লাগলো...
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ স্পর্শ। হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

জারা [অতিথি] এর ছবি

একি প্রেম নাকি এটা আমার ও ? প্রেমের ভূমিকা ভাল হয় আর শেষ হয় একেবারেই শেষ

কীর্তিনাশা এর ছবি

মন খারাপ

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নির্বাক এর ছবি

প্রেম তো বটেই মহা প্রেম...।(হাসি) গল্প ভাল লাগলো বস!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ নির্বাক হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সেপাই [অতিথি] এর ছবি

খুবই ভাল লাগলো। ছেলেটার অনুভূতিটা যেন নিজেই অনুভব করতেছি হাসি

কীর্তিনাশা এর ছবি

আপনার মন্তব্য পেয়ে আমারো ভালো লাগলো। হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পরিবর্তনশীল এর ছবি

বাহ!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

কীর্তিনাশা এর ছবি

আহ্ ! দেঁতো হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পান্থ রহমান রেজা এর ছবি

গল্পে পান্থ লাজওয়াব।
গুল্লি

কীর্তিনাশা এর ছবি

লইজ্জা লাগে
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মুশফিকা মুমু এর ছবি

ইসসস কি সুইট হাসি খুব খুব খুব খুবই ভাল লাগল হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

কীর্তিনাশা এর ছবি

থ্যাঙ্কু মুমু হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

খেকশিয়াল এর ছবি

একি প্রেম .. নাকি ভালবাসা .. নাকি আমার মনের এক সুপ্ত বাসনা
লেখা জটিল হইসে !

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

কীর্তিনাশা এর ছবি

হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতন্দ্র প্রহরী এর ছবি

খুবই দুর্দান্ত বর্ণনা, কী রোমান্টিক! খুবই ভাল লাগল চলুক

কমেন্টানো হয়নি, কিন্তু আপনার আগের অণুগল্পগুলোও আমার অসম্ভব পছন্দ হইসে, অসাধারণ লিখসেন!

তয় একটা প্রশ্ন, সত্যিই বন্ধুর জীবন থেকে নেওয়া তো? চোখ টিপি

কীর্তিনাশা এর ছবি

আবার জিংগায়!! চোখ টিপি
আপনার প্রশ্নে থলের বেড়াল বাইর কইরা দেই আর কি!! হো হো হো
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তানবীরা এর ছবি

মাইয়াটারে এবার মাইরা ফেলাও নাই যে সেই জন্য পাচটা ঝা ঝা দিলাম। খুঊউউউব সুইট গল্প। এইরম সুইট সুইট লেখবা, পইড়া যেনো সুখানুভূতি হয়।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

কীর্তিনাশা এর ছবি

যথা আজ্ঞা হুজুরাইন ! চেষ্টা করিব আপনার আদেশ পালন করিতে। দেঁতো হাসি
(তবে আমি কি খুনি নাকি যে কথায় কথায় মানুষ মারুম!)

পাঁচটা ঝা ঝা'র জন্য আপনাকে পাঁচশো ধন্যবাদ। হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পুতুল এর ছবি

হা হা, হামাম দিস্তার চিপায় পরল কেবল গুরু, এবার বল তার কি অবস্থা?
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

কীর্তিনাশা এর ছবি

তার অবস্থা কেরোসিন। কপালে তুলাধুনা ছাড়া আর কিছু জুটবে না।
মন খারাপ
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সো রোম্যান্টিক !
ভালো লাগলো খুব। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

শুকরিয়া শিমুল জি হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ধুসর গোধূলি এর ছবি
কীর্তিনাশা এর ছবি

বরবাদী তো বরবাদী, সব কিছু পুরা নাশ হয়ে গেল।

তবে দিল্লিকা লাড্ডু বলে কথা। পস্তাতে হইলে উহাকে খাইয়া পস্তানোই কি ভালো নয়? দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ধুসর গোধূলি এর ছবি

- একটা তত্ত্ব আবিষ্কার করছি আমি। চোখ টিপি
সেইটা হইলো, বিয়ার চেয়েও মজার হইলো প্রেম করা। আর টাংকিবাজী প্রেমের চাইতেও কোটি কোটি গুণ মধুরদেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

ধূগো'দা'র কত্তো প্রতিভা! হো হো হো
বড় হয়া "ধূগো'দা" হইতে হবে দেখতেসি দেঁতো হাসি

কীর্তিনাশা এর ছবি

বিয়ার চেয়েও মজার হইলো প্রেম করা। আর টাংকিবাজী প্রেমের চাইতেও কোটি কোটি গুণ মধুর।

ইয়া হাবিবি ধুগো ভাই। এই তত্ত্বের জন্য আপনারে নুবেল দেওয়া উচিৎ দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অনিন্দিতা এর ছবি

মনে হল ঘটনাটা চোখের সামনে ঘটতে দেখলাম।
খুব সাবলীল বলার ধরণ।

কীর্তিনাশা এর ছবি

দারুন মন্তব্যের জন্য নিদারুন ধন্যবাদ হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সবজান্তা এর ছবি

একটা মুভির নাম মনে পড়লো...

In the mood for love ...


অলমিতি বিস্তারেণ

কীর্তিনাশা এর ছবি

দেখতে হবে মুভিটা।
ঢাকায় কি পাওয়া যাবে?

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতন্দ্র প্রহরী এর ছবি

ঢাকাতেই পাবেন, যে কোন ডিভিডির দোকানেই পাওয়া উচিত। আগে আমার কাছেই ছিল, ডিলিট করে দিসি।

সিনেমাটা আমার ভাল্লাগসিলো। আমি অবশ্য এমনিতেও ওং কার ওয়াই-য়ের ফ্যান। ওঁর অনেকগুলা মুভি দেখসি, বিশেষ করে যেগুলাতে টনি লিয়াং অভিনয় করসে, অন্যগুলাও টুকটাক দেখসি।

এইটা ভাল্লাগলে রিকমেন্ড করতে পারি- "চান্কিং এক্সপ্রেস", "২০৪৬", "মাই ব্লুবেরি নাইটস", "ইরস" (এই সিনেমায়, তিনটার ভেতর একটা পার্ট ডিরেক্ট করসে সে)।

টনি-কে ভাল্লাগলে আরো দেখতে পারেন "হিরো", "লাস্ট, কওশন"...

কীর্তিনাশা এর ছবি

লাস্ট কওশন দেখেছি এবং খুব ভালো লেগেছে। অন্যগুলো দেখা হয়নি। দেখে ফেলবো আশাকরি।

ধন্যবাদ আবারো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

দেবোত্তম দাশ এর ছবি

হইছে এইটা প্রেম হইছে, বর্ননা ব্যাপক হয়েছে কীর্তিনাশা ভাই
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

কীর্তিনাশা এর ছবি

ধন্যবাদ হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ইশতিয়াক রউফ এর ছবি

বিশেষ কারণে বন্ধু-বান্ধবী থেকে প্রেমের সম্পর্কে উত্তীর্ণ হওয়া জাতীয় ব্যাপারের প্রতি আমার অ্যালার্জি আছে। খাইছে এই ধরণের লেখা দেখলেই আমি তফাৎ যাই। তবু এই লেখাটা খুব ভাল লাগলো। ঝরঝরে লেখা, যথারীতি।

কীর্তিনাশা এর ছবি

যাক আমার লেখাটা থেকে তফাৎ যান নাই তাতেই আমি খুশি।
হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রানা মেহের এর ছবি

যারই অভিগ্গতা হোক
লেখাটা পড়ে খুব ভালো লেগেছে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

কীর্তিনাশা এর ছবি

হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

স্নিগ্ধা এর ছবি

আবার জিজ্ঞেস করতে হয়? প্রেম না তো কি ?! একেবারে ডেফিনিশন অনুযায়ী প্রেম হাসি

কীর্তিনাশা এর ছবি

আপনি যখন কইলেন তখন তো উহাকে প্রেম হইতেই হইবে। নো আদার ওয়ে।
দেঁতো হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ওপস!!!

কীর্তিনাশা এর ছবি

শিমুল ভাই, টাসকি খেলেন নাকি হেঁচকি! দেঁতো হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হামানদিস্তায় ভয় পাইছি... ঃ)

কীর্তিনাশা এর ছবি

আপনার ভয় কিসের?
হামানদিস্তায় তো আর আপনারে কেউ পিষতাছে না।
না কি পিষতাছে ??? (খাইসে)

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

অণুগল্পের ফ্যাক্টরি বসাইসেন নাকি? অ্যাঁ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কীর্তিনাশা এর ছবি

লজ্জ্বা দেন কেন দাদা?! লইজ্জা লাগে
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রায়হান আবীর এর ছবি

কি কমু, বুঝতাছি না...

মনের মধ্যে পচুর প্রশ্ন উকি মার্তেছে।

=============================

কীর্তিনাশা এর ছবি

চাইপা যাও ভাই। মনের মধ্যে বেশি প্রশ্ন উঁকি মারা ভালো না। চোখ টিপি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ঝরাপাতা এর ছবি

আইচ্ছা। তাহার ভালো থাকুন। এই তো প্রেম।


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

কীর্তিনাশা এর ছবি

ঠিক আছে, তাহারা ভালো থাকুন হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতিথি লেখক এর ছবি

বাহ......
বাহ......

কীর্তিনাশা এর ছবি

আহ্ ......... হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

পড়তে পড়তে মনে হচ্ছিল- এরকম গল্পেই হয় শুধু। কিন্তু আপনি হোঁচট খাওয়ালেন পাদটীকায় এনে। এরপর বলতে হচ্ছে- হ্যাঁ, কারো কারো জীবনে গল্পের মতো মিষ্টি সুন্দর ঘটনা কিছু থাকে বৈকি। যার থাকে না, সে আর এর কী বুঝবে!
যাক, লেখা অবশ্যই ভালো হয়েছে কীর্তিনাশা। হাসি

------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

ঠিক বলেছেন - কারো কারো জীবনে মিষ্টি সুন্দর ঘটনা ঘটে। আবার সে ঘটনা তিক্ততায় রূপ নিতেও সময় লাগে না।
তবে আমাদের আশা হারানো উচিৎ নয়, কি বলেন?
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

হুম। আশা জিনিসটা আবার আদতেই একটু কম আছে আমার। হাসি
অনেক ধন্যবাদ, কীর্তিনাশা।
দীর্ঘজীবী হোক সকল শুভ আশা।

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

দীর্ঘজীবি হোক সকল শুভ আশা চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
থ্যাংকস।

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

[এডিটেড]
একই কমেন্ট নেট-এর হঠাত্ ঝামেলায় তিনবার পোস্ট হয়ে গিয়েছিল। স্যরি। মন খারাপ

------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

সরি বলার মতো কিছু হয়নি। এটা সচলের সার্ভার সমস্যা। আপনার চিন্তার কোন কারন নেই। হাসি
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

সো নাইস অফ ইউ! হাসি

------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সাইফুল আকবর খান এর ছবি

[এডিটেড]
স্যরি। মন খারাপ

------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।