জন্মদিনের পোস্টঃ জ্ঞানের চর্চা দীর্ঘজীবি হোক

নিবিড় এর ছবি
লিখেছেন নিবিড় (তারিখ: শনি, ৩১/১০/২০০৯ - ১:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

চারিদিকে তখন বিশাল গিয়ানজাম কারণ সাল তখন ২০০৬। মান্নান ভূইয়া আর জলিল সাহেব তখন কোন এক রাষ্ট্রীয় অতিথি ভবনে চা নাস্তা খান আর বাইরে বের হয়ে মিষ্টি মিষ্টি কথা বলেন কিন্তু কিছুতেই কিছু হয় না। তবে আমি এইসব ব্যাপারে তখন তেমন একটা পাত্তা দিই না কারণ আমি তখন অন্য গিয়ানজামে ব্যস্ত। আমি তখন অন্য গিয়ানজামে ব্যস্ত কারণ হলে আমার সিট দরকার আর হলে সিট পেতে গেলে দরকার লিংকের। আর এরকম এক লিংকের লাইন ধরতে গিয়ে ২০০৬ এর কোন এক দুপুর বেলা ক্লাস শেষে আমরা কয়েক জন হাজির হলাম সূর্যসেন হলের ৫৭১ নাম্বার রূমে। সেই রূমেই প্রথম আমরা কয়েকজন ফার্স্ট ইয়ার দেখা পেলাম এককালে কবিতা লেখা তামাই বালক পান্থ রহমান রেজার । এইটা সেই সময়ে গল্প যখন পান্থ'দা আমাদের কাছে শুধুই রেজা ভাই শামসুন্নাহার হলের কোণায় বসে থাকা রেজা ভাই।

এরপর ২০০৬ পেরিয়ে ২০০৭ আসে। সালের সাথে সাথে পরিবর্তন আসে অনেক কিছুতেই তাই এইবার আমাদের মিষ্টি মিষ্টি কথা শুনান মইনুদ্দীন আর ফখরুদ্দীন তবে এইবারও আমারা কেউ তেমন একটা পাত্তা দিই না কারণ হলে আমাদের সিট হয়ে গেছে । তাই রাজনীতি বিষয়ক যাবতীয় খবরে আমাদের দারুণ অনাগ্রহ । আমরা তখন যাবতীয় দুষ্ট বালকদের মত তাই বালিকাদের সন্ধানে ব্যস্ত । সন্ধ্যার তাই সময় হানা দিই রোকেয়ার সামনে থেকে মৈত্রী হলের সামনে কিংবা শামসুন্নাহার হলের কোণায়। বালিকাদের কারণে আমাদের অনেক কিছুই চোখ এড়িয়ে গেলেও একটা জিনিস কিন্তু এড়ায় না । এড়ায় না বলেই শামসুন্নাহার হলের কোণায় ল্যাম্পপোস্টের হালকা আলোতে আমরা সালাম দেই- স্লামালাইকুম রেজা ভাই। রেজা ভাই সব সময় সালামের উত্তর না দিলেও আমরা কখনও সালাম দেওয়া থামাই না কারণ রেজা ভাই কে দেখে ল্যাম্পপোস্টে সেই হালকা আলোয় আমাদের চোখ হিংসায় ছোট হয়ে আসে।

হিংসায় চোখ ছোট ছোট হয়ে আসে বলেই হয়ত আমরা একদিন তাকে চেপে ধরি চারুকলার ওরশে। দুষ্ট পানীয় খেতে খেতে প্রশ্ন করি ব্যাপার কি রেজা ভাই? রেজা ভাই আমাদের চোখটিপে উত্তর দেয়- এইটা আসলে কিছুই না। সব হল জ্ঞানের চর্চা । হয়ত দুষ্ট পানীয় তখন আমাদের চোখ রঙ্গীন করেছিল তাই আমরা মেনে নিই সব হল জ্ঞান চর্চা, ডিপার্টমেন্টের জুনিয়র এক বালিকা কে পরীক্ষা নামক ভ্রান্ত ধারণার হাত থেকে বাঁচাতে অলস সন্ধ্যায় এক নিরাপদ জ্ঞান চর্চা। এরপর অনেক সময় চলে যায় সাথে চলে যায় অনেক দুষ্ট বালক। সন্ধ্যায় আয়রন করা শার্ট পড়ে নিরীহ কোন বালিকার সাথে জ্ঞান চর্চা করতে ব্যস্ত থাকা দুষ্ট বালকদের শোকে আমরা তখন ঘুরে বেড়াই চারুকলা থেকে মৈত্রী, মৈত্রী থেকে শামসুন্নাহারের কোণায় । ঘুরতে ঘুরতে আমরা টের পাই কার কার পরীক্ষা কখনই শেষ হয় না তাই আমরা আবার সালাম দেই- স্লামালাইকুম রেজা ভাই।

এরপর? এরপর আরকি, হারাধনের অবশিষ্ট ছেলেদের চোখ হিংসায় সব সময় ছোটই থাকে কিন্তু তাদের আর জ্ঞান চর্চা করা হয় না, নিরাপদ জ্ঞান চর্চা। তাই আমরা আরেক কোন সন্ধ্যায় রেজা ভাই কে চেপে ধরি চারুকলার প্রিন্টিং এর ছাদে। আমাদের মাঝে মড়িয়া কেউ প্রশ্ন করে, বস একটা উপায় বলেন। জ্ঞানের পিছনে আমাদের সাধনা হয়ত রেজা ভাই কে মুগ্ধ করে তাই তিনি উত্তর দেন- তাইলে তোরা কবিতাই লেখ। বালিকারা কবিতা বড়ই ভালা পায়। এইটা হয়ত আমাদের সবার খুব মনে ধরে তাই আমরা কবিতা লেখা শুরু করি, নকল করা কবিতা।

কবিতা লিখতে লিখতে ঘুমিয়ে পরা কোন এক রাতের ঘুম শেষে সকাল বেলা পত্রিকার হেড লাইন আমাদের জানান দেয় এইটা একটা নতুন বছর, ২০০৯। তাই পুরান অনেক কিছুই আর আগের মত থাকে না । সূর্যসেনের ৫৭১ নাম্বার রূম খালি করে রেজা ভাই হয়ে যায় মিরপুর বাসী, নতুন করে হয়ে যায় সচলের পান্থ দা। তবে এর মাঝে অনেক কিছুই ঠিক থাকে আগের মত তাই আমরা সন্ধ্যায় ঘুরে বেড়াই চারুকলা থেকে মৈত্রী, মৈত্রী থেকে শামসুন্নাহারের কোণায় আর জ্ঞান চর্চার অপূর্ণ আশায় দীর্ঘশ্বাস ফেলে নতুন করপোরেট মানুষটা কে সালাম দেই- স্লামালাইকুম রেজা ভাই।

আর তাই আপনার এই জন্মদিনে জনাব পান্থ রহমান রেজা আমরা শুধু বলতে চাই জ্ঞানের চর্চা দীর্ঘজীবি হোক, কবিতা দীর্ঘজীবি হোক হাসি


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মামা, ভালো করে জ্ঞান চর্চা করো। জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা জানাই।

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ পিপিদা!
...........................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সাইফ তাহসিন এর ছবি

শুভ জন্মদিন বস!!
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ।
.............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

তানবীরা এর ছবি

আর তাই আপনার এই জন্মদিনে জনাব পান্থ রহমান রেজা আমরা শুধু বলতে চাই জ্ঞানের চর্চা দীর্ঘজীবি হোক, কবিতা দীর্ঘজীবি হোক

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

পান্থ রহমান রেজা এর ছবি

দেঁতো হাসি
...............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

পান্থ রহমান রেজা এর ছবি

দেঁতো হাসি
...............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

হিমু এর ছবি

দেখিস, একদিন আমরাও ...

পান্থকে জন্মদিনে শুক্না কাঁথার শুভেচ্ছা।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

পান্থ রহমান রেজা এর ছবি

হুম! একদিন আমরাও হিমু ভাইয়ের মতো দশ হাতে লিখবো। হাসি
ধন্যবাদ হিমু ভাই।
.....................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

ধুসর গোধূলি এর ছবি
পান্থ রহমান রেজা এর ছবি

হ ধূগোদা! কাহিনী এমনই সহজ-সরল।
................................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জনস্বার্থে জানিয়ে রাখি... পান্থ কিন্তু আজকে তার ১৫তম বছর পেরিয়ে ১৬তম বছরে পা দিলো... (বলেন শুকুর আলহামদুলিল্লাহ) চোখ টিপি

সাবালগ হয়ে গেছে... এবার একটা ত্রয়োদশবর্ষীয়া পাত্রী খুঁজে দেন তারে...

দেখ পান্থ, তোর জন্য কতোকিছু করলাম, তবু একটু কেক্কুক খাওনের দাওয়াত দে...

শুভ জন্মদিন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

নজু ভাই, তাড়াতাড়ি ত্রয়োদশবর্ষীয়া পাত্রী খুঁজেন। অপেক্ষা আর ভালো লাগে না! চোখ টিপি
দাওয়াত দিছিলাম, বিবি-বাচ্চা নিয়া আইসেন নাই। দুক্কু পাইছি, আমি এটাও জানিয়ে রাখলাম।
.......................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অনিন্দিতা চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন পান্থ।

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ দিদিমনি!
................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

আলমগীর এর ছবি

বালক আজীবন জ্ঞানের জটিল ও কঠিন চর্চা দুর্বার গতিতে অব্যহত রাখুক।
এই কামনা।

পান্থ রহমান রেজা এর ছবি

আমি কী বড়ো হবো না আলমগীর ভাই। আজীবন চর্চা বহাল থাকলে তো মুশকিল। দেঁতো হাসি
.......................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

নুরুজ্জামান মানিক এর ছবি

শুভ জন্মদিন পান্থ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ মানিক ভাই। ছেলের এখন কী অবস্থা?
..................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অনিকেত এর ছবি

শুভ জন্মদিন পান্থ!
জ্ঞানান্বেষী বালিকারা তোমাকে ঘিরে থাকুক সারাজীবন, এই কামনা।

আর নিবিড়, লেখাটা খুব ভাল হয়েছে চলুক

পান্থ রহমান রেজা এর ছবি

জ্ঞানান্বেষী বালিকা? ভালো বলেছেন!
..............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

দুষ্ট বালিকা এর ছবি

নিবিড় মিয়া, লেখা জট্টিল হইয়াছে... দেঁতো হাসি

আর পান্থ মিয়া, কেক্কুকের দাওয়াত না দিলে শুভ কামান দিয়া উড়ায় দিমু! :|

----------------------------
ইহাসনে শুষ্যতু মে শরীরং
ত্বগস্থিমাংসং প্রলয়ঞ্চ যাতু।
অপ্রাপ্য বোধিং বহুকল্পদুর্লভাং
নৈবাসনাৎ কায়মেতৎ চলিষ্যতি।।

- ললিতবিস্তর

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পান্থ রহমান রেজা এর ছবি

শরীফউদ্দিনের গানের মতো কই- আইলানা বালিকা আইলানা! দেঁতো হাসি
......................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

ভূঁতের বাচ্চা এর ছবি

আবারো জন্মদিনের অনেক শুভেচ্ছা পান্থদা।
--------------------------------------------------------

--------------------------------------------------------

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্রবাদ বাচ্চা ভূঁত!
.............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

জুয়েইরিযাহ মউ এর ছবি

শুভ জন্মদিন পান্থ ভাইয়া হাসি
নিবিড়, লেখা ভালো হয়েছে চলুক
কিন্তু "তামাই বালক" লিংকটি বোধহয় কাজ করছেনা।
ভালো থাকুন।

-------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ!
..................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অনার্য সঙ্গীত এর ছবি

ভাবতেছিলাম খানাদানা না পাইলে জন্মদিনের শুভেচ্ছা জানামু না। কিন্তু জন্মবালকের মনে ছিল এই! আগে আগে শুভেচ্ছা জানাইনাই দেইখা বিফ চিজ বার্গারের বদলে খাওয়ায়ে দিল মেক্সিকান চিলি বার্গার। মরিচের চোটে এখনো নাক জ্বলতেছে!!!
ভাবছিলাম যত ঝাল খাইছি সব ঝাইড়া দেই। পারলাম না! খালি মনে ব্যথা পাইলাম সচেতন ভাবে মানুষের নিরাপত্তার ব্যপারটা চিন্তা না করার জন্য চোখ টিপি আমার মতো সবাই ব্যাথা না পাক। জন্মদিনে এই শুভকামনা দেঁতো হাসি

শুভজন্মদিন পান্থ'দা হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ!
...................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

পুতুল এর ছবি

শুভ জন্মদিন পান্থদা।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ পুতুল ভাই।
................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

মাহবুব লীলেন এর ছবি

শিশু পান্থ বড়ো হই গেলো রে...

পান্থ রহমান রেজা এর ছবি

হ!
..................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

রণদীপম বসু এর ছবি

ওরে ওরে ! এজন্যেই পান্থরে এমুন গিয়ানী গিয়ানী লাগে !

জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা পান্থ। সুস্থ থাকুন, সুন্দর থাকুন, ভালো থাকুন। জ্ঞানচর্চা অব্যাহত থাকুক সবসময়, বালিকাদের নিয়ে।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ রণদা!
...................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

মৃত্তিকা এর ছবি

শুভ জন্মদিন পান্থ রেজা!
সুন্দর কাটুক আপনার দিন।

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ মৃত্তিকাপু!
.......................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অতিথি লেখক এর ছবি

ান্থ ভাইকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। আর নিবিড়কে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটা পোস্ট দেয়ার জন্যে।
/
ভণ্ড_মানব

পান্থ রহমান রেজা এর ছবি

ধন্যবাদ!
.........................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সাইফুল আকবর খান এর ছবি

শুভেচ্ছা পান্থ। স্যরি, যে- সামনাসামনি সময়মতো জানানো যায় নাই সেই শুভেচ্ছা। তো, কালকেও কি জ্ঞানচর্চা হৈছিল ঠিকমতো?! হাসি

নিবিড়, লেখা বিয়াফক স্টাইলিশ হৈছে। চলুক
তবে, প্লিজ, বানান ঠিক করো। বেশ কিছু বানানে গ্রস ভুল তোমার। কয়দিন পরে কিন্তু একটা একটা কইরা ধরমু। এইডা একটা হুমকি! চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

বিয়াফক জ্ঞানচর্চা হৈছে! না আইসা মিস করছেন। হাসি
......................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সাইফুল আকবর খান এর ছবি

আমার তো গিয়ান-এ কিঞ্চিত অ্যালার্জি আছে, জানো তো! চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নিবিড় এর ছবি

খান ভাই, বানানা নিয়ে আমি ব্যাপক লজ্জিত ইয়ে, মানে...


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সাইফুল আকবর খান এর ছবি

ঠিক হয়ে যাবে নিশ্চয়ই। খালি লজ্জাই এটার সমাধান না আর কি। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নিবিড় এর ছবি

এই খানে মন্তব্যেও একটা ভুল করছি সেইটা তাইলে খেয়াল করেন নাই, বানান কে লিখছি বানানা হো হো হো


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সাইফুল আকবর খান এর ছবি

আমি ঠিকই খেয়াল করছিলাম, তবে তোমার ওপর অতোটা আস্থা কমাইতে পারিনাই ব'লে ভাবছিলাম যে ওইটা তুমি বিটলামি করছো, তাই ওইটা আর ধরিনাই। না কি এইবার বিটলামি করতেছো?! হাসি

আমার চোখ খুব খ্রাপ! সব দেখি আমি, এমন জিনিস মিস করি না। পান্থ-রে জিগায়া দেইখ্যো। দেঁতো হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

দেরি হয়ে গেল, তবু শুভ জন্মদিন প্রিয়দর্শন! নেমন্তন্নে কেন যেতে পারিনি তার কারণটা জানো, আশা করি কিছু মনে করোনি।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

পান্থ রহমান রেজা এর ছবি

হুম! ব্যস্ত জীবনে সবসময় ভালো থাকুন!
.................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

শাহেনশাহ সিমন এর ছবি

দেঁতো হাসি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

পান্থ রহমান রেজা এর ছবি

চিন্তিত
.............................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

পান্থ রহমান রেজা এর ছবি

ওহ হো! নিবিড় জন্মদিনে এমন একটা পোস্ট দিলো, অথচ তাকে ধন্যবাদ জানানো হলো না, দেখোদিকি কারবার! ধন্যবাদ নিবিড়!
.........................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।