আঁকটোবর ২০২২- প্রথম সপ্তাহ - ৩

স্যাম এর ছবি
লিখেছেন স্যাম (তারিখ: শুক্র, ০৭/১০/২০২২ - ১১:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


মন্তব্য

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শুভ পুনরাগমন প্রিয় ভ্রাতা! উদ্যোগটি আসলেই রাঙিয়ে দিলেন।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

স্যাম এর ছবি

এই এআই - ভাল লেখকদের জন্য। সুজনদা, অনিন্দ্য, হিমু, সজীব সহ যারা আঁকেন তারা সবাই নিশ্চয়ই একমত হবেন আপনার হাতে যেন এই জিনিস না পড়ে! আর আমিতো পারলে অগ্রিম রিপোর্টিং করে রাখি --- হো হো হো

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

যার কাজ তাকে সাজে অন্য লোকের লাঠি বাজে। কৃত্রিম বুদ্ধিমত্তা হোক বা নিজস্ব বুদ্ধিমত্তা হোক আঁকাআঁকি আমার কর্ম নয়। অঙ্কনের ক্ষেত্রে আমার যে ভয়াবহ প্রতিভা তাতে আমি এঞ্জিনিয়ারিং পাশ করলাম কী করে, অথবা তারও আগে বায়োলজি নিয়ে ঊচ্চ মাধ্যমিক পাশ করলাম কী করে সেটা নিয়ে আমার নিজেরই সন্দেহ হয়।

যাকগে, যেভাবেই হোক, আপনি ফিরেছেন দেখেই ভালো লাগছে। সময় সুযোগ হলে জায়গামতো একটু জানাবেন। কথা বলবো।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সুজন চৌধুরী এর ছবি

এ আই নেশার মতো জিনিস ১টা, ১দিন বসছিলাম ঘন্টাখানেক করার পর মনে হৈলো চাক্রী যাইবোগা।

হিমু এর ছবি

কলের ছবিতে(?) দুর্গা-অপু-সান্তিয়াগোকে দেখে চমকে উঠলাম। চলুক!

স্যাম এর ছবি

কলের ছবি! যথার্থ!

নীড় সন্ধানী এর ছবি

কী সাংঘাতিক! মেশিনের সৃজনশীলতা এতদূর এগিয়ে গেছে!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

স্যাম এর ছবি

বুঝলাম! আপনার বইয়ের প্রচ্ছদ করার শেষ সম্ভাবনাটাও গেল---

সুজন চৌধুরী এর ছবি
স্যাম এর ছবি

মিডজার্নিকে জানাব, উস্তাদ বলেছে দারুণ !

সুজন চৌধুরী এর ছবি

স্যাম ভাই, আমি এ আই'এর মহাভক্ত, এই জিনিস অনেক বন্ধ দরজা খুলে দিবে। বিশেষ করে যারা একেবারে ছবি আঁকতে জানেনা,ছবি সম্পর্কে তাদের ধারণাটা জানা যাবে।মানে যদি কথাকে ছবির মতো করে গুছিয়ে লেখা যায় তাহলে এ আই'তে দারুণ সব জিনিস পাওয়া সম্ভব। আমার ধারণা এখন পর্যন্ত যাদের ইংরেজী ভাষায় দখল ভাল তাদের জন্য এ আই খুব ভাল কাজ করছে। আপনার কাজ সত্যিই ভাল লেগেছে, এই জিনিস করতে ঘটে বস্তু লাগে।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

@সুজন চৌধুরীঃ আজ্ঞে ভ্রাতা, আপনার আঁকা ছবিটি কবে পাওয়া যাবে?


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সুজন চৌধুরী এর ছবি

@ ষষ্ঠ পাণ্ডবঃ সময় পাই নারে দাদা।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শনিবার রবিবার যায়, অন্য কোনখান থেকে একটু সময় কেড়ে নিয়ে আসেন দাদা!


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সাক্ষী সত্যানন্দ এর ছবি

অপু-দূর্গাকে এক দেখাতেই চিনেছি, নিচেরজন সান্তিয়াগো না চাঁনমাঝি- ভেবে একটু বিভ্রান্ত হচ্ছিলাম।

কলের ছবি!! কি ভয়ানক ব্যপার।

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

তারেক অণু এর ছবি

জোস! দেখা হচ্ছে দাদা, আর কাকতালীয় ব্যাপার হচ্ছে সান্তিয়াগোর গ্রামে ফের যাচ্ছি জলদিই!

সুজন চৌধুরী এর ছবি

এ আই শব্দটা লিখতে বিরক্ত লাগছে, আমার মতে এর বাংলা নাম হওয়া উচিৎ "ফন্দি-জাঁতা"।

সজীব ওসমান এর ছবি

চিনলাম। তবে ছবিতো দারুণ! মাস্টারপিস!

অর্ণব  এর ছবি

অসাধারণ!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।