রামধরা

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: রবি, ১৬/১১/২০০৮ - ২:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:

বেশ কিছুদিন আগের কথা। সন্ধ্যাবেলা। বাসায় বসে কাজ করছি। একটা মেসেজ এলো। তুহিন। কি সব একটা হাবিজাবি নাম্বার পাঠিয়ে ওটাকে আবার নির্দিষ্ট একটা নাম্বারে সেন্ড করতে বলেছে। তাহলে নাকি খুব মজার একটা জিনিস দেখা যাবে। মজার জিনিস? আর কিছু না ভেবে আমি পাঠিয়ে দিলাম ওটা যে নাম্বারে পাঠাতে বলেছে। কিছুক্ষণ পর একটা ফিরতি মেসেজ পেলাম। ওয়েলকাম টিউন রিকোয়েস্ট পেয়েছে ওরা। বাহাত্তর ঘন্টার মধ্যে অ্যাকটিভেট করা হবে।

ধুরো ! ওয়েলকাম টিউন? মহাবিরক্ত হই আমি। এই হাবিজাবি ভালো লাগে না আমার। ওকে ফোন করলাম।
: কি পাঠিয়েছিস এটা?
: কেন? কি হয়েছে? কিছু আসেনি?
: আসেনি মানে? এটা তো ওয়েলকাম টিউনের। জানিস পছন্দ করি না। তবু পাঠালি ক্যান?
: আরে, আমি নিজেই জানি না তো। বিকেলে একটা মেসেজ পেলাম, মজার শুনে তোকে ফরোয়ার্ড করে দিলাম। আমিও সেন্ড করেছি, কিছু তো এলো না।
: ভালো করেছিস। কি গানের এটা?
: বললাম না, জানি না তো।
: ভালো
ফোন রেখে দিই আমি। তারপর কাজের চাপে ভুলে যাই ব্যাপারটার কথা। এর মধ্যে ও দুইবার ফোন করে টেস্ট করার জন্য, কিন্তু তখনো শুধু টুউট...টুউট। অ্যাকটিভেট হয়নি।

পরদিন সকালে। স্কুলে। ফোন এলো। কাজিন।
: হ্যালো
: হা হা হা হা
: হ্যালো?
: হো হো হো হো
মেজাজ খারাপ করানোর মতো হাসি।
: হলোটা কি তোর? পাগলের মতো হাসছিস কেন?
: তোর রুচি এরকম হলো কবে থেকে?
: মানে?
: কি গান দিয়েছিস এটা? হা হা হা হা... হো হো হো হো

কাল সন্ধ্যার কথা মনে পড়লো আমার। ফোন রেখে দিই আমি। কলিগের কাছ থেকে মোবাইল নিয়ে আমারটাতে ফোন করি। এবং সাথে সাথেই ফোন অফ করে দিই। অন্য লোকজনকে হয়তো বোঝানো যাবে, কিন্তু মহা আতংকিত হয়ে ভাবতে থাকি, কি হবে শুধু একটা স্টুডেন্টও যদি ফোন করে আমাকে আর ওই ওয়েলকাম টিউনটা শোনে। পুরো স্কুল চাউড় হতে সময় লাগবে না মোটেই। ওফফ...মাগো....
আমাকে ফোন করলেই শোনা যাবে মমতাজের সেই গান -
”বন্ধু যখন রঙ্গ কইরা
আমার বাড়ির সামনে দিয়া
হাইট্টা যায়...বুকটা ফাইট্টা যায়...”


মন্তব্য

পান্থ রহমান রেজা এর ছবি

খাইছে খাইছে খাইছে খাইছে

খেকশিয়াল এর ছবি

হাহাহা

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

পলাশ দত্ত এর ছবি

বাংলার আমমানুষ এবং মমতাজের কন্ঠের কথা ভাবলে তো গানটা খারাপ না। তবে যে-কারো মোবাইল ফোনে ওয়েলকাম টিউন হয়ে গেলে গানটা আর ভালো থাকে না। ঠিক।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সুলতানা পারভীন শিমুল এর ছবি

গানটা খারাপ বলিনি, পলাশদা।
কিন্তু আমার ফোনে চাই না।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পলাশ দত্ত এর ছবি

আমিও তো তাই বললাম। গানটা ভালো, তবে মোবাইলের ওয়েলকাম টিউন হিসেবে নয়।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

নির্বাক এর ছবি

মজাদার গল্প!হো হো হো

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সাইফুল আকবর খান এর ছবি

ফাইট্যা গ্যালো। হাসি

------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

ফাইট্টা যায়!!
বুকটা ফাইট্টা যায়!!

হো হো হো
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আহমেদুর রশীদ এর ছবি

ফোন নাম্বারটা পাঠালে গানটা শুনা যেত।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

পলাশ দত্ত এর ছবি

হাসি

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সুলতানা পারভীন শিমুল এর ছবি

টুটুল ভাইয়ের শখ দেখলেন, পলাশদা? হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

......নয় ......নয় শুধু একটা শখ,তাতেও বাগড়া..!

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

আহমেদুর রশীদ এর ছবি

......নয় ......নয় শুধু একটা শখ,তাতেও বাগড়া..!

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

ধুসর গোধূলি এর ছবি

- এই শীতের মধ্যে টুটুল ভাইয়ের বারান্দায় কাঁথা-কম্বলহীন রাত্রিযাপন শুভ হোক! চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমিন। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কুচ্ছিত হাঁসের ছানা [অতিথি] এর ছবি

তাও ভাল, টমেটো সংগীত সেট করে নাই। বাঁইচ্চা গেছেন মিয়া, মুর্গী ছদকা দ্যান।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তা নাহয় দিলাম।
কিন্তু টমেটো সংগীতটা কি জিনিস? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... আগেই বলিয়াছিলাম... ভাবিয়া করিয়ো কাজ করিয়া ভাবিয়ো না।

এই স্বাগত টিউন একটা বিশেষ ভ্যাজাল... লোকে ৫০ টাকা দিয়া একটা সিডি কিনে না... কিন্তু মাসে মাসে ৩০ টাকা খরচা কইরা গানাংশ পোষে মোবাইলে...
আমার বউ একবার আমার অজান্তে একটা সেট করছিলো... সাথে সাথেই বলছি এইটা বন্ধ করতে।

আমি ভাই গরীব মানুষ... মোবাইল শুধু কথা বলা আর SMS এর জন্যই ব্যবহার করি। আর কিছুতে আমি নাই।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ। আমারো সেই কথা।
তুহিন্যার মোবাইলে এইটা সেট হয় নাই, কারণ অরটাতে তিরিশ টেকার কম আছিলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

খাইসে রে বাবা !
একটা কলারস টিউন সেট করতে তিরিশ ট্যাকা নাই ! লাগবোনা আমার এই ফালতু জিনিস।(জীবনে ট্রাই করেও দেখিনি সত্যি সত্যি)।

--------------------------------------------------------

অম্লান অভি এর ছবি

একি ধরা না কি! এ যেন না জেনে শুনে বিষ পান করে মরা। এরকম তিক্ত অভিজ্ঞা আমারও আছে। তবে কোন না জানা কোড পাঠিয়ে নয়। বরং সময় শেষ হয়ে যাওয়ায় অন্য গান এ্যাকটিভ হয়েছিল বিধায়।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কোন গান, সেটা বললেন না যে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুস্তাফিজ এর ছবি

ফাইট্টা যায়!!
বুকটা ফাইট্টা যায়!!

হো হো হো

...........................
Every Picture Tells a Story

মুশফিকা মুমু এর ছবি

আপু "ওয়েলকাম টিউন" মানে কি রিংটোন? মজার রিংটোন তো
আমার ফোনের এখন রিংটোন হোলো এটা, http://au.youtube.com/watch?v=sO_QntXc-c4
যখন কল আসে, আশেপাশের সবাই চমকায়ে যায়, আমি নিজেই প্রথম প্রথম চমকায়ে যেতাম, একবার অফিসে আমি ভুলে আমার ফোন সাইলেন্টে দিতে ভুলে গেসিলাম সবাই চুপচাপ এমন সময় আসে আমার কল, কতজন যে ভয় পাইসিল হাহাহা গড়াগড়ি দিয়া হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমাকে ফোন করিয়া নিজের ফোনটি কানে চাপিয়া ধরিলে অপর প্রান্ত হইতে টুউট টুউট শব্দের পরিবর্তে যদি 'বুকটা ফাইট্টা যায়' বা অন্য কোনো গান শুনিতে পান, তবে জানিবেন উহাকে ওয়েলকাম টিউন বলা হয়। যতক্ষণ আমি কল রিসিভ না করিবো, ততক্ষণ আপনি গান শুনিতে থাকিবেন।
ইজ ইট কিলিয়ার, মুমু? হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

এইবার বুঝতে পেরেছি আপামনি, হাসি আমাদের এখানে এটা তেমন কেউ করেই না, আইডিয়াটা দারুন হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

আরে আপুনি শিক্ষিকা হয়েছেন বলে কি মনে রঙ লাগতে নিষেধ আছে নাকি ? তবে তেমন অকাঙ্খিত প্রশ্নের সম্মুখিন হলে শিক্ষিকা মার্কা চওড়া ভাষন ঝেড়ে দেবেন, সমস্যা কোথায় ?

তবে মজা পাইছি ! হেঃ হেঃ হেঃ। খটমটে গত লেখাটার পরে এটা দিয়ে পরিবেশ হালকা করার চেষ্টা নাকি আপুনি ?

--------------------------------------------------------

মুশফিকা মুমু এর ছবি

এতদিনে তোমার একটা ভুল পাইসি দেঁতো হাসি
শব্দটা "অকাঙ্খিত" না অনাকাঙ্খিত দেঁতো হাসি
ইসস আজকে আমার দিন, যাই ক্যালেন্ডারে দাগায়ে রাখি দেঁতো হাসি তোমার বাংলায় ভুল ধরব এমনদিনও আসল হাহাহাহাহা
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

ভুঁতের বাচ্চা একটা নতুন শব্দ বানিয়ে বাঙলা ভাষাটাকে সমৃদ্ধ করলো, সেখানে তারে স্যালুট না দিয়ে আপনি ভুল ধরে চিল্লাপাল্লা শুরু করলেন? নাহ্, আপনি একটা ইয়ে মানে রাশভারী বাঙলা ম্যাডাম। দেঁতো হাসি দেঁতো হাসি

মুশফিকা মুমু এর ছবি

আরেহ এই টুত সাহেব আমাকে সব সময় বানান ঠিক করে দেয়, টিচারের মত। এই প্রথম আমি ওরটা দিলাম আমাকে একটু সেলেব্রেইট করতে দেন দেঁতো হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

সেলিব্রেট পর্টিতে কী কী পদ থাকছে? লিস্টি দ্যান। খেতে না পারলেও চেয়ে দেখি, তাতে যদি চোখের আঁশ মেটে! দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

'রাশভারী' শব্দটা দিয়ে আপনি কি মুমুকে মহিলাদের দলে ঠেলে দিচ্ছেন পান্থ? কারণ আমি জীবনেও রাশভারী সুইট সিক্সটিনের কথা শুনি নাই। চোখ টিপি
তাই না, মুমু?
...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আরেহ তাইতো আপু, আমিতো এইটা খেয়াল করিনাই অ্যাঁ পান্থ ভাই ব্যাপার কি?
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

ব্যাপার আর কিচ্ছু না, মুমু'র ওই ভুল ধরা, সেভাবে ভুঁতের বাচ্চার মন্তব্য থেকে 'অকাঙ্খিত' শব্দটা বেচারি খুঁজে বের করেছে, তাতে ভারী চশমা পড়া রাশভারী কোনো ম্যাডামের ছবিই আমার প্রথম মনে হয়েছি। তাই বলেছি। মাইন্ড খেয়েছেন আপনি? চিন্তিত

ভূঁতের বাচ্চা এর ছবি

তারও আগে খবর দিয়ে যান আপুনি সুইট সিক্সটিন এখানে কে ?
আমি চেষ্টা চরিত্র করে দেখতে পারি তাহলে টাঙ্কি মারা যায় কিনা !

--------------------------------------------------------

ভূঁতের বাচ্চা এর ছবি

চামে তুমি আমারে পঁচাইতেছ ,
মুমু আফা এক মাঘে কিন্তু শীত যায়না কইলাম !

--------------------------------------------------------

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি আরেহ গ্লোবাল ওয়ারমিং এর সময়ে শীত ই নাই আর আমাকে তুমি মাঘের ডর দেখাও খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আলমগীর এর ছবি

মুমুর মন্তব্য ইদানিং দুধর্ষ পর্যায়ের দেঁতো হাসি

ধুসর গোধূলি এর ছবি

- হ আলমগীর ভাই। মন খারাপ

বাধ্য হইয়া মুমুর সাথে "খোমাইয়ার সন্ধিতে" স্বাক্ষর করছি। চুক্তি মোতাবেক মুমু আর আমারে পঁচাবে না! (যদি সে চুক্তির কথা না ভুইলা যায়, এইটা নাকি চুক্তির একটা কণ্ডিশন, কন কেমন লাগে!)
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

@আলমগীর ভাই - সেলাম ভাইয়া দেঁতো হাসি
@ধু-গো ভাইয়া - ডাক্তারদেরও মাঝে মাঝে নিজের মেডিসিন খেতে হয় খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মুমুর মন্তব্যের ধার দেখে আমিও ইদানিং টাশকি খাই, আলমগীর ভাই। অ্যাঁ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

আমিও খাইলাম বড় একটা টাশকি।
এখন থেকে সাবধানে কথা বলা লাগবো।

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পান্থ, পন্ডিতজী, নির্বাক, সাইফুল ভাই, কীর্তিনাশা, এবং মুস্তাফিজ ভাই, আপনাদের সবাইকে ধন্যবাদ।
আর এই লেখাটা হইলো ভুতের ছাওয়ের জন্য হাজমোলা। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দময়ন্তী এর ছবি

আরেহ দারুণ মজা তো৷ হা হা হা হা হা হা হা হা দেঁতো হাসি :D

তবে শিমুল, আমার কিন্তু কলার টিউন বেশ লাগে জানেন৷ এই তো বছরখানেকধরে আমি জাকির হোসেনের একটা তবলা লহরা'র পিস লাগিয়ে রেখেছি৷ নতুন কেউ ফোন করলে বেশ খুশীই হয়৷ শুধু একজন চটে বলেছিল "অইটা কি লাগিয়েছিস? মাথার মধ্যে ঠংট হং করে বাড়ি মারছে মনে হয়৷'

আরেকবার আমার একটা ফোন চুরি গেছিল৷ আর সার্ভিস প্রোভাইডারের কিসব ঝামেলায় নাম্বারটা ব্লক করাতে পারিনি৷ ভেবেছিলাম "মরুগ্গে' নতুন একটা ফোন কিনে ওটা ঠিক করবো৷ তো, সে ব্যটারা সেটা থেকে ফোন করে করে বহুত ক্যাচাল বাধিয়েছিল৷ শহরের ডিএসপি'র ছোটশালীকে ঐ নাম্বার থেকে ফোন করে প্রোপোজ টোপোজ করে --- সে আমার বাড়ীতে হঠাত্ পুলিশ এসে হাজির৷ ভাগ্যিস চুরি যাবার পরের দিনই এফ আই আর করিয়ে রেখেছিলাম৷ আমাকে বকে দিল, কেন নাম্বার ব্লক করাই নি বলে৷ যাই হোক তখন নিজেরই নাম্বারে ফোন করে শুনি ব্যটারা আমার ভীমসেন যোশী'র কলার টিউন বদলে দিয়ে "ধুম মচা লে' লাগিয়েছে৷ !!! কি আস্পর্ধা ভাবুন একবার!

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সত্যি সত্যিই তো ধুম মাচিয়ে দিয়েছিল, দেখছি। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- এইটারে 'ওয়েলকাম টিউন' বলে?

একদিন ভাইয়ার মোবাইলে ফোন করছি দেখি আমার কি এক অবোধ্য ভাষায় এক মহিলা কথা বলা শুরু করলো। আমি তো মনে করলাম ভাইয়া বুঝি কোনো টোন-টান লাগাইছে। আমি কানে ধরেই আছি। এক পর্যায়ে মহিলার দুয়েকটা কথা বোধগম্য হলে বুঝতে পারলাম মহিলা আমাকে গালি দেয়ার চেষ্টায় আছেন। আমি সাথে সাথে কই খালাম্মা ভুল হইয়া গেছে, ক্ষ্যামা চাই। তারপর মনে হলো পুরা নয় রিখটারে ভূমিকম্প শুরু হইয়া গেলো আমার খালাম্মা ডাক শুইনা। আমি সাথে সাথেই খটাশ করে দিছি রেখে।

আমার এক বন্ধু আছে, সে তার পিসিতে ওয়েলকাম টোন রাখছিলো নিজের রেকর্ড করা কষা টাইপের কিছু গালি। ওর ঐসব গালির কল্যানেই অর পিসি কেউ খুলতো না!

যাইহোক, আমার ইচ্ছে আছে কখনো সুযোগ পেলে একটেলের ঐ মহিলার গালির ও-টোনটা মোবাইলে সেট করে রাখবো! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রথম ডাকেই খালাম্মা !
মেয়ে পটাইতে এখনো বহুত দেরী, জনাব। খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ক্যামেলিয়া আলম এর ছবি

আমার ওয়েলকাম টিউনে ‌'নান্টু ঘটকের কথা শুইনা' দেবার ইচ্ছা ছিল ------- বিভিন্ন টাইপ মানুষ ফোন করে বলে আর দেয়া হয়নাই -------- তবে এখনও দেবার ইচ্ছা রাখি তবে অন্য কোন নাম্বারে।
.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ওই নাম্বারটা টুটুল ভাইরেও দিয়া দিয়েন।
তার আবার গান শোনার খুবই শখ। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তানবীরা এর ছবি

আমি ফ্রীতে ওয়েলকাম টিউন ডাউনলোড করার এড এ ধরা খেয়ে আমার ২০ ইউরো গন। এরপর থেকে এই বিজনেসে আমি আর নাই।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আহারে !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

শুনবো নাকি? চোখ টিপি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সেই দিন হয়েছে বাসি, বালক।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

তাও ভালো হিন্দি কিংবা উর্দূ গান দেয় নাই...
=============================

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বিপ্লব রহমান এর ছবি

বন্ধু যখন রঙ্গ কইরা
আমার বাড়ির সামনে দিয়া
হাইট্টা যায়...বুকটা ফাইট্টা যায়...

এতে এতো আপত্তির কী আছে?

---
সখি কেমনে বাঁধিবো হিয়া
আমারো বধুয়া আন বাড়ি যায়
আমারি আঙিনা দিয়া।।

এইবার একে কী বলবেন, হে প্রিয় ব্লগারুগণ?


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এক্সপ্রেশন, বিপ্লবদা এক্সপ্রেশন।
এই কারণেই কারো কারো মিষ্টি কথাও ভালো লাগে না, আবার কারো গালাগালি শুনতেও ভালো লাগে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অছ্যুৎ বলাই এর ছবি

হা হা হা! জিনিসটা মজার। মমতাজ এই গান যে কনফিডেন্সের সাথে গেয়েছে, তাতে তার সাধুবাদ প্রাপ্য।

তবে কাউকে ফোন করে মমতাজ কেন, মান্না দের গান শুনলেও গা জ্বলে।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

মুশফিকা মুমু এর ছবি

হায় হায় বলেন কি আপনি, "মান্না দের গান শুনলেও গা জ্বলে" ?? অ্যাঁ অ্যাঁ অ্যাঁ
হায় দুনিয়া এইসব কি শুনি ওঁয়া ওঁয়া
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অছ্যুৎ বলাই এর ছবি

হুম। ফোন করে রিংটোনের পরিবর্তে গান শুনলে মনে হয় ফাজলামি করছে। এই ফ্যাশন অবশ্য গানেই সীমাবদ্ধ নয়। অনেকে কোরআনের আয়াতও এই সিস্টেমে শুনিয়ে দেয়। আল্লাহই জানে তাতে ফোনের মালিকেরই বা কি সওয়াব হয় আর যে ফোন করে তারই বা কি সওয়াব হয়।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমারো এই ব্যাপারটা খুব একটা ভালো লাগে না।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ঘটনা পাবলিক ট্র্যান্সপোর্টে। হঠাত্ ভেড়ার ম্যা-ম্যা ডাক। লোকজন হতচকিত হবার আগেই এক মেয়ে তার ব্যাগ থেকে মোবাইল বের করে কানে ধরে বললো: "হ্যাঁ, প্রিয়। বলো..."

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

না, প্রেমিকরে ভেড়া মনে করে, মনে হয় হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- এ জন্যই বুঝি আমাদের মতো মুরুব্বিরা বলে, "মেয়েরা প্রেমে পড়লে হয় সুন্দর আর ছেলে গুলা হয় ভেড়া!"
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হা হা হা। বেশ মজাদার একটা লেখা। ওয়েলকাম টিউন চেঞ্জ করে ফেলসেন তো? হাসি

আমার ওয়েলকাম টিউন যেটা দেয়া, সেটা আমার অসম্ভব প্রিয় একটা বাংলা গান। দেয়ার কারণ- প্রিয় মানুষদের সাথে নিজের প্রিয় একটা গান শেয়ার করা, আর কিছুই না। অ-নে-ক মাস হল বদলাইনি, কেন যেন বদলাতে ইচ্ছাও করে না।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি জনাব। পথ জানিবামাত্র উহা বাতিল করা হইয়াছে। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।